(আসুন সহজেই এঁকে নেই) একটি প্রজাপ্রতি ম্যান্ডেলা চিত্র অঙ্কন|| @shy-fox 10% beneficiary @abb-school 5%

আসসাামুআলাইকুম ও নমস্কার,

আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা কেমন আছেন সবাই। আশা করছি সৃষ্টিকর্তা অসীম করুণাময় সকলেই সুস্থ আছেন। আমি ও সৃষ্টিরকর্তা দোয়াই ভালো আছি।

IMG20220628211818.jpg

আমার প্রজাপ্রতি খুব ভালো লাগে। প্রজাপ্রতি বিভিন্ন রঙের হয়ে থাকে। দেখতে অনেক সুন্দর লাগে।
আমি আজ বরাবর মতই একটি প্রজাপ্রতি ম্যান্ডেলা চিত্র অঙ্কন করতে যাচ্ছি। যদি আমার অঙ্কন করার তেমন কোন অভিজ্ঞতা নেই। তারপরও আমি চেষ্টা চালিয়ে যাচ্ছি। হয়তোবা কোনো এক সময় ভালো চিত্র অঙ্কন করতে পারবো। আপনাদের ভালোবাসায় আমি সামনের দিকে এগিয়ে যাচ্ছি এবং চিত্র অঙ্কন উন্নতি করার চেষ্টা করেছি। আমার জন্য দোয়া করবেন। যদি ভুল হয়ে থাকে আপনারা ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

আসুন আমরা সহজেই এঁকে নেই একটি প্রজাপ্রতি ম্যান্ডেলা।

১ম ধাপ:👇

আমরা কিছু উপকরণ নিবো।
১. পেন্সিল
২. রাবার
৩. একটি কালো পেন্সিল।

২য় ধাপ:👇

প্রথমে ছোটো করে প্রজাপ্রতি মাথা এবং বডি আঁকতে হবে। তারপর প্রজাপ্রতির পাখা এঁকে নিন।

IMG20220628183529.jpg

৩য় ধাপ:👇

এরপর প্রজাপ্রতি দুটি শুঙ্গ এঁকে নিতে হবে।

IMG20220628183937.jpg

৪র্থ ধাপ:👇

তারপর প্রজাপ্রতি নীচের ডানা সুন্দর করে ডিজাইন করে নিন।
IMG20220628205437.jpg

৫ম ধাপ:👇

এরপর দ্বিতীয় ডানা ডিজাইন করে নিন।

IMG20220628210617.jpg

৬ষ্ঠ ধাপ:👇 ও চূড়ান্ত ধাপ:👇

তারপর তৃতীয় ডানা দি ডিজাইন করে নিবেন। একটি
প্রজাপ্রতি ম্যান্ডেলা চিত্র অঙ্কন তৈরি হয়ে গেল।

IMG20220628211818.jpg

পরিশেষে বলতে চাই, আমি আপনাদের সহজ ভাবে প্রজাপ্রতি ম্যান্ডেলা চিত্র অঙ্কন দেখানোর চেষ্টা করেছি। আশা করি আপনাদের ভালো লেগেছে।

আর্ট: @mosarofhosen
ক্যামেরা: মোবাইল
ধরন: প্রজাপ্রতি ম্যান্ডেলা
লোকেশন: খিলক্ষেত, ঢাকা

আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোশারফ হোসেন। আমি একজন বাংলাদেশী। আমি বাংলাদেশী হিসাবে নিজেকে গর্বিত মনে করি।
আমি একজন বিবাহিত। আমি বর্তমানে ঢাকায় থাকি।
আমার স্ত্রী একজন গৃহিণী। আমার একটি ছেলে একটি মেয়ে সন্তান রয়েছে। আমার খুব সুখী পরিবার।
সবাই আমাদের জন্য দোয়া করবেন। আপনাদের জন্য শুকামনা রইল।

ধন্যবাদ সবাইকে,

@mosarofhosen

Sort:  
 2 years ago 

একটি প্রজাপ্রতি ম্যান্ডেলা চিত্র অঙ্কন অনেক সুন্দর হয়েছে। প্রজাপতি এমনিতে খুবই দারুন লাগে আমার কাছে। আপনি অসাধারণ প্রজাপতির চিত্র অঙ্কন করেছেন। আপনি অনেক সুন্দর ভাবে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। সত্যি অসাধারণ লাগতেছে ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক সুন্দর একটি প্রজাপতির ম্যান্ডেলা আর্ট করেছেন। আমার কাছে কিন্তু ম্যান্ডেলা আর্ট ভীষণ ভালো লাগে। বিশেষ করে ম্যান্ডেলা আর্ট এর ভেতরের ডিজাইন গুলো সব থেকে বেশি ভালো লাগে। এত সুন্দর একটি প্রজাপতি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা আর্ট টি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আর্ট করার অভিজ্ঞতা না থাকলেও আপনি খুব সুন্দরভাবেই ম্যান্ডেলা আর্ট করেছেন। খুব নিখুঁতভাবে অংকন করেছেন আপনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

আমার শুভেচ্ছা নিবেন। আপনার কমেন্ট টি পড়ে অনেক উৎসাহ পেলাম। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

খুবই খুবই সুন্দর এবং নজর কাড়ানো একটি প্রজাপতির মান্ডালা প্রস্তুত করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে একদম মুগ্ধ হয়ে গেলাম আপনার প্রস্তুত করার দৃশ্যটি দেখে

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে। আপনার কমেন্ট টি পড়ে আমি অনেক উৎসাহ পেলাম।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। আপনি চমৎকার একটি প্রজাপতির মেন্ডেলা আর্ট করেছেন। যা দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

আমার শুভেচ্ছা নিবেন। আপনি খুব সুন্দর একটি করেছেন। আমি উৎসাহ পেলাম। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

ওয়াও ভাই আপনি খুব সুন্দর করে প্রজাপতির ম্যান্ডেলা আর্ট করেছেন। খুব নিখুঁতভাবে কাজটি সম্পন্ন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার কমেন্ট টি পড়ে আমি উৎসাহ পেলাম।

 2 years ago 

একটি প্রজাপতির দারুন ম্যান্ডেলার চিত্র অঙ্কন করেছেন। আসলে এই ধরনের ম্যান্ডেলার চিত্র অংকন দেখতে খুবই ভালো লাগে। নিখুঁতভাবে কাজগুলো সম্পন্ন করতে হয় আমার কাছে ভালো লাগলো।

অনেক ধন্যবাদ ভাই আপনাকে। আপনার কমেন্টটা পড়ে খুব ভালো লাগলো।

 2 years ago 

বম্যান্ডেলা ড্রইং করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। খুব চমৎকারভাবে একটি প্রজাপতির মধ্যে ম্যান্ডেলার ড্রয়িং করেছেন, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একটি প্রজাপ্রতির ম্যান্ডেলা চিত্র অঙ্কন অনেক সুন্দর হয়েছে ভাইয়া। প্রজাপতিটি দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর ভাবে এই চিত্রটি অঙ্কন করেছেন। ছোট ছোট অঙ্কন গুলো খুবই নিখুঁতভাবে করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। দারুন এই চিত্র অঙ্কন করে শেয়ার করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

মান্ডালা আর্ট করতে আমার ভীষণ ভালো লাগে এবং প্রতি সপ্তাহে চেষ্টা করি। আজকে আপনার মান্ডালা আর্ট দেখে ভীষণ ভালো লাগলো। কারণ এই ধরনের আর্ট করতে অনেক সময় লেগে যায়। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67751.75
ETH 2620.94
USDT 1.00
SBD 2.72