একটি পালতোলা নৌকার মান্ডালা আর্ট ⛵⛵ //১০% প্রিয় লাজুক খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা🧕🧕

আসসালামু আলাইকুম🙋‍♀️🙋‍♀️

প্রীতি ও শুভেচ্ছা 🦋🦋

আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমাদের কমিউনিটিতে সবাই আঁকাআঁকিতে খুব পারদর্শী। আমি ও চেষ্টা করি একটু।তাই আমি সময় সুযোগ পেলেই মাঝে মাঝে যে কোনকিছুর চিত্র আঁকি। আজ আমি কোন দৃশ্য আঁকা নয় বরং একটি পালতোলা নৌকার মান্ডালা আর্ট নিয়ে হাজির হয়েছি।

  • ছোটবেলা থেকেই আঁকাআঁকি করতে আমার কাছে ভালো লাগে। যদিও আমি খুব একটা ভালো পারিনা। তবে চেষ্টা করতে তো সমস্যা নেই। তাই আজ ভাবলাম কি আঁকা যায়। প্রথমে একটি নৌকা আঁকলাম। ভাবলাম নৌকার মধ্যে মান্ডালা আর্ট করলে কেমন লাগে। কারণ মান্ডালা আমার ভীষণ পছন্দ। দেখলাম মোটামুটি ভালোই লাগছে।
    আশা করি আমার আজকের আর্টটি আপনাদের সবার কাছে ভালো লাগবে।
    আমি একটি পালতোলা নৌকার মান্ডালা আর্ট টি অঙ্কনের পদ্ধতি এখন ধাপে ধাপে বিশ্লেষণ করছি।

20220725_170312.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • সাইনপেন
  • জেল পেন
  • রাবার

20220725_170448.jpg

💘 প্রথম ধাপ 💘

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি পাল তোলা নৌকা আঁকলাম।

20220725_164026.jpg

💘 দ্বিতীয় ধাপ 💘

  • এবার সাইনপেন দিয়ে পালতলা নৌকাটি কালো করে নিলাম।

20220725_164519.jpg

💘 তৃতীয়ধাপ 💘

  • তারপর অংশ বিভিন্ন রকম ফুল দিয়ে আর্ট করে নিলাম।

20220725_164706.jpg

20220725_164906.jpg

💘 চতুর্থ ধাপ 💘

  • এবার নৌকার একপাশে পাল একে পালের মাঝে কয়েক রকমের সোজা দাগ টেনে এবং ফুল একে নিলাম।

20220725_165153.jpg

20220725_165340.jpg

💘 পঞ্চম ধাপ 💘

  • তারপর পরের অংশের পাল আঁকার জন্য একপাশে ডোরাকাটা দাগ টেনে নিলাম।

20220725_165757.jpg

20220725_170120.jpg

💘 ষষ্ঠ ধাপ 💘

  • তারপর নৌকার নিচে পানি একে নিলাম। এভাবে আর্ট টি শেষ করলাম।

20220725_170312.jpg

20220725_170307.jpg

💘 শেষ ধাপ 💘

  • এবার আর্ট এর পাশে আমার সিগনেচার দিয়ে দিলাম।

20220725_170339.jpg

💘 সবাইকে ধন্যবাদ আমার পোষ্টটি মনোযোগ দিয়ে দেখার জন্য। ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। 💘

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

একটি পালতোলা নৌকার মান্ডালা আর্ট

ওয়াও আপু আপনি অনেক সুন্দর ভাবে একটি পাল তোলা নৌকার ম্যান্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার আর্ট তৈরির দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে। এত সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলে ভাইয়া মাঝে মাঝে ম্যান্ডেলা আর্ট আঁকার চেষ্টা করি। কতটুকু দক্ষতার সাথে আঁকতে পারি তা জানি না তবে চেষ্টা করেই ভালো কিছু উপহার দেয়ার। আপনার এত সুন্দর মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

কি বলবো আপু মনমুগ্ধকর একটি চিত্রাংকন আমাদের সাথে তুলে ধরেছেন। যেখানে পালতোলা একটি নৌকা যাচ্ছে সেই নৌকাটির মেন্ডেলা চিত্র প্রদর্শন করে আমাদেরকে মুগ্ধ করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে আমার কাছে ম্যান্ডেলা আর থাকতে অনেক ভালো লাগে। তাই নতুন নতুন আইডিয়ার মাধ্যমে মান্ডেলা আর্ট করি। তাই আজ নতুন একটি আর আপনাদের মাঝে শেয়ার করলাম আশা করি ভালো লাগবে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু আপনার নিত্য নতুন আইডিয়া থেকেই আর্টগুলো করে থাকেন এবং খুব সুন্দর ও হয়ে থাকে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা আর্ট থেকে ভীষণ ভালো লাগলো। ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন

 2 years ago 

আসলে ভাইয়া ম্যান্ডেলা আর আজকে আমার কাছে ভীষণ ভালো লাগে। তাই নিজে যখন আকে তখন আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি। কতটুকু ভালো হয়েছে জানিনা ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি পালতোলা নৌকা ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। ম্যান্ডেলাড গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

মান্ডালা আর্ট আমার পছন্দের একটি আর্ট। তাই মাঝে মাঝে ম্যান্ডেলা আর্ট আঁকার চেষ্টা করি। আর আপনাদের সাথে শেয়ার করতে পারাটাই আমার সার্থকতা। আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

একটি পালতোলা নৌকার মান্ডালা আর্ট অসাধারণ হয়েছে। সত্যিই আমি আপনার হাতের কাজ দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

পালতোলা নৌকা দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই অনেকদিন ধরে ভাবছি একটি নৌকার ম্যান্ডেলা আর্ট আপনাদের সাথে শেয়ার করব। আপনি মুগ্ধ হয়েছেন জেনে আমার অনেক ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

বেশ দারুন হয়েছে।পাল তোলার ম্যান্ডেলাটা বেশ সুন্দর লাগছে।অনেক সময় নিয়ে করেছেন।দেখেই বোঝা যাচ্ছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

পালতোলা নৌকা ম্যান্ডেলা আর্ট আঁকতে পারা আমার কাছে খুবই আনন্দের বিষয় ছিল। কারণ পালতলা নৌকা আমার অনেক ভালো লাগে। যদিও এখন আর এই ধরনের নৌকা এগুলো খুব বেশি দেখা যায় না তবু আকার মাধ্যমে সবার স্মৃতিচারণ করার চেষ্টা করলাম।

 2 years ago 

আপনার মাধ্যমে ইউনিক একটি পোস্ট দেখতে পারলাম।। নৌকার মেন্ডেলা আর্ট অসাধারণ হয়েছে ।। ধাপ গুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।।

 2 years ago 

আমার কাছে খুবই ভালো লাগে ইউনিক পোস্ট করতে। নৌকার ম্যান্ডেলা আর্ট আমার অনেক পছন্দের একটি আর্ট। তাই আঁকলাম আর আপনাদের সাথে শেয়ার করলাম ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি পালতোলা নৌকার মান্ডালা আর্ট দেখে খুবই ভালো লাগবে এবং আপনি ধাপে ধাপে খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নতুন নতুন আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই আজ হঠাৎ করেই ভাবলাম কি আঁকা যায় সেজন্যই এই পালতোলা নৌকাটি আঁকলাম। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

পালতোলা ন‍ৌকা বিলুপ্ত বলা যায়। আপনার মান্ডালা আর্টগুলো বেশ চমৎকার হয়। পাল তোলা নৌকার মান্ডালা আর্টটা চমৎকার করেছেন। দেখতে বেশ চমৎকার লাগছে। অনেক সুন্দর উপস্থাপনা ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আসলে আপনি ঠিক বলেছেন পাল তুলে নৌকা গুলো এখন বিলুপ্তপ্রায়। তবুও আমি সবার মাঝে মনে করিয়ে দেয়ার জন্য এই পাল তোলা নৌকাটি আঁকলাম। আশা করি আপনাদের ভালো লাগবে ধন্যবাদ।

 2 years ago 

পালতোলা নৌকার খুবই সুন্দর এবং নজর কাড়ানো মান্ডালা প্রস্তুত করেছেন সত্যিই আপনার প্রস্তুত করা পালতোলা নৌকার মান্ডালা দেখে মুগ্ধ হয়ে গেলাম ধন্যবাদ আপনাকে সুন্দর দৃশ্য আমাদের মাঝে উপস্থাপন করার জন্য

 2 years ago 

পালতোলা নৌকাটি আমি ম্যান্ডেল আর্ট এর মাধ্যমে আঁকার চেষ্টা করেছি। আপনার নজর কাড়াতে পেরেছি তাই অনেক ভালো লাগছে। সত্যিই আপনার মন্তব্য দেখে আমি অনুপ্রাণিত হলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67334.81
ETH 3235.43
USDT 1.00
SBD 2.64