দিয়া বাড়িতে কাটানো এক বিকেল বেলা//১০% প্রিয় লাজুক খ্যাককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা

আসসালামুয়ালাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

আশা করি সবাই ভাল আছেন ।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি ।আজ আমি আপনাদের সাথে যে পোস্ট নিয়ে হাজির হয়েছি তা হচ্ছে ঢাকা দিয়া বাড়ি ঘোরাফেরার এক বিকেল বেলা।

  • কয়েকদিন আগে আমি একটি পোস্ট করেছিলাম ঢাকায় কাটানো এক সপ্তাহ নিয়ে। আজ আমি ঢাকায় কাটানো ওই এক সপ্তাহের মাঝে যেদিন দিয়া বাড়িতে গিয়ে ঘোরাফেরা করেছিলাম সেই সম্পর্কে আপনাদের সাথে শেয়ার করতে এসেছি ।আসলে অনেক ব্যস্ততার পর কিছুদিন আগে আমি ঢাকায় বেড়াতে গিয়েছিলাম আমার হাজব্যান্ড এর কাছে।সেখানে বিভিন্ন জায়গায় ঘুরতে গিয়েছিলাম যেদিন আমি ঢাকায় যাই তারপর দিন সে আমাকে দিয়া বাড়িতে ঘুরতে নিয়ে যায় ।সুন্দর বিকেলবেলা ছিল।রোদ পড়ে গেছে। আকাশে ছিল হালকা মেঘ ও বৈরী বাতাস। দুজন মিলে বাইকে করে বেশ খানিকটা সময় ঘোরাফেরা করেছি ফুচকা খেয়েছি ঝালমুড়ি খেয়েছি এবং কিছু সুন্দর দৃশ্যের ফটোগ্রাফি করেছি তাহলে চলুন সম্পূর্ণ পোস্টটি দেখে নেয়া যাক।

20220822_181822.jpg

  • আমি আগে একবার দিয়া বাড়িতে গিয়েছিলাম তখন প্রচুর কাশফুল ছিল। এবার গিয়ে দেখলাম কোন কাশফুল নেই কারণ কাশফুলের মৌসুম এখনো আসেনি চারপাশের পরিবেশ ছিল খুবই মনোরম একেবারে দেখার মত। বিকেল বেলা তখন যখন রোদ থাকে না ।চারপাশ প্রকৃতি অন্যরকম রূপে সেজে ওঠে। মাঝখানে সরু পথ দুপাশে গাছপালা দূর থেকে যেন কেউ হাতছানি দিয়ে ডাকছে ।প্রকৃতির এমন সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে ।যেন এই সৌন্দর্য ছেড়ে ছুটে আসতে মন চাইছিল না।

20220822_182655.jpg

20220822_182646.jpg

20220822_184015.jpg

  • এই জায়গাটা অনেক নিরিবিলি লাগছিল পাশে দেখলাম একটি ফুচকা দোকান এমন একটি পরিবেশে কিছুক্ষণ না দাঁড়িয়ে গেলে তো ভালই লাগে না। তাই আমরা বাইক থামিয়ে নিয়ে বেশ খানিকটা সময়ে এখানে কাটিয়েছি, কথা বলেছি, ছবি তুলেছি আর প্রকৃতিকে উপভোগ করেছি।কারণ প্রিয়জনের সাথে এমন পরিবেশে সময় কাটানোর চেয়ে আনন্দের আর কিছুই হতে পারে না।

20220822_181709.jpg

20220822_181621.jpg

  • কিছু পথ অতিক্রম করার পর দেখলাম বিশাল একটি লেক ।এই লেকের পাড়ে অনেকেই দাঁড়িয়ে ছবি তুলছে, গল্প করছে, আড্ডা দিচ্ছে, তাই আমরাও বাইক থামিয়ে চারপাশ দেখছিলাম ।লেকের পরিবেশ অনেক সুন্দর লাগছিল মাঝখানে পানি দুপাশে বিশাল বড় গাছ দূর থেকে যেন অসম্ভব সুন্দর লাগছিল। লেকের যখন খুব কাছাকাছি গিয়েছিলাম তখন আরও বেশি ভালো লাগছিল । যারা সারা সপ্তাহ জুড়ে ব্যস্ত সময় পার করেন আমি বলব আপনারা এই সুন্দর প্রকৃতিতে গিয়ে কিছু সময় কাটিয়ে আসুন তাহলে অনেক ফ্রেশ লাগবে।

20220822_181504.jpg

20220822_094154.jpg

  • সারাটা বিকেলের প্রকৃতির কাছাকাছি থেকে সময় কাটানোর পর সন্ধ্যা যখন হয়ে আসছে তখন আকাশে ঘন কালো মেঘ দেখছিলাম ।মনে হচ্ছে এক্ষুনি বুঝি বৃষ্টি নামবে ‌।যদিও আসতে মন চায় নি কিন্তু কিছুই করার নেই ফিরে আসতে হবেই। কারণ সৌন্দর্যের মাঝে সব সময় থাকা যায় না ।তারপর সন্ধ্যার আগে আমরা আরো কিছু ছবি তুলে আবার রওনা হলাম নিজেদের জায়গায়। অনেক ভালো লাগছিল সেদিনের বিকেল বেলা। আপনারা যারা দিয়া বাড়িতে গিয়ে এমন সুন্দর সময় কাটিয়েছেন তারাও কিন্তু অবশ্যই কমেন্টে জানাবেন।

20220822_182155.jpg

20220822_182115.jpg

ফটোগ্রাফারঃ@morioum

ডিভাইসঃSamsungA22

🌺 আশা করি আমার আজকের পোস্ট টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর একটি জায়গায় সুন্দর সময় অতিবাহিত করেছেন। আগে যখন উওরা তে থাকতাম দুই একদিন পর পর যাওয়া হতো। কারণ জায়গাটা অনেক খোলামেলা এবং যখন কাশফুল গুলো থাকতো তখন অন্যরকম ভালো লাগতো। অনেক স্মৃতি জমে আছে এখানে। অনেক দিন হলো এখন যাওয়া হয় না। কারণ উওরা থেকে চলে আসছি অনেক দিন হয়ে গেছে। তারপরও সময় পেলে ঘুরে আসি। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর কিছু মূহূর্ত ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আসলে ভাইয়া ঠিক বলেছেন সুন্দর কোন জায়গায় সময় অতিবাহিত করলে সেটি অনেক বেশি স্মৃতি পূর্ণ হয়। আসলে যারা উত্তরা থাকে তারা কিন্তু খুব বেশি যাওয়া পরে এই জায়গায়। খোলামেলা জায়গা ভীষণ ভালো লাগে দেখতে চারপাশের পরিবেশ মনোমুগ্ধকর।

 2 years ago 

যা কাশফুল দেখতে গিয়ে দেখলেন নেই এখনো হয়নি কেমন হলো বিষয়টি। গতবার এই কাশফুল নিয়ে যা মাতামাতি হয়েছে কী বলব। সত্যি কোনো সুন্দর জায়গা গেলে আর ফিরে আসতে মন চাই না। অনেক সুন্দর পোস্ট ছিল। দারুণ সময় কাটিয়েছেন।।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া কাশফুল দেখতে গিয়ে দেখাই হলো না ।কিন্তু এর আগের বার যখন গিয়েছি তখন প্রচুর কাশফুল ছিল আসলে এই ধরনের জায়গায় একবার গেলে আর যেন ফিরে আসতে মন চায় না।

 2 years ago 

আপু আপনার দিয়া বাড়িতে কাটানোর গল্পটা পড়ে ভালই লাগলো। প্রিয়জনের সাথে এমন জাগায় সময় কাটাতে খুবই ভাল লাগে। পরিবেশটা তো অনেক সুন্দর। প্রাকৃতিক পরিবেশ। একবার যাবো ধন্যবাদ।

 2 years ago 

একদম ঠিক বলেছেন এমনিতেই সুন্দর জায়গা তার মধ্যে পাশে ছিল প্রিয়জন ।এর চেয়ে সুন্দর সময় আর হতেই পারে না ।তার মধ্যে পরিবেশ প্রকৃতি সব ছিল একেবারে মনোমুগ্ধকর।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59295.75
ETH 2607.30
USDT 1.00
SBD 2.41