রুই মাছের মাথা দিয়ে আলুরশাক রান্না রেসিপি // ১০% প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা🧕🧕

আসসালামু আলাইকুম🙋‍♀️🙋‍♀️

প্রীতি ও শুভেচ্ছা💐💐

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।শাকসবজি আমাদের নিত্যদিনের খাবার তালিকায় রাখা উচিত। কারণ শাকসবজিতে যে ধরনের ভিটামিন গুলো আছে তা আমাদের শরীরের জন্য বিশেষ প্রয়োজন।
    আজ আমি আপনাদের মাঝে যে রেসিপিটি নিয়ে হাজির হয়েছি তা হচ্ছে রুই মাছের মাথা দিয়ে আলুরশাক রান্না রেসিপি।
  • আমার খুবই পছন্দের একটি শাক।আলুর শাকে আছে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম। যা আমাদের শরীরের হাড়ের জোড়ায় ক্যালসিয়াম জোগাতে সহায়তা করে। তাই আমাদের সবারই আলুর শাক খাওয়া উচিত।

আজ আমি আপনাদের মাঝে আমার আলুর শাক তৈরীর ধাপগুলো বর্ণনা করছি।

20220705_123138.jpg

20220705_123128.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • আলুর শাক
  • রুই মাছের মাথা
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ কুচি
  • হলুদের গুঁড়ো
  • মরিচের গুঁড়ো
  • রসুন বাটা
  • তেল
  • লবণ

20220705_115848.jpg

20220705_120012.jpg

💘 ১ম ধাপ💘

  • প্রথমে একটি করে পরিমাণ মতো তেল নিয়ে তার মধ্যে পেঁয়াজ কুচি ও কাঁচা মরিচ কুচি দিয়ে দিলাম।

20220705_120520.jpg

💘 ২য় ধাপ💘

  • এবার সবগুলো মসলা দিয়ে ভালোভাবে নেড়ে নিলাম।

20220705_120607.jpg

20220705_120710.jpg

💘 ৩য় ধাপ💘

  • এবার সামান্য পরিমাণ পানি দিয়ে তার মধ্যে মাছের মাথা দিয়ে কষাতে থাকলাম।

20220705_120745.jpg

20220705_121420.jpg

💘 ৪র্থ ধাপ💘

  • মাছ কষানো হলে এর মধ্যে আলুর শাক দিয়ে দিলাম।

20220705_121435.jpg

20220705_121523.jpg

💘 ৫ম ধাপ💘

  • কিছুক্ষণ নেড়ে আর একটু পানি দিয়ে দিলাম।

20220705_121616.jpg

20220705_121815.jpg

💘 ৬ষ্ঠ ধাপ💘

  • ঝোল ঘন হয়ে এলে পাতিল চুলা থেকে নামিয়ে ফেললাম।

20220705_123520.jpg

💘 শেষ ধাপ💘

  • সবশেষে আমার রান্না করা আলুর শাক পরিবেশন করে ছবি তুলে নিলাম।

20220705_123128.jpg

20220705_123133.jpg

🌺 আশা করি আমার আজকের রেসিপি টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

সেই কবে আলুর শাক খেয়েছিলাম মনে নেই আপু । মাছের মাথা দিয়ে খুব সুন্দর করে আলুর সাথে রেসিপিটি দেখিয়েছেন আপু । দেখেই তো লোভ লেগে গেল আসলে । খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছে । ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আসলেই এই ধরনের শাকসবজি গুলো খুব বেশি সচরাচর খাওয়া হয় না। অনেকদিন পর খেতে খুবই মজা লাগে আলুর শাক আমার অনেক পছন্দ। তাই গাছ থেকে পেড়ে মাছের মাথা দিয়ে রান্না করে ফেলেছি।

 2 years ago 

রুই মাছের মাথা দিয়ে আলুরশাক রান্না রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে এবং আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রুই মাছের মাথা আমার অনেক পছন্দ আলোর সাথে অনেক ভালোলাগে খেতে। যেকোন শাক মাছের মাথা দিয়ে রান্না করলে একটু বেশি মজা লাগে আপনাকে অনেক ধন্যবাদ আপনার মতামতের জন্য।

রুই মাছের মাথা দিয়ে আলুর শাক রান্না দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আমার জিভে জল চলে এসেছে একা খেলে তো হবে না আমাদেরও তো দাওয়াত করে খাওয়াতে হবে। ধাপ গুলো বেশ অসাধারণ ছিল। রেসিপি আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রুই মাছের মাথা দিয়ে আলুর শাক রান্না করলে ভীষণ মজা লাগে। আর বিশেষ করে এই আলুর সবগুলো আমাদের নিজেদের গাছের তাই খেতে একটু বেশি মজা লাগে। শাকসবজি আমার অনেক পছন্দ অনেক বেশি মজা লাগে।

 2 years ago 

রুই মাছের মাথা দিয়ে আলুর শাক রান্না করলে ভীষণ মজা লাগে। আর বিশেষ করে এই আলুর সবগুলো আমাদের নিজেদের গাছের তাই খেতে একটু বেশি মজা লাগে। শাকসবজি আমার অনেক পছন্দ অনেক বেশি মজা লাগে।

 2 years ago 

আলুর শাক আমার খুবই ভালো লাগে ছোটবেলায় অনেক খেয়েছি অনেকদিন হলো খাওয়া হয়না। রুই মাছের মাথা দিয়ে আলুর শাক রান্না করেছেন আপু দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব ভালো হয়েছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আলুর শাক আমার অনেক পছন্দ ছোটবেলা থেকেই ছোটবেলায় আমি ও আপনার মত অনেক বেশি খেতাম। অনেকদিন যাবত খাওয়া হয় না তাই হঠাৎ নিজেদের গাছ থেকে পেড়ে এই আলু পাতা দিয়ে মাছের মাথা দিয়ে রান্না করেছি খুবই মজা লেগেছে।

মাছের মাথা দিয়ে আলু শাক। একটি নতুন রেসিপি দেখলাম। অনেক সুন্দর ভাবে মাছের মাথা দিয়ে আলু শাক রান্না করা দেখিয়েছেন। দেখতে অনেক সুন্দর হয়েছে। আশা করি খেতেও মজাদার হবে। ধন্যবাদ আপনার পোষ্টের জন্য।

 2 years ago 

নতুন নতুন রেসিপি নিয়ে হাজির হয়ে যেতেই আমার কাছে অনেক ভালো লাগে। মাছের মাথা দিয়ে রান্না করে খেলে খুবই মজা লাগবে। আপনিও চাইলে আমার মত করে বাসায় ট্রাই করে দেখতে পারেন আশা করি পছন্দ হবে।

 2 years ago 

আলু শাক দিয়ে ছোট মাছের রেসিপি বেশ দারুন লাগে।রুই মাছের মাথা দিয়ে নিশ্চয়ই খেতে ভালো লাগবে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আপু যেকোনো শাকসবজি কিন্তু মাছের মাথা দিয়ে রান্না করলে একটু বেশি মজা লাগে বিশেষ করে আলুর সাদ মাছের মাথা ছাড়া যেন ভালোই লাগে না। আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

 2 years ago 

আলুর শাক খেতে আমার কাছে খুবই ভালো লাগে। তবে অনেকদিন খাওয়া হয়নি। আলুর শাক আমার কাছে ইলিশ মাছ দিয়ে অথবা শুটকি দিয়ে রান্না করে খেতে খুবই ভালো লাগে। রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আলুর শাক আমার অনেক পছন্দ তবে মাছ দিয়ে খেয়েছি শুটকি দিয়ে কখনো খাওয়া হয়নি। আপনি যেহেতু বলছেন শুটকি দিয়ে খেতেও ভালো লাগে তাহলে একসময় খেয়ে দেখব।

 2 years ago 

রুই মাছের মাথা দিয়ে আলুর শাক রান্নার রেসিপি তৈরি খুবই সুন্দর হয়েছে। আমার কাছে এই ধরনের রেসিপি খেতে খুবই ভালো লাগে। যেটা আমার পছন্দনীয় খাবার। এত সুন্দর রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

শাকসবজি খেতে আমার অনেক ভালো লাগে এই শাক মাছ দিয়ে বা মাছের মাথা দিয়ে রান্না করে খেতে খুবই মজা তবে শুটকি দিয়ে খেতেও অনেক ভালো লাগে। আশা করি আপনি এভাবে বাসায় রান্না করে খেয়ে দেখবেন।

 2 years ago 

মজার একটি রেসিপি শেয়ার করেছেন। এই রেসিপি গুলো খেতে খুবই মজার হয়েছে সেটা কিন্তু দেখেই বোঝা যাচ্ছে। এছাড়াও আসলে শাকসবজি খেতে আমার খুবই ভালো লাগে। আপনি আজকের রুই মাছের মাথা দিয়ে আলুর শাক রান্না করেছেন খুবই ভালো লাগছে আপনার রেসিপিটি।

 2 years ago 

শাকসবজি আমাদের শরীরের জন্য অনেক উপকারী আলোরশা খুবই উপকারী একটি শাক। সবসময় মাছ দিয়ে রান্না করলে অনেক ভালো লাগে তবে পাঁচের মাথা দিয়ে রান্না করলে একটু বেশি মজা হয়।

 2 years ago 

আলুর শাক দিয়ে এভাবে কখনো রুই মাছের মাথা রান্না করে খাওয়া হয়নি। তবে দেখে বেশ সুস্বাদুই মনে হচ্ছে। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটি পরিবেশন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার যেহেতু এভাবে রুই মাছ দিয়ে আলুর সব কখনো রান্না করে খাওয়া হয়নি আমি বলবো আপনি একসময় এভাবে রান্না করে খেয়ে দেখবেন আশা করি আপনার অনেক পছন্দ হবে। ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 65619.31
ETH 2950.59
USDT 1.00
SBD 3.73