হ্যাঙ্গিং কিচেন টাওয়েল তৈরি //১০% লাজুক খ্যাককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা

আসসালামুআলাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

  • আশা করি সবাই ভাল আছেন ।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে কোন রেসিপি বা ডাই‌ প্রজেক্ট নিয়ে হাজির হইনি। আজ আমি গৃহিণীদের জন্য খুবই প্রয়োজনীয় একটি জিনিস নিয়ে হাজির হয়েছি। আমরা যারা রেসিপি তৈরি করি অর্থাৎ রান্নাবান্না করি তাদের জন্য এটি খুবই প্রয়োজনীয়। আজ আমি রান্না ঘরের জন্য একটি হ্যাঙ্গিংকিচেন টাওয়েল তৈরি করেছি।
  • আমরা রান্নাঘরে যখন কাজ করি তখন আমাদের হাতে রান্নার বিভিন্ন জিনিসগুলো লেগে যায়। অর্থাৎ তখন আমরা একটি টাওয়ালেই হাত মোছার খুবই প্রয়োজন হয়ে পড়ে। রান্না করার সময় এটা সেটা ধরলে হাতে পানি লাগে অথবা মশলাগুলো লাগে তখন হাত মোছার জন্য পাশে যদি এমন একটি টাওয়েল থাকে তাহলে তো কথাই নেই। যদিও এ ধরণের টাওয়েল গুলো বাজারে এভিলেবল। কিন্তু নিজ হাতে তৈরি করার মাঝে অন্যরকম একটি তৃপ্তি আছে। আমার এই ওড়নাটির মাঝখান ছিল একটু ছেঁড়া। কিন্তু এটাকে যদি আমি ফেলে না দিয়ে কাজে লাগাই তাহলে তো খুবই ভালো হয়। তাই আমি এটিকে আমার মনের মত করে সেলাই করে হ্যাঙ্গিং কিচেন টাওয়েল বানিয়েছি। তাহলে চলুন দেখে নেয়া যাক।

20221027_194403.jpg

🌺 প্রথম ধাপ🌺

  • প্রথমে আমি আমার ওড়নাটাকে সমানভাবে দুই ভাঁজ করে নিলাম।

IMG-20221030-WA0005.jpg

🌺 দ্বিতীয় ধাপ🌺

  • এবার আমি মাঝখানটাতে সেলাই করে কুচি করে নিলাম।

IMG-20221030-WA0004.jpg

IMG-20221030-WA0001.jpg

🌺 তৃতীয় ধাপ🌺

  • এবার অন্য একটি টুকরো কাপড় সেলাই করে আগের ওড়নাটির উপরের অংশের সাথে সেলাই করে নিলাম।

20221027_192828.jpg

20221027_192856.jpg

🌺 চতুর্থ ধাপ🌺

  • তারপর আমি একটি চিকন ফিতা তৈরি করে নিলাম।

20221027_193548.jpg

🌺 পঞ্চম ধাপ🌺

  • এবার একটি ফেলে দেওয়া ফুল নিয়ে টাওয়েলটির উপরে সেলাই করে নিলাম।

20221027_193050.jpg

20221027_193329.jpg

20221027_194312.jpg

🌺 শেষ ধাপ🌺

  • এভাবে তাহলে তৈরি করে আমি আমার চুলার সাথে দেয়ালে ঝুলিয়ে দিলাম।

20221027_194408.jpg

🌺 আশা করি আমার আজকের ডাই প্রজেক্ট টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

ভাবছি আপনাকে একটি অনুরোধ করবো আমার জন্য হ্যাঙ্গিং কিচেন টাওয়াল বানিয়ে দেওয়ার জন্য। পোস্টটি পড়ে মনে হচ্ছে আপনি অনেক সুন্দর এবং যত্ন আকারে হ্যাঙ্গিং কিচেন টাউলটি বানিয়েছেন।

 2 years ago 

ইস আপু সম্ভব হলে আমার হ্যাঙ্গিং কিচেন টাওয়েলটি আপনার জন্য পাঠিয়ে দিতাম ।কিন্তু কি আর করার আপনি আমার এই পোস্ট দেখে নিজে তৈরি করে ফেলুন আশা করি খুব সহজেই পেরে যাবেন।

 2 years ago 

সত্যিই আপু হ্যাঙ্গিং কিচেন টাওয়াল খুবই গুরুত্বপূর্ণ। আসলে মাঝে মাঝে রান্না করার সময় কখন যে জামাতে কিংবা ওড়নায় হাত লেগে যায় বুঝতেই পারি না। তবে এভাবে যদি সুন্দর একটি কিচেন টাওয়াল রাখা হয় তাহলে অনেক উপকার হবে। আমি অবশ্যই এইভাবে একটি তৈরি করে নেব। অনেক অনেক ধন্যবাদ খুব সুন্দর একটি পদ্ধতি তুলে ধরার জন্য।

 2 years ago 

আসলেই আপু আমরা যারা গৃহিণী আছি আমরা রান্না তো করতেই হবে কিন্তু রান্নার ফাঁকে আমাদের হাত মোছার জন্য এমন একটি হ্যাঙ্গিং কিচেন টাওয়েল থাকে তাহলে খুব সুবিধা হয়। আর আমাদের চারপাশ গুলো পরিষ্কার থাকে। আপনি খুব সহজেই বাসায় এটি তৈরি করে নিতে পারবেন।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি, নিজে যেকোনো কিছু তৈরি করার মধ্যে একটা অন্যরকম তৃপ্তি আছে। আর নিজের তৈরি করা জিনিসগুলো ব্যবহার করতেও খুব ভালো লাগে। হ্যাঙ্গিংকিচেন টাওয়েল আসলেই সবার জন্য খুব গুরুত্বপূর্ণ। রান্না করার সময় বারবার হাত মোছার প্রয়োজন পড়ে তখন হাতের কাছে এরকম একটা টাওয়েল থাকলে খুবই সুবিধা হয়। ফেলে দেওয়া ফুলটি দেওয়ার কারণে আরো বেশি আকর্ষণীয় লাগছে দেখতে।

 2 years ago 

আসলেই আমরা যারা রান্না বান্না করি তাদের জন্য এরকম একটি টাওয়েল থাকা খুবই প্রয়োজন ।কিন্তু সেটা যদি নিজে তৈরি করতে পারি তাহলে কিন্তু আরো বেশি ভালো লাগে ।তাই আমি পুরনো কিছু জিনিস দিয়ে নতুন ভাবে একটি টাওয়েল তৈরি করলাম যা আমার খুব প্রয়োজন হবে ।আশা করছি আপনাদেরও কাজে লাগবে। আপনারাও চাইলে এভাবে বানিয়ে ব্যবহার করতে পারেন।

 2 years ago 

হ্যাঙ্গিং কিচেন টাওয়াল খুবই গুরুত্বপূর্ণ আসলেই। আমি তো মাঝে মাঝে হাত ধুয়ে নিজের ওড়নায় মুছে ফেলি😉।এভাবে হ্যাঙ্গিং টাওয়েল তৈরি করে রাখলে, আসলেই অনেক সুবিধা হয়।এভাবে পুরাতন কাপড় দিয়ো তৈরি করে রাখলে বেশ সুবিধা হয়।ভালো হয়েছে, প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আপু আসলে আমিও রান্নার সময় বেশিরভাগ সময় নিজের ওড়নায় মুছে ফেলি। কারণ তখন অন্য কিছু খোঁজার মতো সময় থাকে না ।তাই ভাবলাম একটি টাওডয়েল তৈরি করে রান্না ঘরের পাশে ঝুলিয়ে রাখি। তাহলে আর কোথাও খুঁজতে হবে না ওড়নায় মুছতে হবে না। আর তাই এটি তৈরি করলাম আর সেজন্যই আপনাদের মাঝেও শেয়ার করলাম।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 
খুব সুন্দর করে হ্যাঙ্গিং কিচেন টাওয়েল তৈরি করেছেন। যা দেখে খুব ভালো লাগলো। আসলে এ ধরনের হ্যাঙ্গিং কিচেন টাওয়েল রান্না করার জন্য হলে খুব ভালো হয়।অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর করে হ্যাঙ্গিং কিচেন টাওয়েল তৈরি করে আমাদের মাঝে তুলে ধরার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।
 2 years ago 

জ্বী ভাইয়া কারণ এই ধরনের টাওয়েলগুলো প্রতিনিয়তই আমাদের প্রয়োজন ।কারণ আমরা গৃহিণীরা বেশিরভাগ সময়ে রান্নাঘরেই কাটাতে হয় ।আর তাই হাত মোছার জন্য এরকম একটি টাওয়েল থাকা খুবই জরুরী। নইলে অনেক সময় হঠাৎ করে আমরা আমাদের জামা বা ওড়নায় মুছে ফেলি ভুলবশত। তাই আমি এটি বানিয়ে শেয়ার করলাম।

 2 years ago 

হ্যাঙ্গিং কিচেন টাওয়েল টা দেখতে অসম্ভব ভালো লেগেছে।আপনার এই সৃজশীলতা অনেক ভালো লাগলো আপু।সত্যি পূরণ ওড়না ফেলে না দিয়ে এরকম কাজে লাগিয়ে বেশ ভালো একটি কিচেন টাওয়াল তৈরি করেছেন।কিচেন টাওয়াল আসলেই অনেক দরকারি রান্না ঘরে।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য আপু।

 2 years ago 

আসলে আপু আমি মনে করি যে জিনিস ফেলে দেবো সেটা অন্তত একবার চিন্তা করে দেখব নতুন কিছু তৈরি করা যায় কিনা। এতে করে আমাদের সৃজনশীলতা বাড়বে নতুন কিছু তৈরি করার জন্য উদ্যোগী হয়ে উঠবো। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

যারা প্রত্যহ রান্নাবান্না করেন তাদের জন্য কিচেন টাওয়াল খুবই প্রয়োজনীয় একটি জিনিস। সাধারণত আমরা এসব জিনিস ডেকরেটিভ ওয়ে তে বানিয়ে রাখার কথা ভাবি না। কিন্তু আপনি এটা কেও বেশ সুন্দর করে রেখেছেন। আমার বেশ ভালো লাগলো বিষয়টা।

 2 years ago 

একদম ঠিক বলেছো যারা প্রত্যহ রান্নাবান্না করেন তাদের জন্য কিচেন টাওয়াল খুবই প্রয়োজনীয় একটি জিনিস। আর আমরা সাধারণত ডেকোরেট না করে যেখানে সেখানে হয়তো হাত মুছে ফেলি। কিন্তু এরকম একটি টাওয়েল যদি হাতের কাছে থাকে তাহলে আমাদের জন্য খুবই উপকার হয় ।এই দিকটি মাথায় রেখেই আমি এই টাওয়ালটি বানিয়েছি।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দরভাবে হ্যাঙ্গিং কিচেন টাওয়াল প্রস্তুত করলেন, বেশ ভালো লাগলো। সত্যি কথা বলতে রান্নাঘরে গেলে বার বার হাত ধোয়ার দরকার হয়। আমার টাওয়াল থাকে সব সময়।শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলে আপু এই হ্যাঙ্গিং কিচেন টাওয়ালটি গৃহিনীদের জন্য খুবই প্রয়োজনীয়। কেননা রান্নার সময় আমরা বারবার হাত ধুই অথবা যেখানে সেখানে মুছে ফেলি কিন্তু এরকম একটি টাওয়েল থাকলে আর মোছার প্রয়োজন হয় না। তাই আমি বাজার থেকে না কিনে নিজেই তৈরি করে ফেললাম কারণ এর মধ্যেও এক তৃপ্তি রয়েছে।

 2 years ago 
আপনি অনেক সুন্দর করে হ্যাঙ্গিং কিচেন টাওয়াল এ তৈরি করেছেন।অনেক ভালো লাগছে।রান্নার ফাঁকে ফাঁকে হাত মোছার জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ। পুরনো কাপড় দিয়ে এগুলো তৈরি করলে বেশি সুবিধা হয়। আপনার অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদেরকে দেখিয়েছেন আপনাকে ধন্যবাদ।
 2 years ago 

রান্নার ফাঁকে ফাঁকে হাত মোছার জন্য এই হ্যাঙ্গিং কিচেন টাওয়াল খুবই প্রয়োজনীয় ।বিশেষ করে যারা গৃহিণী আছে তাদের সুবিধার্থে আমি এই হ্যাঙ্গিং কিচেন টাওয়াল তৈরি করেছি ।আমি মনে করি এটি সবার জন্যই প্রয়োজনীয় তাই আপনারাও শিখিয়ে নিতে তে পারবেন ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65