রঙ্গিন কাগজ দিয়ে একটি পিয়ানো তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা🥰🥰

আসসালামু আলাইকুম 🙋‍♀️🙋‍♀️

প্রীতি ও শুভেচ্ছা 🌺🌺

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমি রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করতে খুব পছন্দ করি। নিজের হাতে ঘরে ব্যবহৃত যেকোনো জিনিস রঙিন কাগজ দিয়ে বানাতে স্বাচ্ছন্দ্যবোধ করি। তাইতো যখন তখন রঙিন কাগজ নিয়ে বসে যাই মনের মত কিছু তৈরি করতে। আজ বানিয়েছি রঙিন কাগজ দিয়ে একটি পিয়ানো।তাই আপনাদের সাথে শেয়ার করার ইচ্ছা পোষণ করলাম।

  • যদিও এই পিয়ানো বাস্তবের পিয়ানোর মতো মজবুত না, তবুও ঘরে সাজানোর জন্য আমি এই পিয়ানো টি বানিয়েছি । এই ধরনের পিয়ানো গুলো বানিয়ে ছোট বাচ্চাদের উপহার দিলে তারা অনেক খুশি হয়ে যাবে। রঙিন কাগজ দিয়ে এই ধরনের পিয়ানো গুলো বানাতে খুব বেশি সময় লাগে না।অল্প সময়ে তৈরি করা যায়।
    এখন আমি রঙিন কাগজ দিয়ে বানানো কাগজের পিয়ানো বানানো পদ্ধতি ধাপে ধাপে আপনাদের মাঝে দেখানোর চেষ্টা করছি। তাহলে চলুন শুরু করা যাক

20230105_203809.jpg

20230105_203745.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • রঙিন কাগজ
  • সাইন পেন
  • কাঁচি

20230105_202515.jpg

💘 প্রথম ধাপ💘

  • প্রথমে আমি রঙিন কাগজটি বর্গাকৃতি ভাঁজ করে কেটে নিলাম।

20230105_202528.jpg

20230105_202617.jpg

💘 দ্বিতীয় ধাপ💘

  • এবারের লম্বালম্বি ভাবে দু দিক থেকে দুবার ভাজ করে নিলাম।

20230105_202725.jpg

20230105_202729.jpg

20230105_202736.jpg

💘 তৃতীয় ধাপ💘

  • এবার দু দিক থেকে কোনাকুনি ভাঁজ করে ঘরের মতো তৈরি করে নিলাম।

20230105_202806.jpg

20230105_202906.jpg

💘 চতুর্থ ধাপ💘

  • এবার মাঝখানের ভাঁজটি উপর দিকে উঠিয়ে চিকন করে আবার ভাজ করে নিলাম।

20230105_203000.jpg

20230105_203016.jpg

💘 পঞ্চম ধাপ💘

  • এবার দু দিক থেকে ভাজ টেনে পিয়ানোর আকৃতি করে নিলাম।

20230105_203032.jpg

20230105_203111.jpg

💘 ষষ্ঠ ধাপ💘

  • এবার সাইনটেন দিয়ে মাঝখানে পিয়ানোর বোতাম একে নিলাম।

20230105_203351.jpg

20230105_203444.jpg

💘 সপ্তম ধাপ💘

  • উপরে পিয়ানোর অন্যান্য ডিজাইনগুলো একে নিলাম।

20230105_203608.jpg

💘 শেষ ধাপ💘

  • এবার সম্পূর্ণ পিয়ানোটি প্রস্তুত করে ছবি তুলে নিলাম।

20230105_203745.jpg

20230105_203812.jpg

🌺 আশা করি আমার আজকের পোস্ট টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

কাগজের সাহায্যে দারুণ একটি পিয়ানো তৈরি করেছেন আপু। আসলে এই পিয়ানো বাস্তবে আমার কাছে বেশি ভালো লাগে। যদিও কখনো বাজানো হয়নি,কিন্তু এটি বাজানো শুনেছিলাম। যাইহোক রঙিন কাগজের সাহায্যে খুব সুন্দর করে পিয়ানো তৈরির পদ্ধতি তুলে ধরেছেন আমাদের মাঝে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। অনেক কিছু খুব সহজেই বানানো যায়। আসলে পিয়ানো আমিও কখনো বাজাইনি তবে এর সুর অনেক সুন্দর।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করা দেখলে আমার কাছে ভীষণ ভালো লাগে। আমি রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করতে যেমন পছন্দ করি তেমনি দেখতেও আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি আজকে রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি পিয়ানো তৈরি করেছেন। যা দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনাও করেছেন। আপনার উপস্থাপনা দেখে এটি যে কেউ খুবই সহজেই তৈরি করতে পারবে। ভালোই ছিল আপনার আজকের রঙিন কাগজের তৈরি পিয়ানো টি।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করা দেখলে আমার কাছে অনেক ভালো লাগে। কাগজ দিয়ে এই পিয়ানোটি তৈরি করে আমার কাছে অনেক ভালো লেগেছিল। আর তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আপনাদের পছন্দ হয়েছে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এইরকম পিয়ানো গুলো তৈরি করে ছোট বাচ্চাদের উপহার দিলে তারা অনেক খুশি হয়। রঙিন কাগজ দিয়ে ধাপে ধাপে আপনি অনেক সুন্দর ভাবে পিয়ানো তৈরি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমিও আপনার কাছ থেকে পিয়ানো তৈরি শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আসলেই আপু আমি মনে করি ছোট বাচ্চাদের কোন কিছু খেলার জন্য বানিয়ে দিতে চাইলে রঙিন কাগজ দিয়ে বানানো যায় ।তাই আমি রঙিন কাগজ দিয়ে একটি পিয়ানো বানিয়েছি এবং মনে করি বাচ্চাদের এটি উপহার দিলে তারা খুশি হয়ে যাবে।

 2 years ago 

আপু আপনার রঙিন কাগজের পিয়ানো ডাই পোস্টটি দেখতে চৎকার লাগছে।আপনার ডাই এর কালার কম্বিনেশন অনেক সুন্দর লাগছে।তাছাড়া আপনি ডাইটির প্রতিটি ধাপ খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।এটা দেখে যে কেউ সহজেই ডাই টি তৈরি করতে পারবেন।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর ডাই পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

খুব সহজেই অনেক কিছু বানানো যায় তাই আমি মার্কার পেন ও রঙ্গিন কাগজ দিয়ে একটি পিয়ানো বানিয়েছি। আর প্রতিটি ধাপ আমি দেখানোর চেষ্টা করেছি যাতে খুব সহজেই শিখা যায়।

 2 years ago 

ছোট বাচ্চাদের এই ধরনের কাগজের যে কোন জিনিস তৈরি করে দিলে তারা হাতে পেয়ে অনেক খুশি হয়। রঙিন কাগজ দিয়ে পিয়ানোটা দেখতে বেশ সুন্দর লাগছে। পিয়ানো তৈরি করার প্রতিটি ধাপ সুন্দরভাবে বর্ণনা করেছেন।
ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ছোট বাচ্চাদের এ ধরনের পিয়ানো বানিয়ে উপহার দিলে তারা অনেক খুশি হয়ে যায়। তাই আমি এই পিয়ানো টি বানিয়ে আপনাদের সাথে শেয়ার করেছি। আশা করি আপনাদের পছন্দ হয়েছে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58430.93
ETH 2504.31
USDT 1.00
SBD 2.39