রেস্টুরেন্টের স্বাদে চিকেন ফ্রাই ১০% প্রিয় লাজুক খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা।

আসসালামু আলাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

আশা করি সবাই ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আজ আমি আপনাদের সাথে যে রেসিপিটি শেয়ার করব সেটি হচ্ছে সুস্বাদু চিকেন ফ্রাই

  • চিকেন ফ্রাই নামটি শুনলে আমার মনে হয় সবার জিবে জল চলে আসবে। আমরা সাধারণত রেস্টুরেন্টে গিয়ে চিকেন ফ্রাই খেয়ে থাকি। তবে রান্না জানা থাকলে বাসায় তৈরি করে খাওয়া যায় খুব সহজে। আমি রান্না করতে ভালোবাসি সেটি যে কোন কিছুই হোক না কেন। চিকেন ফ্রাই আমার অনেক প্রিয়। আমি মাঝে মাঝে রেস্টুরেন্টে খেয়ে থাকি।আবার মাঝে মাঝে বাসায় খাই। নিজের হাতে তৈরি করা চিকেন ফ্রাই খাওয়ার মজাই আলাদা।
    চিকেন ফ্রাই এর সাথে সস লাগিয়ে যখন জিবে দেই তখন যেন অন্যরকম স্বাদ উপলব্ধি করতে পারি। আমার মনে হয় ছোট বড় সবাই কিন্তু চিকেন ফ্রাই খেতে পছন্দ করবে। যেহেতু আমি বাসায় চিকেন ফ্রাই তৈরি করেছি তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি কারণ আপনারাই আমার রেসিপিতে ভালো মন্তব্য দাতা। তাহলে চলুন রেসিপিটি দেখে নেয়া যাক।

20220527_200746.jpg

20220527_200635.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • মুরগির মাংস
  • সয়াসস
  • ময়দা
  • আদা
  • রসুন
  • গুঁড়ো মরিচ
  • সাদা গোল মরিচের গুঁড়ো
  • লবণ
  • টমেটো সস
  • তেল

20220527_132611.jpg

💘 প্রথম ধাপ💘

  • প্রথমে আমি একটি মাটিতে কেরালায় প্লেটে পরিমাণ মতো সয়াসস নিয়ে সেখানে সবগুলো মসলা ঢেলে দিলাম।

20220527_132720.jpg

20220527_132739.jpg

20220527_132817.jpg

💘 দ্বিতীয় ধাপ💘

  • তারপর সবগুলো মশলা ভালোভাবে মেখে নিয়ে এর মধ্যে ধুয়ে রাখা চিকেন গুলো দিয়ে দিলাম তারপর ৩০ মিনিটের মতো নরমাল ফ্রিজে রেখে দিলাম।

20220527_132929.jpg

20220527_132959.jpg

20220527_133113.jpg

💘 তৃতীয় ধাপ💘

  • এবার ময়দা চেলে নিলাম এবং চিকেন গুলো ময়দার সাথে মুড়িয়ে নিলাম।

20220527_193630.jpg

20220527_194359.jpg

💘 চতুর্থ ধাপ💘

  • তারপর নরমাল পানিতে ময়দা সহ চিকেন গুলো একবার চুবিয়ে আবার ময়দাতে মিশালাম এতে করে ভালো করে ময়দা গুলো চিকেনের মধ্যে আটকাবে।

20220527_194559.jpg

20220527_194614.jpg

💘 পঞ্চম ধাপ💘

  • এবার একটি কড়াইয়ে পরিমাণ মতো তেল নিয়ে তার মধ্যে চিকেন গুলো দিয়ে দিলাম।

20220527_194238.jpg

20220527_194631.jpg

💘 ষষ্ঠ ধাপ💘

  • দুই পিঠ ভালোভাবে ভাজা হলে আমি চুলা থেকে নামিয়ে ফেললাম।

20220527_194719.jpg

20220527_195118.jpg

20220527_195842.jpg

💘 শেষ ধাপ💘

  • এবার চিকেন ফ্রাই গুলো সস সহ পরিবেশন করে নিলাম।

20220527_200635.jpg

20220527_200746.jpg

আশা করি আমার আজকের তৈরি করা চিকেন ফ্রাই আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

রেস্টুরেন্টে সব থেকে বেশি যে জিনিসটি আমি খেয়েছি সেটি হচ্ছে এই চিকেন ফ্রাই। আপনার রেসিপিটি দেখে সত্যিই খুব লোভ লাগছে। দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু এবং মচমচে হয়েছে। খুব সুন্দরভাবে সবগুলো ধাপ উপস্থাপন করেছেন আমাদের সাথে। আমিও মাঝে মাঝে এভাবে বাসায় তৈরি করি। বেশ ভালো লাগে খেতে। সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ এটি জেনে ভালো লাগলো যে আপনি রেস্টুরেন্টের সবচেয়ে বেশি খেয়েছেন যেটি তা হচ্ছে চিকেন ফ্রাই। চিকেন ফ্রাই আসলেই অনেক মজা আমার কাছে ভীষণ ভালো লাগে। তাই আমি বাসায় সময় পেলেই তৈরি করে ফেলি।

 2 years ago 

চিকেন ফ্রাই রেসিপটি দেখে মনে হচ্ছে বেশ সুস্বাদু হবে। দেখেই জিভে জল চলে এলো। অনেক সুন্দরভাবে আপনার সুস্বাদু রেসিপিটি আমাদের সামনে উপস্থাপন করেছেন।

 2 years ago 

আসলেই আপু অনেক স্বাদ হয়েছে চিকেন ফ্রাইগুলো। চিকেন ফ্রাই আমার অনেক পছন্দ তাই আমি এটি ভালোভাবে রান্না করা শিখেছি। আর যেহেতু তৈরি করেছি আপনাদেরকে তো দেখাতেই হবে।

 2 years ago 

খুবই মজাদার একটি চিকেন ফ্রাই রান্নার রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপনার এই চিকেন ফ্রাই রান্নার রেসিপি দেখে জিভে জল এসে গিয়েছে। এত মজাদার একটি চিকেন ফ্রাই আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চিকেন ফ্রাই আমার অনেক পছন্দ তাই আমি মাঝে মাঝে তৈরি করে খাই বাসায়। কারণ বাসায় খেলে খুবই স্বাস্থ্যসম্মতভাবে পছন্দের জিনিস খাওয়া যায়। তাই আমি বাসায় তৈরি করে পরিবারের সবাইকে খাওয়ার সুযোগ করে দেই।

 2 years ago 

রেস্টুরেন্টের সাথে চিকেন ফ্রাই খুব Regard মনে হচ্ছে। তাই খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দরভাবে সুস্বাদু রেসিপি তৈরি করলেন। আপনার তৈরি করা দেখে শিখতে পারলাম, পরবর্তী তৈরি করব ইনশাল্লাহ।

 2 years ago 

আসলে চিকেন ফ্রাই গুলো খুবই রিগার্ট হয়েছিল। আমার কাছে অনেক ভালো লাগে চিকেন ফ্রাই খেতে। তাই আমি মাঝে মাঝে চিকেন ফ্রাই তৈরি করে খাই আর বাসায় তৈরি করে খাওয়ার মজাই আলাদা। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মতামত করার জন্য।

 2 years ago 

আপনার রেসিপিটি আমার কাছে অসম্ভব ভালো লেগেছে আপু। চিকেন ফ্রাই দেখলে আমার ভীষণ ভালো লাগে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার এই মন্তব্যটা দেখে আমার খুব ভালো লেগেছে আপু। আপনাকে সুন্দর মন্তব্যের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও দেখে একবারে জিভে জল চলে এসেছে। আপনি রেস্টুরেন্টের সাথে চিকেন ফ্রাই শেয়ার করেছেন সত্যি একদম দুর্দান্ত এবং ইউনিক পোস্ট হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে অনেক মজার একটা রেসিপি ছিল আপু। যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটা মন্তব্য করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

চিকেন ফ্রাই দেখে খেতে ইচ্ছা করছে আপু। আপনি অনেক সুন্দর করে বাসায় চিকেন ফ্রাই তৈরি করেছেন। চিকেন ফ্রাই রেস্টুরেন্ট এর চিকেন ফ্রাইয়ের মতোই লাগছে। দারুন ভাবে এই রেসিপি তৈরি করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপু ।

 2 years ago 

রেস্টুরেন্টে যেভাবে তৈরি করে চিকেন ফ্রাই আমি ঠিক সেভাবেই তৈরি করার চেষ্টা করেছি। কারণ মজা একটু বেশি হওয়া লাগবে পছন্দের জিনিস। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মতামত ব্যক্ত করার জন্য।

 2 years ago 

আমার কাছে মনে হয় বড় থেকে ছোট সকালেই চিকেন ফ্রাই খেতে পছন্দ করে। বিশেষ করে আমি তো অনেক বেশি পছন্দ করি। আপনার চিকেন রেসিপি দেখে আমার লোভ লেগে যাচ্ছে। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন বড় থেকে ছোট সবাই কিন্তু চিকেন ফ্রাই খেতে পছন্দ করে আমি নিজেও অনেক পছন্দ করি তাই আমি মাঝে মাঝে তৈরি করে খাই ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

আজকের রেসিপিটি দেখে খিদা বেড়ে গেল। অনেক সুন্দর ভাবে চিকেন ফ্রাই করে আমাদের সাথে পরিবেশন করেছেন মনে হচ্ছে এখনই চলে আসি খাওয়ার জন্য। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

এমন রেসিপি দেখলে আসলে খিদে বেড়ে যায়। আপনার অনেক পছন্দ। আসলেই এরকম পরিবেশন করা দেখলে সবাই চাইবে খেয়ে ফেলতে আমি মাঝে মাঝে তৈরি করে খাই। আপনাকে অনেক ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি উপহার দেওয়ার জন্য এবং খুব সুন্দর ভাবে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

খুবই সুস্বাদু মজার এবং লোভনীয় একটি খাবার প্রস্তুত করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখেই জিভে জল চলে আসলো চিকেন ফ্রাই আমার খুবই খুবই ফেভারিট মাঝেমধ্যে খাওয়া হয়।

 2 years ago 

আসলেই চিকেন ফ্রাই আমার অনেক পছন্দ আর এটি কিন্তু বেশিরভাগ মানুষ এই পছন্দ করে। খেতে রেস্টুরেন্টের সাথে যদি ঘরে তৈরি করা যায় তাহলে ঘরে তৈরি করে খাওয়াটাই ভালো হবে আমি মনে করি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61020.40
ETH 2603.09
USDT 1.00
SBD 2.65