সুস্বাদু খাসির বট ভুনা রেসিপি //১০% প্রিয় লাজুক খ্যাককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা

আসসালামুয়ালাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি ।আজ আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি ।আমার রেসিপিটি আজ একটু ভিন্ন ধরনের। আমার আজকের রেসিপিটি হচ্ছে আলু দিয়ে খাসির বট ভুনা।

  • খাসির মাংস খেতে সবাই পছন্দ করে কিন্তু খাসির বট হয়তো খুব কম সংখ্যক মানুষ এই খায়। আমিও এই প্রথম খাসির বট রান্না করেছি এবং খেয়েছি। খাসির বট একটু পাতলা তাই আলু দিয়ে ভুনা করে খেয়েছি। অনেকে বলে খাসির বট কিছুটা গন্ধ লাগে। কিন্তু আমি বলব এই বটগুলো যদি মসলার মাঝে অনেকক্ষণ ধরে ভাজা করা হয় পানি ছাড়া তাহলে আর এই গন্ধটা থাকে না। খাসির বট ভুনা গরম গরম ভাত দিয়ে খেতে আমার কাছে অনেক ভালো লেগেছে সাথে লেবুর রস মেখে নিয়েছি। এক কথায় দারুন মজার একটি রেসিপি। তাহলে বন্ধুরা চলুন খাসির বট ভুনা রেসিপিটি দেখে নেয়া যাক

20220830_120401.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • খাসির বট
  • আলু
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ কুচি
  • হলুদের গুঁড়ো
  • মরিচের গুঁড়ো
  • রসুন পেস্ট
  • আদা পেস্ট
  • জিরার গুঁড়ো
  • এলাচ
  • দারুচিনি
  • তেজপাতা
  • লবণ
  • তেল

20220830_113254_001.jpg

20220830_110404.jpg

20220830_110534.jpg

💘 প্রথম ধাপ💘

  • প্রথমে একটি কড়াইয়ে পরিমাণমতো সরিষার তেল নিয়ে তার মধ্যে পেঁয়াজকুচি এবং কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম।

20220830_112735.jpg

20220830_112836.jpg

💘 দ্বিতীয় ধাপ💘

  • এবার পেঁয়াজ ও কাঁচামরিচের উপর সব ধরনের মসলা দিয়ে ভালোভাবে নেড়ে নিলাম।

20220830_112856.jpg

20220830_112939.jpg

20220830_113010.jpg

💘 তৃতীয় ধাপ💘

  • এবার মসলার উপর বটগুলো দিয়ে ভালোভাবে নাড়তে থাকলাম।

20220830_113017.jpg

20220830_113035.jpg

💘 চতুর্থ ধাপ💘

  • বট থেকে পানি বের হলে এগুলো শুকানো পর্যন্ত নাড়তে থাকলাম।

20220830_113105.jpg

20220830_113339.jpg

💘 পঞ্চম ধাপ💘

  • এবার বটের উপর আলুকুচি দিয়ে দিলাম।

20220830_113641.jpg

20220830_113852.jpg

💘 ষষ্ঠ ধাপ💘

  • এবার আলুগুলো ভালোভাবে নেড়ে সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম।

20220830_113917.jpg

20220830_120237.jpg

💘 সপ্তম ধাপ💘

  • এবার ঝোল ঘন হয়ে গেলে পাতিল চুলা থেকে নামিয়ে ফেললাম।

20220830_120243.jpg

💘 চূড়ান্ত ধাপ💘

  • এবারে রান্না করা খাসির বট পরিবেশন করে ছবি তুলে নিলাম।

20220830_120405.jpg

20220830_120351.jpg

🌺 আশা করি আমার আজকের রেসিপি টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

সত্যি আপু খাসি বট ভুনা দারুণ হয়েছে। আমি ও খাসির বট এভাবে ভুনা করে খায়।সত্যি আপু খাসির বট একটু পাতলা হয়। এগুলো আলু দিয়ে মাখা মাখা ভুনা করলে সত্যি অসাধারণ লাগে।ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু খাসির বট একটু পাতলা হওয়ার কারণে একটু ভুনা ভুনা করে খেতে মজা লাগে। আর সাথে যদি আলু দেওয়া হয় তাহলে খেতে আরও বেশি মজা লাগে। আপনিও নিশ্চয়ই এই রেসিপিটি অনেক পছন্দ করেন ধন্যবাদ।

 2 years ago 

আমার থেকে আমার ছোট ভাইয়ের বেশি প্রিয় খাবার এটি।কখনো বাসায় রান্না হলে কাউকে না খায়িয়ে হলেও ওর জন্য রাখতেই হবে।
খুব সুন্দর ছিল।পুরো প্রণালীটি দারুনভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো 💙

 2 years ago (edited)

বাহ এটি জেনে ভালো লাগলো যে আপনার ছোট ভাইয়ের একটি প্রিয় খাবার হচ্ছে এটি। আসলে ভাইয়া আমার কাছেও অনেক ভালো লাগে খাসির বট খেতে।
রান্না করলে ওর জন্য রাখতেই হবে, তার মানে ও অনেক পছন্দ করে । খুবই ভালো

 2 years ago 

আমি আপু নই🙂💔

 2 years ago 

বট আমার খুবই পছন্দের একটি রেসিপি। এটা যেভাবে রান্না করুক না কেন আমার কাছে খেতে খুবই ভালো লাগে। তবে শুকনো ভুনা একটু বেশি ভালো লাগে আপনি খুব সুন্দর করে লোভনীয় একটা রেসিপি শেয়ার করেছেন আপু। আপনাকে ধন্যবাদ লোভনীয় এই রেসিপিটি জন্য।

 2 years ago 

আপু আপনার মত আমারও বট একটি পছন্দের রেসিপি। এটি যেভাবে রান্না করুক না কেন আমার কাছে খেতে অনেক ভালো লাগে। শুকনো বুনো খেতে আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

যদিও আমি খাসির বট ভুনা খেতে এত বেশি পছন্দ করি না তাও আপনার রেসিপি দেখে ভীষণ ভালো লাগলো আমার কাছে। দেখে তো মনে হচ্ছে খেতে ভীষণ ভালো লেগেছে। আপনি খুবই সুস্বাদু ভাবের এই রেসিপিটি তৈরি করেছেন। কালার কম্বিনেশন টাও বেশ দারুন ছিল।

 2 years ago 

আসলে ভাইয়া আমার কিন্তু এই খাসির বট অনেক মজাই লেগেছে। শুকনো শুকনো ভুনা করলে খেতে খুব মজা।আপনি ও চাইলে এভাবে খেয়ে দেখতে পারেন।

 2 years ago 
আপনার তৈরি করা খাসির বট ভুনার রেসিপিটি দেখতে সুন্দর লাগছে এবং খেতে নিশ্চয়ই খুব সুস্বাদু হয়েছিল মনে হচ্ছে।বট আমার খুবই পছন্দের একটি খাবার। আপনি যেভাবে রেসিপিটি তৈরি করেছেন সেভাবে এবং মাঝে মধ্যে ডাবলি বা বুটের সাথে বাগার দিয়েও খাওয়া হয়। খুবই সুস্বাদু লাগে। অসংখ্য ধন্যবাদ আপু,এত সুস্বাদু ও মজাদার খাসির বট ভুনার রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া খাসির বট ভুনা রেসিপি টি খেতে খুব মজা লেগেছে।ডাবলি বা বুটের সাথে যে খাওয়া যায় জানতাম না।এখন থেকে ট্রাই করে দেখবো।আশা করি ভালো লাগবে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর হবে খাসির বট রান্নার রেসিপি তৈরি করেছেন। এই বট খেতে আমি অনেক ভালোবাসি। আপনার রেসিপিটি দেখেই খেতে ইচ্ছা করতেছে। আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করা পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

খাসির বট খেতে আমার অনেক ভালো লাগলো।নিজে রান্না করে নিজে খাওয়ার মজাই আলাদা। আপনি ও এভাবে বাসায় রান্না করে খেতে পারেন।আপনাকে অনেক ধন্যবাদ মতামত এর জন্য।

 2 years ago 

আপু বট আমার খুব পছন্দের সেটা খাসির হোক বা গরুর হোক। ভাল ভাবে গরম পানি দিয়ে ধুয়ে আপনার মত আলু দিয়ে ভুনা করলে আর কিছু লাগে না। খুবই সুস্বাদু । ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার কাছে ও বট খেতে খুবই ভালো লাগে। বিশেষ করে ভুনা করে খেতে বেশি মজা।আপনারও পছন্দ শুনে ভালো লাগলো।ধন্যবাদ মন্তব্য প্রদান করার জন্য।

 2 years ago 

আহ কি মজার রেসিপি। আমি কিছু দিন আগে এই রেসিপি তৈরি করেছি কিন্তু শেয়ার করা হয়নি।আপনার রেসিপি দেখে জিভে জল চলে আসল। আমার কাছে খাসির এই বট খেতে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে খাসির বটের রেসিপি শেয়ার করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে এই রেসিপিটি আমার অনেক পছন্দের আপু। নিজ হাতে আমি খাসির বট রান্না করেছি তাই আপনাদের সাথে শেয়ার করেছি। আমার রেসিপিটি আপনার পছন্দ হয়েছে জেনে আমার অনেক ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ আপু আপনার মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63592.23
ETH 2551.58
USDT 1.00
SBD 2.75