আকাশের কত বিচিত্রময় রূপ

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা
সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়েছি। আজ আমি সুন্দর আকাশের বিচিত্রময় কিছু রূপ নিয়ে আপনাদের সাথে কথা বলবো। এখন আষাঢ় মাস চলছে তাই পুরো আকাশ জুড়ে সাদা মেঘের ঘনঘটা। সারাদিনের মাঝে কত বার যে বৃষ্টি হয় তার কোন হিসেব নেই। কিছুক্ষণ পরপরই হঠাৎ করে ঝিরঝির বৃষ্টি হয় আবার কখনো ঝুম বৃষ্টি হয়। মুহূর্তের মধ্যেই আবার ঝলমলে রোদ উঠে যায় মনে হয় যেন কিছুক্ষণ আগেই বৃষ্টি হয়নি। বৃষ্টি শেষে যখন ঝলমলে রোদ উঠে তখন আকাশের দিকে তাকালেই প্রাণটা জড়িয়ে যায়। পুরো আকাশ নীল রঙে রঙিন হয়ে যায় আর এর মাঝে মেঘের দল গুলো খেলা করে নিজেদের মতো করে। স্রষ্টার সৃষ্টি কতই না সুন্দর।

20230708_181518.jpg

20230708_180719.jpg

20230708_180710.jpg

আজ বিকেল বেলা আমি পুরোটার সময় আকাশ দেখেই সময় কাটিয়েছি। এমনিতেই মন খারাপ থাকলে আকাশের দিকে তাকালে আমার মন ভালো হয়ে যায়। আকাশের বিশালতার দিকে তাকিয়ে নিজেকে খুবই ক্ষুদ্র মনে হয়। তখন আকাশের সাথে কথা বলতে ভালো লাগে মনে মনে আমি কতই না গল্প করি আকাশের সাথে। সে যাই হোক আমার মন ভালো করার একটি মাধ্যম তো আকাশ তাই আমি আকাশ দেখতে ভীষণ ভালোবাসি। আজ বিকেলে হঠাৎ বাতাস বই ছিল তাই একটু ছাদে ঘুরতে গেলাম। বয়ে যাওয়া বাতাস পুরো শরীর যেন শীতল হয়ে গেল। এমন সময় দেখলাম নীল আকাশে মেঘদল একেকবার একেক রূপ ধারণ করছে।

20230708_180700.jpg

20230708_174457.jpg

20230708_174000.jpg

এমন সুন্দর পরিবেশ ক্যামেরায় বন্দি না করে পারলাম না। একবার ছবি তুলে দেখি মেঘগুলো যেন পাহাড়ের মত ভেসে ভেসে আসছে। এর দু থেকে চার মিনিট পর দেখি ওই মেঘগুলো ভেসে অন্যদিকে চলে গেছে আবার নতুন কোন মেঘ এসে ভিন্ন রূপে ভিড় জমাচ্ছে। সবুজ গাছের সাথে নীল আকাশের মিতালি যে কারোরই নজর কাড়বে। বাতাসে দোল খাচ্ছিল গাছের পাতা আর মেঘেরা উঠেছিল নীল আকাশে এরই মাঝে ছোট ছোট পাখিরা মনের আনন্দে উড়ে বেড়াচ্ছিল। এমন সুন্দর স্নিগ্ধ প্রকৃতির রূপ দেখলে কার মন খারাপ থাকে বলুন। আমি তো এমন সুন্দর রূপ দেখে আনমনে আকাশের দিকে চেয়েছিলাম আর ভাবছিলাম এত সুন্দর যেন কখনো শেষ না হয়।

20230708_174056.jpg

20230708_180653.jpg

20230708_180017.jpg

20230708_174039.jpg

🌺 আশা করি আমার আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপু আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। ইচ্ছে করছে ফটোগ্রাফির ভিতর দিয়ে আকাশটা ঘুরে আসি। ঠিক বলেছেন আপু সৃষ্টিকর্তা নিমিষে সব রঙ বদলে দিতে পারে। কখনো গুড়ি গুড়ি বৃষ্টি পড়ছে ,কখনো ঝুম বৃষ্টি, কখনো রোদ সত্যি অসাধারণ সব লীলা খেলা তার। আপনার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে আপু ধন্যবাদ এগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আসলে আপু এই সময়টা আকাশের বিভিন্ন রূপ দেখা যায়। আকাশ একেকবার একেক রূপে সেজে উঠে। এইরূপ বৈচিত্র দেখতে আমার কাছে খুবই ভালো লাগে তাই আমি ফটোগ্রাফি করে নিলাম ।
ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

সৃষ্টিকর্তার অপরূপ সৃষ্টি কতই না সুন্দর। আপনার ফটো গ্রাফি গুলো জাস্ট অসাধারণ লাগছে। এই বিশাল আকাশ এক মুহূর্তে কতো রূপ ধারন করে। কখনো বৃষ্টি কখনো মেঘলা থাকে আবার কখনো রোদ। খুবই সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

একদম ঠিক বলেছেন সৃষ্টিকর্তার অপরূপ সৃষ্টি কতই না সুন্দর। আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে তাই আপনাকে অনেক ধন্যবাদ। সেটা প্রকৃতির সুন্দর রূপ দেখলে ছবি না তুলে পারি না।

 last year 

আপু একদম ঠিক বলেছেন। আকাশের বিশালতার দিকে নিজেকে অনেক ছোট মনে হয়। আসলেই মন খারাপ হলে আকাশের দিকে তাকিয়ে মনের কথা গুলো বললে মন হালকা হয়।আমিও যখন বেশি মন খারাপ হয় তখন এমন টা করি।আর আপু আকাশের ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর ছিলও। অনেক ধন্যবাদ আপু আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 last year 

আসলে এই বিশাল আকাশের দিকে যখন মন দিয়ে তাকায় তখন নিজেকে খুবই ক্ষুদ্র মনে হয়। প্রকৃতির সৌন্দর্যে আমি আসলে সব সময় মুগ্ধ থাকি। এখন আকাশের বিভিন্ন রূপ দেখে ছবিটা তুলে পারলাম না।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ লাগছে। ঠিকই বলেছেন, স্রষ্টার সৃষ্টি কতই না সুন্দর। দেখে মন জুড়ে গেল। আমার কাছে প্রথম ফটোগ্রাফি টি খুবই ভালো লেগেছে। মনমুগ্ধকর কিছু আকাশের ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আকাশের বিভিন্ন রূপ মেঘগুলো ভেসে ভেসে কত রকম রূপ ছড়াচ্ছে তাই তো দেখতে খুবই সুন্দর লাগছিল। এত সুন্দর দেখে ছবি না তুললে কেমন লাগে বলুন। তাই ছবি তুললাম এবং আপনাদের সাথে শেয়ার করলাম।

 last year 

এমন যদি হতো আমি পাখির মতো উড়ে উড়ে যেতাম সারাক্ষন। পোস্টটি দেখে গানের কলি গুলো মনে পড়ে গেল। অসাধারন মেঘময় আকাশ আর প্রকৃতিকে আপনার ফটোগ্রাফির ছোঁয়ায় আমাদের মাঝে তুলে ধরেছেন। প্রতিটি ফটোগ্রাফি ছিলো অসাধারন আপু। ধন্যবাদ এতো সুন্দর প্রকৃতি দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 last year 

আমার কাছেও মাঝে মাঝে মনে হয় আমি যদি পাখির মতো ডানা মেলে উড়ে যেতাম। তাহলে কতই না ভালো হতো। আসলে সেটা শুধু কল্পনাকেই সম্ভব। নীল আকাশে যখন ছোট ছোট পাখিরা উড়ে বেড়ায় তখন দেখতে খুবই সুন্দর লাগে।

 last year 

বর্ষাকালের আকাশের দৃশ্য দেখতে অনেক ভালো লাগে আপু। হঠাৎ রোদ আবার হঠাৎ বৃষ্টি এমন সময় আকাশের দৃশ্য ও বিচিত্র ধরনের হয়ে থাকে। আপনি তো দেখছি বেশ ভালো সময় কাটালেন তাহলে সারাদিন আকাশের দিকে সময় কাটালেন। আসলে প্রকৃতির মাঝে সময় কাটালে মনটা অনেক ভালো হয়ে যায়। অসাধারণ ফটোগ্রাফি করলেন আপনি নীল আকাশ সাদা মেঘ অপরূপ ছিল।

 last year 

আসলেই বর্ষাকালে আকাশের দৃশ্য দেখতে খুবই ভালো লাগে। কারণ তখন আকাশ থেকে নীল আর এর মধ্যে সাদা সাদা মেঘ গুলো ভেসে বেড়ায়। তাছাড়া হঠাৎ কখন যে বৃষ্টি চলে আসে বোঝা মুশকিল। তাই সৌন্দর্যকে ধারণ করেছি ফটোগ্রাফির মাধ্যমে।

 last year 

আকাশের বৈচিত্র্যময় সৌন্দর্য দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। নীল আকাশে সাদা মেঘের বেলা দেখতে সত্যি খুব ভালো লাগে। সাদা মেঘ গুলো দেখতে পাহাড়ের মতন মনে হয়। আপনি ঠিকই বলেছেন স্রষ্টার সৃষ্টি কতই না সুন্দর। নীল আকাশের এত চমৎকার আলোকচিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আকাশের বৈচিত্র্যময় সৌন্দর্য দেখে আসলে আমিও মুগ্ধ হয়ে গেলাম। তাই নীল আকাশের সাদা মেঘের ভেলা ভাসতে দেখে মোবাইলটা হাতে নিয়েই ফটোগ্রাফি করে ফেললাম।এরই মাঝে দেখলাম ছোট ছোট পাখি আর উড়ে বেড়াচ্ছে।।

 last year 

সত্যি কথা বলতে, আকাশের অপরূপ সৌন্দর্যময় দৃশ্যের দিকে তাকালে মনটা এমনিতেই ভালো হয়ে যায়। আকাশের বিভিন্ন রকম দৃশ্য দেখতে আমার কাছে খুব ভালো লাগে। আকাশের সৌন্দর্য দেখলে আমি একেবারে মুগ্ধ হয়ে যাই। আপনি অনেক সুন্দর দৃশ্যের ফটোগ্রাফি করেছেন এবং আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন। আমিতো এক পলকে তাকিয়ে ছিলাম। মেঘগুলো অনেক বেশি সুন্দর লাগতেছে।

 last year 

আমার যখন মন খারাপ থাকে তখন আমি আকাশের বিশালতার দিকে তাকাই। তখন ভাবি আকাশের এই বিষরতা দেখলেই বুঝা যায় আমাদের মনকে কতটা বিশাল করা উচিত। আকাশের সৌন্দর্য দেখলে আমিও মুগ্ধ হয়ে যাই। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মতামত ব্যক্ত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65845.60
ETH 3304.70
USDT 1.00
SBD 2.69