ভালোবাসা দিবসে// ❤️❤️মৃত্তিকাময় ভালোবাসা ❤️❤️//

in আমার বাংলা ব্লগlast year

❤️ভালোবাসা ভালোবাসে শুধু যে তাকে
ভালোবেসে ভালোবাসায় বেধে যে রাখে
❤️

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❤️

আসসালামু আলাইকুম ❤️

প্রীতি ও শুভেচ্ছা ❤️

  • আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। সবাইকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন।
  • ভালোবাসা দিবস কে ঘিরে সকল বয়সী মানুষের মাঝে উৎসবমুখর পরিবেশ বিরাজ করে। এই দিবসটিকে চির স্মরণীয় করে রাখার জন্য প্রতি বছর উদযাপন করা হয় ।এমন কি কিছু কিছু মানুষ এই দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য প্রিয়জনদের সাথে বিশেষভাবে সময় কাটায়।
  • প্রতিবছর ১৪ ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন করা হয়। আর এই দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য আমিও একটি স্পেশাল জিনিস তৈরি করেছি। আমি মাটি দিয়ে একটি লাভ বানিয়ে সেটি রং করে আমার এবং আমার প্রিয়জনের নাম লিখে তাকে উপহার দিয়েছি। যদিও এটি হাতের তৈরি একটি ছোট্ট কাজ কিন্তু এই ছোট্ট উপহারের মাঝে মাখা আছে আমার অফুরন্ত ভালোবাসা।

GridArt_20230214_185824795.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • মাটি
  • পানি
  • এক্রলিক রং

GridArt_20230214_185924277.jpg

💘 প্রথম ধাপ💘

  • প্রথমে মাটি ও পানি মিশ্রণ করে গোল করে একটি পলিথিন এর উপর বিছিয়ে নিলাম।

GridArt_20230214_190023659.jpg

💘 দ্বিতীয় ধাপ💘

  • এবার লাভ আকৃতির একটি কৌটা নিয়ে মাটির উপর বসিয়ে নিলাম।

GridArt_20230214_190155194.jpg

💘 তৃতীয় ধাপ💘

  • লাভটি সমান করে রোদে শুকাতে দিলাম।

GridArt_20230214_190244067.jpg

💘 চতুর্থ ধাপ💘

  • শুকানো হলে মাটির লাভটি আগুনে পুড়ে নিলাম।

GridArt_20230214_190330668.jpg

💘 পঞ্চম ধাপ💘

  • এবার এক্রলিক রং নিলাম ও তুলা নিলাম।

GridArt_20230214_190425230.jpg

💘 ষষ্ঠ ধাপ💘

  • এবার সম্পূর্ণ লাভটি লাল রং করে নিলাম।

GridArt_20230214_190501108.jpg

💘 সপ্তম ধাপ💘

  • এবার লাভের চারপাশে চিকন করে সাদা রং দুই লাইন করে নিলাম।

GridArt_20230214_190524754.jpg

💘 অষ্টম ধাপ💘

  • এবার মাঝখানে আমার নাম ও আমার হাজবেন্ডের নাম লিখে নিলাম।

GridArt_20230214_190611730.jpg

💘 শেষ ধাপ💘

  • সম্পূর্ণ লাভটি রং করা শেষ হলে আমি ফাইনাল ছবি তুলে নিলাম।

GridArt_20230214_190725840.jpg

🌺 আশা করি আমার আজকের পোস্ট টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপনি মাটি দিয়ে বেশ সুন্দর করে একটি লাভ তৈরি করেছেন আবার সেটাকে খুব সুন্দর করে পেইন্টিং করেছেন দেখতে অনেক সুন্দর হয়েছে।আপনার প্রিয় মানুষকে উপহার দেওয়ার জন্য বেশ সুন্দর একটি লাভ তৈরি করেছেন মাটি দিয়ে দেখতে অসাধারণ দেখাচ্ছে আপু।অনেক সুন্দর করে সবাইকে সারপ্রাইজ দিয়েছেন ভ্যালেন্টাইন উপলক্ষে অনেক ভালো লাগলো।আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 last year 

ভালোবাসা দিবসে প্রিয়জনকে চেয়েছি স্পেশাল ভাবে কিছু উপহার দেয়ার জন্য। আর সেটি যদি নিজ হাতে তৈরি করা হয় তাহলে তো অনেক বেশি তৃপ্তি পাওয়া যায়।তাই একটু ভিন্ন রকম ভাবে তৈরি করার জন্যই মাটি দিয়ে তৈরি করেছি।

 last year 

আপনার প্রিয় মানুষের জন্য আপনি খুব সুন্দর একটি উপহার তৈরি করেছেন মাটি দিয়ে। চমৎকার একটি আইডিয়া মাটি দিয়ে তৈরি করা এত সুন্দর একটি উপহার। আপনার প্রিয় মানুষ নিশ্চয়ই দেখে খুব খুশি হয়েছে। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

জ্বী আপু আমার প্রিয়জনের জন্য আমি খুব সুন্দর একটি উপহার তৈরি করেছি মাটি দিয়ে। আর সেটি রং করেও আপনাদের সাথে শেয়ার করেছি।

 last year 

আপনার প্রিয়জন নিশ্চয়ই এত সুন্দর উপহার পেয়ে অনেক খুশি হয়েছে। উপহার যেমনি হোক না কেন তার মধ্যে যে ভালোবাসা লুকিয়ে থাকে সেটাই সবচেয়ে বড় বিষয়। যাই হোক আপনি খুব সুন্দর একটি ডাই প্রজেক্ট তৈরি করেছেন। আমার কাছে আপনার এই ডাই প্রজেক্ট অনেক ভালো লেগেছে। মাটি দিয়ে লাভ বানিয়ে তার উপর লাল কালার দেওয়াতে আরও বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ আপু এত সুন্দর ও ইউনিক ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন আপু আমার প্রিয়জন এই উপহাসটি পেয়ে অনেক বেশি খুশি হয়ে গিয়েছে। একদম ঠিক বলেছেন উপহার যেমনি হোক সেটা প্রিয়জনের কাছে খুবই মূল্যবান। আর তাই মাটি দিয়ে একটি লাভ তৈরি করে রাঙিয়ে সেটি আমার প্রিয়জনকে উপহার দিয়েছি।

 last year 

ভালবাসা দিবসে আপনাকে জানাই অনেক অনেক শুভেচ্ছা। আফলাতুন আপুর মতো আপনিও মাটি দিয়ে ভালবাসার মানুষের জন্য দারুন একটি উপহার দিলেন। আশাকরি আপনার ভালবাসার মানুষটি খুব খুশি হয়েছেন।আপনি দারুনভাবে ফুটিয়ে তুলেছেন রঙের ছোঁয়ায়। খুব ভাল লাগলো আপু। অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last year 

আপু আপনাকেও জানাই অনেক অনেক শুভেচ্ছা। ঠিক বলেছেন আপু আফলাতুন আপুর সাথে আমারও মিলে গেছে। আর আমার এই ছোট্ট উপহার পেয়ে আমার প্রিয়জন অনেক খুশি হয়ে গিয়েছে।

 last year 

ভালোবাসা দিবস যেন আমাদের মাঝে বয়ে আনে অন্যরকম ভালোলাগার অনুভূতি। এই দিনকে কেন্দ্র করে সারাদেশে চলে আপনজনদের প্রতি শ্রদ্ধা ভালোবাসা ও ভক্তি। আপনি এই দিনটিকে স্মরণ করে দারুন একটি লাভ তৈরি করেছেন মাটি দিয়ে। পাশাপাশি লাভটিকে রং দিয়ে দারুন রূপ ধারণ করিয়েছেন। আমার খুবই ভালো লেগেছে আপনার এই এত সুন্দর মৃৎশিল্প দেখে। বাংলা ব্লগ কে ভালোবাসা জানানোর জন্য অসংখ্য ধন্যবাদ এবং আজীবন থেকে যাক আমাদের এই সুন্দর সুসম্পর্ক। সেই কামনা রইল।

 last year 

আসলেই এই ভালোবাসা দিবসকে ঘিরে কত আয়োজন করেছে মানুষ। এই দিনটি চির স্মরণীয় করে রাখার জন্য প্রিয়জনকে একটু স্পেশাল গিফট দেয়ার চেষ্টা করেছি। আর তা যদি আপনাদের সাথে ভালোভাবে না করি তাহলে তো ভালই লাগবেনা। মাটি দিয়ে তৈরি করা এই লাভ আপনাদের হৃদয় ছুঁয়ে গেছে ধন্যবাদ।

 last year 

নিজের হাতে মাটির সাহায্যে একটি লাভ কেক তৈরি করে প্রিয় মানুষটিকে উপহার দিয়েছেন নিশ্চয়ই অনেক খুশি হয়েছে। মাটি দিয়ে তৈরি করার কারণে এটি খুবই সুন্দর ভাবে স্মৃতি হিসেবে রেখে দিতে পারবেন। কখনো এটি নষ্ট হবে না। আসলে উপহার যে রকমই হোক না কেন তার ভেতরে অনেক ভালোবাসা লুকিয়ে থাকে। দেখে বুঝতে পারছি এটি শুকাতে অনেক সময় লেগে গিয়েছে। রং এবং এটি তৈরি করতে সব মিলিয়ে সবকিছু করতে অনেক সময় লেগেছে। ভালোই লাগলো আপনার ইউনিক আইডিয়া দেখে।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া নিজের হাতে আমি একটি লাভ কেক তৈরি করেছি। আর এটি যাতে সব সময় চোখের সামনে থাকে তাই আমি এর মাঝখানে ছিদ্র করে ঝুলিয়ে রেখেছি ঘরের মাঝে। এতে করে প্রিয়জন সবসময়ই একটি চোখের সামনে রাখতে পারবে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 60277.41
ETH 3351.71
USDT 1.00
SBD 2.42