মান্ডালা আর্ট||একটি ঘরের উপর বেলুন ওড়ার চিত্র

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা

আসসালামু আলাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে একটি মান্ডলা আর্ট নিয়ে হাজির হয়েছি। আমাদের কমিউনিটিতে অনেকেই মান্ডালা আর্ট করে। তাই আমিও মাঝে মাঝে মান্ডালা আর্ট করে শেয়ার করি।
  • মান্ডালা আর্ট আমার অনেক পছন্দ। তাই আজ একটি ঘরের উপর বেলুন 🎈 উড়ার মাণ্ডালা আর্ট করলাম।মান্ডালা আর্ট করতে অনেক সময়ের প্রয়োজন হয়।একটু ধৈর্য সহকারে খেয়াল করে আর্ট না করলে আর্টের সৌন্দর্য নষ্ট হয়ে যেতে পারে। আর মান্ডালা আর্ট কিন্তু খুব খুব কঠিন ও বটে ।আশাকরি আমার আজকের আর্ট টি আপনাদের পছন্দ হবে। তাহলে চলুন দেখে নেয়া যাক

GridArt_20230403_101007495.jpg

GridArt_20230403_100804388.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • সাইন পেন

GridArt_20230403_101415176.jpg

💘 প্রথম ধাপ💘

  • প্রথমে আমি একটি ঘর একে নিলাম পেন্সিল দিয়ে।

20230330_111802.jpg

20230330_111920.jpg

💘 দ্বিতীয় ধাপ💘

  • এবার সাইন পেন দিয়ে ঘরটি কালো করে নিলাম এবং টিন একে নিলাম।

20230330_112531.jpg

20230330_112808.jpg

💘 তৃতীয় ধাপ💘

  • যার ঘরের ভিতর ছোট ছোট কারুকাজ করে নিলাম।

20230330_113116.jpg

💘 চতুর্থ ধাপ💘

  • এবার ঘরের উপর গোল গোল করে অনেকগুলো বেলুন এঁকে নিলাম।

20230330_113226.jpg

💘 পঞ্চম ধাপ💘

  • এবার বেলুন গুলো এক একটি এক এক রকম ফুল একে নিলাম।

GridArt_20230403_100738372.jpg

💘 ষষ্ঠ ধাপ💘

  • এবার সম্পূর্ণ আর্ট টি শেষ করে ছবি তুলে নিলাম।

GridArt_20230403_100941431.jpg

💘 শেষ ধাপ💘

  • এবার ঘরের পাশে আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

GridArt_20230403_100845338.jpg

🌺 আশা করি আমার আজকের পোস্ট টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

আপু আপনি একেবারে ঠিক বলেছেন একটু ধৈর্য সহকারে যদি এই মেন্ডেলা আর্ট গুলো করা হয় তাহলে কিন্তু দেখতে অসম্ভব সুন্দর লাগে। আপনি খুব সুন্দর করে একটি ঘরকে বেলুন উড়িয়ে নিয়ে যাওয়ার দৃশ্য অঙ্কন করেছেন। ইচ্ছা করছে বেলুন গুলোকে ধরে আমিও উড়ে যাই।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

খুবই সুন্দর করে একটি ঘরের উপর বেলুন ওড়ার ম্যান্ডেলা আর্ট করেছেন। যেটা দেখতে চমৎকার লাগছে। এই ধরনের আর্ট করতে অনেক সময়ের দরকার হয়। আপনি ধৈর্য সহকারে অনেক সময় নিয়ে আর্ট টি সম্পন্ন করেছেন। প্রতিটা ধাপ সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঘরের উপর বেলুন ওড়ার মাণ্ডালা আর্ট শেয়ার করেছি আপনাদের সাথে। এই ধরনের আর্টগুলো আমার কাছে খুবই ভালো লাগে। ঠিক বলেছেন এইসব আর্টের জন্য খুবই ধৈর্যের প্রয়োজন হয়। আপনাকে অনেক ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

আপু একটি বানান মনে হয় ভুল হয়েছে ৷

মান্ডালা

যা হোক এটা ঠিক বলেছেন যে এসব ম্যান্ডেলা আর্ট করতে সময় ধৈর্য প্রয়োজন ৷ তবে আপনি বেশ ভালোই ধৈর্য সময় ধরে অনেক সুন্দর ম্যান্ডেলা আর্ট করেছেন ৷ দেখতে অনেক ভালো লাগছে ৷ বাড়ির ছাদের উপর বেলুনের আর্ট ভালোই লাগছিল ৷ অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

ভাইয়া মান্ডালা ও ম্যান্ডেলা দুটোই বানান থাকে। ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে ।এটা ঠিক বলেছেন ধৈর্য সহকারে করতে হয়। তাই আমি সব সময় চেষ্টা করি মনোযোগ সহকারে আর্ট করতে।

 2 years ago 

দারুন শৈল্পিক একটি আর্ট।
ঘরটা অতটাও পারফেক্ট না হলেও বেলুন এর কারুকাজ গুলো দেখার মত হয়েছে।

 2 years ago 

ভাইয়া আমার কাছে যে কোন নতুন আর্ট করতে খুবই ভালো লাগে। তবে পরবর্তীতে চেষ্টা করবো আর নিখুঁতভাবে আর্ট সম্পন্ন করার জন্য।

 2 years ago 

মান্ডালা আর্ট এর মাধ্যমে একটি ঘরের উপর বেলুন ওড়ার চিত্র খুব চমৎকার ফুটিয়ে তুলেছেন। সত্যি বলতে আপনার আজকের এই মেন্ডেলা আর্টটি আমার অনেক বেশি পছন্দ হয়েছে। আর যথাযথ বর্ণনা ও ধাপে ধাপে শেয়ার করাতে আরো বেশি ভালো লাগলো। ধন্যবাদ আপু ভালো থাকবেন।

 2 years ago 

ম্যান্ডেলন আর্ট আমার কাছে বরাবরই অনেক ভালো লাগে। তবে আপনি আজকে একটি নয় ধরতে গেলে দুটি ম্যান্ডেলা করেছেন। একটি ঘরের এবং কিছু বেলুনের। আমার কাছে বেশ ভালো লেগেছে আপু ম্যান্ডেলা আর্টটি। ধন্যবাদ সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

চমৎকার একটি ঘরের উপর বেলুন ওড়ার চিত্র অংকন করেছেন। নিখুঁত ভাবে পুরো কাজটি কে ফুটিয়ে তুলেছেন। মান্ডালা আর্ট গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে একটি ম্যান্ডেলা আর্ট মাধ্যমে একটি ঘরের উপরে বেলুন ওড়ার দৃশ্য তৈরি করে শেয়ার করেছেন। সত্যি আপু আপনার মেন্ডেলা আর্ট তৈরি দেখতে আমার কাছে অসাধারণ লেগেছে। প্রত্যেকটি স্টেপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে আমাদের মাঝে তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে খুবই ভালো লাগে। তাই আমি মাঝে মাঝে ভিন্ন রকমের ম্যান্ডেলা নিয়ে হাজির হয়ে আপনাদের মাঝে। ঘরের উপর কয়েকটি বেলুন উড়ছে এমন একটি চিত্র আমি ম্যান্ডেলার আর্টের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি।

 2 years ago 

বাহ্ আপু তো অনেক সুন্দর আকেন। ম্যান্ডেলা ডিজাইনটি কিন্তু ইউনিক হয়েছে। আমার কিন্তু খুব পছন্দ হয়েছে আপনার ম্যান্ডেলা ডিজাইনটি। সত্যিই তো ম্যান্ডেলা আর্ট করতে বেশ সময়ের প্রয়োজন হয় আপনি মনে হয় অনেক সময় নিয়েই আজকের ম্যানেডলা আর্ট টি করেছেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60767.97
ETH 2352.24
USDT 1.00
SBD 2.51