আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১৫ আমার বানানো ফলের জুস বা শরবত/১০% লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা

আসসালামু আলাইকুম 🙋‍♀️🙋‍♀️

প্রীতি ও শুভেচ্ছা 💘💘

  • আশা করি সবাই খুব ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। প্রথমেই ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যকে যারা এই পর্যন্ত আমাকে সাপোর্ট করে আসছে। সেই সাথে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি সকল এডমিন ও মডারেটরদের প্রতি। যারা এত সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করেছে। আর আমার কাছে খুবই ভালো লাগছে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে। আজ আমি ফলের জুস তৈরি প্রতিযোগিতা-১৫ তে অংশগ্রহণ করতে যাচ্ছি। আশা করি আমার এই অংশগ্রহণ আপনাদের সবার মনে উদ্দীপনা যোগাবে।আজ আমি পাকা পেঁপে দিয়ে জুস তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করছি।

পেঁপে খাওয়ার উপকারিতা

  • হৃদরোগ থেকে রক্ষা করে
  • দৃষ্টিশক্তি রক্ষা করে
  • হজমে সহায়তা করে
  • কোলরেস্টল কমায়
  • ক্যান্সারের ঝুঁকি কমায়
  • তাছাড়া এই গরমে পেঁপের জুস খেলে শরীরে প্রশান্তি ও শক্তি সঞ্চয় হয়।
তাহলে চলুন শুরু করা যাক

20220410_121919.jpg

প্রয়োজনীয় উপকরন সমুহঃ

  • পেঁপে ১টি
  • চিনি ৪ চা চামচ
  • তরল দুধ এক কাপ
  • পানি পরিমাণ মত

20220314_154005.jpg

20220314_153949.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি পেঁপের খোসা ছাড়িয়ে পরিষ্কার করে ধুয়ে ছোট ছোট টুকরো করে নিলাম।

20220314_153528.jpg

20220314_153933.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর টুকরো কেঁপে গুলো ব্লান্ডারে রেখে পরিমাণমতো পানি দিয়ে দিলাম।

20220314_154439.jpg

20220314_154452.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর তরল দুধ ও চিনি দিয়ে দিলাম।

20220314_154520.jpg

20220314_154541.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার সবগুলো উপাদান ব্লান্ডারে মিশ্রিত করে নিলাম।

20220314_154549.jpg

20220314_154632.jpg

শেষ ধাপঃ

  • ব্লান্ড করার পর এখন পেঁপের জুস খাওয়ার জন্য প্রস্তুত।

20220314_180524.jpg

20220314_155133.jpg

  • সবশেষে আমি পেঁপের জুস বরফ কুচি দিয়ে পরিবেশন করে নিলাম।

20220314_180728.jpg

20220314_180755.jpg

20220314_181145.jpg

20220314_181205.jpg

20220314_181201.jpg

আশা করি আমার আজকের প্রতিযোগিতায় অংশগ্রহণ আপনাদের সাপোর্ট দেবে। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ 😍😍

Sort:  
 2 years ago (edited)

এই পছন্ড গরমে এরকম শরবত চোখের সামনে পড়লে লোভ সামলানো মুশকিল। রোজা রেখেছে তাই আর বেশি কিছু বললাম না। না বলতো ও থাকতে পারছি না
আপনার তৈরি করা পেঁপের শরবত দেখাতো তৃষ্ণা লেগে গেল। এত চমৎকার ভাবে প্রতিটা ধাপ সাজিয়ে-গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করার এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

যেই গরম পড়তেছে এখন শরবত দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আপনার শরবত তৈরি খুব অসাধারণ হয়েছে। খুব চমৎকারভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত অসাধারন পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য

 2 years ago 

পেঁপের অনেক উপকারিতা আছে। পাঁকা পেঁপে অনেক খেয়েছি কিন্তু পেঁপের শরবত খাওয়া হয়নি। পেঁপের শরবত টা ভালো বানিয়েছেন আপু। এবং শেষে বরফ দিয়ে দেওয়া টা ভালো ছিল। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা।।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য

 2 years ago 

আপনার ফলে জুস দেখে খুবই আকর্ষণীয় লাগছে এবং কি অনেক ভালো ভালো কিছু উপকারিতা উল্লেখ করেছেন। তাইতো পেঁপেকে আদর্শ খাবার বলা হয়। আমাদের সাথে এত সুন্দর একটি পেঁপের জুস শেয়ার করার জন্য, আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য

 2 years ago 

আপনার এই শরবত রেসিপি দেখে অনেক লোভ হচ্ছে আপু। এই শরতব রেসিপিটা আমাদের শরীরের জন্য অনেক উপকারী। এই শরবত রেসিপি ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপু আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য

 2 years ago 

বাহ বেশ চমৎকার ভাবে পেঁপে দিয়ে, মনমুগ্ধকর এবং সুস্বাদু পুষ্টিকর একটি জুস বানিয়ে আপনি আমাদের সাথে পরিবেশন করেছেন, এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকুন

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া মতামতের জন্য

 2 years ago 

পেঁপে অনেক পুষ্টিকর একটি খাবার ।এটি ছোট-বড় সবার জন্য অনেক উপকারী ।আর পাকা পেঁপে দিয়ে শরবত তৈরি করা হলে অনেক বেশি সুস্বাদু হয় ।ঘন একটা ফ্লেভারে এই শরবত তৈরি করা যায়। আপনি খুব দারুণ করে এটি তৈরি করেছেন । কি খেলে শরীরের ক্লান্তি দূর হয়ে যাবে।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার গঠনমূলক মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য

 2 years ago 

রমজান মাসে ইফতারের পর ফলের জুস খেতে খুবই ভালো লাগে। ফলের জুস দিয়ে ইফতার করার পরে অনেক শান্তি এবং তৃপ্তি লাগে। আপনার রেসিপির উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। খুবই সুন্দর ভাবে জুসের রেসিপি তৈরি করলেন, ভালো লেগেছে আমার, শুভকামনা রইল।

 2 years ago 

আসলেই রমজানে জুস না হলেই নয়।ধন্যবাদ

 2 years ago 

পেঁপের অনেক উপকারিতা অনেক।তবে কখনো পেঁপের জুস খাওয়া হয়নি।তবে মনে হচ্ছে খেতে ভালোই হবে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আমার কাছে খুবই ভালো লেগেছে। চেষ্টা করে দেখবেন আশা করি ভালো লাগবে

 2 years ago 

এই তক্ত দুপুরে এই জুসটি সামনে পড়ায় লোভ সামলাতে পারছিনা। ইফতারের সময় এমন একটি জোকস পেলে খুব ভালোভাবেই তৃষ্ণা মিটে যেত । আপনার শরবতের রেসিপিটি দুর্দান্ত ছিল। শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63004.58
ETH 2548.62
USDT 1.00
SBD 2.81