মজাদার তালের কেক রেসিপি //১০%প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ❤️❤️

আসসালামু আলাইকুম 🤗🤗

প্রীতি ও শুভেচ্ছা 🌺🌺

  • আশা করি সবাই ভালো আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে যে রেসিপি টি শেয়ার করবো তা হচ্ছে মজাদার তালের কেক।তাল দিয়ে বানানো সব পিঠা আমার অনেক ভালো লাগে।কিছু কিছু তাল একটু তিতা হয়। কিন্তু আমাদের গাছের তাল আকারে ও বড় খেতে ও খুব মিষ্টি। তাই তালের মৌসুমে কিছু তাল ফ্রিজে রেখে দেই। যাতে পরে খেতে পারি।তাই সংরক্ষণ করা তাল দিয়ে তালের কেক তৈরি করলাম।এখন আপনাদের মাঝে তালের কেক ভাগাভাগি করে নেবো।চলুন দেখে নেয়া যাক।

GridArt_20220511_193401473.jpg

❤️প্রয়োজনীয় উপকরণ সমূহ❤️

  • তাল
  • চালের গুঁড়ো
  • চিনি
  • লবণ

20220315_134218.jpg

20220315_134204.jpg

❤️প্রথম ধাপ❤️

  • প্রথমে আমি ফ্রিজ থেকে নামিয়ে তাল গুলো বরফ গলিয়ে নিলাম।

20220315_130454.jpg

20220315_130509.jpg

❤️দ্বিতীয় ধাপ❤️

  • তারপর তালের মধ্যে চিনি লবণ ও চালের গুঁড়ো দিয়ে দিলাম।

20220315_134249.jpg

20220315_134257.jpg

20220315_134824.jpg

❤️তৃতীয় ধাপ❤️

  • চালের গুঁড়ো ও চিনি ভালোভাবে মাখিয়ে কিছুক্ষণ অপেক্ষা করলাম।

20220315_135518.jpg

20220315_135522.jpg

❤️চতুর্থ ধাপ❤️

  • এবার একটি কলাপাতা ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে একটি পাত্রে রেখে তাল গুলো ঢেলে দিলাম।

20220315_135638.jpg

20220315_135657.jpg

20220315_135838.jpg

❤️পঞ্চম ধাপ❤️

  • তারপর আরেকটি পরিষ্কার কলাপাতা দিয়ে ঢেকে উপরে আগুনের কয়লা দিয়ে দিলাম।তারপর পাত্রটি তাপযুক্ত মাটির চুলার উপরে বসিয়ে দিলাম।

20220315_135900.jpg

❤️শেষ ধাপ❤️

  • এক ঘন্টা পর আমি কয়লা সরিয়ে দেখলাম আমার তালের কেক হয়ে গেছে।

20220315_140259.jpg

  • একটি ছুরি দিয়ে কেটে পরিবেশন করে নিলাম।

20220315_163555.jpg

20220315_185321.jpg

20220315_185449.jpg

আশা করি আমার আজকে রেসিপিটি আপনাদের সবার ভালো লাগবে। আমার মনে হয় সবারই এই রেসিপিটি খুবই পছন্দের। আর ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

❤️ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য❤️

Sort:  
 2 years ago 

তালের কেক রেসিপি অসাধারণ হয়েছে আপু। আমি এখনো পর্যন্ত তালের কেক খাইনি। তবে তালের কেক এর রেসিপিটি দেখে খুব লোভনীয় এবং টেস্টি মনে হচ্ছে। ধন্যবাদ আপু তালের কেক তৈরির ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াও আপু অসাধারণ হয়েছে এই কেকটি। মনে হচ্ছে মজার এই কেক। কখনো খাইনি এ কেক। আমাদের তালগাছ আছে। অবশ্য চেষ্টা করে দেখতে পারবো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ও আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 2 years ago 

তালগাছ যেহেতু আছে আপনি আর দেরি কইরেন না আপু। যত তাড়াতাড়ি সম্ভব এই ভাবে তালের কেক বানিয়ে খান। আমার মনে হয় আপনার পছন্দ হবে রেসিপি টি। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য আপু।

 2 years ago 

তালের কেক আমি কখনো খাইনি। তবে আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় হয়েছে। রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে। দেখেই তো খেতে ইচ্ছে করছে। আপনি অনেক ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আপু তালের কেক খুব লোভনীয় রেসিপি। আমার খুবই পছন্দ। আমি মাঝে মাঝে বানিয়ে খাই।আপনাকে অনেক ধন্যবাদ আপু আপনার চমৎকার মতামত প্রদান করার জন্য

 2 years ago 

অসাধারণ আপু আপনি খুব সুন্দর করে তাল দিয়ে কেক তৈরি করেছেন। আসলে আমাদের বাসায়ও মাটির চুলাতে এই ধরনের পিঠা বা, কেক তৈরি করা হয়ে থাকে। আপনার পোস্ট দেখে খুব ভালো লাগলো। এত অসাধারণ রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

তাল দিয়ে কেক তৈরি করলে খেতে বেশ সুস্বাদুই লাগে। তবে আপনার তালের কেক এর রেসিপি দেখে জিভে জল পড়ে যাচ্ছে। খুব খেতে ইচ্ছে করছে। এই অসময়ে তালের কেক দেখে লোভ সামলানো খুব কষ্ট কর। আমাদের সাথে এত সুন্দর একটি রেসিপি ভাগাভাগি করে নেওয়ার জন্য, আপনার প্রতি রইল অনেক অনেক শুভেচ্ছা।

 2 years ago 

খুবই মজার একটি কেকের রেসিপি শেয়ার করেছেন। তালের কেক আমার বাসায় একদিন তৈরি করা হয়েছিল। খেতে আসলে বেশ ভালোই লাগে আর আপনার এই রেসিপিটি আপনি খুব সহজভাবে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তালের বড়া খেয়েছি। তবে তালের কেক খায় নি।আপনার রেসিপি আমার কাছে বেশ ভালো লেগেছে।নতুন ধরনের একটি ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে সুন্দর করে শেয়ার করেছেন। আর আপনার কেকের রেসিপি দেখে বোঝাই যাচ্ছে যে কতটা সু-স্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি নতুন ধরনের ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি এরকম রেসিপি কোনদিন তৈরি করিনি। তবে আপনার এই পোস্ট দেখে আমি ভালোভাবে শিখে নিলাম। সত্যিই আপনার তালের কেক রেসিপি দুর্দান্ত হয়েছে এবং অনেক ইউনিক। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

তালের কেক কিন্তু খুবই প্রচলিত একটি খাবার আমাদের এইদিকে। যেহেতু আপনি শুনেন নি সেহেতু আমার তালের কেক দেখে শিখে নিতে পারে। ধন্যবাদ আপনার মতামতের জন্।

 2 years ago 

তালের বড়া রেসিপি অনেক খেয়েছি তবে তালের কেক রেসিপি টা আজও কখনো খাইনি ।আপনি আমাদের মাঝে অনেক ইউনিক একটা রেসিপি শেয়ার করেছেন আপু এটা আমি সময় পেলে অবশ্যই একবার ট্রাই করে খেতে চাই ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া তালের বড়া ও আমি মাঝে মাঝে বানাই।তবে তালের কেক বেশি মজা লাগে আমার কাছে।আপনার যেহেতু ভালো লেগেছে তাহলে আপনি ও বানিয়ে খেয়ে দেখতে পারেন। আশা করি ভালো লাগবে

 2 years ago 

আমি বলব আমার বাংলা ব্লগে এসে আমি সার্থক কারণ এখানে এসেছি আমি প্রতি নিয়ত অনেক কিছু শিখছি। আজ আপনার কল্যাণে তালের কেক রেসিপিটি শিখলাম।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত ব্যক্ত করার জন্য। আসলেই এই প্লাটফর্মে আমরা অনেক কিছু শিখতে পেরেছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62804.67
ETH 2444.00
USDT 1.00
SBD 2.71