স্পেশাল কফি তৈরি

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা
সবাই কেমন আছেন ?আশা করি ভাল আছেন ।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে কফি তৈরি নিয়ে হাজির হয়েছি। কফি খেতে কেনা পছন্দ করে বলুন। চা এর পাশাপাশি কপি প্রিয় অনেক মানুষের। বিশেষ করে বন্ধুরা যখন সবাই একসাথে হয় তখন কফি খেতে বেশি পছন্দ করে। তাইতো এই কফিকে নিয়ে গান রচিত হয়েছে কফি হাউজের সেই আড্ডাটা আজ আর নেই। তবে বাসায় যদি মনের মত কফি তৈরি করা যায় তাহলে কিন্তু আর বাহিরে বসে আড্ডা না দিয়ে ঘরে বসেই আড্ডা হয়ে যায় কফিও খাওয়া হয়ে যায়। তাই আমি মাঝে মাঝে বাসায় স্পেশাল ভাবে কফি তৈরি করি। বৃষ্টির দিনে বারান্দায় বসে এক কাপ কফি হলে আর কিছুই লাগেনা। আর কোন গুরুত্বপূর্ণ সভায় যদি আপনি এক কাপ কফি সার্ভ করতে পারেন তাহলে কিন্তু খুব চাঙ্গাভাবে মাথা কাজ করবে এবং তাড়াতাড়ি ওই সভার সমস্যার সমাধান হয়ে যাবে হাহাহা। যাইহোক এই চমৎকার স্পেশাল কফি রেসিপিটি এখন আপনাদের সাথে শেয়ার করছি। এই কফি বানিয়ে আমি নিজেই অবাক হয়ে গেলাম 😆 আমি কিভাবে এত চমৎকার রেস্টুরেন্টের সাদের মত কফি বানিয়ে ফেললাম। তাহলে চলুন আমার স্পেশাল কফি রেসিপিটি তৈরি পদ্ধতি দেখে নেয়া যাক।

IMG-20230612-WA0007.jpg

IMG-20230612-WA0006.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • কফি
  • চিনি
  • দুধ

IMG-20230612-WA0026.jpg

💘 প্রথম ধাপ 💘

  • প্রথমেই আমি পরিমাণ মতো কফি ও চিনি মিক্স করে নিলাম।

IMG-20230612-WA0024.jpg

IMG-20230612-WA0023.jpg

💘 দ্বিতীয় ধাপ 💘

  • এবার সামান্য পরিমাণ পানি দিয়ে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিলাম।

IMG-20230612-WA0021.jpg

IMG-20230612-WA0020.jpg

💘 তৃতীয় ধাপ 💘

  • ব্লেন্ডারে ব্যান্ড করা ঘন কফি গুলো আমি সংরক্ষণ করে রাখলাম।

IMG-20230612-WA0018.jpg

IMG-20230612-WA0016.jpg

💘 চতুর্থ ধাপ 💘

  • সংরক্ষণ করা কফি থেকে দু চামচ নিলাম।

IMG-20230612-WA0015.jpg

IMG-20230612-WA0012.jpg

💘 পঞ্চম ধাপ 💘

  • এবার এর মধ্যে গরম ঘন তরল ঢেলে দিলাম।

IMG-20230612-WA0008.jpg

IMG-20230612-WA0005.jpg

💘 শেষ ধাপ 💘

  • এবার একটি কফি মগে পরিবেশন করে উপরে কফির গুঁড়ো ছিটিয়ে দিলাম।

IMG-20230612-WA0007.jpg

IMG-20230612-WA0006.jpg

🌺 আশা করি আমার আজকের রেসিপি টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

বৃষ্টি ভেজা দিনে কফি খেতে সত্যি অনেক ভালো লাগে। এছাড়া পড়ন্ত বিকেলে কফি খেতে অনেক ভালো লাগে। আপু আপনি অনেক সুন্দর করে কফি তৈরির রেসিপি শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। মনে হচ্ছিল খেতে বেশ পারফেক্ট হয়েছে। ধন্যবাদ আপনাকে এই রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আসলেই আপু পড়ন্ত বিকেলে কফি খেতে অনেক ভালো লাগে। আর কফি যদি নিজের হাতে বাসায় স্পেশাল ভাবে তৈরি করা যায় তাহলে কিন্তু আরো বেশি ভালো লাগে। তাইতো আমি মনের মত করে কফি তৈরি করে শেয়ার করেছি আপনাদের সাথে।

 last year 

আমি ব্যক্তিগত ভাবে একজন চা-খোর মানুষ। তাই চা বা কফি দুটোই আমার খুবই পছন্দের খাবার তাই নিঃসন্দেহে এই রেসিপি টি আমার জন্য খুবই ভালো লাগার মতো একটি রেসিপি।আপু আপনার স্পেশাল কফি রেসিপি টি খুবই লোভনীয় হয়েছে,আশাকরি খেতেও অনেক সুস্বাদু হয়েছে?অনেক লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

আপনি ব্যক্তিগতভাবে একজন চা খোর মানুষ এটা শুনে ভালো লাগলো কারণ আমি নিজেও চা খেতে অনেক পছন্দ করি। তবে কফি হলে তো আরো অনেক ভালো লাগে যদিও কফি আমরা প্রতিদিন খাই না। তাই মাঝে মাঝে যদি খাই খুবই ভালোভাবে তৈরি করার চেষ্টা করি।

 last year 

ওয়াও আপু আপনি আজ আমাদের মাঝে স্পেশাল কফি তৈরি করেছেন এই ধরনের কফি খেলে মাথার যন্ত্রণা ভালো হয়। আর আপনার স্পেশাল কফি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। আপনার কফি দেখে আমি তৈরি করা শিখে নিয়েছি শুভকামনা রইল।

 last year 

আসলেই কপি যারা নিয়মিত খায় তারা না খেলে কিন্তু মাথায় যন্ত্রণা করে। আর কফি যদি নিজের হাতে মনের মত করে তৈরি করা যায় তাহলে আরো বেশি ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 last year 

এত চমৎকার ভাবে আপু আপনি কফি তৈরি করলেন সত্যি এত রাতে কফি দেখে আবার খেতে ইচ্ছে করতেছে। কারণ আমি যখন বাইরে যাই তখন গরম গরম কফি খেতে পারলে আমার সার্থক ঘুরে বেড়ানো। আপনার তৈরি করা কফি দেখে অনেক ভালো লেগেছে। চমৎকারভাবে কফি প্রেজেন্ট করেছেন আপনি আবার খেতে ইচ্ছে করতেছে আপু ধন্যবাদ আপনাকে।

 last year 

কফি রেসিপিটি আসলে দেখলেই খেতে ইচ্ছে করে। আমি মাঝে মাঝে স্পেশালভাবে কফি তৈরি করি যাতে এই রেস্টুরেন্টের স্বাদ ঘরেই পাওয়া যায়। আপনাকে অনেক ধন্যবাদ চমৎকার মতামত ব্যক্ত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56006.20
ETH 2375.33
USDT 1.00
SBD 2.33