রঙিন কাগজ দিয়ে তৈরি ফুল

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা🧕🧕

আসসালামু আলাইকুম 🙋‍♀️🙋‍♀️

প্রীতি ও শুভেচ্ছা 🌺🌺

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমি রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করতে খুব পছন্দ করি। নিজের হাতে ঘরে ব্যবহৃত যেকোনো জিনিস রঙিন কাগজ দিয়ে বানাতে স্বাচ্ছন্দ্যবোধ করি। তাইতো যখন তখন রঙিন কাগজ নিয়ে বসে যাই মনের মত কিছু তৈরি করতে। আজ বানিয়েছি রঙিন কাগজ দিয়ে একটি ফুল।তাই আপনাদের সাথে শেয়ার করার ইচ্ছা পোষণ করলাম।

  • এই ধরনের ফুল বানিয়ে ঘরে সাজালে ঘরের সৌন্দর্য বেড়ে যায়। তাছাড়া বিভিন্ন অনুষ্ঠানে স্টেজে ও সাজানো যাবে। এই ধরনের ফুলগুলো বানাতে খুব বেশি সময় ও লাগে না। অল্প সময়ে তৈরি করা যায়।
    এখন আমি রঙিন কাগজ দিয়ে বানানো কাগজের ফুলটি বানানো পদ্ধতি ধাপে ধাপে আপনাদের মাঝে দেখানোর চেষ্টা করছি। তাহলে চলুন শুরু করা যাক

20230105_210335.jpg

20230105_210359.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • রঙিন কাগজ
  • কাঁচি
  • কলম

20230105_204917.jpg

💘 ১ম ধাপ💘

  • প্রথমে একটি রঙিন কাগজ নিয়ে বর্গাকৃতির ভাজ করে কেটে নিলাম।

20230105_205405.jpg

20230105_205443.jpg

💘 ২য় ধাপ💘

  • এবার তিন কোণ করে দুই দিক থেকে ভাঁজ করে নিলাম।

20230105_205500.jpg

20230105_205540.jpg

20230105_205558.jpg

💘 ৩য় ধাপ💘

  • এবার আরেক ভাজ করে বাড়তি অংশ কেটে নিলাম।

20230105_205627.jpg

20230105_205636.jpg

💘 ৪র্থ ধাপ💘

  • এবার নিজের মত করে একটি ফুল একে নিলাম।

20230105_205655.jpg

20230105_205815.jpg

💘 ৫ম ধাপ💘

  • এবার ফুলটি কেটে নিলাম।

20230105_210110.jpg

💘 ৬ষ্ঠ ধাপ💘

  • এবার কাটার পর ভাঁজ করে ছবি তুলে নিলাম।

20230105_210257.jpg

💘 শেষ ধাপ💘

  • এবার সম্পূর্ণ নকশাটির ছবি তুলে নিলাম।

20230105_210333.jpg

🌺 আশা করি আমার আজকের ফুল টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

রঙিন কাগজের প্রস্তুত করা এরকম নকশাগুলো আমার কাছে খুবই ভালো লাগে। তবে এ ধরনের নকশা প্রস্তুত করতে অনেক ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয় কেননা একটু এমন তেমন হয়ে গেলে কাটা দেখতে ভালো হয় না নকশাটি।। আপনার প্রস্তুত করা ফুলের নকশাটি দেখে বোঝা যাচ্ছে আপনি একজন দক্ষ নকশাকারক

 last year 

এ ধরনের নকশাগুলো তৈরি করতে আমার কাছে অনেক ভালো লাগে। এটা ঠিক বলেছেন যে এগুলো খুবই ধৈর্য সহকারে করতে হয়।নইলে একটু এদিক সেদিক হলেই ফুল কাটা নষ্ট হয়ে যায়। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

বিভিন্ন অনুষ্ঠানের স্টেজ সাজাতে কাগজের ফুল গুলো দেখতে বেশ ভালো লাগে। কাগজের ফুল কেটে কেটে নকশা তৈরি করতে আমার ভীষণ ভালো লাগে। আসলে এই নকশা তৈরি করতে সময় কম লাগে এবং দেখতে ভীষণ ভালো লাগে। আপনার তৈরি করা কাগজের নকশাটি অনেক সুন্দর হয়েছে আপু। দেখে ভালো লাগলো।

 last year 

কাগজের ফুল যদিও একসময় অনেক বেশি ব্যবহার করা হতো এখন খুব বেশি ব্যবহার হয় না। তবে যারা হাতের কাজ করতে পছন্দ করে তারা এই ধরনের ফুল বানিয়ে ঘরে সাজাতে পারে।

 2 years ago 

রঙিন কাগজ ফুল বানানোর জন্য কিভাবে মড়াতে হয় সেটা আমার জানা ছিল না। তবে আপনার আজকের এই ফুল বানাতে যেয়ে বিভিন্ন কৌশল অবলম্বন করতে হয়েছে তা দেখে আমি ধারণা পেলাম। ফটোগ্রাফি গুলো বেশ পরিষ্কার-পরিচ্ছন্ন ছিল তাই বুঝতে অসুবিধা হয়নি।

 last year 

কাগজ দিয়ে ফুল বানাতে হলে কিভাবে মোড়াতে হয় সেটা সঠিকভাবে জানতে হয়। আর আপনি আজ তা আমার পোস্টের মাধ্যমে জানতে পেরেছেন সেজন্য খুবই ভালো লাগছে।

 2 years ago 

ঠিক বলছেন আপু রঙিন কাগজ দিয়ে এমন সুন্দর সুন্দর জিনিস তৈরি করে যদি ঘর সাজানো যায় তাহলে অনেক সুন্দর লাগে।রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা ফুলটি দেখতে অনেক সুন্দর হয়েছে।অনেক সুন্দর করে ধাপে ধাপে তৈরি করে দেখিয়েছেন কিভাবে ফুলটি তৈরি করা সম্ভব।

 last year 

আসলেই অপূরণ কাগজ দিয়ে এভাবে সুন্দর ফুল তৈরি করে ঘরে সাজালে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়। তাই আমি মাঝে মাঝে এ ধরনের ফুলগুলো বানিয়ে শেয়ার করি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে ফূ বানিয়ে শেয়ার করলেন আমাদের মাঝে। আমার মনে হয় এসব আর্ট করতে অনেক সময়ের প্রয়োজন পড়ে। তবে আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে রঙিন কাগজ দিয়ে ফুলের আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

রঙিন কাগজ দিয়ে যেকোনো ফুল তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। আর এই ধরনের ফুলগুলো তৈরি করতে খুব বেশি সময় লাগে না। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজকে কেটে খুব সুন্দর আকৃতি ধারণ করে, চমৎকার একটি কাগজের ফুল বানিয়েছেন, যেটা খুবই চমৎকার লাগছে। অনেক অনেক ধন্যবাদ যথাযথ বর্ণনার মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সর্বদায়।

 last year 

রবিন কাগজ কেটে আমি একটি ফুল বানিয়ে আপনাদের সাথে শেয়ার করেছি। আপনার একটি পছন্দ হয়েছে জেনে খুবই ভালো লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আসলেই অনেক ভালো ছিল আপনার রঙিন কাগজের ফুলগুলো ধন্যবাদ আপনাকে আমার মন্তব্যের ফিডব্যাক দেওয়ার জন্য ।

 2 years ago (edited)

কাগজের তৈরি করা ফুল দেখতে খুবই দুর্দান্ত লাগছে। আপনি খুব সুন্দর করে ফুল তৈরি করেছেন। দেখে খুব ভালো লাগলো। কাগজের তৈরি ফুল গুলো দেখতে খুবই অসাধারণ লাগে। আসলে এ ধরনের ফুল তৈরি করতে ধৈর্যের প্রয়োজন হয় কারণ একটু ভুল হয়ে গেলে পুরো ফুলটি নষ্ট হয়ে যায় । আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে চমৎকারভাবে উপস্থাপন করেছেন। এতো সুন্দর ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

লং কাগজ দিয়ে কাটা ফুলগুলো দেখতে আসলে অনেক সুন্দর লাগে। আমাদের কমিউনিটিতে অনেকেই দেখি এভাবে রঙিন কাগজের ফুলগুলো তৈরি করে। তাই আমিও চেষ্টা করি তোমার ক্ষুদ্র প্রয়াস আপনাদের মাঝে বিলিয়ে দিতে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুল তৈরি করেছেন। এটা দেখতে অনেক সুন্দর লাগছে। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

রঙিন কাগজ দিয়ে আমি একটি ফুল তৈরি করেছি। আরে ফুলটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে আমার কাছে অনেক ভালো লাগছে। আমি চেষ্টা করেছি ভালো ভাবে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে অনেক সুন্দর লাগে দেখতে। আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন। আপনার ফুল তৈরি পদ্ধতিটা আমার কাছে খুবই ভালো লেগেছে। এ ধরনের ফুল গুলো কেটে যদি গাম দিয়ে ঘরে লাগিয়ে রাখা যায় তাহলে অনেক সুন্দর লাগে। আপনি অনেক সুন্দর করে ফুলটি কেটেছেন।রঙিন কাগজ দিয়ে এত সুন্দর একটি ফুল তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য আমাদেরকে ধন্যবাদ।

 last year 

রোহিঙ্গা কুস্তি হয়েছে কোন ফুল তৈরি করতে আসলেই অনেক সুন্দর লাগে। এ ধরনের ফুল গুলো বানিয়ে আমি ফেভিকল দিয়ে ঘরে লাগিয়ে ঘরের সৌন্দর্য বৃদ্ধি করার চেষ্টা করি। ধন্যবাদ আপনার সুন্দর মতামত ব্যক্ত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60308.44
ETH 2640.77
USDT 1.00
SBD 2.54