আমার তোলা কয়েকটি ফটোগ্রাফি //১০% লাজুক খ্যাককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা

আসসালামু আলাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

  • আশা করি সবাই ভালো আছেন ।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আবারো চলে এলাম আপনাদের সাথে নতুন একটি ব্লগ শেয়ার করার জন্য। আমার আজকের ব্লগের বিষয়বস্তু হচ্ছে ফটোগ্রাফি। আমি যদিও খুব ভালো ফটোগ্রাফি করতে পারিনা তবুও মাঝে মাঝে চেষ্টা করি টুকটাক ফটোগ্রাফি শেয়ার করার জন্য। কেননা কোথাও বের হলে বা আমাদের চারপাশের পরিবেশের সুন্দর কিছু দেখলেই ফটোগ্রাফি করার চেষ্টা করি। আজ আমি আপনাদের সাথে কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করার জন্য এসেছি।

  • আমার আজকের ফটোগ্রাফিতে আছে নারকেল গাছ, কচুরিপানা, ঘাসফড়িং ও ফুল। আমাদের কমিউনিটিতে সবাই প্রতিনিয়ত ফটোগ্রাফি শেয়ার করে। সবাই এ ব্যাপারে খুবই দক্ষ। সবার ফটোগ্রাফি করা দেখে আমিও অনুপ্রাণিত হই এবং মাঝে মাঝে মন চাইলে ফটোগ্রাফি করে ফেলি। আর ফটোগ্রাফি করলে আপনাদের সাথে শেয়ার না করতে পারলে ভালো লাগে না। আর কথা না বাড়িয়ে চলুন ফটোগ্রাফি গুলো দেখে নেয়া যাক।

GridArt_20221130_111213533.jpg

🌺 ফটোগ্রাফি-১🌺

  • এই গাছটির সবাই নিশ্চয়ই চিনতে পেরেছেন এটি খুবই পরিচিত একটি গাছ।হ্যাঁ বন্ধুরা এটি হচ্ছে নারিকেল গাছ ।নারিকেল গাছ আমাদের প্রায় সবার বাড়িতেই থাকে ।এই নারিকেল গাছটি আমি একটি পার্কে গিয়ে দেখেছিলাম। পুকুর পাড়ে এমন ভাবে বাঁকানো হয়ে আছে গাছটি দেখতে আসলে অদ্ভুত সুন্দর লাগছিল ।আর তাই আমি দেরি না করে সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলেছি। পড়ন্ত বিকেলে সূর্য যখন হেলান দিচ্ছে পশ্চিম আকাশে তখন এই গাছটি আধো ছায়া আঁধো আলোর মাঝে বেশ দারুন লাগছিল।

20221029_163640.jpg

20221029_163637.jpg

লোকেশন

🌺 ফটোগ্রাফি-২🌺

  • এই ঘাস ফড়িংটি কিছুদিন আগে আমাদের ঘরে সন্ধ্যাবেলায় উড়ে এসে বসে আছে। গ্রাম অঞ্চলের সন্ধ্যাবেলায় ঘরের ভিতরে যখন লাইট জ্বলে বাইরে থেকে বিভিন্ন ধরনের পোকামাকড় ,ঝিঝি পোকা , ঘাসফড়িং, প্রজাপতি উড়ে এসে খেলা করে। একদিন সন্ধ্যাবেলায় এই ঘাসফড়িং এসে চুপ করে বসে আছে আর আমি সাথে সাথে ফটোগ্রাফি করে ফেললাম।

20221108_195926.jpg

20221108_195940.jpg

লোকেশন

🌺 ফটোগ্রাফি-৩🌺

  • এই ফুল গুলো দেখতে খুবই সুন্দর লাগছে তাইনা !এই ফুলগুলো হচ্ছে আমার কাঁচা মরিচ গাছের ফুল। সকাল সকাল ছাদে উঠেই গাছে যখন পানি দিতে গিয়েছে দেখি খুব সুন্দর ফুল ফুটে আছে কাঁচা মরিচ গাছে। কিছুদিন পরে এই ফুল থেকে কাঁচা মরিচ বের হবে। ফুলগুলো এতটাই তরতাজা হয়ে আছে যে ছবি না তুলে পারলাম না।

20221128_111005.jpg

20221128_110826.jpg

লোকেশন

🌺 ফটোগ্রাফি-৪🌺

  • এই ফুলগুলোর সঠিক নাম আমি জানিনা । তবে গ্রাম অঞ্চলে আমরা ছাতিয়ানি গাছের ফুল হিসেবেই চিনি। শীতকালের এই সময়টাতে গাছে অসংখ্য ফুল ফুটে থাকে। এত বেশি ফুল ধরে যে পাতা পর্যন্ত দেখা যায় না ।এই ফুল গুলোর সুবাস এতটাই বেশি যে চারদিক মম গন্ধে ভরে যায়। এই ফুলের সুভাষ মনে হয় যেন কোন পারফিউমের ঘ্রান। এই ঘ্রান আমার অনেক ভালো লাগে। আমাদের উঠোনে এই গাছের ফুলে ভরে গেছে তাই আমি ফটোগ্রাফি করে নিলাম। ফুলগুলো খুবই ছোট তবে দেখতে অনেক সুন্দর।

20221130_085817.jpg

20221130_085844.jpg

লোকেশন

🌺 ফটোগ্রাফি-৫🌺

  • এগুলো হচ্ছে ছোট ছোট কচুরিপানা। কচুরিপানার পাতাগুলো যখন বড় হয় তখন এর মাঝে বড় বড় ফুল ফোটে ।কিন্তু এগুলো এখনও খুবই ছোট তাই পাতাগুলো ছোট। জমিতে যখন খুব অল্প পানি থাকে তখন এই কচুরিপানাগুলো অল্প পানিতে দুলে দুলে ভেসে বেড়ায়। গ্রাম অঞ্চলের সৌন্দর্য মনে হয় এগুলোর জন্যই এতটা বেশি।

20221130_102403.jpg

20221130_102355.jpg

লোকেশন

ফটোগ্রাফারঃ@morioum

ডিভাইসঃSamsungA22

🌺 সবাইকে অনেক ধন্যবাদ আমার ফটোগ্রাফি গুলো দেখার জন্য। ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

ছাতিয়ানি গাছের ফুল এর আগে কখনো দেখেছি কিনা মনে পড়ছে না। একেবারে ভিন্ন ধরনের একটি ফুল। নারিকেল গাছের ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। সত্যি আপু আপনি দারুন ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর সব ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

ছাতিয়ানি গাছের ফুল গ্রাম অঞ্চলে অনেক বেশি দেখা যায়। এই গাছগুলোর ঢালপালা খুবই নরম হয় কিন্তু গাছ অনেক বড় হয়ে থাকে। এই গাছের ফুল গুলো দেখতে অনেক সুন্দর এবং সুগন্ধযুক্ত। নারকেল গাছের ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে ধন্যবাদ।

 2 years ago 

আরে বাহ অসাধারণ!!!
আপনার করা প্রতিটি ফটোগ্রাফি দারুন হয়েছে ৷ তবে সবচেয়ে ভালো লাগলো নারকেল গাছ টি ৷ এতো টা বাকা ভাবে গাছটি উঠেছে সত্যি দেখতে অসাধারণ লাগছে ৷ এছাড়াও প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে ৷
ধন্যবাদ আপু ৷

 2 years ago 

আসলে ভাইয়া নারিকেল গাছের ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে ।নারিকেল গাছ সাধারণত সোজা লম্বা ভাবে বড় হয়। কিন্তু এই গাছটি বাঁকা হয়ে এমনভাবে পুকুরের উপর হেলান দিয়ে আছে মনে হচ্ছে যেন দোলনা।

 2 years ago 

ঘাসফড়িং এর ছবিটি দেখতে অসাধারণ লাগতেছে। গ্রাম অঞ্চলে সন্ধা বেলায় লাইটের আলো ফেলে ঘরের ভিতর চলে আসে ঠিক বলেছেন। আপনি হাতে নিয়ে কুচরিপানার ছবি তুলেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। চমৎকার উপস্থাপনা করেছেন।

 2 years ago 

আসলেই অনেক সুন্দর। গ্রামের সুন্দরী যখন করে লাইট জ্বলে তখন ঘাসফড়িং ঘরে চলে আসে। এত সুন্দর ঘাসফড়িং টি ছবি না তুললে তো ভালই লাগবেনা। আপনাকে অনেক ধন্যবাদ মূল্যবান মতামতের জন্য।

 2 years ago 

আপনি একদম সত্য কথা বলেছেন কমিউনিটিতে অনেকেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে সকলের এরকম সুন্দর ফটোগ্রাফি দেখলে মন ভালো হয়ে যাবে এটাই স্বাভাবিক। আপনার প্রতিটি ফটো আমার কাছে অসাধারণ লেগেছে বিশেষ করে নারকেল গাছ এবং ফড়িং এর ফটোগ্রাফি টা অনেক বেশি আকর্ষণীয় ছিল।

 2 years ago 

আসলেই ফটোগ্রাফি যারা পছন্দ করে তারা অন্যের সুন্দর ফটোগ্রাফি দেখলে মন ভালো হয়ে যায় ।তাইতো আমার কাছেও ফটোগ্রাফি করতে ভালো লাগে ।সেজন্য যখন কোন সুন্দর কিছু দেখেই তখনই ফটোগ্রাফি করি আর আপনাদের সাথে শেয়ার করি।

 2 years ago 

নারিকেল গাছের ছবিটা আমার কাছে খুবই দারুণ লেগেছে আপু। এছাড়াও প্রত্যেকটি ছবি দেখতে খুবই। এছাড়াও কচুরিপানার ছবিটাও খুবই ভালো লেগেছে আমার কাছে। এমন চমৎকার ফটোগ্রাফি দেখলে আমার ভীষণ ভালো লাগে। অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাই আসলে নারিকেল গাছের ফটোগ্রাফিটি সবাই পছন্দ করেছে। নারিকেল গাছটি অনেক সুন্দর ভাবে বাঁকা হয়ে বড় হয়েছে তাই দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে ।সন্ধ্যার একটু আগেই ছবিটি তুলেছি তাই আরো বেশি সুন্দর লাগছে।

 2 years ago 

আপু আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি দারুন লাগছে।আপনি খুব সুন্দভাবে প্রতিটি ফটোগ্রাফি করেছেন।ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে ।ঘাসফড়িং এর ফটোগ্রাফি খুব সুন্দর ছিল।ফুল,গাছ গুলো দারুন লেগেছে।ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার পছন্দ হয়েছে জেনে আমার অনেক ভালো লাগছে। ফুল প্রকৃতি ঘাসফড়িং এর সবগুলোই যেন সৌন্দর্যের প্রতীক। তাইতো আমার ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করেছি ।আপনাদের প্রশংসায় আমি বিমহিত।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। নারিকেল গাছের ফটোগ্রাফিটি দারুন হয়েছে। আমাদের এলাকাতে ওই জিনিসটাকে ছাতিয়ান গাছের ফুল বলা হয়। রাতের বেলায় এই ফুলগুলো প্রচুর পরিমাণে সুগন্ধি ছড়ায় চারিদিকে।

 2 years ago 

ভাইয়া ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। নারিকেল গাছটি অনেক সুন্দর ভাবে বাঁকা হয়ে আছে তাই একটু বেশি সুন্দর লাগছিল। মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্যগুলো ফটোগ্রাফি করেছেন। আসলে গ্রামবাংলার এই সৌন্দর্য ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লাগেছে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। কারণ প্রকৃতির মত সুন্দর আর কিছুই নেই। তাই আমি কয়েক রকমের ফটোগ্রাফি একসাথে করে আপনাদের মাঝে শেয়ার করেছি।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন নারিকেল গাছটি অদ্ভুত সুন্দর লাগতেছে। তারপর মরিচ গাছের ফুল, ধান খেতের পোকা সব গুলোই অনেক সুন্দর হয়েছে। আর ছাতিয়ানি গাছের ফুলের বিষয়ে তেমন কোন ধারনা নেই। ধন্যবাদ আপু।

 2 years ago 

নারিকেল গাছটি দেখতে অনেক সুন্দর তাই ফটোগ্রাফি করেছি। আর ছাতিয়ানী গাছের ফুল যারা গ্রামে থাকে তারা অবশ্যই চিনবে। এই ফুলগুলো খুবই ছোট কিন্তু সুগন্ধে ভরা।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68014.74
ETH 3533.72
USDT 1.00
SBD 2.81