রুই মাছ দিয়ে ধুন্দল রান্না রেসিপি//১০% প্রিয় লাজুক খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা😍😍

আসসালামুয়ালাইকুম 🌺🌺

প্রীতি ও শুভেচ্ছা 💘💘

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে যে রেসিপিটি নিয়ে হাজির হয়েছি তা হচ্ছে রুই মাছ দিয়ে ধুন্দল রান্না নিয়ে হাজির হয়েছি। আমাদের অনেকেরই প্রিয় কিন্তু আবার অনেকে খেতে চাইনা এই ধুন্দল। আমাদের শরীরের জন্য খুবই উপকারী। ধুন্দল তরকারি আমার কাছে খুবই ভালো লাগে যেকোনো মাছ দিয়ে রান্না করলে খুবই চমৎকার হয়। এই ধুন্দল গুলো আমাদের গাছ থেকে নেয়া। এগুলো বাড়ির আঙিনায় খুব সহজেই উৎপাদন করা যায়। আমাদের নিজেদের গাছ থেকে পাড়া ধন্দনগুলো খুবই মজা হয়। ধুন্দলের ঝোল খেতে খুবই টেস্টি। আপনারা যারা ধুন্দল পছন্দ করেন না তারা রান্না করে খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। এখন আমি আমার রেসিপিটি রন্ধন করা আপনাদের সাথে শেয়ার করব তাহলে চলুন দেখে নেয়া যাক।

20220506_125706.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • ধুন্দল
  • রুই মাছ
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ কুচি
  • হলুদের গুঁড়ো
  • মরিচের গুঁড়ো
  • রসুন বাটা
  • লবণ
  • তেল

20220506_121057_001.jpg

20220401_131151.jpg

💘 ১ম ধাপ💘

  • একটি পাতিলের পরিমাণ মতো তেল নিয়ে তার মধ্যে পেঁয়াজ কুচি কুচি দিয়ে দিলাম।

20220506_122038.jpg

20220506_122219.jpg

💘 ২য় ধাপ💘

  • এবার সবগুলো মসলা দিয়ে কিছুক্ষণ নেড়ে সামান্য পানি দিয়ে দিলাম।

20220506_122417.jpg

💘 ৩য় ধাপ💘

  • এবার পাতিলের রুই মাছ দিয়ে কষিয়ে নিলাম।

20220506_122510.jpg

20220506_122530.jpg

💘 ৪র্থ ধাপ💘

  • তারপর মাছ উঠিয়ে রেখে এর মধ্যে ধুন্দল দিয়ে দিলাম

20220506_123042.jpg

20220506_123117.jpg

💘 ৫ম ধাপ💘

  • তারপর ভালোভাবে নেড়ে কষানোর জন্য ঢাকনা দিয়ে অপেক্ষা করলাম।

20220506_123122.jpg

20220506_123522.jpg

💘 ৬ষ্ঠ ধাপ💘

  • তারপর ঝোল দিয়ে রান্না করতে থাকলাম ঝোল ঘন হয়ে গেলে পাতিল চুলা থেকে নামিয়ে ফেললাম।

20220506_124548.jpg

💘 শেষ ধাপ💘

  • এবার পরিবেশন করে ছবি তুলে নিলাম।

20220506_125703.jpg

20220506_125710.jpg

আশা করি আমার আজকের রেসিপিটি আপনাদের সবার পছন্দ হবে। ভুল ত্রুটি হলে খুব সুন্দর দৃষ্টিতে দেখবেন।

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

মাছ দিয়ে ধুন্দল রান্না করলে খেতে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে মাছ দিয়ে ধুন্দল রান্নার রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে অনেক ভালো লাগলো। মজার এই রেসিপি তৈরির পদ্ধতি উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপু আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

একদম ঠিক বলেছেন মাছ দিয়ে ধুন্দলের তরকারি আসলেই অনেক মজা হয়। আমার রেসিপি টা আপনার পছন্দ হয়েছে তাই আপনাকে অনেক ধন্যবাদ। আশা করি সব সময় সাপোর্ট করবেন।

 2 years ago 

আসলে আপু এই ধুন্দল তরকারি আগে খেতে পারতাম না। কিন্তু এখন আমার কাছে খেতে খুব ভালো লাগে। আজকে আপনি রুই মাছ দিয়ে ধুন্দল রান্না করেছেন দেখতে বেশ লোভনীয় লাগছে। খেতে মনে হয় অনেক বেশি মজার ছিল খুব সুন্দর করে উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার কাছে অনেক ভালো লাগে এই সবজি তাই আমি মাঝে মাঝে রান্না করে খাই। কারণ এগুলো আমাদের নিজেদের গাছেই আছে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

রুই মাছ আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে আর আপনার মত করে এরকম ভাবে যদি রুই মাছ এবং ধুন্দল একসাথে রান্না করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। রেসিপিটি আমার কাছে অনেক বেশি লোভনীয় লেগেছে। এত মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে ধুন্দল তো মজা লাগবে নিজেদের চাষ করা ধুন্দল যে। নিজেদের চাষ করা যে কোনো সবজি খেতে অনেক বেশি সুস্বাদু হয় । ধুন্দল দিয়ে আমি অবশ্য কখনো মাছ রান্না করে খাইনি। আপনার ধুন্দল দিয়ে রুই মাছের রেসিপিটি দেখে মনে হচ্ছে যে খুব মজাদার হয়েছিল। এরপরে ধুন্দল আনলে এভাবে মাছ দিয়ে রান্না করে খেয়ে দেখব। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু নিজেদের গাছ থেকে পেড়ে খাওয়া যে কোন ফল মূল অথবা সবজি অনেক মজা লাগে। অন্য রকম একটি তৃপ্তি পাওয়া যায় আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য প্রদান করার জন্য।

 2 years ago 

রুই মাছ দিয়ে ধুন্দল রেসিপি খুবই সুস্বাদু করে তৈরি করলেন আপু। আপনার তৈরি সুস্বাদু রেসিপি খুবই লোভনীয় দেখাচ্ছে। রেসিপির কালার দারুন এসেছে। আমার কাছে এই ধুন্দল সবজি খেতে খুবই ভালো লাগে। যে কোন মাছের সমন্বয়ে এই রেসিপি তৈরি করলে তা খেতে সত্যিই অনেক অনেক মজার হয়ে থাকে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

এই ধুন্দল আমাদের বাড়ির আঙিনায়ও চাষ করা হতো ।নিজের গাছের ধুন্দল খেতেও খুবই মজা আপু । ধুন্দল মাছ রুই মাছ দিয়েও খেতে মজা ,আবার তেলাপিয়া মাছ দিয়েও খেতে অনেক মজার হয় । খুবই মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন আপনি । আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন আমি মাঝে মাঝে ধুন্দল তেলাপিয়া মাছ দিয়ে রান্না করি। তেলাপিয়া মাছ দিয়ে খেতে খুবই মজা হয়। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর উৎসাহমূলক একটি মন্তব্য প্রদান করার জন্য।

 2 years ago 

আপু আপনি আজ আমার অনেক পছন্দের রুই মাছ রান্না করেছেন দেখে জিভে জল চলে এলো। একা একা খাবেন না আপু একটু দাওয়াত দিয়েন। ধুন্দল দিয়ে রুই মাছ কখনো খাইনি তবে একদিন বাসায় তৈরি করা লাগবে। ধন্যবাদ আপু

 2 years ago 

আপু এই সবজিটি আমার অনেক প্রিয় তাই মাঝে মাঝে রান্না করে খাই। আপনিও চাইলে এভাবে রান্না করে খেতে পারবেন আশা করি ভালো লাগবে।

 2 years ago 

রুই মাছ দিয়ে ধুন্দুল রান্নার রেসিপি সত্যি অনেক সুন্দর হয়েছে। অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনি। আমিও বাসায় অনেকবার খেয়েছি অনেক মজা হয়।অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

আপু আজকে আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে রুই মাছ দিয়ে ধুন্দল রান্না রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। আসলে ধুন্দল খেতে আমি অনেক পছন্দ করি। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে রুই মাছ দিয়ে রান্না করে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

রুই মাছ দিয়ে ধুন্দল রান্নার রেসিপিটা দেখতে খুবই লোভনীয় ও আকর্ষণীয় হয়েছে। দেখেই মুখে পানি চলে এসেছে, হাহা। রুই মাছ দিয়ে ধুন্দল আমার প্রিয় একটি খাবার। প্রতিটি ধাপের উপস্থাপনা খুব সুন্দরভাবে করেছেন। আপনার পোস্ট এর মাধ্যমে শিখে ফেললাম রেসিপিটা। সময় পেলেই করে ফেলবো। নতুন নতুন রেসিপির অপেক্ষায় থাকবো। আপনার জন্য দোয়া ও শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61152.47
ETH 2665.18
USDT 1.00
SBD 2.55