ননদের গায়ে হলুদের আয়োজন

in আমার বাংলা ব্লগlast year

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা

আসসালামু আলাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজ আমি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়েছি ।আমার আজকের ব্লগটি হচ্ছে ননদের বিয়েতে হলুদের আয়োজন।
  • বিয়ে মানে উৎসব বিয়ে মানে আনন্দ। বিয়েতে আমরা সব সময় চেষ্টা করি একটু সুন্দরভাবে সবকিছু আয়োজন করার। যাতে করে এই স্মৃতিগুলো সারা জীবন মনে থাকে। আর একটি বিয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে গায়ে হলুদ। সম্পূর্ণ বিয়ের প্রধান আকর্ষণ হচ্ছে গায়ে হলুদের অনুষ্ঠান। গায়ে হলুদের অনুষ্ঠান যতটা সুন্দর হয় বিয়েই ততটাই আকর্ষণীয় হয়। আর এই গায়ে হলুদ কে কেন্দ্র করে আমাদের সবসময় মত আয়োজন থাকে।

IMG-20230119-WA0025.jpg

  • সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আমার দুজন ননদ আমার মনে হয় পৃথিবীর সেরা ননদ। ওরা দুজন আর আমি ঠিক যেন তিনটি বোনের মতোই চলি।আমার দুজন ননদের মধ্যে একজনের আগেই বিয়ে হয়ে গেছে। তাই আরেকজনের বিয়ে আমাদের পরিবারের শেষ। তাই আমরা চেষ্টা করেছি একটু সুন্দরভাবে গুছিয়ে সবকিছু আয়োজন করার। আলহামদুলিল্লাহ সব আয়োজন ছিল মনের মত। আর সকল আয়োজনের সিদ্ধান্তগুলো আমার হাজব্যান্ড নিয়েছে তার আবার এ ব্যাপারে বুদ্ধি ভালো। প্রথমে সবাই বলেছে কমিউনিটি সেন্টারে বিয়ের আয়োজন করার জন্য। কিন্তু আমরা বললাম কমিউনিটি সেন্টারে বিয়ে আয়োজন করলে শুধুমাত্র নিজেরা সেখানেই দাওয়াত খাওয়ার জন্যই যেতে হবে। কিন্তু নিজ হাতে সবকিছু আয়োজন করার মধ্যে থাকে অন্যরকম আনন্দ। তাই আমরা আমাদের উঠানেই সব আয়োজন করেছি আর সেজন্যই স্টেজ সাজিয়েছি আকর্ষণীয়ভাবে।

GridArt_20230318_093323375.jpg

IMG-20230121-WA0248.jpg

  • আর আমার মনে হয় গ্রামের বিয়ে গুলো নিজেদের বাড়িতে করাটাই বেশি আনন্দের হয়।স্টেজে সাজানোর প্রথম আকর্ষণ হচ্ছে কেক। কেক যদি সুন্দর হয় তাহলে স্টেজের অন্যান্য জিনিসের সাজানো পরিপূর্ণ মনে হয়। তাই আমরা একটি চমৎকার কেক অর্ডার করেছিলাম। আর কেকের উপর আমার ননদের নাম লিখে দিয়েছি। কেকটি বেশ ভালই ছিল।

IMG-20230121-WA0249.jpg

  • স্টেজে সাজানোর জন্য আমি এবং আমার বড় ননদ আনারস,আঙ্গুর,শশা, মালটা পেঁপে এবং অন্যান্য ফল দিয়ে বিভিন্ন ডিস সাজিয়েছি। আর দুটো সুন্দর বাটিতে নিয়েছি হলুদ ও পাতা মেহেদি বাটা। কারণ গায়ে হলুদের অনুষ্ঠানে হলুদ তো থাকতেই হবে মাস্ট আর মেহেদী না হলে তো চলবেই না। সবকিছু সুন্দরভাবে গুছিয়ে নিয়েছি আমি এবং আমার বড় ননদ মিলে। সবকিছু সাজানোর পর মেয়েরা হলুদ শাড়ি এবং ছেলেরা আকাশী কালারের পাঞ্জাবি পরে গায়ে হলুদ বরণ করে নিয়েছে।

IMG-20230121-WA0263.jpg

received_3612936162273025.jpeg

🌺 আশা করি আমার আজকের পোস্ট টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 last year 

আপু আপনার দুই ননদের সাথে আপনার সম্পর্ক অনেক ভালো জেনে সত্যিই ভালো লাগলো। আসলে হলুদ সন্ধ্যার আয়োজন অনেক ভালো লাগে। তবে কয়েকদিন থেকে একটি বিষয় আপনাকে জিজ্ঞাসা করব ভাবছিলাম। হয়তো জিজ্ঞাসা করা ঠিক হবে কিনা জানিনা। তবুও করেই ফেললাম। আসলে আমাদের কমিউনিটির নাইমু আপুই কি আপনার ননদ?

 last year 

আসলেই আপু আমার দুই ননদের সাথে আমার যেরকম সম্পর্ক তা বাস্তবে কেউ না দেখলে বিশ্বাস করবে না। এটা আসলে খুবই ভাগ্য করে পাওয়া। জ্বী আপু আমাদের কমিউনিটির নাঈমু আপু আমার ননদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপনি এবং আপনার দুই ননদ আপনারা তিনজন একেবারে তিন বোনের মতো এটা জেনে খুবই ভালো লাগলো। আসলে গ্রামের বিয়ে বাড়িতে হলেই বেশ মজার হয়। অন্যরকম একটা ভালো লাগা কাজ করে মনের ভেতরে। স্টেজটা কিন্তু খুবই সুন্দরভাবে সাজানো হয়েছে দেখছি। আসলে কেকটাও খুবই ভালো ছিল। সকল ছেলেরা আকাশী কালারের পাঞ্জাবি পড়েছে একসাথে দেখতে ভীষণ ভালো লাগছে। যাইহোক ভীষণ ভালো লাগলো আপনার আজকের এই পোস্ট করে। আপনার ননদ যেন নতুন জীবন বেশ ভালোভাবে কাটাতে পারে সেই কামনা করি।

 last year 

জ্বী আপু আমার দুই ননদ এবং আমি আমরা তিনটি বোনের মতোই সব সময় চলে আসছি। আসলে খুব ভালো ভাগ্য হলেই এমন ননদ পাওয়া যায়। আর যেহেতু এটি আমাদের পরিবারের সবচেয়ে শেষ বিয়ে তাই আমরা চেষ্টা করেছি একটু সুন্দরভাবে আয়োজন করার।

 last year 

সত্যি আপু বিয়ে মানে আনন্দ। আসলে আমরা সবাই চেষ্টা করি বিয়েতে অন্য রকম আয়োজন করার জন্য। আপনার ননদ আপনার বোনের মতো জেনে অনেক ভালো লাগল। কেকটা অনেক সুন্দর হয়েছে। সকল ছেলেরা আকাশী কালারের পাঞ্জাবি পড়াতে অনেক সুন্দর লাগছে। আপনার পোস্ট অনেক ভালো লেগেছে, ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য।

 last year 

একদম ঠিক বলেছেন বিয়ে মানে আনন্দ। আর এই আনন্দকে স্মৃতিময় করে রাখার জন্য আমরা সম্পূর্ণ বিয়ের প্রোগ্রাম চমৎকারভাবে করার চেষ্টা করেছি। আর তাই আজ আপনাদের সাথে ভাগাভাগি করে নিলাম আমার আনন্দটুকু।

 last year 

বিয়ে মানে আমি শুধু খাওন আর খাওনকেই বুঝি 😋😋😋
যাহোক আপনার ননদের গায়ে হলুদে অনেক সুন্দর সময় অতিবাহিত করেছেন ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে আমার কাছে। ননদ মানেই ছোট বোন আপনার সাথে শুরু থেকেই ভালো সম্পর্ক ছিল জানতে পেরে খুবই ভালো লাগলো।।
তবে আমার একটা ব্যর্থ তা আমি না কোনদিন কখনো কারোর গায়ে হলুদের অনুষ্ঠানে এটেন্ড করতে পারিনি 😅😅

 last year 

ভাইয়া বিয়ে মানে খাওন আর খাওন ঠিক আছে। কিন্তু খাওয়ার এ আয়োজনগুলো যদি চমৎকার ভাবে করা হয় তাহলে তো আনন্দ আরও দ্বিগুণ বেড়ে যায়। ইস ভাইয়া আপনি কোনদিন কারো গায়ে হলুদের এটেন্ড করতে পারেননি শুনে তো খুবই খারাপ লাগছে নইলে আপনাকে দাওয়াত করতাম।

 last year 

পরবর্তীতে আশায় রইলাম।

 last year 

আসলে একটি বিয়ের প্রধান আকর্ষণ গায়ে হলুদ । গায়ে হলুদের অনেক বেশি মজা করা হয়। তাছাড়া আপনার ননদরা আপনার বোনের মতো জেনে ভালো লাগলো। আপনার ছোট ননদের বিয়ে উপলক্ষে খুব সুন্দর ডেকোরেশন করেছেন এবং সবাই মিলে একই রকম ড্রেস পরেছেন দেখে আরো ভালো লাগলো। অনেক আনন্দ করেছেন গায়ে হলুদের অনুষ্ঠানে দেখেই বোঝা যাচ্ছে।

 last year 

একটি বিয়ের প্রধান আকর্ষণ হচ্ছে গায়ে হলুদ। গায়ে হলুদ যদি সুন্দর হয় তাহলে সম্পূর্ণ বিয়ের সুন্দর হয়। আসলেই আপু আমার ননদেরা খুবই ভালো। ঠিক যেন মায়ের পেটের বোনের মত। আর তাই আমরা সবাই মিলে চেষ্টা করেছি এই বিয়ের মুহূর্তগুলো আনন্দময় করে তুলতে।

 last year 

আপু নাইমু কি আমাদের কমিউনিটির?আসলে হলুদের প্রোগ্রামেই বেশ মজা হয়।আর আয়োজন গুলো যদি নিজের হাতে হয় তাহলে তো কোন কথাই নেই।কেকটা দেখেই মনে হচ্ছে খেতে বেশ ভালো হবে।ভালো লাগলো।ধন্যবাদ

 last year 

জি আপু আমাদের কমিউনিটির। আসলেই আপু হলুদের প্রোগ্রামে বেশি মজা হয়েছে। আর হ্যাঁ কেক টা খেতে কিন্তু খুব মজা লেগেছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

সাধারণত দেখা যায় ননদ আর ভাবির সম্পর্ক দা কুমড়া। কিন্তু আপনার দুই ননদের সাথে আপনার সম্পর্ক তো দেখি বেশ ভালো। এভাবে সারা জীবন থাকেন আপু। গায়ে হলুদের অনুষ্ঠান কিন্তু আমার কাছে বেশ ভালো লাগে। হলদি মেহেদী মেখে একেবারে একাকার হাহাহাহা।

 last year 

আসলে এটি আমিও জানতাম যে ননদ ভাবির সম্পর্ক হয় দা কুমড়া সম্পর্কের মত। কিন্তু আমার বেলায় আমি সেরকম কিছুই দেখিনি।পৃথিবীতে সবাই যদি এভাবে মিলেমিশে থাকতো প্রতিটি সংসার অনেক সুন্দর হতো। যাইহোক গায়ে হলুদের অনুষ্ঠান বেশ ভালোভাবেই করার চেষ্টা করেছি।

 last year 

নিজের এত প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। নিজের ভিতর একটা ভাব চলে এসেছে 😁। যাইহোক আমার কাছে মনে হয় গ্রামের বিয়ে গুলোতে কোন সেন্টারে করার থেকেও বাড়িতে করাটাই বেশ ভালো এবং সুন্দর লাগে। গায়ে হলুদের অনুষ্ঠান টা খুব সুন্দর হয়েছিল। সবাই বেশ ইনজয় করেছিল। এখনো মনে পড়ে যাচ্ছে সেই দিনটির কথা।

 last year 

হয়েছে আপু এভাবে আর ফুলতে হবে না হাহাহা। ঠিক বলেছেন গ্রামের বিয়ে গুলো কিন্তু কমিউনিটি সেন্টার করার থেকে বাড়িতে করাটাই বেশি চমৎকার হয়। গায়ে হলুদের অনুষ্ঠানটি আসলেই অনেক সুন্দর হয়েছিল আমরা অনেক এনজয় করেছিলাম।

 last year 

আপু আপনি তো দেখছি, বেশ সুন্দর করে ননদদের সুনামের ঢাক পেটালেন। কেননা এখনকার সময় কোন ভাবি খুব সহজে তার ননদের প্রশংসা করে না। অথচ আপনি ও আপনার দুই ননদ মিলে তিন বোনের মত আছেন শুনে বেশ ভালো লাগলো। ননদের গায়ে হলুদের আয়োজন বেশ জাকজমক ভাবেই পালন করেছেন। সেই সাথে কেক ও ফ্রুটস এর ডেকোরেশন ও আকাশী পাঞ্জাবি পরা ভাইদের ফটোগ্রাফিও শেয়ার করেছেন। ধন্যবাদ আপু, আপনার ননদের গায়ে হলুদ নিয়ে দারুন একটি পোস্ট তুলে ধরার জন্য।

 last year 

আসলে ভাইয়া সুনামের ডাক পিটালাম কিনা জানিনা তবে যেটা সত্যি সেটাই বলছি। আমাদের সম্পর্কটা বাস্তবে দেখতে হলে চলে আসুন আমাদের বাড়িতে। আর হ্যাঁ গায়ে হলুদের অনুষ্ঠান আমরা খুব জাঁকজমক ভাবে করেছি। সবাই একরকম পাঞ্জাবি পরার কারণে অনেক সুন্দর দেখাচ্ছিল।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 61562.85
ETH 2891.34
USDT 1.00
SBD 3.43