পেন্সিল দিয়ে আঁকা একটি প্রজাপতি 🦋🦋

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ❤️❤️

আসসালামু আলাইকুম 💘💘

প্রীতি ও শুভেচ্ছা 🌹🌹

  • আশা করি সবাই ভালো আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে পেন্সিল দিয়ে আঁকা একটি প্রজাপতির ছবি শেয়ার করবো।পেন্সিলে আঁকা আর্ট আমার খুবই ভালো লাগে। যদি ও আমি তেমন ভালো পারিনা। তবে মাঝে মাঝে সময় পেলে চেষ্টা করি। কারণ চেষ্টা করলে অনেক কিছু সম্ভব। তাই আজ চিন্তা করলাম পেন্সিল দিয়ে কি আঁকা যায়।কাগজ আর পেন্সিল নিয়ে অপ্রস্তুত ভাবে বসে পড়ি।হঠাৎ প্রজাপতি টি আঁকা শুরু করি। তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি।আশা করি আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন
    দেখে নেয়া যাক পেন্সিলে আঁকা প্রজাপতি টি।

20221128_103545.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • রাবার

20221128_101625.jpg

💘 প্রথম ধাপ💘

  • প্রথমে আমি একটি প্রজাপতির আকৃতি এঁকে নিলাম।

20221128_102033.jpg

💘 দ্বিতীয় ধাপ💘

  • এবার আমি প্রজাপতিটির ভেতরে চিকন দাগ টেনে নিলাম।

20221128_102256.jpg

20221128_102336.jpg

💘 তৃতীয় ধাপ💘

  • এবার প্রজাপতির মাঝখান কালো করে নিলাম এবং চারপাশ কালো করে নিলাম পেন্সিল দিয়ে।

20221128_102452.jpg

20221128_103226.jpg

💘 চতুর্থ ধাপ💘

  • এবার প্রজাপতির ভেতরের চিকন দাগগুলো কালো করে নিলাম।

20221128_103228.jpg

20221128_103340.jpg

💘 পঞ্চম ধাপ💘

  • এবার ভেতরের খালি অংশগুলো হালকা ঝাপসা করে নিলাম।

20221128_103514.jpg

20221128_103516.jpg

20221128_103523.jpg

💘 শেষ ধাপ💘

  • সবশেষে প্রজাপতিটির নিচে আমার সিগনেচার দিয়ে দিলাম।

20221128_103546.jpg

🌺 আশা করি আমার আজকের আর্ট টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

প্রজাপতি ভালোবাসে না এমন মানুষ আমাদের দেশে খুবই কম রয়েছে। বিশেষ করে আমি অসম্ভব আকারে ভালোবাসি। হাজার হাজার প্রজাতির প্রজাপতির রয়েছে আমাদের পৃথিবীতে। আর আপনি খুবই চমৎকারভাবে একটি প্রজাপতির আর্ট করেছেন। প্রথমে দেখেই আমি মুগ্ধ হয়েছি। এভাবে এগিয়ে যান শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

প্রজাপতির সৌন্দর্যের বিমোহিত হয় সবাই ।প্রজাপতি সবসময় মানুষকে আকর্ষণ করে। আমি কোথাও প্রজাপতি দেখলে সেটার ফটোগ্রাফি করে ফেলি কিন্তু আজ একটি সুন্দর প্রজাপতি অঙ্কন করেছি সাদা কালো ভাবে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

পেন্সিল দিয়ে আঁকা একটি প্রজাপতি অংকন করেছেন ইউনিক আইডিয়া ছিলো। প্রজাপতিরং গায়ে দাগ দেওয়াতে দেখতে অসাধারণ লাগতেছে। এমন আর্ট দেখলে ভীষণ ভালো লাগে মন ভালো হয়ে যায়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আসলে ভাইয়া সব সময় তো রঙ্গিন কোন কিছু অঙ্কন করার চেষ্টা করি। তাই এবার ভাবলাম একটু সাদাকালো অঙ্কন করি। তাই প্রজাপতি অংকন করেছি আর ভেতরের দাগগুলো দেওয়ার কারণে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 2 years ago 

প্রথমে বলবো আপনার আর্টের কথা নিয়ে ৷ আপনি একদম নিখুঁত ভাবে আর্ট করেছেন
৷ সত্যি বলতে আমি দেখে মুগ্ধ ৷

আর আপনার প্রায় আকাঁ চিত্র গুলো দেখি ৷ আপনি বেশ ভালোই আর্ট করতে পারেন ৷ যা হোক অনেক ভালো ছিল পেন্সিল দিয়ে আঁকা একটি প্রজাপতি চিত্রটি ৷
ধন্যবাদ আপু আরো নতুন নতুন আর্ট দেখবো এমনটাই প্রতার্শা ৷

 2 years ago 

ভাইয়া আপনি আমার পোস্ট গুলো ভালোভাবে লক্ষ্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি সবসময় আমার অংকন গুলো খেয়াল করেন জেনে খুবই ভালো লাগলো। আমি চেষ্টা করি ভালো কিছু অঙ্কন করে আপনাদের মাঝে শেয়ার করার।

 2 years ago 

বোল্ড করাতে প্রজাপতিটা বেশি আকর্ষণীয় হয়েছে।ছোটবেলায় আমার ড্রয়িং বইয়ে ছিল এমন প্রজাপতি।
খুব সুন্দর ছিল উপস্থাপনা😊 ছবিগুলোও ভালো ছিল। শুভ কামনা জানাই💖

 2 years ago 

জ্বি আসলে আমি হালকা বোল্ড করেছি প্রজাপতি আকর্ষণীয় হওয়ার জন্য। আসলেই ছোটবেলায় আমাদের ড্রয়িং বইগুলোতে এরকম প্রজাপতি আঁকা থাকতো। তাই আমি আঁকাআঁকি করতে পছন্দ করি ছোটবেলা থেকেই।

 2 years ago (edited)

ঠিক বলেছেন চেষ্টা করলে সবই সম্ভব। আমি নিজেও তেমন আর্ট পারি না, তবে আমি চেষ্টা করি।যাই হোক আপু প্রজাপতি টা বেশ সুন্দর এঁকেছেন, তবে রং করলে আরো বেশি সুন্দর লাগতো।অনেক গুলো কালার করলে চমৎকার লাগতো দেখতে।ধন্যবাদ

 2 years ago 

আসলেই আপু আমি মনে করি চেষ্টা করলে সবই সম্ভব। প্রথমে আমাদের কাছে অনেক কিছু কঠিন মনে হলেও চেষ্টা করার কারণে পরে কঠিন কাজটিও সহজ হয়ে যায় ।যাই হোক প্রজাপতিটি আমি সাদাকালো অঙ্কন করার চেষ্টা করেছি ।সব সময় তো রঙ্গিন করাই থাকে।

 2 years ago 

পেন্সিল দিয়ে অঙ্কন করতে অনেক ভালো লাগে আমার কাছেও। তবে এই পেন্সিল দিয়ে আর্ট করতে হলে বেশি ধৈর্য্য ধরে করতে হয়। আপনি তো আজকে দেখলাম খুব সুন্দর একটি প্রজাপতি অংকন করেছেন। তবে এর ভিতরে যদি আরো কিছু ডিজাইন দিতেন তাহলে আরও একটু গর্জিয়াস হত। তবে এত সুন্দর একটি প্রজাপতি এঁকেছেন এটি খুবই সুন্দর দেখাচ্ছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পেন্সিল দিয়ে অঙ্কন করতে আমার কাছেও ভালো লাগে। পেন্সিলের আর্ট গুলো খুবই ধৈর্য ধরে করতে হয়। তবে কতটুকু ভালো হয়েছে আমি জানিনা আমি যথেষ্ট চেষ্টা করেছি।

 2 years ago 

চেষ্টা করলে সব কিছু সম্ভব হয়।আপনি চেষ্টা করছেন তাই পেন্সিল আর কাগজ দিয়ে খুব সুন্দর একটা প্রজাপতি তৈরি করতে পেরেছেন।কাগজ আর পেন্সিল দিয়ে তৈরি করার প্রজাপতি দেখতে অসাধারণ সুন্দর হয়েছে।আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমিও সেটাই মনে করি চেষ্টা করলে সবই সম্ভব। তাই আমি অপ্রস্তুতভাবে একটি প্রজাপতি অংকন করে ফেলেছি সাদাকালো ভাবে ।প্রজাপতি আমার খুবই ভালো লাগে ।তাই মনের মতো করে আপনাদের কাছে শেয়ার করলাম।

 2 years ago 

যদিও আপনি প্রথমে বলে নিয়েছেন আপনি তেমন ভালো অংকন করেন না কিন্তু আমি বলব আপনি অনেক সুন্দর অঙ্কন করেন এবং এভাবে প্রতিনিয়ত চেষ্টা করে যাবেন। প্রতিনিয়ত কোন কাজের চেষ্টা করলে সেটা অবশ্যই একটা সময় যে খুবই সুন্দরভাবে উপস্থাপন করা যায় সকলের সামনে। প্রজাপতির এই অংকন দেখে আমি মুগ্ধ শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাইয়া আমাদের কমিউনিটিতে সবাই অনেক সুন্দর সুন্দর অঙ্কন করে ।তাই এদের মাঝে আমার অঙ্কনটি খুবই ক্ষুদ্র। আমি এতটা ভালো অঙ্কন করতে পারি না তবু চেষ্টা করি মাঝে মাঝে নিজের মতো করে অঙ্কন করে আপনাদের কাছে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু চেষ্টা করলে সব কিছুই সম্ভব। আর আপনি পেন্সিল দিয়ে সুন্দর একটি প্রজাপতি অংকন করেছেন । এরকম পেন্সিলের অংকন গুলো আমার কাছে দেখতে অনেক ভালো লাগে। এভাবে এগিয়ে যান আপু আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

চলে যাবি বলে করে চেষ্টা করলেই সবই সম্ভব। তবে এক সময় অনেক কিছুই পারতাম না এখন এই কমিউনিটিতে কাজ করতে গিয়ে অনেক কিছুই পারি। যে কোন কিছু করার জন্য চেষ্টা করতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.031
BTC 61744.65
ETH 2678.63
USDT 1.00
SBD 2.59