স্বরচিত কবিতা||"রঙিন ফানুস"

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা
সবাই কেমন আছেন?আশা করি ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে একটি কবিতা নিয়ে হাজির হয়েছে। আমার আজকের কবিতাটি নাম হচ্ছে রঙ্গিন ফানুস। আমি কবিতা লিখতে খুবই পছন্দ করি। তাই মাঝে মাঝে কবিতা লেখার চেষ্টা করি। কবিতার মাধ্যমে মনের আবেগ অনুভূতি গুলো প্রকাশ পায়। তাই কখনো কখনো মনের খোরাক যোগাতে কবিতা লিখি। আমাদের কমিউনিটিতে সবাই খুব চমৎকার কবিতা লিখে। আর আজকের কবিতাটি নাম রঙিন ফানুস। আসলে এই পৃথিবীটা হচ্ছে একটি রঙিন মানুষের মতো। যেটি আমাদের চোখের মাঝে শুধু মাত্র কয়েক মিনিট আনন্দ দিয়ে চলে যায়। তাই এই পৃথিবীটাকে আমি রঙিন ফানুস এর সাথে তুলনা করেছি।

pexels-keefe-tay-305810.jpg

রঙিন ফানুস

মরিয়ম লোপা

রংধনুর রঙে রাঙানো এই পৃথিবী
চাকচিক্যের ধোঁয়াশায় ঘেরা
যেদিকে তাকাই শুধু উজ্জ্বলতার চাদর।
ভেতরের পরিসীমা কত জনেরই অজানা
ক্ষুদ্র থেকে বৃহত্তর,
সসীম থেকে অসীম
সবই যেন চোখ ধাঁধানো
তবে এই সৌন্দর্য ক্ষণস্থায়ী
চিরস্থায়ী বাসে যাওয়ার আগমন কখন যে কার ঘটে
তা কেবলই অমিত্রাক্ষর
ঝলঝল করে উদিত সূর্যের ও
অস্ত যাওয়ার সময় হয়
আলো আঁধারের রাতের ও
নতুন ভোরের জাগরণ হয়।
পৃথিবীটাও ঠিক তেমনি
রঙিন ফানুস একদিন বিলীন হবে
সেই অনন্তকালের যাত্রায়।
নশ্বর এই পৃথিবীর বুকে
রঙিন ফানুস উড়িয়ে
কতদিন ই বা থাকা যায়
অনন্ত কালের যাত্রায়
সবাইকেই যেতে হয়।

🌺 আশা করি আমার আজকের কবিতা টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 last year 

আসলেই পৃথিবীর মানুষরা রঙিন ফানুসের মতোই।যখন তখন রং বদলানোর মতো তাদের আচার আচরণ ও বদলে যায়।আপনার কবিতাটি খুবই সুন্দর ও অর্থপূর্ণ হয়েছে।যেটি পড়ে আমার খুবই ভালো লেগেছে।ধন্যবাদ আপু।

 last year 

পৃথিবীটা শুধুমাত্র মরীচিকা। এই মরীচিকার মধ্যেই আমরা আমাদের চোখ ধাঁধালেও জীবন কাটিয়ে ফেলে। কিন্তু এই রঙ্গিন ফানুস হঠাৎ করি শেষ হয়ে যাবে প্রতিটি মানুষের। এই কথা বিবেচনা করে আমি আজকে কবিতাটি লিখেছি।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

সুন্দর একটি কবিতা লিখেছেন, কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। এই কবিতাটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

কবিতা লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই আমি মাঝে মাঝে কবিতা লিখে আপনাদের সাথে শেয়ার করি।
ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

আপনার কবিতাটি পড়ে খুবি ভালো লেগেছে। কবিতা ভাষাগত মিল ছিলো তাই অনেক ভালো লেগেছে আমার।

 last year 

কবিতা লিখতে আসলে ভাষা শব্দচয়ন ভালো রাখতে হয় নইলে কবিতা পাঠ করে মজা নেই। চমৎকার মতামতের জন্য আপনাকে স্পেশাল ভাবে ধন্যবাদ।

 last year 

আমি কবিতা লিখতে পারিনা তেমন একটা। তবে আপনাদের কবিতা গুলো পড়লে মন যেনো ভালো হয়ে যায়। খুবই উপভোগ করি। আসলেই কমিউনিটিতে অনেকেই আছেন যারা সুন্দর সুন্দর কবিতা লিখে থাকেন। এটা দারুণ হয়েছে আপু। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 last year 

আসলে ভাইয়া ছোটবেলা থেকেই আমি চুপচাপ কবিতা লেখার চেষ্টা করি। কতটুকু ভালো করে জানি না তবে মাঝে মাঝে কবিতা লিখে নিজে আনন্দ পাই। তাই মাঝে মাঝে আপনাদের সাথে শেয়ার করি ধন্যবাদ।

 last year 

প্রতিবারের ন্যায় এবারও একটি সুন্দর কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রঙিন ফানুস কবিতাটি আসলে অনেক সুন্দর হয়েছে। কবিতার লাইনগুলো চমৎকার ভাবে আপনি কবিতার মাঝে তুলে ধরেছেন। সত্যিই তো পৃথিবীর বুকে রঙিন ফানুস উড়িয়ে কতদিনে বা থাকা চাই। যাইহোক এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

কবিতা লিখতে আমার কাছে খুবই ভালো লাগে তাই আমি মাঝে মাঝে চেষ্টা করি খুঁটিনাটি কবিতা লিখতে। আসতে পারিপার্শ্বিক দিক বিবেচনা করে আবার আজকের কবিতাটি লেখা। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 last year 

খুব সুন্দর একটি কবিতা আজ শেয়ার করেছেন আপু।কবিতাটি খুব সুন্দর হয়েছে।কবিতার প্রতিটি লাইন খুব অর্থবহ ছিল।ভালো লেগেছে।ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last year 

কবিতা লিখতে আমার কাছে ভালো লাগে তাই আমি মাঝে মাঝে মনের মত কবিতা লিখি। আশা করি আমার আজকের কবিতাটি আপনার পছন্দ হয়েছে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66914.48
ETH 3341.32
USDT 1.00
SBD 2.72