"আমার বাংলা ব্লগে"লেভেল -১ হতে আমার অর্জন || By@morioum || ১০% প্রিয় লাজুক খ্যাঁক-এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা

আসসালামু আলাইকুম

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আমার বাংলা ব্লগ এত সুন্দর একটি সাইটে কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত। আশা করি এখানে সবার কাছ থেকে আমি অনেক কিছু শিখতে পারবো।প্রতিটি লেভেল অনেক কিছু শেখার মাধ্যমে সম্পন্ন করতে পারব এটা খুবই ভাল লেগেছে।

20220109_153812.jpg

আমি লেভেল ওয়ানের' ক্লাস সম্পন্ন করেছি।

Screenshot_20220101-221350_Discord.jpg

লেভেল ওয়ান থেকে আমি যা কিছু শিখতে পেরেছি, নিম্নে তা পরীক্ষার মাধ্যমে দেখানোর চেষ্টা করছি--

কোন ধরনের এক্টিভিটিজ স্পামিং বলে গণ্য হয় ?

  • স্প্যামিং সাধারণত কয়েক ধরনের হয়ে থাকে।
    প্রথমত, একটি ঘটনাকে বারবার ঘুরিয়ে লেখা, একই জায়গার ফটোগ্রাফি বারবার বিভিন্ন রকম করে ঘুরিয়ে পেচিয়ে পোস্ট করাকে স্পামিং বলে।
    দ্বিতীয়ত, কোন ব্যক্তিকে বারবার মেনশন দিয়ে ট্যাগ করা স্প্যামিং বলে।
    তৃতীয়ত, যে বিষয় নিয়ে পোস্ট করা হবে তার পরিবর্তে ভিন্ন কোনো ট্যাগ ব্যবহার করলে সেটি স্পেমিং বলে গণ্য হবে। স্পেমিং করা জঘন্যতম অপরাধ।

ফটো কঁপিরাইট সম্পর্কে আপনি কি ধারণা অর্জন করেছেন?

  • ফটো কপিরাইট হচ্ছে অন্য কোন সাইট থেকে যেমন গুগলে দেওয়া কোন ছবি কপি করে নিজের বলে চালিয়ে দেওয়া। এটা এক ধরনের অপরাধ।

তিনটি ওয়েবসাইটের নাম বলুন, যেখানে থেকে কপিরাইট ফ্রি ফটো সংগ্রহ করা যায়।

পোস্ট করার সময় ট্যাগ কেন ব্যবহার করতে হয় এবং কিসের ভিত্তিতে ট্যাগ নির্বাচন করতে হয় ?

  • পোস্ট করার সময় ট্যাগ ব্যবহার করতে হয় কারণ যে বিষয়ের উপর পোস্ট করব সেই বিষয়ের উপর ট্যাগ করলে একই ধরনের ট্যাগ দিয়ে সবগুলো পোস্ট খুঁজে পাওয়া যায়। যেমন ভ্রমণ নিয়ে কোন পোস্ট করলে সেখানে ট্রাভেল দিয়ে ট্যাগ করলে প্রত্যেকটি ট্রাভেলের পোস্ট একসাথে খুঁজে পাওয়া যাবে ।

পোস্ট কি সম্পর্কিত হবে সেই ভিত্তিতে ট্যাগ নির্বাচন করতে হয়।

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কি কি বিষয়ের উপর পোস্ট লেখা নিষিদ্ধ?

  • আমার বাংলা ব্লগ কমিউনিটি তে যেসব বিষয়ের উপর পোস্ট লেখা নিষিদ্ধ সেগুলো হলো -

১।ধর্মভিত্তিক কোন পোস্ট করা যাবে না।
২।রাজনৈতিক দল নিয়ে কোন পোস্ট করা যাবে না।
৩।গরুর মাংস শুকরের মাংসের রেসিপি দেওয়া যাবে না।
৪।পশু হত্যা অথবা কোন অ্যাক্সিডেন্টের ছবি নিয়ে পোস্ট করা যাবে না করলেও NSFW (Not Safe For Work) অবশ্যই এই ট্যাগ ব্যবহার করতে হবে।
৫।পর্নোগ্রাফি নিয়ে কোনো রকম পোস্ট করা যাবে না।

প্লাগারিজম সম্পর্কে আপনি কি জানেন?

  • প্লাগারিজম বলতে আমি যা বুঝিঃ
    অন্য কোন লেখক বা যে কারো লেখা কে নিজের বলে চালিয়ে দেওয়া কে বলা হয় প্লাগারিজম। কিংবা কারো কোন লেখাকে হুবহু তার মত করে লেখা এবং সাথে নিজের কিছু কথা এড করাকে বলা হয় প্লাগারিজম। কারো কোন লেখা দেখে তা থেকে কিছু শিখে কোন তথ্য নিয়ে যদি পোস্ট করা যায় তবে তাতে ৭০ পার্সেন্ট লেখা নিজের হতে হবে বাকি ৩০ পার্সেন্ট লেখা তার থেকে সংগ্রহ করা যাবে।

re-write আর্টিকেল কাকে বলে?

  • re-write আর্টিকেল বলতে আমি যা বুঝিঃ
    এমন কোন বিষয়ের উপর লিখা যার জন্য কিছু তথ্য অন্য কোন জায়গা থেকে নিতে হবে। সে ক্ষেত্রে নিজের থেকে ৭৫ পার্সেন্ট এবং বাকি তথ্য অন্য জায়গা থেকে সংগ্রহ করা কে re-write আর্টিকেল বলে।

ব্লগ লেখার সময় re-write আর্টিকেলে কি কি বিষয় উল্লেখ করতে হবে?

  • ব্লগ লেখার সময় রি রাইট আর্টিকেল এ যেসব বিষয় উল্লেখ করতে হবে সেগুলো হলোঃ
    রি রাইট আর্টিকেল লেখার সময় কোন জায়গা থেকে তথ্যগুলো সংগ্রহ করা হয়েছে অবশ্যই সেই সোর্স টি উল্লেখ করতে হবে। এর জন্য যদি কোন ছবি সংযুক্ত করতে হয় তাহলে কপিরাইট ফ্রি ওয়েবসাইট থেকে ছবি সংগ্রহ করে ছবির সোর্স টি উল্লেখ করে দিতে হবে।

একটি পোস্ট কখন ম্যাক্রো পোস্ট হিসেবে গণ্য করা হয়?

  • একটি পোস্টে যখন শুধুমাত্র একটি ছবি এবং ১০০ টির কম আর্টিকেল ব্যবহার করা হয় তখন তাকে মেক্রো পোস্ট হিসেবে গণ্য করা হয়।

প্রতি ২৪ ঘন্টায় একজন ব্লগার সর্বোচ্চ কতটি পোস্ট করতে পারবে ? [আমার বাংলা ব্লগ কমিউনিটিতে]

  • প্রতি 24 ঘণ্টায় একজন ব্লগার সর্বোচ্চ তিনটি পোস্ট করতে পারবে।

সবাইকে ধন্যবাদ আমার পোস্ট টি পড়ার জন্য। ❣️❣️

@rupok

Sort:  
 3 years ago 

  • আপনি খুব সুন্দর ভাবে প্রথম ক্লাসের প্রশ্নের উত্তরগুলো দিয়েছেন। আমি নিজেও এই ক্লাসগুলো পার করে ভেরিফাইড হয়েছি। আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ এ ক্লাসগুলো। অনেক কিছুই শিখতে পেরেছি এ ক্লাসগুলো করে। আপনি তাড়াতাড়ি ক্লাসগুলো শেষ করে ভেরিফাইড হয়ে যান। এটাই কামনা করি। শুভকামনা রইল আপনার জন্য আপু।
 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামতের জন্য। আশা করি সব সময় সাপোর্ট করবেন।

 3 years ago 

আপনাকে বাংলা ব্লগে স্বাগতম। আপনার লেভেল ওয়ান এর উওর ভালো হয়েছে।আশা করি সব নিয়ম কানুন মেনে আমাদের সাথে থাকবেন। আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত এবং সাপোর্ট এর জন্য

Loading...
 3 years ago 

অভিনন্দন আপনাকে লেভেল ওয়ান হতে অনেক বিষয় সম্পর্কে আপনি বিস্তারিত জেনেছেন এবং গুছিয়ে সেগুলো উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

#abb-school থেকে অনেক কিছুই শিখেছেন।আপনার পোস্ট টি দেখে স্পষ্ট বোঝা যায় আপনি যা শিখছেন তার সব গুলো খুব ভালো করে আয়ত্তে নিয়েছেন।এভাবেই এগিয়ে যান একদিন প্রো ব্লগের হয়ে যাবেন।🖤

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার চমৎকার মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

আপনি খুব সুন্দর ভাবে লেভেল ১ এর লিখিত পরীক্ষাটি দিয়েছেন।দেখে বোঝা যাচ্ছে লেভেল ১ ক্লাসগুলো খুব ভালো করে করেছেন।শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর করে সবগুলো বিষয় উপস্থাপন করেছেন। আপনার পোস্ট থেকে বোঝা যাচ্ছে আপনি বিষয়গুলো ভালোই বুঝতে পেরেছেন। পরবর্তী শুক্রবার আপনি মৌখিক পরীক্ষা দিন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামতের জন্য। ভুল ত্রুটি হলে অবশ্যই জানিয়ে দিবেন। আমার পোস্টটি ভালোভাবে দেখার জন্য আপনাকে আবারো ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58188.83
ETH 2585.51
USDT 1.00
SBD 2.40