দারুণ স্বাদের পটেটো রোল রেসিপি //১০% প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা 🧕🧕

আসসালামু আলাইকুম 🙋‍♀️🙋‍♀️

প্রীতি ও শুভেচ্ছা 💐💐

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আমি বিভিন্ন ধরনের পিঠা তৈরি করে খেতে পছন্দ করি। তাই একেক সময় একেক রকমের মজাদার পিঠা বানাই।

  • তাইতো আজ আপনাদের মাঝে আমি যে রেসিপি টা নিয়ে হাজির হয়েছি তা হচ্ছে স্পেশাল পটেটো রোল রেসিপি।রোল আমাদের পরিবারের সবারই খুব পছন্দ। সেটা যে কোন রোল ই হোক না কেন।টেষ্টি রোল বানিয়ে ফেলুন সবাই ঝটপট আমার মত করে।

  • আমার মনে হয় সবারই কম-বেশি রোল পছন্দ । তাহলে চলুন আজ আমার পটেটো রোল তৈরীর পদ্ধতি গুলো ধাপে ধাপে দেখা যাক।

20220131_175008.jpg

20220131_174955.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহঃ

  • আলু
  • ময়দা
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ কুচি
  • শুকনো মরিচ
  • জিরার গুঁড়ো
  • লবণ
  • সয়া সস
  • তেল

GridArt_20220419_234321371.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আলু সিদ্ধ করে খোসা ছাড়িয়ে আলু নরম করে নিলাম।

GridArt_20220419_234502338.jpg

দ্বিতীয় ধাপ

  • এবার ময়দার মধ্যে পরিমাণ মত পানি ও অল্প একটু তেল দিয়ে খামির বানিয়ে নিলাম।

GridArt_20220419_234417024.jpg

তৃতীয় ধাপ

  • এবার আলুর মধ্যে সবগুলো মসলা মাখিয়ে নিলাম।

GridArt_20220424_232349612.jpg

চতুর্থ ধাপ

  • এবার রুটি বানিয়ে লম্বা করে কেটে মাঝখানে আলু রোল করে বসিয়ে নিলাম।

GridArt_20220424_232436474.jpg

পঞ্চম ধাপ

  • তারপর আলু দিয়ে রোল করে বানিয়ে নিলাম।

GridArt_20220424_232505811.jpg

চূড়ান্ত ধাপ

  • এবার একটি কড়াইয়ে পরিমাণ মত তেল দিয়ে তার মধ্যে গুলো ভেজে নিলাম। রোল এখন খাওয়ার উপযোগী।

GridArt_20220424_232538251.jpg

  • পটেটো রোলগুলো পরিবেশন করে ছবি তুলে নিলাম।

20220131_174946.jpg

20220131_174937.jpg

20220131_175836.jpg

আশা করি আমার আজকের রেসিপি টি খুবই ভালো লেগেছে আপনাদের কাছে। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে পোস্ট টি দেখার জন্য

Sort:  
 2 years ago 

পটেটো নামটা শুনলেই তো জিভে জল চলে আসে আপু। পটেটো রোল আমি অনেকবার খেয়েছি। তবে আপনার টা একটু ভিন্ন রকমের। দেখেই বোঝা যাচ্ছে ভীষণ মজাদার হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে আপু এত মজাদার একটি রেসিপি এত সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক শুভকামনা এবং ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

জি আপু রোল খুব মজা লাগে।ধন্যবাদ মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

আমার কাছে সবজি রোল সবচেয়ে ভালো লাগে ।।আপনি খুবই সুন্দর ভাবে পটেটো রোল রেসিপি উপস্থাপন করেছেন ।।এই ধরনের ফাস্টফুড খেতে আমার কাছে খুবই সুস্বাদু লাগে।। এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য

 2 years ago 

পটেটো রোল রেসিপি টা খুবই সুন্দর হয়েছে। আপনার এই পোস্টটি দেখে আমি নিজেই একদিন তৈরি করার চেষ্টা করব। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য

 2 years ago 

আপু সকাল সকাল আপনার পটেটো রোল রেসিপি দেখে অনেক ভালো লাগলো ৷দেখে তো মনে হয় অনেক সুস্বাদু হয়েছে ৷আর আপনি খুব মনযোগ দিয়ে রেসিপি টা করেছেন তা দেখে বোঝা যাচ্ছে ৷খুব সুন্দর করে ধাপ গুলো লিখেছেন ৷ধন্যবাদ আপু সকাল সকাল এতো সুন্দর রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে রোল রেসিপি তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে আমাদের সাথে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য

 2 years ago 

আপু এই গুলো অত্যাচার হচ্ছে , সকাল সকাল পছন্দের খাবার রেখে চলে গেলেন বললেন না যে আপনারা ইফতারিতে নিয়ে খাইয়েন।খুবই মজার রেসিপি শেয়ার করছেন আপু , ধাপ গুলো খুবই সুন্দর করে আমাদের দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমি তো খাবার পাঠিয়ে দিলাম ইফতারে খেয়ে নেবেন। ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য

 2 years ago 

আপু মনি সবার কথা বলতে পারবো না কিন্তু রোল আমার খুবই পছন্দ, রোল কাওয়ার কত গল্প রয়েছে আপু তবে আপনার মত কখনো বাসায় রোল তৈরি করে খাওয়া হয়নি, আপনার পটেটো রোল গুলো দেখে নিজেকে কন্ট্রোল করতে পারছি, সত্যি অনেক লোভনীয় করে পটেটো রোল তৈরি করেছেন আপু মনি, শুভকামনা রইলো আপনার জন্য

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য

 2 years ago 

পটেটো রোল রেসিপি খুবই লোভনীয় হয়েছে আপু। আপনি অনেক লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন। এই রেসিপি দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। তেলে ভাজা পটেটো রোল আমার কাছে খেতে অনেক ভালো লাগে। অনেক সুন্দর করে এই রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে দারুন স্বাদের পটেটো রোল রেসিপি শেয়ার করেছেন। এই পটেটো রোল রেসিপি আমার কাছে অনেক বেশি সুস্বাধু লাগে আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে এই রেসিপিটি উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি পটেটো রোল রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য

 2 years ago 

খুবই অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন আপনি। আমি তো আর লোভ সামলাতে পারছিনা আপনার রেসিপি দেখে। পটেটো রোল খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার পটেটো রোল রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60832.40
ETH 2912.20
BNB 525.30
SBD 2.31