কৃষকের ঘরের ও বৃক্ষের ডিজিটাল অংকন ও কিছু আবেগ কিছুৃ অনুভূতি বহিঃপ্রকাশ

in আমার বাংলা ব্লগ2 years ago

০২ জুলাই২০২২, শনিবার

আসসালামু অলাইকু/নমস্কার

আমার বাংলা ব্লগে প্রিয় বন্ধুদের শুভেচ্ছা ও স্বাগতম জানিয়ে শুরু করছি আমার আজকের প্রথম ডিজিটাল পেইন্টিং। আশা করি আপনারা সবাই ভাল আছেন। জীবনে চলার পথে অনেকের অনেক ধরনের লক্ষ থাকে এবং একটির লক্ষ্যমাত্রা অর্জন আরেকটি লক্ষ্যমাত্রা অর্জনে সাহস যোগায়। আল্লাহর অশেষ মেহেরবানীতে আমার জীবনের প্রতিটি স্বপ্ন বলতে গেলে অধিকাংশ স্বপ্ন আল্লাহ পূর্ণ করেছেন। ইউনিভার্সিটি তে ভালো রেজাল্ট করেছি, প্রথম শ্রেণির জব করছি, আমার স্ত্রী ও পরিবার নিয়ে আমি অনেক সুখে আছি। এক জীবনে সুখি হওয়ার জন্য আর কি প্রয়োজন। বাবা ও মা উপর সন্তুষ্ট । কিছুদিন পূর্বে বাবা মারা গিয়েছেন। বাবা যেদিন সড়ক দুর্ঘটনায় মারা যান সেদিন অফিসের পিয়ন এর মাধ্যমে বেতনের টাকাটুকু বাবাকে পাঠিয়ে ছিলাম। সেদিন বাবা অনেক খুশি হয়েছিলেন। কিন্তু মসজিদে মাগরিবের নামাজ পড়ে বাসর বাসায় ফেরার সময় সড়ক দুর্ঘটনায় তিনি প্রভুর ডাকে সারা দিয়ে চলে গিয়েছেন। সবকিছুর জন্য মহান সৃষ্টিকর্তার দরবারে হাজারো লক্ষ শুকরিয়া।

শিক্ষাজীবন শেষে বর্তমানে আমার কর্মজীবনের পদচারণা। ছাত্রজীবনের অপূর্ণতা টুকু বর্তমানে পূর্ণতা দিতে চাই। ভাল জব করছি। বর্তমানে আমার জব পঞ্চম গ্রেডে। আমার বাংলা ব্লগে আমি দুটো লক্ষ্যমাত্রা সামনে রেখে কাজ করছি। চিন্তাভাবনা চাকুরীর পাশাপাশি আছে সামনের দিনগুলোতে লেখালেখি ও ড্রয়িং নিয়ে ব্যস্ত থাকবো।

কবিতা লেখার পাশাপাশি বিভিন্ন রিভিউ পোস্টের মাধ্যমে লেখালেখির কাজটি আগেই শুরু করেছি। তাই আজ ডিজিটাল ড্রয়িং পোস্ট করার মাধ্যমে আমার ২য় লক্ষ্যমাত্রা অর্জনে নেমে পড়লাম। প্রথম ড্রয়িং, জানিনা কতটুকু ভালো হয়েছে শুধু এতোটুকু বিশ্বাস রাখি ভবিষ্যতে ক্রমান্বয়ে ইনশাআল্লাহ ভাল করব।

13 Capture.JPG

অঙ্কণের বিষয়

আজকের পেইন্টিং করেছি কৃষকের ছোট্ট ঘর ও বাড়ির আঙ্গিনায় অবস্থিত একটি আম গাছের ছবি নিয়ে।

ডিজিটাল এই পেইন্টিং এর জন্য প্রয়োজনীয় উপকরণ

০১। লেপটপ
০২। এমএস পেইন্ট সফটওয়্যার

প্রয়োজনীয় ধাপ সমূহ
ধাপ-০১

প্রথম ধাপে কম্পিউটারটি চালু করে microsoft-এর পেইন্ট সফটওয়্যার টি ওপেন করি এবং অংকন করার জন্য একটি পেইজ ওপেন করি।

1.JPG

ধাপ-০২

তারপর রেখা টেনে একটি সেইপ নেই।

image.png

ধাপ-০৩

বৃক্ষের সবুজ ডালপালা অংকন করি ।

3 Capture.JPG

ধাপ-০৪

রেখা টেনে পুরো বৃক্ষটির ছবি অঙ্কন করি এবং প্রয়োজনীয় রং দেওয়ার চেষ্টা করি।

4Capture.JPG

5-Capture.JPG

ধাপ-০৫

এবার বৃক্ষের সবুজ ঘরটি বিভিন্ন রেখার মাধ্যমে অঙ্কন করি।

07 Capture.JPG

ধাপ-০৬

এ ধাপে এসে ঘরটির প্রয়োজনীয় রং করি।

8 Capture.JPG

ধাপ-০৭

পুরু চিত্রটির ঘর ও বৃক্ষের ও বাহিরের পরিবেশে যথাযথ কালার দেয়ার চেষ্টা করি।

9Capture.JPG

চূড়ান্ত ধাপ

সর্বশেষ ধাপে এসে নিজের নাম লিখে অংকনের কাজটি শেষ করি।

13 Capture.JPG

ইতিকথা

নিজের প্রথম ডিজিটাল অংকন। আর কখনো আঁকা হয়নি। তাই ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার দেখার অনুরোধ রইলো। ভালো অংকন করার জন্য কোন কোন মনযোগ দিতে হবে তা জানালে কৃতার্থ থাকিব।

পরিশেষে

আমার জন্য দোয়া করবেন। সকলে ভাল থাকুন। আজকের মতো এখানেই বিদায়।

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর একটি ঘর এবং বৃক্ষের চিত্র প্রস্তুত করেছেন ডিজিটাল পদ্ধতিতে খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন টা খুব সুন্দর ফুটেছে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য অনেক খুশি হলাম আপনার মন্তব্য দেখে।

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন আপনি। দেখতে খুব অসাধারণ আপনি এত সুন্দর ভাবে ডিজিটাল আর্ট করেছেন। বিশেষ করে ঘরটির কালার আমার কাছে খুবই অসাধারণ লাগলো। আপনি প্রথম থেকে শেষ পর্যন্ত ধাপ গুলো অনেক সুন্দর ভাবে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার জন্য অনেক শুভকামনা রইল আসলে চেষ্টা করেছি ভালো অংকণ করার জন্য।

 2 years ago 

খুবই চমৎকার একটি ডিজিটাল অংকন আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন কৃষকের ঘর ও গাছের অনেক সুন্দর এই ডিজিটাল অংকন দেখে আমি মুগ্ধ। এভাবে ই চেষ্টা করতে থাকুন সুন্দর সুন্দর অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

দোয়া করবেন ভাই চেষ্টা করছি ভালো পেইন্টিং করার জন্য।

 2 years ago 

বাহ ভাইয়া বেশ অসাধারণ হয়েছে আপনার এই ডিজিটাল আর্ট টি। দেখতে খুবই সুন্দর লাগছে। ঘরটি একটু বেশিই সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে একটি ডিজিটাল চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন। ডিজিটাল চিত্রটি বেশ ভাল লেগেছে আমার কাছে। ঘর এবং বৃক্ষের চিত্রটি দেখতে বেশ ভালো লাগতেছে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি ডিজিটাল চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ডিজিটাল ঘরটি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। ধন্যবাদ ভাই আমি এখানে শিক্ষানবিশ দোয়া করবেন।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে কৃষকের ঘরের ও বৃক্ষের ডিজিটাল অঙ্কন করেছেন। অনেকেই ডিজিটাল অঙ্কন করে দেখতে খুব ভালো লাগে। আপনার আজকে ডিজিটাল আর্ট চমৎকার লাগছে ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্টের চেষ্টা দেখে খুব খুশি হলাম ভাই৷ আপনি অনেক ভালো চেষ্টা করেছেন। এভাবেই এক সময় আপনার আর্ট আরো সুন্দর হবে। চেষ্টা চালিয়ে যান। আপনার সাফল্য কামনা করছি। 💓

 2 years ago 

এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ, আসলে আপনার কাজ দেখে আমি অনেক অনুপ্রেরণা পাই‌‌

 2 years ago 

আপনার প্রথম ডিজিটাল আরটি দেখতে খুবই সুন্দর লাগছে। এছাড়া ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।তবে ভাই আসলে মহান সৃষ্টিকর্তা আপনার প্রত্যেকটি লক্ষ্যমাত্রাই পূরণ করেছে ।এভাবেই যেন আপনার সামনের দিনের লক্ষ্যমাত্রা গুলো মহান সৃষ্টি কর্তা পূরণ করুক। আপনার জন্য শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61263.81
ETH 2676.81
USDT 1.00
SBD 2.59