"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৩০||ফুলকপির মুখরোচক ক্রিস্পি পাকোড়া

in আমার বাংলা ব্লগlast year (edited)

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা

আসসালামু আলাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

  • আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আমার মনে হয় সবাই ভালো আছে কেননা এই কমিউনিটিতে কাজ করে সবাই সবার মনের মতো করে কাজ করতে পারছে। আর যে কমিউনিটিতে কিছুদিন পর পর বিভিন্ন রান্নার রেসিপি প্রতিযোগিতা করা হয় সেখানে তো আগ্রহ চিত্তে সবারই ইচ্ছে করবে অংশগ্রহণ করতে। শীতকাল মানেই ডানে বামে যেদিকেই তাকাই সবজির সমারোহ। বাঙালি হিসেবে আমরা সাধারণত এমনিতেই সবজি খেতে পছন্দ করি। কিন্তু কোন প্রতিযোগিতা না হলে আমরা সাধারণত কোন সবজিকে এতটা সাজিয়ে তোলার চেষ্টা করি না। নিজেদের মতো রান্না করেই খেয়ে ফেলি। আর যে কোন রান্নাবান্না হোক বা যে কোন কিছুকে নতুন করে সাজিয়ে তোলার জন্য এই কমিউনিটির অবদান অনস্বীকার্য।
  • তাইতো আমি ধন্যবাদ জানাচ্ছি দাদা এবং এই কমিউনিটির সকল মডারেটর এবং যারা কাজ করছে সকলকে। কেননা প্রত্যেকের কিছু না কিছু অবদানের কারণেই আমরা এগিয়ে যাচ্ছি। শীতকালীন শাকসবজিতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন। আর এই শাকসবজি যদি একটু ভিন্ন আঙ্গীকে রান্না করে উপস্থাপনা করা যায় তাহলে খেতে যেমন ভালো লাগবে তেমনি ভিটামিনের ঘাটতিও পূরণ হবে। আর তাই আজ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে আমি আনন্দ অনুভব করছি। আজ আমি আপনাদের মাঝে শীতকালীন সবজি ফুলকপির মুখরোচক ক্রিসপি পাকোড়া তৈরি করে দেখাচ্ছি। এই পাকোড়া সাধারণত আমরা যেভাবে খাই তার চেয়ে একটু ভিন্নভাবে বানিয়েছি। আশা করি আপনাদের পছন্দ হবে।

💘 ফাইনাল ছবি💘

image.png

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • ফুলকপি
  • আলু
  • বেসন
  • চালের গুঁড়ো
  • ডিম
  • শুকনো মরিচ
  • কাঁচামরিচ
  • গুড়া মরিচ
  • হলুদ
  • লবণ
  • কর্নফ্লাওয়ার
  • পেঁয়াজকুচি
  • ধনিয়া পাতা
  • রসুন পেস্ট
  • আদাপেস্ট
  • জিরার গুঁড়ো

20230208_173039.jpg

20230208_173113.jpg

💘 প্রথম ধাপ💘

  • প্রথমে গ্রেটার দিয়ে ফুলকপি গ্রেট করে নিয়েছি।

20230208_173514.jpg

20230208_173802.jpg

💘 দ্বিতীয় ধাপ💘

  • এবার আলু সিদ্ধ করে আলু নরম করে নিয়েছি।

20230208_174141.jpg

20230208_174357.jpg

💘 তৃতীয় ধাপ💘

  • এবার গ্রেট করা ফুলকপির সাথে সিদ্ধ করা আলু মেখে নিয়েছি।

20230208_174410.jpg

20230208_174416.jpg

💘 চতুর্থ ধাপ💘

  • এবার শুকনো মরিচ ভেজে নিয়েছি।

20230208_174533.jpg

20230208_174555.jpg

💘 পঞ্চম ধাপ💘

  • এবার পেঁয়াজ কুচি ও কাঁচা মরিচ কুচি দিয়ে মেখে নিয়েছি।

20230208_174754.jpg

20230208_174813.jpg

💘 ষষ্ঠ ধাপ💘

  • এবার চালের গুঁড়ো ,বেসন, হলুদ, মরিচ ,আদা, রসুন ও লবণ দিয়ে ভালোভাবে মাখিয়ে নিলাম।

20230208_174831.jpg

20230208_174915.jpg

💘 সপ্তম ধাপ💘

  • এবার কর্নফ্লাওয়ার ও একটি ডিম ভেঙ্গে দিয়ে ভালোভাবে মেখে নরম করে নিলাম।

20230208_175004.jpg

20230208_175043.jpg

💘 অষ্টম ধাপ💘

  • সবশেষে ধনিয়া পাতা দিয়ে মেখে কিছুক্ষণ রেখে দিলাম।

image.png

image.png

💘 নবম ধাপ💘

  • এবার একটি পাতিলে পরিমাণ মতো তেল দিয়ে তেল গরম হলে তার মধ্যে পাকোড়াগুলো ছোট ছোট করে দিয়ে দিলাম।

20230208_175653.jpg

20230208_175929.jpg

💘 দশম ধাপ💘

  • এবার দুপিঠ ভালোভাবে ভেজে নিয়ে তেল থেকে উঠিয়ে ফেললাম।

image.png

image.png

💘 চূড়ান্ত ধাপ💘

  • এবার ফুলকপির এই ক্রিস্পি পাকড়াগুলো পরিবেশন করে ছবি তুলে নিলাম।

image.png

image.png

🌺 আশা করি আমার আজকের রেসিপি টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 last year 

বেশ ধারুণ একটা রেসিপি তৈরি করেছেন। মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আমার কাছে পাকোড়া খেতে অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে পাকড়া অনেক বেশি মুচমুচে হয়। দেখে মনে হচ্ছে বেশ সুস্বাদু হয়েছে খেতে। প্রতিযোগিতা আপনার জন্য অনেক বেশি শুভকামনা রইল।

 last year 

আমার এই রেসিপিটি আপনার পছন্দ হয়েছে জেনে খুবই ভালো লাগছে। যে কোন পাকোড়া খেতে আমার অনেক ভালো লাগে। তাই আমি মাঝে মাঝে বিভিন্ন ধরনের পাকোড়া তৈরি করি। প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আমার অনেক ভালো লাগছে।

 last year 

আপু প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে অনেক ভাল লাগলো। আপনাকে অভিনন্দন জানাই।আপনি মুচমুচে পাকোড়া নিয়ে হাজির হলেন। পাকোড়া খেতে খুব মজা। আপনার রেসিপির ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। অনেক ধন্যবাদ আপু।

 last year 

এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে আমার অনেক ভালো লাগছে।এতে করে নতুন নতুন বিভিন্ন ধরনের রেসিপি দেখতে পেরেছি। এমন কি বিভিন্ন ধরনের রেসিপি শিখতে পেরেছি।

 last year 

ফুলকপির ক্রিসপি পকোড়া খেয়েছিলাম তবে অন্যভাবে তৈরি করা হয়েছিল। কিন্তু এভাবে কখনো খাইনি কারণ আমাদের বাসায় ফুলকপির পাকোড়া তৈরি করার ক্ষেত্রে ফুলকপি গুলোকে আস্ত রেখেই পকোড়া তৈরি করা হতো। তবে আপনি দেখলাম ভিন্নভাবে তৈরি করেছেন। আর প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে বেশ ভালো লাগলো।

 last year 

ফুলকপির পাকোড়া আসলেই অনেক রকম তৈরি করা যায়। ফুলকপি আস্ত রেখে ভিন্নভাবে পাকোড়া তৈরি করা যায়।আর আমি গ্রেটার দিয়ে গ্রেট করে তারপর পাকোড়া তৈরি করেছি এভাবে খেতেও মজা খুবই মুচমুচে হয়।

 last year 

ঠিক আছে আপু তাহলে একদিন চেষ্টা করে দেখতে হবে ধন্যবাদ ফিডব্যাক দেওয়ার জন্য।

 last year 

ফুলকপির মুখরোচক ক্রিস্পি পাকোড়া দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। তবে এভাবে কখনো ফুলকপি দিয়ে পাকোড়া তৈরি করে খাওয়া হয়নি। খুবই লোভনীয় একটি রেসিপি। এত সুন্দর একটি রেসিপি মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন এজন্য অভিনন্দন রইল। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। দেখে যে কেউ এ রেসিপিটি তৈরি করতে পারবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

ঠিক বলেছেন আপু ফুলকপির ক্রিসপি পাকোড়া খেতে অনেক মজা হয়েছে। তবে আপনি যেহেতু এভাবে কখনো তৈরি করে খাননি। আমি বলবো আপনি একসময় এভাবেই তৈরি করে খেয়ে দেখবেন আশা করি পছন্দ হবে।

Hi, @morioum,

Thank you for your contribution to the Steem ecosystem.

Your post was picked for curation by @gorllara.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

 last year 

ফুলকপির পাকোড়া আমার অনেক পছন্দ। তবে অনেকদিন ধরেই ফুলকপির পাকোড়া খাওয়া হচ্ছে না। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63595.77
ETH 3415.98
USDT 1.00
SBD 2.49