কবিতা: আমার বাবা

আসসাামুআলাইকুম ও নমস্কার,
১৯ জুন ২০২২, রবিবার,

আমার বাংলা ব্লগের প্রাণ প্রিয় ভাই ও বোনেরা কেমন আছেন সবাই। আশা করছি সৃষ্টিরকর্তার রহমতে ভাল আছেন। আমিও আপনাদের ভালোবাসায় অনেক ভাল আছি। আমার বাবাকে উদ্দেশ্য করে একটি লিখলাম। জানি না কেমন হয়েছে।
কবিতাটি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আপনাদের ভালো লাগবে।

father-and-son-g766118326_1920.jpg

https://pixabay.com/

কবিতা: আমার বাবা

বাবা তোমার রক্ত হতে
আমার জন্ম,
তোমার সন্তান হতে পেরে,
নিজেকে মনে করি ধন্য।

বাবা তোমার আঙুল ধরে
হাঁটতে শিখেছি,
আমায় ব্যাথা পেতে
দাওনি তুমি,
আমি ছিলাম তোমার
চোখের মণি।

বাবা তুমি আমার শক্তি,
তুমি আমার চেতনা,
তুমি পাশে থাকলে,
আমার নেই কোন ভাবনা।

বাবা তোমার কাছে
পেয়েছি আমি,
আদর স্নেহ ভালোবাসা,
আমার জীবনে সবচেয়ে
বেশি পাওয়া।

বাবা তোমার ঘামে দেখেছি
জীবনের প্রতিচ্ছবি,
তোমার চোখে দেখেছি
বিজয়ের হাসি,
বাবা তোমায় আমি
বড় ভালোবাসি।

বাবা তুমি আমার
বেচেঁ থাকার প্রেরণা,
তুমি আমার সুখেরি ঠিকানা।

বাবা তুমি আমার অহঙ্কার,
তুমি আমার স্বপ্ন,
তোমার আশীর্বাদে
আমার জীবন হবে পরিপূণ্য।

ধন্যবাদ সবাইকে,

@mosarofhosen

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি বাবাকে নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। ছন্দে ছন্দে এরকম কবিতা পড়তে অনেক ভালো লাগে। কবিতাটি পড়ে বোঝা যাচ্ছে বাবার প্রতি আপনার ভালোবাসা অনেক। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা রইল।

আমার বাবা দেশের বাইরে থাকেন। আমি বাবাকে অনেক মনে পড়ে। বাবা দিবস উপলক্ষে আমার এই কবিতা। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

বেঁচে থাকুক প্রতিটি মানুষের হৃদয়ে তার সুপারহিরো বাবা। আপনি সেই বাবাকে নিয়ে অসাধারণ একটা কবিতা লিখেছেন। সত্যিই মুগ্ধ হওয়ার মতো, আর এত সুন্দর কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

আমি অনেক আনন্দিত আপনি আমার কবিতা টি প্রশংসা করেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

বাবাকে নিয়ে আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন খুবই ভালো লেগেছে আপনার এই কবিতাটি। আসলেই বাবারা নিজেকে কষ্ট পেলেও তার সন্তানকে কষ্ট দিতে চায় না। সব মিলিয়ে আপনার কবিতাটি আমার কাছে আসলেই অনেক ভালো লেগেছে।

আপনারা আমাকে যে ভাবে সাপোর্ট দিচ্ছেন। আমি খুব আনন্দিত, আমি চেষ্টা করবো আরো ভালো কিছু পোষ্ট করার। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

সুন্দর কবিতা রচনা করি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আমার খুবই ভালো লেগেছে বাবা সম্পর্কে এই কবিতাটি পড়ে। আশা করি এভাবে আরো অনেক কবিতা আমাদের মাঝে শেয়ার করবেন আপনি।

 2 years ago 

ভাই আপনি শুধু কবিতা লিখে যাচ্ছেন। এই ধারা থেকে আপনাকে বের হতে হবে। আপনি চেষ্টা করুন রেসিপি পোষ্ট, ট্রাভেল ব্লগ অথবা ডাই প্রজেক্ট পোস্ট করতে। কারণ এই ধরনের পোস্টগুলো বেশি কিউরেশনে যায়। ধন্যবাদ আপনাকে।

জি, ভাইয়া অবশ্যই চেষ্টা করবো আমি অন্যান্য পোষ্ট করার। ধন্যবাদ ভাইয়া আপনাকে

 2 years ago 

বাবকে নিয়ে লেখা কবিতাটি সত্যি ভাই অসাধারণ ছিলো। আপনি অনেক ভালো কবিতা লিখেন। হ্যাংআউটে আপনার কবিতা আবৃত্তি শুনতে চাই।

ধন্যবাদ ভাইয়া আপনাকে। সুন্দর একটি কমেন্ট করার জন্য। আমি অবশ্যই চেষ্টা করবো।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে সত্যি খুব ভালো লাগলো বাবাকে নিয়ে খুব চমৎকার অনুভূতি কবিতার মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করছেন।কবিতাটি বেশ দুর্দান্ত হয়েছে। পৃথিবীতে বাবা একমাত্র শেষ ভরসাস্থল। এত চমৎকার কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 60462.58
ETH 2636.31
USDT 1.00
SBD 2.58