একটি সাইকেলের মান্ডালা আর্ট//১০% প্রিয় লাজুক খ্যাককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা🧕🧕

আসসালামু আলাইকুম🙋‍♀️🙋‍♀️

প্রীতি ও শুভেচ্ছা 🦋🦋

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমাদের কমিউনিটিতে সবাই আঁকাআঁকিতে খুব পারদর্শী। আমি ও চেষ্টা করি একটু।তাই আমি সময় সুযোগ পেলেই মাঝে মাঝে যে কোনকিছুর চিত্র আঁকি। আজ আমি কোন দৃশ্য আঁকা নয় বরং একটি সাইকেলের মান্ডালা আর্ট নিয়ে হাজির হয়েছি।

যেহেতু এখন তেলের দাম বেশি তাই মোটরসাইকেল না চালিয়ে শুধুই সাইকেল চালান তাহলে স্বাস্থ্য ভালো থাকবে তেলের ব্যবহার ও কমবে😆😆

  • ছোটবেলা থেকেই আঁকাআঁকি করতে আমার কাছে ভালো লাগে। যদিও আমি খুব একটা ভালো পারিনা। তবে চেষ্টা করতে তো সমস্যা নেই। তাই আজ ভাবলাম কি আঁকা যায়। প্রথমে একটি সাইকেল আঁকলাম। ভাবলাম সাইকেলর মধ্যে মান্ডালা আর্ট করলে কেমন লাগে। কারণ মান্ডালা আমার ভীষণ পছন্দ। দেখলাম মোটামুটি ভালোই লাগছে।
    আশা করি আমার আজকের আর্টটি আপনাদের সবার কাছে ভালো লাগবে।

আমি একটি সাইকেলের মান্ডালা আর্ট টি অঙ্কনের পদ্ধতি এখন ধাপে ধাপে বিশ্লেষণ করছি।

20220808_131720.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • স্কেল
  • মার্কার
  • জেল পেন
  • রাবার

20220808_092041.jpg

💘 ১ম ধাপ💘

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে সাদা কাগজের উপর দুটি গোল বৃত্ত এঁকে নিলাম।

20220808_092418.jpg

💘 ২য় ধাপ💘

  • এবার পেন্সিল দিয়ে একটি সম্পূর্ণ সাইকেল আঁকা শেষ করলাম।

20220808_094131.jpg

💘 ৩য় ধাপ💘

  • এবার মার্কার দিয়ে কালো করে নিলাম।

20220808_105035.jpg

💘 ৪র্থ ধাপ💘

  • এবার সাইকেলের সামনের চাকায় কিছু ফুল দিয়ে কারুকাজ এঁকে নিলাম।

20220808_130432.jpg

20220808_130442.jpg

💘 ৫ম ধাপ💘

  • এভাবে সম্পূর্ণ টাকাটি আঁকা শেষ করলাম এবং সেইনের মধ্যে ফোঁটা ফোঁটা একে নিলাম।

20220808_130735.jpg

💘 ৬ষ্ঠ ধাপ💘

  • একইভাবে আরেকটি চাকা সম্পূর্ণ একে নিলাম।

20220808_131154.jpg

💘 ৭ম ধাপ💘

  • এবার সাইকেলের সামনে একটি ফুলের ঝুড়ি এঁকে নিলাম এবং সাইকেলটি আকা শেষ করলাম।

20220808_131551.jpg

20220808_131728.jpg

💘 শেষ ধাপ💘

  • এবার সাইকেলের নিচে আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

20220808_131818.jpg

20220808_131827.jpg

🌺 আশা করি আমার আজকের রেসিপি টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

আপনার সাইকেলের মান্ডালা আর্ট খুব সুন্দর হয়েছে। আমিও সাইকেলের মান্ডালা আর্ট করেছিলাম। আপনার উপস্থাপনা অসাধারণ ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমার কাছে সব সময় ম্যান্ডেলা আর্ট করতে অনেক ভালো লাগে আর আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য গুলো পড়তে অনেক বেশি ভালো লাগে। আমি অনেক অনুপ্রাণিত হই আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর মতামত দেয়ার জন্য।

 2 years ago 

এসব ম্যান্ডেল আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। আপনি আজ সাইকেলের ম্যান্ডেলা আর্ট করেছেন যা দেখতে খুবই চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মেন্ডেল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মত আমারও মেন্ডেলা আর্ট করতে অনেক বেশি ভালো লাগে তাই হুট করেই চিন্তা করলাম কিসের মধ্যে একটি আর্ট করা যায়। সেজন্যই একটি সাইকেল অংকন করে তার মধ্যে মেন্ডেল করলাম আশা করি আপনাদের মনোরঞ্জন করতে পেরেছি।

 2 years ago 

চমৎকারভাবে একটি সাইকেলের ম্যান্ডেলা আর্ট করেছে আপু। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর ভাবে সাইকেল ম্যান্ডেলা আর্ট করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

সাইকেলের ম্যান্ডেলা আরটি আমার কাছে অনেক ভালো লাগে। তাই আপনাদের সাথে শেয়ার করে নিলাম। আপনার চমৎকার মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ আপনার জন্য অনেক শুভকামনা।

 2 years ago 

ওয়াও অসাধারণ একটি বাইসাইকেল তৈরি করেছেন আপু। দেখতে সত্যিই অপূর্ব সুন্দর লাগতাছে, আমাকে একান্ত অনেক বেশি মুগ্ধ করেছে সত্যিই অসাধারণ এবং প্রত্যেকটি স্টেপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার এরকম সুন্দর প্রতিবার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ইনশাআল্লাহ সামনে আরও ভালো কিছু দেখার অপেক্ষায় রইলাম

 2 years ago 

আসলে কোন কিছু আসলে আপনাদের মুগ্ধতা আমার কাছে কাম্য। আপনারা যদি ভালো সাপোর্ট দেন তাহলেই পরবর্তী অংকন গুলো করতে ভালো লাগে। যেহেতু আপনি আমার চিত্রটি দেখে মুগ্ধ হয়েছেন তাই আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু ঠিকই বলেছেন তেলের দাম বৃদ্ধির কারণে মোটরসাইকেল চালানো খুবই ব্যয়বহুল হয়ে গেছে। আর তাই মনে হচ্ছে আপনার এই সুন্দর সাইকেলটি দেখে সাইকেল চালানোর অভ্যাস করতে হবে। খুবই চমৎকার করে একটি সাইকেলের ম্যান্ডেলা আর্ট করেছেন যা দেখতে ভারী সুন্দর লাগছে। এত সুন্দর একটি সাইকেল কিভাবে অংকন করেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জ্বী ভাইয়া মোটরসাইকেল চালানো বন্ধ করে কিছুদিন সাইকেল চালান তাহলে দেখবেন তেলের দাম আবার কমে যাবে তারপর না হয় আবার মোটরসাইকেল চালাইয়েন।হাহাহা

 2 years ago 

আপনার সাইকেলের ম্যান্ডেলা আর্ট আপনি খুব সুন্দর ভাবে এঁকেছেন। আপনার আর্ট দেখে আপনার আর্টের ভক্ত হয়ে গেলাম আপু। ম্যান্ডেলা আর্ট আমার ব্যক্তিগত ভাবে অনেক ভালো লাগে।

 2 years ago 

যেকোনো মান্ডালা আর্ট আঁকতে আমার কাছে অনেক ভালো লাগে। যদিও একটু কষ্ট হয় তবুও কারু কাজগুলো আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করে তাই মাঝে মাঝে অংকন করে আপনাদের মাঝে শেয়ার করি।

 2 years ago 

মাশাআল্লাহ আপু যুগ উপযোগী জিনিস তৈরি করেছেন। তেলের যে দাম বেড়েছে এখন সাইকেল চালানো বেস্ট হবে।মান্ডালা টা অনেক সুন্দর ভাবে আর্ট করেছেন। ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন যুগোপযোগী জিনিস।তেলের যেহেতু দাম বেড়ে গেছে তাহলে আমাদেরকে তেল ছাড়াই চলতে হবে। আর তাই মোটরসাইকেলের পরিবর্তে বাইসাইকেল ব্যবহার করাটা বাঞ্ছনীয়। এতে করে স্বাস্থ্য ঠিক থাকবে।

 2 years ago 

বাইসাইকেলের খুবই সুন্দর একটি মান্ডালা প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে। মাঝে মাঝে আপনাদের মান্ডালা চিত্র দেখে অবাক হয়ে যাই এত নিখুঁতভাবে চিত্রগুলা কিভাবে প্রস্তুত করেন 🤔 যাহোক বর্তমানে জ্বালানির যা দাম বাইসাইকেলটি দরকার

 2 years ago 

আমার কাছে অনেক ভালো লাগে তাই যে কোন কিছু দিয়ে আর টাকার চেষ্টা করি। বাইসাইকেল এমনিতেই আমার অনেক পছন্দ তাই এর মধ্যেই ম্যান্ডেলা থেকে আপনাদের মাঝে উপহার দিলাম আপনার মতামতের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

এখন মনে হচ্ছে পৃথিবীর সবকিছুর মান্ডালা আর্ট সম্ভব। বাই সাইকেলের মান্ডালা আর্টটা চমৎকার করেছেন আপু। অনেক সুন্দর ডিজাইন করেছেন। অসংখ্য ধন্যবাদ আমাদের সঙ্গে আপনার ক্রিয়েটিভ আর্টটা শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া চাইলেই পৃথিবীর সবকিছু দিয়েই মান্ডেলা আর্ট আঁকা সম্ভব। সাইকেলের মেন্ডেলা আর্ট টি আমার অনেক ভালো লাগে তাই এঁকে আপনাদের উপহার দিলাম।

 2 years ago 

সাইকেলের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে ।দেখতে খুবই সুন্দর লাগছে ।ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে ।।শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

আসলে ভাইয়া ভালো কিছু আঁকার চেষ্টা করি। সব সময় কতটুকু ভালো হয়েছে জানিনা আর আমার অনেক পছন্দ তাই মাঝে মাঝে একে আপনাদের মাঝে শেয়ার করি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65809.66
ETH 2680.91
USDT 1.00
SBD 2.95