ঘরে তৈরি মজাদার কেক রেসিপি//১০% লাজুক-খ্যাক এর জন্য ৫%abb-school এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা 😍😍

আসসালামুয়ালাইকুম🙋‍♀️🙋‍♀️

প্রীতি ও শুভেচ্ছা 🌹🌹

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। কেক খেতে আমি খুবই পছন্দ করি। আর তা যদি হয় নিজের হাতে তৈরি তাহলে তো কথাই নেই।আমার মনে হয় কেক কমবেশি সবাই পছন্দ করে।যেকোনো ধরনের উৎসবে কেকের ব্যবহার হবেই।হঠাৎ কোনো উৎসবে প্রয়োজন হলে হয়তো আমরা হাতের নাগালে মনের-মতো কেক নাও পেতে পারি।তাই কেক বানানোর পদ্ধতি যদি নিজের জানা থাকে ঝটপট বানিয়ে ফেলা যাবে ঘরে বসেই। আর তাই তো আজ আমি আপনাদের মাঝে যে রেসিপিটি নিয়ে হাজির হয়েছি তা হচ্ছে ঘরে তৈরি মজাদার কেক রেসিপি।আশা করি আমার আজকের রেসিপিটি আপনাদের সবার ভালো লাগবে।

  • আর এখন আমি আপনাদের মাঝে আমার আজকের কেক তৈরীর পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করছি।

20220215_202654.jpg

প্রয়োজনীয় উপকরণ সমূহঃ

  • আটা
  • ডিম
  • লবন
  • বেকিংপাউডার
  • চিনি
  • দুধ
    *তেল

IMG-20220217-WA0053.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি চিনি ব্লান্ডার করলাম। তারপর ডিম ভেঙে ডিমের সাদা অংশ থেকে কুসুম আলাদা করে নিলাম।

IMG-20220217-WA0052.jpg

IMG-20220217-WA0050.jpg

IMG-20220216-WA0026.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর ডিমের সাদা অংশ বিট করে ফোম করে নিলাম। তারপর আটা, লবণ, বেকিং পাউডার, চিনি মিশিয়ে নিলাম।

IMG-20220217-WA0051.jpg

IMG-20220217-WA0054.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর আমি ডিমের কুসুম মিশিয়ে নিলাম।

IMG-20220217-WA0048.jpg

IMG-20220217-WA0043.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার একটি স্টিলের বাটি নিয়ে তারমধ্যে মিশ্রিত আটাগুলো ঢেলে দিলাম।

IMG-20220217-WA0041.jpg

IMG-20220217-WA0056.jpg

পঞ্চম ধাপঃ

  • তারপর আমি বাটিটি একটি পাতিলে নিয়ে চুলায় বসালাম।তারপর ঢাকনা দিয়ে চুলার তাপ মিডিয়াম টু লো তে রাখলাম।

IMG-20220217-WA0040.jpg

IMG-20220217-WA0059.jpg

IMG-20220217-WA0060.jpg

শেষ ধাপঃ

  • ৩০ মিনিট পর তৈরি হয়ে গেল আমার আজকের কেক।

20220215_191144.jpg

IMG-20220217-WA0061.jpg

  • সবশেষে আমি আমার তৈরি করা কেক নিজের মত করে সাজিয়ে পরিবেশন করলাম।

20220215_202403.jpg

20220215_202406.jpg

20220215_202654.jpg

20220215_202658.jpg

20220215_202728.jpg

আশা করি আমার আজকের কেক রেসিপি টি আপনাদের ভালো লাগবে। আমার কাছে খুবই মজা লেগেছে খেতে।আপনাদের কেমন লেগেছে আশা করি মন্তব্য করবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ 😍😍

Sort:  
 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে ঘরে তৈরি মজাদার কেক রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই কেক রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। যদিও এরকম ভাবে বাসায় কখনো কেক তৈরি করে খাওয়া হয়নি তবে আপনার এই কেক তৈরির প্রক্রিয়া দেখে এখন নিজে নিজে তৈরি করতে ইচ্ছে করছে। ধাপে ধাপে আমাদের সকলের মাঝে কেক তৈরী রেসিপি টা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের ভিত্তিতে সাপোর্ট দেয়ার জন্য।

 2 years ago 

আপু কাটা পিজ টুকু পার্সেল করে দিলে ভালো হইতো না...😋😋😋 আমি যে আপনার কেক এর লোভে পরে গেছি, অনেক সুন্দর করে আপনি কেকটি তৈরি করেছেন আপু , প্রতিটি ধাপ সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 2 years ago 

ইস ভাইয়া সম্ভব হলে হলে অবশ্যই পাঠিয়ে দিতাম।আপনাকে খাওয়াতে পারলে ভালোই লাগতো। কি আর করা।তবে চমৎকার মতামত দেয়ার জন্য অনেক ধন্যবাদ

 2 years ago 

ঘরে তৈরি মজাদার কেক খুবই সুন্দর হয়েছে। এই ভাবে তৈরি করে খাওয়ার তেমন একটা অভিজ্ঞতা নেই। যা আপনার তৈরীর অভিজ্ঞতা দেখে অনেক কাজে লাগবে। এক সময়ে এভাবে তৈরি করে খাওয়ার চেষ্টা করবো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের ভিত্তিতে সাপোর্ট দেয়ার জন্য।

 2 years ago 

বাহ দারুণভাবে কে একটি প্রস্তুত করেছেন তো খেতে খুবই সুস্বাদু হয়েছিল এতে কোনো সন্দেহ থাকার কথা না।
আমি তো দেখে লোভ সামলাতে পারছিনা জিভে জল চলে আসলো।
কেক তৈরীর প্রস্তুত প্রণালী দারুন ভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের ভিত্তিতে সাপোর্ট দেয়ার জন্য।

 2 years ago 

আসলেই আপু ঘরে তৈরি করা কেকগুলো খেতে খুবই মজাদার লাগে। আমি আগে মাঝে মাঝে বানাতাম অনেকদিন হলো বানাইনা। আপনার কেকটা দেখেতো আমার খেতে ইচ্ছা করছে। খুব সুন্দর হয়েছে আপনার কেকটা দেখতে। আবার উপর দিয়ে খুব সুন্দর করে নিজের মতো করে পরিবেশন করেছেন দেখতে অনেক লোভনীয় লাগছে মজাও হয়েছে নিশ্চয়ই অনেক।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের ভিত্তিতে সাপোর্ট দেয়ার জন্য।

 2 years ago 

বাইরে থেকে আমরা যে কেক কিনে খাই সেটার থেকে বাসায় তৈরি কেক টা খেতে আমার কাছে বেশি ভালো লাগে। আমাদের বাসায় মাঝে মাঝে তৈরি করা হয় খুবই মজার হয়। আপনি আজকে যে কেক রেসিপি শেয়ার করেছেন আমার কাছে খুব ভালো লাগছে। আর আপনি খুবই সহজ ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের ভিত্তিতে সাপোর্ট দেয়ার জন্য।আমার ও বাসার তৈরি কেক ভালো লাগে।

 2 years ago 

আপু অনেক সুন্দর একটি কেক তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে ঘরে মজাদার কেক তৈরি। আপনি অনেক সুন্দর একটি রেসিপি তৈরি। আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার এই কেক রেসিপি। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার কেক দেখে আমার জিভে জল চলে এসেছে। খুব লোভ লাগিয়ে দিলেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কেক আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😋😋

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের ভিত্তিতে সাপোর্ট দেয়ার জন্য।আশা করি সব সময় সাপোর্ট করবেন।

 2 years ago 

কেক খেতে আমার অনেক ভালো লাগে। আপনি আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে বাড়িতে কেক তৈরি করার পদ্ধতি শেয়ার করেছেন আপু। আপনার কেক গুলো দেখে মনে হচ্ছে এটি খেতে অনেক সুস্বাদু হয়েছে।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের ভিত্তিতে সাপোর্ট দেয়ার জন্য।

 2 years ago 

আপু আমি ব্যক্তিগতভাবে কেক খুব পছন্দ করি। আপনার কেকটা দেখেই আমার কাছে মনে হচ্ছে খেতে খুবই মজা হয়েছে। সাথে আবার সুন্দর করে সাজিয়েছেন কেকটাকে। যার ফলে দেখতে আরো ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া খুবই ভালো লাগলো এটা জেনে যে কেক আপনার পছন্দ সেই সাথে আমার কেকটি ও আপনার পছন্দ হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে সাথে থাকার জন্য।

 2 years ago 

আপু আপনার দক্ষতার প্রশংসা করতে হবে। আমি প্রথমে কেক এর ছবি দেখে মনে করেছিলাম হয়তো এটি দোকান থেকে কিনে এনেছেন কিন্তু পরবর্তীতে বুঝতে পারলাম আপনি নিজ হাতে তৈরি করেছেন আর তার কারণেই হয়তো দেখতে এতটা লোভনীয় লাগছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু 🥰

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের ভিত্তিতে সাপোর্ট দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66703.61
ETH 3518.80
USDT 1.00
SBD 2.68