রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি//১০% প্রিয় লাজুক খ্যাককে

in আমার বাংলা ব্লগ2 years ago

#আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা🧕🧕

আসসালামু আলাইকুম 🙋‍♀️🙋‍♀️

প্রীতি ও শুভেচ্ছা 🌺🌺

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমি রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করতে খুব পছন্দ করি। নিজের হাতে ঘরে ব্যবহৃত যেকোনো জিনিস রঙিন কাগজ দিয়ে বানাতে স্বাচ্ছন্দ্যবোধ করি। তাইতো যখন তখন রঙিন কাগজ নিয়ে বসে যাই মনের মত কিছু তৈরি করতে। আজ বানিয়েছি রঙিন কাগজ দিয়ে একটি ফুল।তাই আপনাদের সাথে শেয়ার করার ইচ্ছা পোষণ করলাম।

  • এই ধরনের ফুল বানিয়ে ঘরে সাজালে ঘরের সৌন্দর্য বেড়ে যায়। তাছাড়া বিভিন্ন অনুষ্ঠানে স্টেজে ও সাজানো যাবে। এই ধরনের ফুলগুলো বানাতে খুব বেশি সময় ও লাগে না। অল্প সময়ে তৈরি করা যায়।
    এখন আমি রঙিন কাগজ দিয়ে বানানো কাগজের ফুলটি বানানো পদ্ধতি ধাপে ধাপে আপনাদের মাঝে দেখানোর চেষ্টা করছি। তাহলে চলুন শুরু করা যাক

20221013_171715.jpg

20221013_171724.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • রঙিন কাগজ
  • কাঁচি
  • কলম

20221013_170739.jpg

💘 ১ম ধাপ💘

  • প্রথমে একটি রঙিন কাগজ নিয়ে বর্গাকৃতির ভাজ করে কেটে নিলাম।

20221013_170911.jpg

💘 ২য় ধাপ💘

  • এবার তিন কোণ করে দুই দিক থেকে ভাঁজ করে নিলাম।

20221013_170941.jpg

20221013_170947.jpg

💘 ৩য় ধাপ💘

  • এবার আরেক ভাজ করে নিলাম।

20221013_171150.jpg

20221013_171205.jpg

💘 ৪র্থ ধাপ💘

  • এবার নিজের মত করে একটি ফুল একে নিলাম।

20221013_171420.jpg

💘 ৫ম ধাপ💘

  • এবার ফুলটি কেটে নিলাম।

20221013_171545.jpg

💘 ৬ষ্ঠ ধাপ💘

  • এবার কাটার পর ভাঁজ করে ছবি তুলে নিলাম।

20221013_171636.jpg

💘 শেষ ধাপ💘

  • এবার সম্পূর্ণ নকশাটির ছবি তুলে নিলাম।

20221013_171712.jpg

20221013_171724.jpg

20221013_171715.jpg

🌺 আশা করি আমার আজকের ফুল টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপু আপনি ঠিক বলেছেন এভাবে রঙিন কাগজ দিয়ে কেটে ডিজাইন করে ঘরের সাজালে ঘরের সৌন্দর্য খুব সুন্দর লাগে। আপনি খুব সুন্দর করে একটি রঙিন কাগজের ফুল বানিয়েছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। পাতাগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি কাগজের ফুল আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে কোন কিছু তৈরি করতে আমার কাছে অনেক ভালো লাগে। আর এই ফুলগুলো অনেক বেশি পছন্দ করি তাই আমি মাঝে মাঝে এ ধরনের পোস্ট করে আপনাদের মাঝে শেয়ার করি আশা করি । আশা করি আপনার পছন্দ হয়েছে।

 2 years ago 

রঙিন পেপার কেটে দারুণভাবে ফুল প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে ঠিকই বলেছেন আপনি এ ধরনের কাগজের ফুল প্রস্তুত করে ঘরে রাখলে ঘরে সৌন্দর্য বাড়িয়ে দেবে।।।

যদিও বর্তমানে প্লাস্টিক জাতীয় ফুলের কারণে কাগজের ফুলগুলো প্রায় বিলুপ্তির পথে।।

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মধ্যে তুলে ধরার জন্য।।

 2 years ago 

কাগজ কেটে এই ধরনের ফুলগুলো খুব সহজেই বাড়ানো যায়। আর এই ফুলগুলো ছোটদের গিফট করলে তারাও খুশি হয়ে যায়। একদম ঠিক বলেছেন বর্তমানে প্লাস্টিক জাতীয় ফুলের কারণে কাগজের ফুলগুলো প্রায় বিলুপ্তির পথে। তবুও প্লাস্টিকের ফুলের সৌন্দর্য এক রকম কাগজের ফুলের সৌন্দর্য আরেকরকম আমি মনে করি।

 2 years ago 

আপু ঠিকই বলেছেন এই কাগজের ফুল দিয়ে স্টেজ কিংবা ঘর সাজালে ভালো লাগে।আপনার শেয়ারকৃত কাগজের ফুলটি দেখতে বেশ ভালো হয়েছে। দেখতে কিউট লাগছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ফুল আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু যে কোন ধরনের স্টেজ বা ঘরের সৌন্দর্য বাড়ানোর জন্য এই কাগজের ফুল গুলো অপরিসীম। আমার শেয়ার কৃত কাগজের ফুলটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগছে। মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

কাগজের তৈরি ফুল গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আর এগুলো ঘরে ঝুলিয়ে রাখলে দেখতে খুবই সুন্দর দেখায়। রঙিন কাগজের তৈরি ফুলটি দেখতে খুবই সুন্দর লাগছে। তৈরি করার প্রতিটি ধাপ সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। কাগজের তৈরি এত সুন্দর একটি ফুল আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কাগজের ফুল আমার কাছেও ভাল লাগে ।আমাদের কমিউনিটিতে দেখি প্রায় সময় অনেকেই রঙিন কাগজ দিয়ে এ ধরনের ফুল গুলো বানায়। তাই আমার কাছেও ভাল লাগে মাঝে মাঝে এ ধরনের ফুলগুলো বানাতে। বিশেষ করে খুব কম সময় লাগে তাই ভালো লাগে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি বাহ্ চমৎকার আইডিয়া ছিলো। এমন ফুল আমি কখনো দেখিনি। নতুন একটি ইউনিক ডাই প্রজেক্ট শেয়ার করেছেন। আমিও দেখে শিখে নিলাম। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যেকোনো ফুল তৈরি করছে আমার কাছে খুবই ভালো লাগে তাই মাঝেমধ্যে চেষ্টা করি।আর খুব কম সময় যখন থাকলে তখনই আমেরিকান গুলো বানায় কারণ খুব কম সময়ে বানানো যায় এই ফুল।

 2 years ago 

আপু আপনি কত সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ফুল করে দেখালেন, সত্যি অনেক ভাল লাগলো। অনেক ধন্যবাদ শেয়ার করে দেখার সুযোগ করে দেয়ার জন্য।

 2 years ago 

আপু আমি রঙিন কাগজ দিয়ে ফুল বানিয়ে দেখিয়েছি।কারণ রঙিন কাগজ দিয়ে ঘরের প্রয়োজনীয় যেকোন জিনিস বানাতে আমার খুব ভালো লাগে। ধন্যবাদ মতামতের জন্য।

 2 years ago 

আপু রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি ফুল বানিয়েছেন। রঙিন কাগজ দিয়ে এই ধরনের ফুলগুলো দেখতে খুবই সুন্দর লাগে। আপনার ফুলের কালার দেখতে খুবই সুন্দর হয়েছে। আমার কাছেও রঙিন কাগজ দিয়ে এই ধরনের ফুল বানাতে অনেক ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি ফুল আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু রঙিন কাগজ দিয়ে ফুল বানিয়ে শেয়ার করতে আমার খুব ভালো লাগে। আমি সব সময় চেষ্টা করি ধাপগুলো সহজ ভাবে বিশ্লেষণ করার।যাতে সবই খুব সহজে বুঝতে পারে।ধন্যবাদ আপু আপনার সাপোর্ট মূলক মতামতের জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এত সুন্দর ফুলের দৃশ্য আমার খুব ভালো লেগেছে। ফুল তো এটা বেশ চমৎকার হয়েছে কোথাও কোন স্পট নেই। রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করতে আমার খুব বেশি ভালো লাগে। তোর সময় সাপেক্ষে হয়ে ওঠে না। আশা করি এভাবে আরও অনেক প্রকার ফুল তৈরি করে দেখাবেন।

 2 years ago 

রবিন কাগজ দিয়ে ফুল তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে ।রঙিন কাগজ কেটে এই ফুলগুলো ঘরে সাজালে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়। তাই আমি মাঝে মাঝে এই ধরনের ফুল গুলো বানাই আর আপনাদের সাথে যদি শেয়ার না করি তাহলে তো ভালই লাগে না। আপনাদের অনুপ্রেরণায় আমি এভাবে আরও ফুল তৈরি করে শেয়ার করার চেষ্টা করব।

 2 years ago 

আপু রঙিন কাগজ দিয়ে আপনি যে ফুলটি তৈরি করলেন সেটার মাঝে কিছুটা ভিন্নতা দেখলাম। আপনার ফুলের ছয়টি পাতার একটি আরেকটির সাথে একটু একটু লেগে আছে। মানে একটু এদিক সেদিক হলেই ছিড়ে যাবে। আর আপনার ডিজাইনটাও অন্যরকম। ধন্যবাদ আপু।

 2 years ago 

ফুলগুলো বানাতে আমার কাছে খুবই ভালো লাগে তবে পাতাটি একটি সাথে একটি খুব অল্প লেগেছে মনে হয় কাটার অংশটা একটু বেশি কেটে ফেলেছি তাই ।এরপর থেকে সাবধান থাকব যাতে ছিড়ে না যায়।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65