একটি জামা কাটিং এবং সেলাই//১০% প্রিয় লাজুক খ্যাককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা😍😍

আসসালামু আলাইকুম ❤️❤️

প্রীতি ও শুভেচ্ছা 🌺🌺

আশা করি সবাই ভালো আছেন।আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • আজ আমি আপনাদের মাঝে একটি জামা কাটিং ও সেলাই নিয়ে হাজির হয়েছি।আমি আমার নিজের জামা নিজে সেলাই করি।নিজে নিজের জামা সেলাই করতে পারার অন্য রকম আনন্দ আছে।আমার আপুর কাছ থেকেই সেলাই শেখা।টুকটাক এটা সেটা সেলাই করি মাঝে মাঝে। সেলাই সম্পর্কে জানা থাকলে হঠাৎ করেই যেকোনো কিছুই সেলাই করা যায়। ছোটদের জামা কাপড় খুব সুন্দর ডিজাইন করে নিজের মনের মত করে তৈরি করা যায়। তাই আমি মাঝে মাঝে বিভিন্ন ধরনের জিনিস সেলাই করি।
  • কিছুদিন আগে আমার সেজো আপু আমার জন্য এই জামাটি কিনে বাড়িতে রেখে চলে গিয়েছে। পরে আমাকে ফোন করে বলল তোর জন্য একটি গিফট রেখে এসেছি এটি সেলাই করে নিস।😍 যাক খুবই ভালো লাগলো যেহেতু গিফট পেতে আমার খুবই ভালো লাগে। তাই জামাটি সেলাই করে নিলাম। আজ আমি আমার এই জামাটি কাটিং এবং সেলাই পদ্ধতি আপনাদের মাঝে শেয়ার করছি তাহলে চলুন দেখে নেয়া যাক।

20220731_081437.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • জামার কাপড়
  • কাঁচি
  • ফিতা
  • রং

20220728_180617.jpg

💘 ১ম ধাপ💘

  • প্রথমে আমি জামাটি সোজা করে দুই ভাজ করে নিলাম।

20220728_180945.jpg

💘 ২য় ধাপ💘

  • এবার জামাটির কাঁধে এবং লম্বার মাপ নিয়ে কাটলাম।

20220728_181017.jpg

20220728_181326.jpg

💘 ৩য় ধাপ💘

  • এবার জামার বডির মাপ নিয়ে কেটে নিলাম একইভাবে পেছনের পার্ট কেটে নিলাম।

20220728_181350.jpg

20220728_181423.jpg

💘 ৪র্থ ধাপ💘

  • এবার হাতা কেটে নিলাম।

20220728_181809.jpg

20220728_182015.jpg

💘 ৫ম ধাপ💘

  • এবার সেলাই করার পালা। এবার যে আমার কাঁধ এবং গলা সেলাই করে নিলাম।

20220729_195940.jpg

20220730_065415.jpg

💘 ৬ষ্ঠ ধাপ💘

  • তারপর হাতার মুখ এবং হাতার লম্বার দিক সেলাই করে নিলাম।

20220730_065803.jpg

20220730_070755.jpg

💘 ৭ম ধাপ💘

  • এবার জামার বডি এবং চারপাশে সেলাই করে নিলাম।

20220730_083341.jpg

20220730_083537.jpg

💘 ৮ম ধাপ💘

  • এবার জামার নিচে আলাদা কাজ করা কাপড়টি বসিয়ে সেলাই শেষ করে নিলাম।

20220730_085713.jpg

💘 শেষ ধাপ💘

  • সবশেষে সম্পূর্ণ জামা এর একটি ছবি তুলে নিলাম।

20220731_081439.jpg

আশাকরি আপনার আজকের জামা কাটিং ও সেলাইয়ের পোস্টটি আপনাদের সবার ভালো লাগবে। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

আপু আপনি তাহলে দর্জি কাজ ও করেন ভালো লাগলো ৷আপু আমাকেও একটা কাজ করে দিতে হবে ৷আমার প্রিয় মানুষটির জন্য একটা ড্রেস বানিয়ে দিতে হবে ৷কি পারবেন না ৷
ড্রেসটা বেশ চমৎকার ছিল দিদি

 2 years ago 

আসলে এই ধরনের খুঁটিনা ঠিক কাজগুলো করতে খুবই ভালো লাগে। জামা কাপড় সেলাই করতে আমার অনেক পছন্দ তাই প্রায় সময় অবসর পেলেই এমন কাজ করি।

 2 years ago 

একটি জামা কাটিং এবং সেলাই করে শেয়ার করেছেন দারুন হয়েছে। চমৎকার ভাবে উপস্থাপনা করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

এ ধরনের কাজ করে আমার খুবই পছন্দ তাই সুযোগ পেলেই করে ফেলি আর যেহেতু করেছি এটাই আপনাদের সাথে শেয়ার করেছি।

 2 years ago 

ভিন্ন রকম একটি কারুকাজ দেখলাম আপনার মাধ্যমে। খুব সুন্দর করে একটি জামার কাটিং এবং সেলাই এর ডিজাইন আমাদের সামনে উপস্থাপন করেছেন। যা সত্যি প্রশংসনীয়। সেইসাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

যেকোনো ধরনের কারো কাজ করতে আমার কাছে খুবই ভালো লাগে। তাই মাঝে মাঝে নিজেকে জামা কাপড়ের সাথে ভাগাভাগি করে নেই। আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য।

 2 years ago 

এই ধরণের পোস্ট খুব একটা দেখা যায় না। আপনার এমন ব্যতিক্রম ধর্মী পোস্ট দেখে আমি রীতিমতো মুগ্ধ হলাম আপু। আর জামাটা দেখেতে অনেক সুন্দর হয়েছে। আরো এমন পোস্ট দেখতে চাই।

 2 years ago 

ভাইয়া আসলে আমার কাছে ব্যতিক্রমধর্মী পোস্ট করতে খুবই ভালো লাগে আর তা আপনাদের সাথে শেয়ার করতে অনেক বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। আপনার এই উৎসাহমূলক মতামত আমাকে অনুপ্রেরণা দিয়েছে।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে একটি জামার কাটিং এবং সেলাই আমাদের সাথে শেয়ার করেছেন আপু। আপনি খুব সহজেই এটা তৈরি করার পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ জানাই আপনাকে।

 2 years ago 

এই কাজটি মেয়েদের জন্য খুবই গুরুত্বপূর্ণ যে কোন সময় কাল জানা থাকলে মেয়েরা চাইলেই নিজেদের জামা কাপড় তৈরি করতে পারে আর তাই আমি এটি পোস্ট করেছি।

 2 years ago 

একটি জামা কাটিং ও সেলাই করে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আমার এই কাজটি খুবই পছন্দ আর আমার মনে হয় প্রত্যেকের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ। যারা জানেনা তারা ও শিখে নিতে পারবে আপনাকে অনেক ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

আপনার হাতের কাছে অনেক পারদর্শিতা রয়েছে দেখছি আপু। আপনি নিজেই একটি জামা কাটিং করলেন এবং সেলাই করে সুন্দর একটা জামা তৈরি করে ফেললেন। আপনার এই প্রতিভা দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

আসলে ভাইয়া কতটা পারদর্শী আমি সেটা জানি না। তবে চেষ্টা করি ভালো কিছু উপহার দেয়ার। আর তাইতো আমি একটি জামা সেলাই করে আপনাদের সাথে শেয়ার করেছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39