"আমার বাংলা ব্লগ"প্রেমের কবিতা১২//১০% প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা🧕🧕

আসসালামু আলাইকুম 🙋‍♀️🙋‍♀️

প্রীতি ও শুভেচ্ছা 🌹🌹

ভালোবাসা ভালোবাসে শুধু যে তাকে
ভালোবেসে ভালোবাসায় বেঁধে যে রাখে।।

  • প্রেমে মানুষ কেন পড়ে! তার সঠিক সঙ্গা কেউ জানেনা।তবে কেউ কথার প্রেমে পড়ে, কেউ রুপের প্রেমে,কেউ বা ব্যাক্তিত্যের প্রেমে পড়ে। এই প্রেমকে সার্থক করতে মানুষের কতনা প্রচেষ্টা। লাইলি-মজনু, শিরি-ফরহাদ, রজকিনি-চন্ডি দাস সহ আরো অনেকের প্রেমের কাহিনী ইতিহাসে লিপিবদ্ধ।এমনই ভাবে হাজারো প্রেমের কাহিনি নিয়ে তৈরি হয় প্রেম কবিতা।
  • বন্ধুরা আজ আমি আপনাদের মাঝে আমার প্রেমের অনুভূতি নিয়ে একটি কবিতা লিখে এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করছি। আশা করি আমার কবিতাটি আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন কবিতাটি পড়ি,,,,

IMG_20200628_203655.jpg

প্রেমময়

মরিয়ম লোপা

আমার মনের এক কোণেতে,ঝাপসা কিসের ধোঁয়া
হঠাৎ করে বুঝলাম এ যে, ভালোবাসার ছোঁয়া।
অনুভুতির ইন্দ্রজালে, আটকালো এ হৃদয়
স্পর্শকাতর হয় মন আমার, তোমায় ভাবলে বোধহয়।।

ভালোবাসার আবির্ভাবে, দুটি মনের টান
সবচেয়ে বেশি থাকে হেথা, প্রেমের অবদান
মিষ্টি মধুর খুনসুটিতে, প্রেমের মিতালি
অন্তরে তাই বাজে শুধু, প্রেমের গীতালি।।

আমার মনের দৈব আশা, তোমার সাথে মিলে
স্বপ্ন গুলো একসাথ হয়ে, অন্তরেতে খেলে।
ভাবনারা সব উড়ে বেড়ায়, মনের উঠান জুড়ে
হাজার সপ্নে বিভোর থাকি, রাখলে তোমায় মনে।

তুমি আমার রঙিন স্বপ্ন, আমার মনের কবি,
কখনো তুমি চাঁদের আলো,সকাল বেলার রবি,
এক মনেতে একাই তুমি করছো রাজত্ব
প্রেম বিনিময়ে সবচেয়ে বেশি, তোমার ঘনত্ব।

এই দিবসে তোমায় ঘিরে, ছোট্ট উপাখ্যান
মন বাগিচায় প্রেম পুষ্পের বিলায় শুধু ঘ্রাণ
তোমায় নিয়ে কল্পনাতে, বেঁধেছি যত বাসা
প্রতিযোগিতায় জানাবো সব, আজ মনেতে আশা।।

অনন্ত কালের সঙ্গী হয়ে,থাকলে তুমি পাশে
বিশাল মনের অধিকারী হয়ে,আমার হৃদয় হাসে।
এই প্রমেরই শুরু এখন শেষ যেন না হয়
তোমার আমার বন্ধন যেন চির অটুট রয়।।

সবাইকে আন্তরিক কৃতজ্ঞতা আমার পোস্ট টি দেখার জন্য এবং কবিতাটি মনোযোগ দিয়ে দেখার জন্য। কেমন লেগেছে আশা করি সবাই মন্তব্য করবেন।

ধন্যবাদ ❤️❤️

Sort:  
 2 years ago 

এই দিবসে তোমায় ঘিরে, ছোট্ট উপাখ্যান
মন বাগিচায় প্রেম পুষ্পের বিলায় শুধু ঘ্রাণ
তোমায় নিয়ে কল্পনাতে, বেঁধেছি যত বাসা
প্রতিযোগিতায় জানাবো সব, আজ মনেতে আশা।।

প্রেমের এক দারুন কবিতা উপহার দিয়েছেন। আপনার কবিতার মাঝে প্রিয়জনের প্রতি এক চমৎকার ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছে। দুটি মনে এমন ভালোবাসা বেঁচে থাকুক যুগ যুগ ধরে যুগান্তরে। অসম্ভব সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য

 2 years ago 

অনেক সুন্দর কবিতা লিখেছেন পুরো কবিতাটি পড়ে আমার খুবই ভালো লাগলো। প্রত্যেকটা লাইনের সাথে প্রত্যেকটা লাইনের অসাধারণ একটা মিল রয়েছে এই মিলের কারনেই ছন্দ গুলো যেন মনের ভিতরে গেঁথে গেল। আমার কাছে আপনার লেখা কবিতাটি সত্যি অনেক ভালো লেগেছে এক কথায় আমার মন ছুঁয়ে গেছে। ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

ভালোবাসার আবির্ভাবে, দুটি মনের টান
সবচেয়ে বেশি থাকে হেথা, প্রেমের অবদান
মিষ্টি মধুর খুনসুটিতে, প্রেমের মিতালি
অন্তরে তাই বাজে শুধু, প্রেমের গীতালি।।

সুন্দর বলেছেন। শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এই দিবসে তোমায় ঘিরে, ছোট্ট উপাখ্যান
মন বাগিচায় প্রেম পুষ্পের বিলায় শুধু ঘ্রাণ
তোমায় নিয়ে কল্পনাতে, বেঁধেছি যত বাসা
প্রতিযোগিতায় জানাবো সব, আজ মনেতে আশা।।

কবিতাটি সত্যি অনেক রোমান্টিক আপনি এতো সুন্দর করে কবিতা লিখতে পারেন ওয়াও দেখে একদম মুগ্ধ হয়ে গেছি। কবিতাটি অনেক সুন্দর ভাবে উপলব্ধি করতে পারলাম আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।❤️

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া চমৎকার মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64513.89
ETH 3155.04
USDT 1.00
SBD 4.00