বৃগেট মাছ দিয়ে লাউ রান্না রেসিপি //১০% প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা🧕🧕

আসসালামু আলাইকুম🙋‍♀️🙋‍♀️

প্রীতি ও শুভেচ্ছা💐💐

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে আরেকটি রেসিপি নিয়ে হাজির হয়েছি।
  • শীতকালীন সবজি আমার খুব প্রিয়। তাই আজ আমি শীতকাল শেষ হওয়ার শেষ মূহুর্তে বৃগেড মাছ দিয়ে লাউ রান্না নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আশা করি আমার আজকের রেসিপি টি আপনাদের ভালো লাগবে।

20220203_133037.jpg

প্রয়োজনীয় উপকরন সমুহঃ

  • লাউ
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ কুচি
  • টমেটো কুচি
  • হলুদের গুঁড়ো
  • মরিচের গুঁড়ো
  • লবণ
  • রসুন বাটা
  • ধনিয়াপাতা

20220203_120638.jpg

20220203_121643.jpg

20220203_120629.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি কড়াইতে পরিমাণমতো তেল নিয়ে তার মধ্যে মাছ গুলো দিয়ে ভেজে নিলাম।

20220203_121544.jpg

20220203_121545.jpg

20220203_122102.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর আরেকটি কড়াইতে পরিমাণমতো তেল নিয়ে তার মধ্যে পেঁয়াজ কুচি ও কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম।

20220203_122441.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর রসূল হলুদের গুঁড়ো, মরিচের গুঁড়ো, লবণ ও রসুন বাটা দিয়ে ভালোভাবে নেড়ে সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম।

20220203_122514.jpg

20220203_122810.jpg

চতুর্থ ধাপঃ

  • তারপর পানি গরম হয়ে আসলে তার মধ্যে আমি কেটে রাখা লাউগুলো দিয়ে দিলাম।

20220203_122944.jpg

20220203_123056.jpg

পঞ্চম ধাপঃ

  • লাউ গুলো ভালো করে নেড়ে তার মধ্যে সামান্য কিছু পানি দিয়ে ঢাকনা দিয়ে অপেক্ষা করলাম।

20220203_124438.jpg

20220203_124522.jpg

ষষ্ঠ ধাপঃ

  • তারপর ঢাকনা টা উঠিয়ে তার মধ্যে কেটে রাখা টমেটো কুচিগুলো দিয়ে সামান্য কিছু হলে তার মধ্যে ভেজে রাখা মাছ গুলো দিয়ে দিলাম।

20220203_124826.jpg

20220203_125857.jpg

সপ্তম ধাপঃ

  • তারপর পানি দিয়ে রান্না করতে থাকলাম।

20220203_131430.jpg

20220203_131453.jpg

শেষ ধাপঃ

  • তারপর পানি কমে গেলে এর মধ্যে ধনিয়া পাতা দিয়ে আমি পাতিলটি চুলা থেকে নামিয়ে ফেললাম।

20220203_131510.jpg

  • এবার আমি আমার আজকের রেসিপি রান্না করা লাউগুলো পরিবেশন করে বিভিন্ন ভাবে ছবি তুলে নিলাম।

20220203_133037.jpg

20220203_133043.jpg

20220203_133054.jpg

20220203_133046.jpg

আশা করি আমার আজকের রেসিপিটি আপনাদের ভাল লেগেছে। কেমন হয়েছে আশাকরি মন্তব্য করবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

এই সময়ে লাউ সবজি সমাহার ঘটে থাকে ।আপনি খুব সুন্দর করে লাউ দিয়ে বিগ্রেড মাছ এর সুন্দর রেসিপি তৈরি করেছেন ।যেটা দেখে মুগ্ধ হলাম আমার কাছে সবজি জাতীয় রেসিপি খেতে খুবই ভালো লাগে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

শুনে ভালো লাগলো সবজি জাতীয় রেসিপি আপনার কাছে ভালো লাগে। আর তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মতামত ব্যক্ত করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে বৃগেট মাছ দিয়ে লাউ রান্না রেসিপি তৈরি করেছেন আপু। আপনার তৈরি করা এই রেসিপিটি দেখে মনে হচ্ছিল এটি খেতে অনেক সুস্বাদু হয়েছে।বৃগেট মাছ খেতে সবসময়ই আমার অনেক ভালো লাগে। রেসিপিটি তৈরীর প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত এই আমাকে উৎসাহিত করার জন্য।

লাউয়ের রেসিপি সবসময়ই অনেক মজাদার হয়। রেসিপির মধ্যে টমেটো এবং ধনিয়াপাতা দেওেয়ার ফলে এর স্বাদ অনেকগুণ বেড়ে গেছে। আপনার রেসিপি তৈরি প্রক্রিয়াটি আমার ভীষণ ভালো লেগেছে।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত ব্যক্ত করার জন্য।

 2 years ago 

বৃগ্রেট মাছ খেতে বেশ ভালোই লাগে। লাউ দিয়ে রান্না করেছেন আমার বেশ ভালো লাগলো। আপনি প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটা ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আসলে এই মাছের মধ্যে ভাললাগা কাজ করে আমি খায়।অনেক অনেক শুভকামনা রইল। এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া আমার রান্নার পোস্টটি দেখে মতামত ব্যক্ত করার জন্য।

 2 years ago 

আপু আপনার রেসিপিটি অসাধারণ হয়েছে। ছবিতে অনেক সুন্দর লাগছে এটা সত্যি কিন্তু এটাও সত্যি আমি মাছ তেমন একটা খাই না হাহাহাহা। মাংস দিয়ে মাঝে মাঝে যখন লাউ রান্না করে তখন খুব ভালো লাগে কারণ সবজির মধ্যে লাউ আমার খুব ভালো লাগে। আমার বাসায় ব্রিগেড মাছ আনা না বললেই চলে কারন আমি এই মাছটা পছন্দ করিনা। এই মাস বলতে আসলে বেশিরভাগ মাছ আমি খাইনা। গোশত যেকোনোটা হলেই চলে হাহাহাহা।

 2 years ago 

বুঝেছি মাংস আপনার বেশি পছন্দ। খান বা না খান তবে রান্নার প্রশংসা করেছেন তার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অনেক মজার একটি রেসিপি শেয়ার করেছেন আপু। ব্রিগেড মাছ দিয়ে লাউ রেসিপি শেয়ার করেছেন। লাউ তো আমার ভীষন পছন্দের। এটা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার রান্নাটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আর আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। কালার টা অনেক সুন্দর এসেছে যে জন্য খুবই লোভনীয় লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া আপনার মতামত এই আমাকে উৎসাহিত করার জন্য। আশা করি সামনে এগিয়ে যেতে সাপোর্ট করবেন।

 2 years ago 

লাউ দিয়ে যেকোনো মাছ রান্না করলেই খেতে খুবই সুস্বাদু হয় আপনি মৃগেল মাছের খুব লোভনীয় রেসিপি প্রস্তুত করেছেন লাউ দিয়ে দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

আপনার তৈরি আজকের বৃগেট মাছ দিয়ে লাউ রান্নার এই রেসিপি দারুণ স্বাদের হয়েছে। আমার কাছে প্রচন্ড ভালো লেগেছে। দারুণ ভাবে আপনি উপস্থাপনা করেছেন। ধাপে ধাপে সুন্দর করে রেসিপিটি তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ একটি গঠনমূলক মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

আপু আপনার রেসিপিটি খুবই চমৎকার হয়েছে। দেখেই মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। তবে ব্রিগেড মাছ আমি এই প্রথম শুনলাম। এই মাছের নাম টি আমি এর আগে কখনো শুনিনি। তবে দেখে মনে হচ্ছে খেতে নিশ্চয়ই খুবই সুস্বাদু লাগবে। আপনার তরকারির কালার তো চমৎকার হয়েছে। যা দেখতে খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু ব্রিগেট মাছের নাম শুনেন নি তবে আমার মনে হয় মারতে দেখলে আপনিও চিনবেন। যাইহোক আপনাকে অনেক ধন্যবাদ এত চমৎকার একটি মতামত উল্লেখ করার জন্য।

 2 years ago 

লাউ দিয়ে আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি মাছ রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। লাউ দিয়ে যেকোনো ধরনের মাছ রান্না করলে খুবই সুস্বাদু ভালো লাগে। আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয়। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি দেখে চমৎকারভাবে মতামত দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61159.70
ETH 2631.81
USDT 1.00
SBD 2.63