স্ট্রবেরি ফ্লেভারের লাচ্ছি রেসিপি//১০% প্রিয় লাজুক খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা🧕🧕

আসসালামু আলাইকুম 🙋‍♀️🙋‍♀️

প্রীতি ও শুভেচ্ছা 🌼🌼

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।এসেছে গরম তাই আমরা সবাই চাইবো একটু শীতল এর ছোঁয়া । এই গরমে প্রাণ জুড়িয়ে যায় এমন কিছু খেতে কতইনা আয়োজন করি।তাইতো আজ আপনাদের মাঝে আমি যে রেসিপি টা নিয়ে হাজির হয়েছি তা হচ্ছে ইনস্ট্যান্ট লাচ্ছি ড্রিংকস রেসিপি। আমার মনে হয় ছোট বড় সবাই লাচ্ছি খুব পছন্দ করে। কিন্তু সব সময় হয়ত বাইরে গিয়ে খাওয়া হয় না।লাচ্ছি বানানো শিখা থাকলে বাসায় যেকোনো সময় বানিয়ে খাওয়া যায়।

  • ড্রিংস জাতীয় খাবারের মধ্যে লাচ্ছি আমার অনেক প্রিয়। যদিও সব সময় বানানো হয় না। তবে ঘরে যখন সবাই একসাথে থাকে তখন এই ধরনের ড্রিংকস বানিয়ে খাই। বিশেষ করে ছোটদের বেশি পছন্দ তারা বাইরের লাচ্ছি খেয়ে অনেক সময় পেট খারাপ করে। তাই যদি নিজের ঘরে পরিষ্কার পরিচ্ছন্ন ও স্বাস্থ্যসম্মতভাবে বানানো যায় তাহলে আর বাইরের লাচ্ছি খাওয়ার প্রয়োজন পড়ে না।তাই তো আমি বাসায় তৈরি করার চেষ্টা করি।
    তাই আমার লাচ্ছি তৈরি রেসিপি টি আপনাদের কাছে শেয়ার করছি। তাহলে চলুন বন্ধুরা শুরু করি

20220502_181339.jpg

20220502_181347.jpg

🥂প্রয়োজনীয় উপকরণ সমূহ🥂

  • টক দই (এক কাপ)
  • স্ট্রবেরি আইসক্রিম
  • চিনি (চার চা চামচ)
  • গুড়ো দুধ (চার চা চামচ)
  • বরফ কুচি
  • ঠান্ডা পানি

20220502_180524.jpg

🥂প্রথম ধাপ🥂

  • প্রথমেই আমি ব্লেন্ডারে স্ট্রবেরি আইসক্রিম নিয়ে নিলাম।

20220502_180552.jpg

20220502_180620.jpg

🥂দ্বিতীয় ধাপ🥂

  • এবার চিনি এবং গুঁড়ো দুধ দিয়ে দিলাম।

20220502_180648.jpg

20220502_180712.jpg

🥂তৃতীয় ধাপ🥂

  • তারপর ব্লেন্ডারে টক দই দিয়ে দিলাম।

20220502_180752.jpg

🥂চতুর্থ ধাপ🥂

  • এবার বরফ কুচি এবং পানি দিয়ে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিলাম।

20220502_180817.jpg

20220502_181144.jpg

  • সবশেষে আমার বানানো স্ট্রবেরি ফ্লেভারের লাচ্ছি পরিবেশন করে ছবি তুলে নিলাম।

20220502_181203.jpg

20220502_181302.jpg

20220502_181316.jpg

20220502_181349.jpg

আশা করি আমার আজকের রেসিপিটি আপনাদের সবার পছন্দ হবে। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

🥂ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥂

Sort:  
 2 years ago 

স্ট্রবেরি ফ্লেভারের লাচ্চি খেতে আমি খুবই পছন্দ করি। আজকে আপনি খুবই সুন্দর ভাবে এবং খুব অল্প সময়ের মধ্যে স্ট্রবেরি ফ্লেভারের লাচ্ছি তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন। যা দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে স্ট্রবেরি ফ্লেভারের লাচ্চি তৈরি করার পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এই গরমে খুবই উপকারী একটা শরবত তৈরি করেছেন। আপনার শরবত তৈরি প্রক্রিয়া টা খুবই সুন্দর ছিল। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

স্ট্রবেরি ফ্লেভারের লাচ্ছি রেসিপি দেখি অনেক সুস্বাদু মনে হচ্ছে, আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করলেন। উপস্থাপন দেখে তৈরি করা শিখতে পারলাম।

 2 years ago 

গরমে একদম পারফেক্ট পানীয়। দেখেই খেতে ইচ্ছে করছে।পরিবেশনটা বেশ সুন্দর ছিলো।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন।ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

এই গরমে এরকম এক গ্লাস লাচ্ছি খেতে পারলে ভালই হয়। খুবই লোভনীয় হয়েছে। দেখিছে করছে গ্লাসটা হাতে নিয়ে খেয়ে ফেলি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

এই গরমে অনেক কাজের একটি রেসিপি এটি। ভালো লেগেছে আপনার এই রেসিপি দেখে। শুভকামনা রইলো আপু।

 2 years ago 

এই গরমের সময় কি রেসিপি শেয়ার করলেন আপু। দেখে তো মনে হচ্ছে নিয়ে এখনি খেয়ে ফেলি । লাচ্ছি গরমের সময় খেতে খুবই ভালো লাগে। আপনি খুব চমৎকার করে লাচ্ছি স্ট্রবেরি ফ্লেভারের লাচ্ছি তৈরি করেছেন। দেখে বোঝা যাচ্ছে যে একদম প্রাণ জুড়ানো লাচ্ছি।

 2 years ago 

আপনার মত আমারও লাচ্ছি অনেক প্রিয়। আমার কাছে তো লাগছে খেতে ভীষণ ভালো লাগে। তাছাড়া এই ভাবে বাড়ীতে তৈরি করে খেয়ে নিতে পারলে তো আরো বেশী ভালো লাগবে। গরমের মধ্যে পারফেক্ট রেসিপি তৈরি করেছেন। আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি নিয়ে আসার জন্য ধন্যবাদ।

 2 years ago 

স্ট্রবেরি ফ্লেভারের লাচ্ছি রেসিপি তৈরি অনেক সুন্দর হয়েছে। এই গরমে ধরনের লাচ্ছি রেসিপি খেতে অনেক ভালো লাগে। সবাই এই গরমে ধরনের খাবার খেতে খুবই পছন্দ করে। আমার কাছে অনেক ভালো লেগেছে। সুন্দর উপস্থাপন বর্ণনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

লাচ্ছি আমার অনেক আগে থেকেই বেশ পছন্দ তবে সেটা যদি হয় স্ট্রবেরি ফ্লেভারের তাহলে আর কোন কথাই নেই. খুব সুন্দর ভাবে আপনি রেসিপিটি তৈরি করে দেখালেন।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.026
BTC 58216.02
ETH 2614.69
USDT 1.00
SBD 2.45