[আসুন সহজেই এঁকে নেই] একটি ময়ূরের ম্যান্ডেলা চিত্রাঙ্কন||

আসসাামুআলাইকুম ও নমস্কার,
আজ ০১জুলাই ২০২২, শুক্রবার,

কেমন আছেন সবাই, আশা করছি সৃষ্টিকর্তা অসীম করুণাময় আপনারা সুস্থ আছেন। আমি চাই আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা খুব ভালো থাকেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি।

IMG20220701152818.jpg

আজ আমি আপনাদের মাঝে একটি ময়ূরের ম্যান্ডেলা চিত্র অঙ্কন করতে যাচ্ছি। আমি আগেই বলেছি আমার চিত্র অঙ্কন করার তেমন কোন অভিজ্ঞতা নেই। আমি আমার বাংলা ব্লগের কমিউনিটি মাধ্যমে অনুপ্রাণিত হয়ে চিত্র অঙ্কন করা শুরু করে দিয়েছি। আমি আপনাদের সাপোর্ট ছাড়া সামনের দিকে এগিয়ে যেতে পারবো না। আমি চেষ্টা করছি ভালো চিত্র অঙ্কন করার। যদি ভুল হয়ে থাকে আপনারা ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

আসুন সহজেই এঁকে নেই একটি ময়ূরের ম্যান্ডেলা চিত্র অঙ্কন। আশা করি আপনাদের ভালো লাগবে।

১ম ধাপ:👇

প্রথমে আমরা কিছু উপকরণ নিয়ে নিবো।
১. পেন্সিল।
২. রাবার।
৩. কালো পেন্সিল।

২য় ধাপ:👇

প্রথমে ময়ূরের গলাটা এবং মাঝ খানে একটি ময়ূরের অংশ এঁকে নিন।

IMG20220701122926.jpg

৩য় ধাপ:👇

তারপর ময়ূরের পেছনের অংশ ফুলের মত করে এঁকে নিন।

IMG20220701123559.jpg

৪র্থধাপ:👇

এরপর আর একটি অংশ এঁকে নিন ফুলের মত করে। সুন্দর দেখার জন্য।

IMG20220701124134.jpg

৫ম ধাপ:👇

তারপর ময়ূরের ঠোঁট ও চোঁখ এবং মাথা ফুলের মত করে এঁকে নিন।

IMG20220701125354.jpg

৬ষ্ঠ ‍ধাপ:👇

এরপর ডিজাইন করা শুরু করে দিন। প্রতি অংশ ডিজাইন করুণ আপনার মতো করে।

IMG20220701132312.jpg

৭ম ধাপ:👇 ও চূড়ান্ত ধাপ

ময়ূরের প্রতিটি অংশ সুন্দর করে ডিজাইন করে নিবেন।

IMG20220701152818.jpg

একটি ময়ূরের ম্যান্ডেলা চিত্র অঙ্কন হয়ে গেল।

আমি চেষ্টা করেছি আপনাদের বুঝাতে এবং ভালো ভাবে চিত্র অঙ্কন করতে। আমি এখনও শিখতেছি চিত্র অঙ্কন করার। আমার জন্য দোয়া করবেন। যদি ভুল হয়ে থাকে আপনারা ক্ষমার দৃষ্টিতে।

আর্ট: @Mosarofhosen
ক্যামেরা: মোবাইল
ধরন: ময়ূরের ম্যান্ডেলা
লোকেশন: ঢাকা খিলক্ষেত

আমার পরিচয়

আমার নাম মোশারফ হোসেন। আমার বাড়ী থানা ইসলাম পুর জেলা জামালপুর। আমি একজন বাংলাদেশী। আমার বয়স ৩০ বছর। আমি একজন বিবাহিত। আমার স্ত্রী একজন গৃহিণী। আমার দুটি সন্তান রয়েছে। একটি মেয়ে একটি ছেলে।
আমার সুখী পরিবার। সবাই আমার জন্য দোয়া করবেন।

ধন্যবাদ সবাইকে,

@mosarofhosen

Sort:  
 2 years ago 

ময়ূরের ম্যান্ডেলা আর্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি খুবই চমৎকারভাবে এই মেন্ডেলা আর্ট করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ । আপনার কমেন্টটা পড়ে খুব উৎসাহ পেলাম।

 2 years ago 

খুবই চমৎকার একটি ময়ূরের ম্যান্ডেলা অঙ্কন আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই অংকন দেখে আমি মুগ্ধ ।দেখেই বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে আপনি অংকন করেছেন। এত সুন্দর একটি ময়ূরের অংকন শেয়ার করার জন্য ধন্যবাদ।

ধন্যবাদ ভাই আপনাকে। আপনার কমেন্টটা পড়ে খুব উৎসাহ পেলাম।

 2 years ago 

আপনার ময়ূরের ম্যান্ডেলা আর্টটি খুবই সুন্দর হয়েছে ভাইয়া । আপনি খুব সুন্দর করে পেন্সিলের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন । আর্ট গুলো দেখতেও খুবই সুন্দর লাগে ম্যান্ডেলা কিন্তু এগুলা আকঁতে খুবই ধৈর্যের বিষয় ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

ওয়াও খুবই অসাধারণ ময়ূরের ম্যান্ডেলা চিত্রাঙ্কন । এত সুন্দর ভাবে আপনি ম্যান্ডেলাটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। বিশেষ করে কালারটি খুবই দারুণ লাগলো এবং মনে হয় অনেক সময় লাগলো ম্যান্ডেলাটি করতে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে একটি ময়ূরের ম্যান্ডেলা আর্ট এঁকেছেন। আপনার মান্ডালা আর্ট টি আমার অনেক ভালো লেগেছে। ভেতরের কারু কাজ গুলো খুবই চমৎকারভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত খুব নিখুঁতভাবে অঙ্কন করার কারণে দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।

 2 years ago 

একটি ময়ূরের ম্যান্ডেলা চিত্রাঙ্কন দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন।

 2 years ago 

আপনার চিত্র অংকন করার কোন অভিজ্ঞতা নেই তারপরেও আপনি দারুন দারুন চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আমি আপনার কয়েকটি চিত্র অংকন দেখেছি আমার কাছে অনেক ভালো লেগেছিল। আজকেও ময়ূরের ম্যান্ডেলা চিত্র অংকন চমৎকার হয়েছে।

 2 years ago 

আপনি এত সুন্দরভাবে ময়ূর অংকন করতেন পারবেন তো আমি কখনোই ভাবেনি। প্রথম দাগ টেনে নিয়ে এরপরে সুন্দর ডিজাইন দেওয়ার মধ্য দিয়ে ধাপে ধাপে অঙ্কন করে ফেললেন দারুন একটি ময়ূর, যা অসাধারণ বললেই চলে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59