একটি রূপচাঁদা মাছের মান্ডালা আর্ট//১০% লাজুক-খ্যাক এর জন্য ৫%abb-school এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা🧕🧕

আসসালামুয়ালাইকুম 🙋‍♀️🙋‍♀️

প্রীতি ও শুভেচ্ছা 💐💐

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। যেকোনো ধরনের চিত্র আঁকা আমার খুবই প্রিয়। আমি সময় সুযোগ পেলেই মাঝে মাঝে যে কোনকিছুর চিত্র আঁকি। আজ আমি কোন দৃশ্য আঁকা নয় বরং একটি রুপচাঁদা মাছের মান্ডালা আর্ট নিয়ে হাজির হয়েছি।
    আশা করি আমার আজকের আর্টি আপনাদের সবার কাছে ভালো লাগবে।
  • আমি রূপচাঁদা মাছের মান্ডালা আর্টি অঙ্কনের পদ্ধতি এখন ধাপে ধাপে বিশ্লেষণ করছি।

20220315_200308.jpg

প্রয়োজনীয় উপকরন সমুহঃ

  • সাদা কাগজ
  • কম্পাস
  • পেন্সিল
  • রাবার
  • মার্কার

20220315_191001.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি পেন্সিল ও কম্পাস দিয়ে সাদা কাগজে একটি বৃত্ত আঁকি।তারপর মাছের আকৃতি করে নেই।

20220315_191342.jpg

20220315_192748.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন আমি মাছটি মার্কার দিয়ে কালো রং করি এবং একটি গোল চোখ এঁকে তার চারপাশ কালো করে দেই।

20220315_193716.jpg

20220315_194133.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর আমি মাছটির চোখের নিচের অংশের তিন লাইনের কিছু কারুকাজ করে নিলাম।

20220315_194752.jpg

20220315_194931.jpg

চতুর্থ ধাপঃ

  • এভাবে পুরো মাছটি বিভিন্ন রকম কারুকাজ করে নিলাম।

20220315_195335.jpg

20220315_195603.jpg

পঞ্চম ধাপঃ

  • এবার আমি মাছের দুইপাশে ফুলকা গুলো ভেতরে মার্কার দিয়ে দাগ টেনে নিলাম।

20220315_195852.jpg

20220315_195852.jpg

ষষ্ঠ ধাপঃ

  • তারপর আমি মাছটির নিচের অংশে ফুলের মত করে কারুকাজ করে নিলাম।

20220315_200202.jpg

20220315_200204.jpg

শেষ ধাপঃ

  • সবশেষে আমি আমার আঁকা মাছটির পাশে আমার সিগনেচার দিয়ে দিলাম।

20220315_200311.jpg

20220315_200226.jpg

বন্ধুরা আশাকরি আমার আজকের আঁকা রুপচাঁদা মাছের মান্ডালা আর্ট টি আপনাদের সবার পছন্দ হবে। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আপনার রুপ চাঁদা মাছের মান্ডালা আর্ট টি অত্যান্ত অসাধারণ হয়েছে। মাছের ম্যান্ডেলার আর্টিস্ট টি দেখে খুবই ভালো লাগলো। আসলে এই ধরনের ম্যান্ডেলা আর্ট করতে অনেক ধৈর্যের এবং সময়ের প্রয়োজন হয়। এত সুন্দর আর্ট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের ভিত্তিতে সাপোর্ট দেয়ার জন্য।

 2 years ago 

রূপচাঁদা মাছের ম্যান্ডেলা আর্ট দেখে আমার খুবই ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে আপনি অনেক সময় ব্যয় করে এটি অঙ্কন করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনি উপস্থাপন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের ভিত্তিতে সাপোর্ট দেয়ার জন্য।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে একটি রূপচাঁদা মাছের মান্ডালা আর্ট করছেন। দেখতে অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের ভিত্তিতে সাপোর্ট দেয়ার জন্য।আশা করি সব সময় সাপোর্ট করবেন।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনার চমৎকার ভাবে একটি রূপচাঁদা মাছের মান্ডালা আর্ট অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে এই রূপচাঁদা মাছের মান্ডালা আর্ট করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মান্ডালা আর্ট পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের ভিত্তিতে সাপোর্ট দেয়ার জন্য।

 2 years ago 

অনেকদিন হয়ে গেল আমার বাংলা ব্লগে মান্ডালা আর্ট খুব একটা দেখতে পাইনা। মাঝেমধ্যে দুই-একটা দেখা যায়। তবে আপনার আজকের মাছের ম্যান্ডেলা আর্টটি অনেক চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন, যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের ভিত্তিতে সাপোর্ট দেয়ার জন্য।

 2 years ago 

ওয়াও অসাধারন একটি রূপচাঁদা মাছের ম্যান্ডেলা অঙ্কন করেছেন। ম্যান্ডেলা অংকন গুলো বেশ ভালো লাগে দেখতে। তাছাড়া অনেক ক্ষুদ্র ক্ষুদ্র সুন্দর ডিজাইন করে করেছেন। এরকম ডিজাইনগুলো করতে অনেক ধৈর্য্য এবং সময়ের প্রয়োজন। এরকম একটা মেন্ডেলা অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের ভিত্তিতে সাপোর্ট দেয়ার জন্য।

 2 years ago 

রূপচাঁদা মাছের জাস্ট অসাধারণ একটি মন্ডলা প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে অনেক ধৈর্য্য ধারণ করে সময় নিয়ে কাজটি করেছেন সত্যিই আপনার ধৈর্যশক্তির তারিফ না করে আর পারলাম না আমার কাছে বেশ ভালো লেগেছে ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের ভিত্তিতে সাপোর্ট দেয়ার জন্য।

 2 years ago 

এক কথায় অসাধারণ আপনি চমৎকার একটি ম্যান্ডেলা তৈরি করেছেন এবং আপনার ম্যান্ডেলা রূপচাঁদা মাছের ভেতরে ছিল অনেক সুন্দর হয়েছে আপু আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের ভিত্তিতে সাপোর্ট দেয়ার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট আমার অনেক পছন্দ। আপনার ম্যান্ডেলা আর্ট টি আমার কাছে অনেক ভালো লাগলো। আপনার আর্ট এর প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের ভিত্তিতে সাপোর্ট দেয়ার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর হবে একটি মাছের ম্যান্ডেলা তৈরি করেছেন । দেখতে কেমন সুন্দর হয়েছে তেমনি ভাবে ধাপ গুলো সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের ভিত্তিতে সাপোর্ট দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57527.13
ETH 2375.07
USDT 1.00
SBD 2.42