খাশির মাংসের বিরিয়ানি রেসিপি //১০% লাজুক খ্যাককে

in আমার বাংলা ব্লগ2 years ago

গাহি বিরিয়ানির গান
বিরিয়ানির চেয়ে সুস্বাদু কিছু নাই,নাহি কিছু তৃপ্তিবান

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা

আসসালামু আলাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

  • আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজ আমি একটি ফাটাফাটি রেসিপি নিয়ে হাজির হয়ে গেছি আপনাদের মাঝে। আমার এই রেসিপিটি দেখে নিশ্চয়ই আপনাদের সবার নাকে ঘ্রাণ চলে গেছে।যারা বিরিয়ানি লাভার আছেন তারা ঝটপট আমার পোস্টটি লিখে ফেলুন। বিরিয়ানি পছন্দ করে না আমার মনে হয় এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। আর তা যদি হয় খাসির মাংসের বিরিয়ানি তাহলে তো কোনো কথাই নেই।

  • বিরিয়ানি আমার ভীষণ পছন্দ। আগে অবশ্য বিরিয়ানি রান্না করা পারতাম না ।এই কমিউনিটিতে কাজ করার পর থেকে আমি বিরিয়ানি রান্না করতে পারি। বিরিয়ানিগুলো আমি নিজ হাতে তৈরি করেছি এবং রান্না খুবই পারফেক্ট হয়েছে। বিরিয়ানিতে সব উপকরণ ঠিকভাবে পড়লে খেতে ভীষণ ভালো লাগে। আর হঠাৎ করেই নিজ হাতে কোন রেসিপি তৈরি করতে পারলে তো নিজের মাঝেও তৃপ্তি পাওয়া যায়। আপনারাও চাইলেই খেয়ে নিতে পারেন। আর কথা না বাড়িয়ে চলুন আজকের খাসির মাংসের বিরিয়ানি রান্না পদ্ধতি দেখে নেয়া যাক

20220914_211834.jpg

20220914_211838.jpg

20220914_211848.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • পোলাও চাল
  • খাশির মাংস
  • পেঁয়াজকুচি
  • কাঁচা মরিচ
  • আদা পেস্ট
  • রসুন পেস্ট
  • জিরার গুঁড়ো
  • এলাচ
  • দারচিনি
  • তেজপাতা
  • টক দই
  • বিরিয়ানি মসলা

20220914_201657.jpg

20220914_195002.jpg

20220915_124112.jpg

💘 প্রথম ধাপ💘

  • প্রথমে আমি একটি পাতিলে পরিমাণ মতো তেল নিয়ে তার মধ্যে গরম মসলা ও পেঁয়াজ কুচি দিয়ে দিলাম।

20220914_195248.jpg

20220914_195511.jpg

💘 দ্বিতীয় ধাপ💘

  • তারপর অন্যান্য মশলা গুলো দিয়ে ভেজে নিলাম।

IMG_20220914_195923.jpg

IMG_20220914_195950.jpg

💘 তৃতীয় ধাপ💘

  • এবার খাসির মাংস মশলার উপর দিয়ে দিলাম।

IMG_20220914_200005.jpg

20220914_200254.jpg

💘 চতুর্থ ধাপ💘

  • খাসির মাংস কষানো হলে তার মধ্যে টক দই দিয়ে দিলাম।

20220914_200333.jpg

20220914_200342.jpg

💘 পঞ্চম ধাপ💘

  • এবার মাংসের মধ্যে বিরিয়ানি মসলা দিয়ে দিলাম।

20220914_200601.jpg

💘 ষষ্ঠ ধাপ💘

  • তারপর মাংস কষানো শেষ করলাম।

20220914_201232.jpg

💘 সপ্তম ধাপ💘

  • এবার একটি কড়াইয়ে পেঁয়াজ ভেজে নিয়ে তার মধ্যে চাল দিয়ে দিলাম।

20220914_203840.jpg

20220914_203945.jpg

💘 অষ্টম ধাপ💘

  • চাল ভেজে এর মধ্যে গরম পানি দিয়ে দিলাম।

20220914_204252.jpg

20220914_204648.jpg

💘 নবম ধাপ💘

  • তারপর কয়েকটি আস্ত কাঁচা মরিচ ও লবণ দিয়ে দিলাম।

20220914_204704.jpg

20220914_204742.jpg

💘 দশম ধাপ💘

  • এবার রান্না করা খাশির মাংস দিয়ে নাড়তে থাকলাম।

20220914_204842.jpg

20220914_205416.jpg

💘 একাদশ ধাপ💘

  • এবার পেঁয়াজ বেরেস্তা করে বিরিয়ানির উপর দিয়ে চুলা বন্ধ করে নিলাম।

20220914_201124.jpg

20220914_205925.jpg

💘 শেষ ধাপ💘

  • এবার রান্না করা খাশির মাংসের বিরিয়ানি পরিবেশন করে নিলাম।

20220914_205926.jpg

20220914_211846.jpg

🌺 আশা করি আমার আজকের রেসিপি টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

খাসির মাংসের বিরিয়ানি অনেক মজা হয়েছে,কালার দেখে বুঝতে পারছি। রেসিপিটি আপনি খুব যত্ন করে তুলে ধরলেন।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু কালার অনেক পারফেক্ট হয়েছে তাই কালার দেখেই বোঝা যায় কতটা মজা হয়েছে। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার রেসিপি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আসলে এমন রেসিপি দেখলে খাওয়ার লোভ কন্ট্রোল করা খুবই কষ্টসাধ্য ব্যাপার হয়ে পড়ে। আপনি খুব সুন্দর করে খাসির মাংস দিয়ে বিরিয়ানি রেসিপি তৈরি করেছেন। দেখে সত্যি খুব ভালো লাগলো। আসলে আপনার রন্ধন প্রক্রিয়া খুবই দুর্দান্ত হয়েছে। বিরানী রান্না সকল আইটেম সমূহ খুব সুন্দরভাবে প্রয়োগ করেছেন । সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আসলে ভাইয়া কোন খাবার পারফেক্ট করতে হলে সেই খাবারের উপকরণ ও পারফেক্ট হতে হয়। আর তাইতো আমি বিরিয়ানির মাঝে সব ধরনের মসলা ভালোভাবে মিশিয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

বাবা রে বাবা খাশির মাংস ৷ সত্যি প্রায় অনেকদিন হলো খাসি মাংস খাই না ৷ তবে আপনার করা রেসিপি টি দেখে অনেক ভালো লাগলো ৷ সব মিলে রেসেপিটি দারুন ছিল ৷

 2 years ago 

খাসির মাংস দিয়ে বিরিয়ানি আমি অনেকদিন খাই না তাই হঠাৎ করে ভাবলাম অনেকদিন তো খাওয়া হয়না। এবার খাসির মাংস দিয়ে রান্না করে দেখি আর তাই ঝটপট রান্না করে আপনাদের সাথে শেয়ার করলাম।

 2 years ago 

বিরিয়ানি পছন্দ করেন না এমন লোক খুব খুঁজে পাওয়া যাবে না। বিরিয়ানি আমি খেতে আমার খুবই ভালো লাগে। আপনার বিরিয়ানি রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। খাসির মাংসের বিরিয়ানি অনেকদিন খাওয়া হয়নি। রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে আমারও অনেক দিন বিরিয়ানি খাওয়া হচ্ছিল না। তাই ঘরে যখন খাসির মাংস ছিল ভাবলাম একবার বিরিয়ানি রান্না করে ফেলি। আর আমার পরিবারের সবার খুবই পছন্দ হচ্ছে বিরিয়ানি। আপনার মন্তব্য আমাকে অনুপ্রাণিত করেছে ধন্যবাদ।

 2 years ago 

আই এম এ বিরিয়ানি লাভার। হেহেহে। সত্যি আমি বিরিয়ানি খুবই ভালোবাসি। আর সেটা যদি হয় খাসির বিরিয়ানি তাহলে তো জ্বিভে জল আটকিয়ে রাখা কষ্টকর হয়ে যায়। অনেক দিন হলো বিরিয়ানি খাইনা। সচারাচর খেতেও পারবোনা মনে হয় কারণ আম্মু বেড়াতে গেছে। দেখি আসলে বলবো বানাতে।

 2 years ago 

ওয়াও আজকে দেখি সবাই বিরিয়ানি লাভার ।আসলে বিরিয়ানি সবারই পছন্দ আমি জানতাম। ঠিক বলেছেন ভাইয়া যখন কোন খাসির মাংসের বিরিয়ানি দেখি তখন লোভ সামলানো মুশকিল হয়ে যায়।

 2 years ago 

বিরিয়ানিতে সব উপকরণ ঠিকমতো যদি পড়ে তাহলে খেতে অনেক সুস্বাদু হয়।খাসির মাংসের বিরিয়ানি বললে তো আর কিছু বলার লাগবে না খেতে অনেক দারুণ হবে।খাসির মাংস দিয়ে বিরিয়ানি তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন।

 2 years ago 

একদম ঠিক বলেছেন পারফেক্ট ভাবে বিরিয়ানি রান্না করতে চাইলে সব ধরনের মসলার ব্যবহার ভালোভাবে করতে হবে। নইলে বিরিয়ানি পারফেক্ট হবে না। আর তাই আমি সব উপকরণ সঠিকভাবে দিয়েছি। আপনিও চাইলেই শিখে নিতে পারেন।

 2 years ago 

কি রেসিপি দেখালেন! দেখেই খিদা লেগে গেল। খাসির মাংসের বিরিয়ানি আমার অনেক পছন্দের। আপনার রেসিপিটি দেখি টেস্ট করতে ইচ্ছা করছে। আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঈশ আপু আপনার যদি খিদা লেগে যায় তাহলে এখান থেকে এক প্লেট খেয়ে ফেলেন। যদিও তা সম্ভব নয় তবে কেমন হয়েছে দেখে নিশ্চয়ই বুঝতে পেরেছেন ।আসলেই বিরিয়ানি আমার অনেক পছন্দ তাই তো নিজের মতো করে মজা করে তৈরি করে ফেলেছি।

 2 years ago 

আপনি নিজের হাতে খাসির মাংস দিয়ে বিরিয়ানি রান্না করেছেন দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আমার তো জিভে জল চলে এসেছে আপনার বিরিয়ানি রেসিপি দেখে। লোভ সামলাতে পারছিনা। আপনার রেসিপির কালার কম্বিনেশন আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। কালারটি খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে। এই বিরিয়ানি গুলো লেবু দিয়ে খেতে ভীষণ ভালো লাগবে। বিরিয়ানি আমার ভীষণ পছন্দের যে আপনাকে ভুল বোঝাতে পারবো না।

 2 years ago 

আমি জানতাম ভাইয়া বিরিয়ানি সবারই পছন্দ হবে। কারণ বিরিয়ানি খুব বেশিরভাগ মানুষেরই পছন্দের তালিকায় রয়েছে। আর বিরিয়ানির কালার যদি ঠিকভাবে না ফুটে উঠে তাহলে তো খেতেই ভালো লাগেনা ।আপনি দেখছি আমার মত বিরিয়ানি লেবু দিয়ে খেতে বেশি ভালো লাগে।

 2 years ago 

একদম ফাটাফাটি রেসিপি, সত্যিই তাই। এরকম ফাটাফাটি রেসিপি হলে পেট ভোজন করা যাবে অনায়াসেই। খাসির মাংসের বিরিয়ানি রেসিপি দেখেই তো লোভ লেগে যাচ্ছে। আর আপনি যেভাবে রাধলেন, মনে হয় খাবারের সুগন্ধ এখনো ছড়াচ্ছে। খাবারের আগে আমাদেরকেউ একটু ডেকে নিলে পারতেন। আমরা না হয় আপনার বাড়ির অতিথি হয়ে পেট ভোজনটা করে আসতাম। যাইহোক আপু, খুবই লোভনীয় ও সুস্বাদু খাবারের রেসিপিটি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ইস ভাইয়া আপনি যদি রান্নার সময় বলতেন তাহলে আপনার জন্য এক প্লেট আমি আলাদা করে রাখতাম। আর আপনি এসে খেতে পারেন। তাছাড়া খুবই সুস্বাদু হয়েছে আমার রান্না করা খাসির মাংসের বিরিয়ানি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66