মজাদার পায়েস রান্না রেসিপি //১০% প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা😍😍

আসসালামু আলাইকুম 🌺🌺

প্রীতি ও শুভেচ্ছা 🌹🌹

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে যে রেসিপিটি নিয়ে হাজির হয়েছি তা হচ্ছে মজাদার পায়েস রান্নার রেসিপি। এই রেসিপিটি আমার মনে হয় সব মানুষেরই খুব পছন্দের। কেননা পায়েস সবাই পছন্দ করে। আমার পরিবারের সবাই পায়েস খেতে চায়। তাই আমি মাঝে মাঝে সুযোগ পেলেই পায়েস রান্না করি। তরল দুধ, গুঁড়ো দুধ, বাদাম বাটা, নারকেল বাটার মিশ্রণ দিয়ে যে পায়েস তৈরি করা হয় তা খুবই জনপ্রিয় হয়। পায়েস যদি মজা করে তৈরি করা যায় তবে এর স্বাদ মুখে লেগে থাকার মত হয়। তাই আজ আমি যে পায়েস তৈরি করেছি তা আপনাদের মাঝে শেয়ার করে দেখাবো। আমার কিন্তু খুবই ভালো লেগেছে আমার পায়েস। যদিও নিজের প্রশংসা করা ভালো না। আর আমার মনে হয় আপনাদের ভালো লাগবে পায়েস দেখেই বুঝতে পারবেন কতটা মজার হয়েছে। বন্ধুরা তাহলে চলুন পায়েস রান্নার পদ্ধতি দেখে নেয়া যাক

20220506_182327.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহ🥰🥰

  • পোলাওর চাল
  • চিনি
  • সাবুদানা
  • নারকেল
  • লবণ
  • তরল দুধ
  • গুঁড়ো দুধ
  • কিসমিস
  • বাদাম
  • তেজপাতা
  • এলাচ
  • দারচিনি।

20220506_153816.jpg

প্রথম ধাপ🥰🥰

  • প্রথমে আমি বাদামগুলো ভেজে নিলাম।

20220506_155141.jpg

20220506_160343.jpg

দ্বিতীয় ধাপ🥰🥰

  • তারপর নারকেল এবং বাদাম ব্লেন্ডার করে নিলাম।

20220506_161318.jpg

তৃতীয় ধাপ🥰🥰

  • এবার একটি পাত্রে ২ লিটার তরল দুধ ও সাবুদানা নিয়ে তা চুলায় বসিয়ে দিলাম।

20220506_155715.jpg

20220506_154122.jpg

চতুর্থ ধাপ🥰🥰

  • তরল দুধ জ্বাল দিতে দিতে তার মধ্যে আমি গুঁড়ো দুধ ২ কাপ এবং চিনি দিয়ে দিলাম।

20220506_155649.jpg

20220506_155743.jpg

পঞ্চম ধাপ🥰🥰

  • এবার তেজপাতা এলাচ দারচিনি দিয়ে কিছুক্ষণ নেড়ে তারমধ্যে নারকেল বাটা ও বাদাম বাটা দিয়ে দিলাম।

20220506_155813.jpg

20220506_161323.jpg

শেষ ধাপ🥰🥰

  • এভাবে ঘন হয়ে যাওয়া পর্যন্ত নাড়তে থাকবো। এবার আমার পায়েস রান্না করা শেষ হলে আমি পাতিল চুলা থেকে নামিয়ে রাখলাম।

20220506_163544.jpg

20220506_163547.jpg

20220506_163548.jpg

  • এবার পায়েস ঠান্ডা হয়ে গেলে আমি আমার নিজের মতো করে পরিবেশন করে পায়েসের ছবি তুলে নিলাম।

20220506_182319.jpg

আশা করি আমার আজকের রেসিপিটি আপনাদের সবার ভালো লাগবে। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

পায়েস খেতে বেশি ভালো লাগে। আপনি দারুণভাবে মজাদার পায়েস রান্নার রেসিপি তৈরি করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলো সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল।বেশ ভালোই ছিল আপনার উপস্থাপনা

 2 years ago (edited)

আপু আপনার পায়েস রান্নার রেসিপি টা দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। ডেকোরেশন টা খুব সুন্দর ছিল আমার তো ইচ্ছে করছে এক বাটি নিয়ে খেয়ে ফেলি। দাওয়াত দিবেন কিন্তু আপু এরকম পায়েস খেতে আমার খুব ভালো লাগে। পায়েসের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

পায়েস খেতে খুবই ভালো লাগে। আপনার পায়েসের রেসিপি দেখে লোভনীয় লাগছে। বিশেষ করে ডেকোরেশন টা খুব সুন্দর ভাবে করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনার পায়েস রান্না দেখে জিভে জল চলে এলো। মনে হচ্ছে এখনি খেয়ে নেই। তবে আপনার তৈরি পায়েস দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে পরিবেশন করেছেন আপু। পোলার চাল ও সাবুদানা দিয়ে মজাদার পায়েস খেতে সত্যি অনেক ভালো লাগে। এত সুন্দর মজাদার পায়েস আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পায়েস তো আমার খুবই প্রিয়। কিন্তু অনেকদিন হয়ে গেল পায়েস খাওয়া হয় না। আমি কালকেই আম্মুকে বলবো আম্মু যেন আমাকে পায়েস তৈরি করে খাওয়ায়। আপনি অনেক সুন্দর ভাবে পায়েস তৈরি করেছেন আপু, যা দেখে এখনই আমার খেতে খুব ইচ্ছা করছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু আমাদের মাঝে পায়েস তৈরির এত সুন্দর একটি পদ্ধতি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপু আপনার পায়েস খেতে খুবই সুস্বাদু হয়েছে তা আপনার রান্নার উপকরণ দেখেই বোঝা যাচ্ছে। এত রকমের বাদাম দিলে এমনিতেই পায়েস খুব সুস্বাদু হয়। আপনার পায়েস দেখতে অনেক লোভনীয় লাগছে ডেকোরেশন এর কারণে।

 2 years ago 

আমার কাছে পায়েস খেতে খুবই ভালো লাগে। মিষ্টি খাবারের মধ্যে পায়েস টাই বেশি পছন্দের। আপনি অনেক ধরনের উপকরণ এখানে ব্যবহার করেছেন। এভাবে রান্না করলে পায়েস ভিশন সুস্বাদু হয়। আপনার পায়ের দেখেই বোঝা যাচ্ছে অনেক মজাদার হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

পায়েস খেতে আমার অনেক ভালো লাগে। আর এরকম মিষ্টি জাতীয় খাবার আমার খুবই পছন্দের। আপনি আজকে খুবই সহজ পদ্ধতিতে আমাদের মাঝে পায়েস রান্নার রেসিপি শেয়ার করেছেন অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মত পায়েস আমারো খুবই প্রিয়। কিন্তু এভাবে কখনো পায়েসে সাবু দানা দিয়ে খাই নি। তবে পায়েসে সাবু দানা যোগ করলে খেতে বুঝি বেশ ভালই হবে তা আপনার বানানো পায়েস গুলো দেখেই বুঝা যাচ্ছে। আপু আমার কাছে খুবই ভালো লাগলো আপনার রেসিপিটি। শুভ কামনা রইলো। ধন্যবাদ।

 2 years ago 

আপনি মজাদার পায়েস রান্না রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63748.21
ETH 3314.18
USDT 1.00
SBD 3.90