ডিম দিয়ে চিচিঙ্গা ভাজির সুস্বাদু রেসিপি //১০% প্রিয় লাজুক খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগে সকল বন্ধুরা

আসসালামু আলাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের সাথে যে রেসিপিটি শেয়ার করে নেব সেটি হচ্ছে ডিম দিয়ে সুস্বাদু চিচিঙ্গা ভাজি রেসিপি

  • চিচিঙ্গা আমার অনেক পছন্দ। চিচিঙ্গা খুব সহজেই উৎপাদন করা সম্ভব। আর এই পুষ্টিগুণ সমৃদ্ধ মাঝে মাঝে খাওয়া উচিত। কারণ উপকারী সবচেয়ে আমাদের শরীরের জন্য অনেক বেশি দরকার। আর সবসময় কিন্তু রান্না করার তরকারির চেয়ে মাঝে মাঝে ভাজি খেতে অনেক ভালো লাগে। আর চিচিঙ্গা ডিম দিয়ে ভাজি করে খাওয়া আমার মনে হয় সবাই পছন্দ করবে। এটি আমার অনেক পছন্দের একটি রেসিপি। আমি মাঝে মাঝে এভাবে চিচিঙ্গা দিয়ে ডিম দিয়ে ভাজি করি আর গরম গরম ভাত দিয়ে খাই। তাই আপনাদের সাথে শেয়ার করার ইচ্ছা পোষণ করেছি। তাহলে চলুন আবার আজকে রেসিপিটি দেখে নেয়া যাক

20220620_115808.jpg

20220620_115817.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • চিচিঙ্গা
  • ডিম
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ কুচি
  • হলুদের গুঁড়ো
  • মরিচের গুঁড়ো
  • রসুন বাটা
  • লবণ
  • তেল

20220620_112837.jpg

20220620_112900.jpg

💘 প্রথম ধাপ💘

  • প্রথমে একটি করে পরিমাণ মতো তেল নিয়ে তার মধ্যে পেঁয়াজ করছি ও কাঁচা মরিচ কুচি দিয়ে দিলাম।

20220620_113245.jpg

20220620_113310.jpg

💘 দ্বিতীয় ধাপ💘

  • এবার সবগুলো মসলা দিয়ে নেড়ে নিলাম।

20220620_113359.jpg

20220620_113404.jpg

20220620_113439.jpg

💘 তৃতীয় ধাপ💘

  • এবার আমি চিচিঙ্গা কুচি হল এর মধ্যে দিয়ে নাড়তে থাকলাম।

20220620_113455.jpg

20220620_113515.jpg

💘 চতুর্থ ধাপ💘

  • এবার ঢাকনা দিয়ে অপেক্ষা করলাম।

20220620_114708.jpg

💘 পঞ্চম ধাপ💘

  • এবার ঢাকনা গুটিয়ে ডিম দিয়ে নাড়তে থাকলাম।

20220620_115124.jpg

20220620_115200.jpg

💘 ষষ্ঠ ধাপ💘

  • ভালোভাবে যখন শুকিয়ে যাবে তখন পাতিল চুলা থেকে নামিয়ে ফেললাম।

20220620_115614.jpg

20220620_115616.jpg

💘 সপ্তম ধাপ💘

  • এবার আমার রান্না করা রেসিপিটি পরিবেশন করে ছবি তুলে নিলাম।

20220620_115801.jpg

20220620_115811.jpg

আশা করি আমার আজকের রেসিপিটি আপনাদের সবার ভালো লাগবে।

ভুলত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি রেসিপি শেয়ার করেছেন যেটা খুবই সুস্বাদু হয়। বেশ কিছুদিন আগে ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি রেসিপি খেয়েছিলাম আর আজকে আপনার এই রেসিপি দেখে সেই টেস্ট আবার নতুন করে মনে পড়ে গেল। লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ডিম দিয়েছে চিংড়া যে রেসিপিটি আপনার অনেক পছন্দ হয়েছে জেনে আমার অনেক ভালো লাগছে। আর যেহেতু আপনি অনেক দিন আগে খেয়েছেন তাই এখন এই রেসিপিটি দেখে আপনার মনে পড়ে গেল ব্যাপারটি শুনে আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

বোনকে নিয়ে একটু ফানি মুড: ডিমটারে এমন করে সবজির মধ্যে ভেঙে হারিয়ে দিলেন! একটু মায়া দয়া করল না আপনার??? আমার অবশ্য ডিমের জন্য মায়া করছিল! আপনি আপনার ডিমটা এভাবে ভেঙে দিতে পারেন না! অবশ্যই একটা বাচ্চা ফুটতো।

তবে যাই হোক মনোমুগ্ধকর একটি সবজির রেসিপি প্রস্তুত করছেন আর ইহা দেখেই সন্তুষ্ট থাকলাম।

 2 years ago 

আপনি যদি কি খুবই মজার মানুষ। একটা ডিম নিয়ে এত সুন্দর ভাবে মজা করলেন আমার সাথে। আমি আসলে খুব হাসতেছি ব্যাপারটি দেখে। 🤣ডিমের জন্য আমার কোন মায়া দয়া নাই তাই আমি তাকে চিচিঙ্গার সাথে মিশিয়ে ফেললাম।😁

 2 years ago 

ভাইজানকে চিনে নিতে হবে। বাংলায় অনার্স মাস্টার্স করেছি বলেই তো এত হাস্যকর কথা বলতে পারি। এটা বাংলা সাহিত্যের লেখাপড়ার গুন।

 2 years ago 

আসলে চিচিঙ্গা তে অনেক পুষ্টিগুণ বিদ্যমান। এটি আমাদের দেহের জন্য খুবই উপকারী একটি সবজি। আর তাছাড়া আমার কাছেও রান্না করা তরকারি যে চিচিঙ্গা ভেজে খেতে একটু বেশি ভালো লাগে। আপনার রেসিপিটি খুব সুন্দর ভাবেই বর্ণনা দিয়েছেন। আপনার পরবর্তী রেসিপি এর অপেক্ষায় রইলাম।

 2 years ago 

ঠিক বলেছেন আপু। চিচিঙ্গা তে অনেক পুষ্টিগুণ রয়েছে যা আমাদের দেহের জন্য খুবই উপকারী। তাই আমি মনে করি মাঝে মাঝে চিচিঙ্গা ভাজি অথবা রান্না করে সবারই খাওয়া উচিত এতে করে পুষ্টিমান বাড়বে।

 2 years ago 

ডিম ও চিচিঙ্গা ভাজির কম্বিনেশন টা খুবই মজাদার, কারণ মাঝে মাঝে আমাদেরও ফ্যামিলিতে ও বানানো হয়। খাওয়ার অভিজ্ঞতা রয়েছে ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

ডিম ও চিচিঙ্গার কম্বিনেশন আসলেই অনেক মজাদার হয়ে থাকে। আমাদের পরিবারের সবাই এই রেসিপিটি অনেক পছন্দ করে। আপনারা দেখছি এই রেসিপিটি খাবার অভিজ্ঞতা আছে। ভালই লাগলো শুনে।

 2 years ago 

জি আপু বাসায় বানায় তো তাই অভিজ্ঞতা রয়েছে। ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

ওয়াও আপনার ডিম দিয়ে চিচিঙ্গা ভাজির সুস্বাদু রেসিপি দেখে মনে হয় একটু খেয়ে আসি। সত্যি বলছি আপনার রেসিপি কালারটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ডিম দিয়েছে চিংড়ি রেসিপিটি আপনার অনেক পছন্দ হয়েছে আপনার মন্তব্য দেখে আমি বুঝতে পেরেছি। আর আমার রান্নার কালার আপনার অনেক পছন্দ হয়েছে তাই আপনাকে জানাই আমার পক্ষ থেকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ডিম দিয়ে চিচিঙ্গা খেতে ভালোই লাগে।আমার প্রিয় রেসিপি।আমি এভাবে রান্না করে খাই। ভালো লাগলো।ধন্যবাদ আপানাকে।

 2 years ago 

ডিম দিয়ে চিচিঙ্গা খেতে আসলেই অনেক ভালো লাগে। এটি আমারও অনেক প্রিয় একটি রেসিপি। আমি এভাবে মাঝে মাঝে রান্না করে খাই অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

খুবই সুস্বাদু এবং লোভনীয় রেসিপি প্রস্তুত করেছেন মাছের ডিম এবং চিচিঙ্গার মিশ্রণে আমার খুবই ভালো লাগে এ ধরনের খাবার দেখেই লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে

 2 years ago 

আসলেই ঠিক বলেছেন মজার জিনিস একটু লোভনীয় হয়েই থাকে। আমি মাঝে মাঝে চিচিঙ্গা রান্না করি আবার মাঝে মাঝে ভাজি করে খাই। তবে ডিম দিয়ে ভাজি করাটা আবার একটু বেশি পছন্দ।

 2 years ago 

ডিম দিয়ে চিচিঙ্গা বাজি রেসিপিটি দেখতে খুবই সুস্বাদু মনে হচ্ছে। চিচিঙ্গা রান্না করলে আমার খেতে বেশি ভালো লাগে না। কিন্তু ডিম দিয়ে ভাজি করলে আমার কাছে অনেক ভালো লাগে খেতে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ডিম দিয়েছে চিচিঙ্গা ভাজি রেসিপিটি আসলে অনেক সুস্বাদু হয়ে থাকে ও রান্নার চেয়ে ভাজি একটু বেশি মজাদার হয়ে থাকে। তাই আমি মাঝে মাঝে এভাবে ডিম দিয়ে ভাজি করি আবার চিংড়ি দিয়ে ভাজি করি।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে ডিম দিয়ে চিচিঙ্গা ভাঁজি করেছেন। আমার খুবই প্রিয় চিচিংগা ভাঁজি। আমিও মাঝে মাঝে চিংড়ি মাছ এবং ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি করি। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য।

 2 years ago 

আপু ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি আমার অনেক পছন্দ তাই আমি মাঝে মাঝে চিচিঙ্গার সাথে ডিম দিয়ে ভাজি করি। তবে চিংড়ি মাছ দিয়ে ও চিচিঙ্গা ভাজি খেতে অনেক ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

শুধু চিচিঙ্গা ভাঁজি করলে খেতে তেমন একটা ভালো লাগে না। যদি ডিম দিয়ে এভাবে ভাঁজি করা যায় তাহলে খেতে খুবই সুস্বাদু হয়। আপনার ডিম দিয়ে চিচিঙ্গা ভাঁজির রেসিপিটি দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছিল। দেখতেও অনেক লোভনীয় লাগছে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু শুধু চিচিঙ্গা ভাজি করলে এমনটাই ভালো লাগেনা তাদের সাথে যদি ডিম দেওয়া হয়। তাহলে কিন্তু এর স্বাদ অনেক বেশি বেড়ে যায় তাই আমার এই রেসিপিটি ডিম দিয়ে করতে বেশি ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60497.39
ETH 2637.52
USDT 1.00
SBD 2.56