তালের পিঠার মজাদার রেসিপি ১০% লাজুক-খ্যাক এর জন্য৫%abb-school এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা 🧕🧕

আসসালামু আলাইকুম 🙋‍♀️🙋‍♀️

প্রীতি ও শুভেচ্ছা 💐💐

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আমি বিভিন্ন ধরনের পিঠা তৈরি করে খেতে পছন্দ করি। তাই একেক সময় একেক রকমের মজাদার পিঠা বানায়। এখন যদিও তালের মৌসুম না তবুও আমি তালের পিঠা তৈরি করেছি।কেননা তালের মৌসুমে আমাদের গাছের পাকা তাল ফ্রিজে সংরক্ষণ করে রেখেছে আমার আম্মু।আর তাই মৌসুম বিহীন তালের পিঠা মজা একটু বেশিই হয়।

  • তাইতো আজ আপনাদের মাঝে আমি যে রেসিপি টা নিয়ে হাজির হয়েছি তা হচ্ছে তালের পিঠার মজাদার রেসিপি

  • আমার মনে হয় সবারই কম-বেশি পিঠা পছন্দ । তাহলে চলুন আজ আমার তালের পিঠা তৈরীর পদ্ধতি গুলো ধাপে ধাপে দেখা যাক।

20220328_130104.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহঃ

  • তাল
  • চালের গুঁড়ো
  • চিনি
  • লবণ
  • নারকেল
  • সয়াবিন তেল

20220315_134213.jpg

20220322_140515.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি এক পেয়ালা তাল নিলাম।

20220315_134207.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর এর মধ্যে আমি চিনি, লবণ, নারকেল, ও চালের গুঁড়ো মিশিয়ে নিলাম। এখানে নারকেল তেলে ভেজে নিয়ে দিয়েছি। কাচা নারকেল ও দেয়া যাবে।

20220315_134312.jpg

20220322_184858.jpg

20220322_184839.jpg

তৃতীয় ধাপঃ

  • সব কিছু মিশিয়ে খামির ৩০ মিনিটের জন্য রেখে দিলাম।

20220322_184822.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার একটি কড়াইয়ে সয়াবিন তেল দিয়ে চুলায় বসালাম। তেল গরম হলে পিঠা গুলো হাত দিয়ে গোল গোল করে তেলে ছেড়ে দিলাম।

received_1307050609816455.jpeg

শেষ ধাপঃ

  • একপিঠ হয়ে গেলে আরেকপিঠ উল্টে দিলাম।দুই পিঠ হয়ে গেলে পিঠাগুলো চুলা থেকে নামিয়ে নিলাম।

received_1826772271046638.jpeg

received_366582405182568.jpeg

  • সবশেষে আমি আমার তৈরি করা তালের পিঠা পরিবেশন করে নিলাম।

20220309_191508.jpg

20220309_191536.jpg

20220309_191611.jpg

20220309_191544.jpg

20220309_191722.jpg

আশা করি আমার আজকের তালের পিঠা রেসিপি আপনাদের সবার ভালো লাগবে। কেমন হয়েছে মন্তব্য করবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ। 😍😍

Sort:  
 2 years ago 

ওয়াও! খুব চমৎকার করে তালের পিঠার মজাদার রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। তালের পিঠা রেসিপিটি দেখে আমার খুব ভালো লাগলো। এই ধরনের পিঠা গুলো খেতে আমি খুব পছন্দ করি। আপনি পিঠা রেসিপির সবগুলো ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। তালের পিঠা রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার চমৎকার মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

তালের পিঠা আমার খুবই পছন্দের একটি পিঠা, তালের পিঠার গন্ধটাই আমাকে বেশি আকৃষ্ট করে। আপনার বানানো পিঠা গুলো দেখে মনে হচ্ছে খেতে খুবই মজার হয়েছে। রেসিপির ধাপগুলো আপনি খুবই সুন্দর এবং গোছালোভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ শুভকামনা রইল।

 2 years ago 

আসলেই ঘ্রাণ খুব চমৎকার। আপনাকে অনেক ধন্যবাদ আপনার চমৎকার মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

তালের পিঠার মজাদার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। অনেক মজার রেসিপি তৈরি করেছে। তালের পিঠা খেতে অনেক ভালো লাগে। আপনি মজার এই পিঠার রেসিপি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন আপু। পিঠার রেসিপি উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু একটি গঠন মূলক মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

পিঠা বাঙালির ঐতিহ্য আছে। পিঠা আমার খুব পছন্দের খাবার। তবে সত্যি অসময়ে তালের পিঠা দেখে আমি বেশ অবাক হয়েছি। অনেক সুন্দর তৈরি করেছেন তালের পিঠা টা আপু। দেখে আমার খেতে ইচ্ছা করছে। এবং খুবই সুন্দরভাবে পরিবেশন করেছেন। ধন্যবাদ
আপনাকে। আপনার জন্য শুভকামনা।।

 2 years ago 

আসলেই পিঠা পুলি ঐতিহ্য সম্বলিত। আপনাকে অনেক অনেক ধন্যবাদ একটি গঠন মূলক মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

তাল দিয়ে তৈরি করা এই পিঠা খেতে আমারও বেশ ভালো লাগে।আমি বেশিরভাগ এইভাবে ভাজা পিঠা তৈরি করে খেয়ে থাকি।কিন্তু পোড়া পিঠা খাওয়া হয় না তেমন।আর আমার আম্মুও এভাবে তালের রস ফ্রিজে রেখে পরে তৈরি করে।খেতে খুব মজাদার হয়।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু একটি গঠন মূলক মতামত প্রদান করার জন্য

 2 years ago 

ওয়াও চমৎকার তালের পিঠা শেয়ার করেছেন। তালের পিঠা খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। কারণ তালের পিঠা গুলো খুব সুস্বাদু হয়। আর তালের পিঠা মধ্যে আলাদা একটা ঘ্রাণ পাওয়া যায়। আপনার পুরো রেসিপিটি আমি ফলো করলাম। আমার কাছে আপনার উপস্থাপনা বেশ ভালো লাগলো। আমার তোমাকে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু একটি গঠন মূলক মতামত প্রদান করার জন্য।আশা করি এগিয়ে যেতে সাপোর্ট করবেন।

 2 years ago 

আপনার তালে পিঠাটি দেখে ভাবছিলাম যে এই অসময়ে তাল কোথায় পেলেন। খুব ভালো কাজ করেছেন ফ্রিজে সংরক্ষণ করে। অসময়ে তালের পিঠা খেতে পারছেন। তালের পিঠা আমার কাছে ভালই লাগে। আপনার তালের পিঠা দেখে মনে হচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে। দেখেই খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু একটি গঠন মূলক মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

তালের পিঠা তৈরীর খুবই সুন্দর একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। তালের পিঠা খেতে ব্যক্তিগতভাবে আমার কাছে অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি আমার সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার চমৎকার মতামত ব্যক্ত করার জন্য।

 2 years ago 

তালের বড়া আমার অতি পছন্দের খাবার কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য যে আমার বাড়িতে তালগাছ থাকা সত্ত্বেও তালের বড়া বানানো হয় না।

 2 years ago 

ইস! 😢।এবার বানিয়ে দেখবেন খেতে খুব মজা।

 2 years ago 

তালের পিঠা রেসিপি আসলে অনেক সুন্দর ছিল। তালের পিঠা নিয়ে অনেক মজার কাহিনী আছে তালের পিঠা নিয়ে তাল গাছের কাছে যেতে হয় না বলে ভুতে ধরে শুনেছি। আপনি দারুন ভাবে তৈরি করেছেন প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

পিঠা খেলে ভুত চলে যাবে😆😆।চমৎকার মতামতের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57668.08
ETH 2381.55
USDT 1.00
SBD 2.42