স্বরচিত কবিতা "বৃষ্টি"//১০% প্রিয় লাজুক খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা

আসসালামু আলাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। চলছে বর্ষার মৌসুমী। আর আমার প্রিয় ঋতু হচ্ছে বর্ষা ঋতু। রিমঝিম বৃষ্টির শব্দ আমার অনেক ভালো লাগে। বৃষ্টির দিনে টিনের চালে যখন টাপুর টুপুর বৃষ্টি পড়ে তখন এই শব্দ যেন হৃদয় ছুয়ে যায়। এই শব্দ যেন পৃথিবীর সকল শব্দ কে হার মানিয়ে দেয়। ছোটবেলা থেকেই বৃষ্টি আমার অনেক প্রিয়। আকাশে যখন কালো ঘনঘটা মেঘে ছেয়ে যায় তখন হৃদয়ে যেন মন ময়ূরী নেচে ওঠে এই তো বুঝি বৃষ্টি এলো। বৃষ্টির ফোটা যখন পানিতে পড়ে তখন এই ফটোগুলো যেন আমারে হৃদয়ে পড়ছে হৃদয়কে প্রশান্তি এনে দিচ্ছে। এই বৃষ্টিকে ঘিরে কবি-সাহিত্যিকরা কত কাব্য কত কবিতা উক্তি লিখে গেছে। কবিগুরু রবীন্দ্রনাথেরও প্রিয় ছিল বর্ষা ঋতু। কত কি কাব্য তিনি লিখে গেছেন এই বর্ষাকে ঘিরে তার ইয়ত্তা নেই। বৃষ্টি যেহেতু বরাবরই আমার অনেক পছন্দের তাই বৃষ্টি কে নিয়ে আজ একটি কবিতা লিখে আপনাদের সাথে শেয়ার করছি। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের সবার হৃদয় ছুঁয়ে যাবে ঠিক বৃষ্টির মত। তাহলে চলুন কবিতাটি পড়ে নিয়ে যাক

20220806_140859.jpg

🌺 বৃষ্টি🌺

🌺মরিয়ম লোপা🌺

-

বৃষ্টি পড়ে রুমঝুমাঝুম
স্নিগ্ধ হাওয়া দুলে
হৃদ মাঝারে সুখ ময়ূরী
পেখম মেলে খেলে।
পাখিরা সব পাখা মেলে
উঠছে যেন দূর গগণে
এমন সময় স্বপ্নরা সব
ভাসছে শুধু মোর নয়নে।
বৃষ্টির ফোটা নাচছে যেন
রিনিঝিনি নুপুর দিয়ে
ব্যাকুল হৃদয় আসছে তখন
বৃষ্টির ফোঁটায় পা ফেলিয়ে।
বৃষ্টিতে আজ গা ভিজছে
ভিজছে আরো মন
এমন সময় আনমনে যেন
খুঁজছে আপনজন।
বৃষ্টিতে আজ ভিজে গেল
আমার সারা হৃদয়
বৃষ্টি নিয়ে কবিতা লিখি
কল্পনাতে বোধয়।

Sort:  
 2 years ago 

আপনার বৃষ্টি নিয়ে লেখা কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রতিটি লাইন খুব সুন্দর করে ছন্দ মিলিয়ে লিখেছেন। সত্যি বলতে আপনি আজকে আমাদেরকে খুব সুন্দর একটি কবিতা উপহার দিয়েছেন। আমার কাছে কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বৃষ্টি আমার বরাবরই পছন্দ বৃষ্টি এলে চারপাশের পরিবেশ দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। বৃষ্টি যেন আমার প্রাণের ভেতর স্পন্দন তুলে তাই তো বৃষ্টি এলেই কাব্যিক ভাষাগুলো মনের ভেতর দৌড়াদৌড়ি করে।

 2 years ago 

আপু নতুন করে কিছু বলার নাই ৷আপনার বৃষ্টি নিয়ে কবিতাটি আমার অসম্ভব ভালো লেগেছে ৷ধন্যবাদ আপু এতো সুন্দর করে কবিতা শেয়ার করার জন্য

 2 years ago 

বৃষ্টি নিয়ে কবিতা লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। কেননা বৃষ্টির সৌন্দর্য আমাকে অনেক বেশি মুগ্ধ করে। আর তাই তো একটি কবিতা লিখে আপনাদের মাঝে উপহার দিলাম আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার বৃষ্টি নিয়ে কবিতাটি আমার কাছে অসাধারণ লেগেছে। আমি যদিও কবিতা লিখতে পারিনা। তবে অন্যের কবিতাগুলো পরতে আমার খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর ছন্দ মিলিয়ে মিলিয়ে লিখেছেন। এজন্য কবিতাটি আমাকে বেশি ভালো লেগেছে। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমি মনে করি প্রতিটি মানুষের ভেতরে কিছু কাব্যিক ভাষা থাকে একটু চেষ্টা করলেই লিখতে পারে আপনিও চেষ্টা করলে পারবেন। আমার কাছে খুবই ভালো লাগে কবিতা লিখতে কবিতার ভাষা আমাকে অনেক বেশি টানে।

 2 years ago 

বাহ বৃষ্টি নিয়ে খুব সুন্দর একটি কবিতা পড়লাম। শব্দ চয়ন টা অনেক সহজ ছিল। পড়ার সাথে সাথেই ভাবার্থটা বোধগম্য হয়ে যায়। ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলে সহজ ভাষায় কবিতা লিখলে সেটি সবাই পড়তে বোধগম্য হয় এতে করে কবিতা পড়ার আগ্রহ জন্মায় তাই আমি স্পষ্ট উচ্চারণে শব্দ চয়ন করি।

 2 years ago 

তবে বৃষ্টির ছোঁয়ায় যখন গাছের পাতার শব্দ হয় ঐটা আরো বেশি ভালো লাগে।🙂

তবে যাইহোক অসাধারণ লিখেছেন কবিতাটি।অনেক ভালো লেগেছে আমার।

 2 years ago 

একদম ঠিক বলেছেন বৃষ্টির ছোয়ায় গাছের পাতায় ঝুম ঝুম শক্ত হয় যা মনে হয় যেন মনের ভিতরে দোলা দিয়ে যায়।
আপনার সুন্দর মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

জি আপু বৃষ্টিতে মন আপন জনকে খোঁজে 😁। কক্সবাজার গিয়ে কাউকে খুঁজে নেন🤣। আপু আপনি বৃষ্টি নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। এরকম কবিতা গুলো পড়তে আমার কাছে খুবই ভালো লাগে। এই কবিতা মনে হচ্ছে যেন আপনি আমার মনের কথাগুলো তুলে ধরেছেন।

 2 years ago 

আপু যে কি বলেন না বৃষ্টি ছোঁয়া আপনজনরে খুঁজতে কক্সবাজার যেতে হবে না। কক্সবাজার থেকেই আপনজন ছুটে চলে আসবে আমার কাছে। কারণ সবাইকে তো নিড়ে ফিরতেই হয়।হাহাহা😆

 2 years ago 

আপু আপনার বৃষ্টি নিয়ে কবিতাটি আসলে আমার খুবই ভালো লেগেছে। অনেক সাজিয়ে গুছিয়ে মাধুর্যের সাথে আপনি ছন্দ মিলিয়ে কবিতাটি লিখেছেন। সত্যি বলতে আজকে এখন এই সুন্দর একটি কবিতা আমাদের উপহার দিয়েছেন ধন্যবাদ এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বী ভাইয়া ধন্যবাদ আসলে কবিতা লিখতে হলে ছন্দের প্রয়োজন ছন্দেবিহীন কবিতা যেন পড়ার আসল স্বাদ পাওয়া যায় না। আমি ছন্দ দিয়ে কবিতা লিখতে পছন্দ করি এতে করে পাঠকের মন ও হৃদয় কাড়া যায়।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69220.19
ETH 2745.41
USDT 1.00
SBD 2.74