আমার স্বরচিত কবিতা ||"ভালোবাসার উল্টোপিঠ"

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা
সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন ।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে আমার স্বরচিত একটি কবিতা নিয়ে হাজির হয়েছি।আমার আজকের কবিতার নাম ভালোবাসার উল্টোপিঠ। কবিতা আসলে আমাদের মনের খোরাক মেটায়। অন্তর আত্মায় তৃপ্তি দেয়। কবিতার মাধ্যমে আমরা আমাদের জীবনের অনেক অংশ ফুটিয়ে তুলি। আর তাই আমি কবিতা লিখতে পছন্দ করি। আজকে আমি আমার কবিতার নাম দিয়েছি ভালবাসার উল্টোপিঠ। আসলে প্রতিটি জিনিসেরই উল্টোপিঠ রয়েছে। ভালোবাসার উল্টাপাল্টি হয়েছে দুঃখ সুখ। উপরে যতই সুন্দর্য থাকুক না কেন এর উল্টো পিঠে সুখ এবং দুঃখ মিশ্রিত থাকে। যা নিয়েই ভালোবাসা গঠিত হয়। আর সেই দুঃখ ও সুখ আলিঙ্গন করেই মানুষকে বেঁচে থাকতে হয়।। তাহলে চলুন আমার আজকের কবিতাটি দেখে নিয়ে যাক।

pexels-alexander-grey-3738057.jpg
উৎস

ভালোবাসার উল্টোপিঠ

মরিয়ম লোপা

সূর্যের উল্টো পিঠে আছে চন্দ্রমুখ
ভালোবাসার উল্টো পিঠে আছে দুঃখ সুখ,
সেই সুখ সকলের জীবনে সুখ
সেই দুঃখ জীবন থেকে বিতাড়িত হোক।

কখনো রাত্রিবেলা ঘিরে ফেল জীবন
কখনো সুখের বন্যা ছুঁয়ে যায় মন,
সেই দুখের অন্যায় প্লাবিত হয় হৃদয় যখন
কষ্টের নৌকায় ভাসে এই মন তখন।

কখনো বা উত্তাপ রোদ এসে জ্বালিয়ে যায়
খরা আর প্লাবনে সব হারিয়ে যায়,
সে হৃদয়ে বর্ষা কখনো এলে
সাদরে গ্রহণ করো দিও নাকো ঠেলে।

হৃদয়ে বর্ষা আসে উর্বরতা নিয়ে
এই সুখ রাখতে হবে আগলে ধরে,
তথাপি দুঃখের পিঠ উল্টে গেলে
খুব সহজে সে আর যায় নাকো চলে।

🌺 আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপনার কবিতার টপিক টি অনেক ভালো ছিল আপু।সবকিছুরই উল্টোপিঠ থাকে।তেমনি ভালোবাসার উল্টোপিঠ হচ্ছে সুখ দুঃখ।ভালো লেগেছে কবিতাটি।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

কবিতা লিখতে আমার কাছে অনেক ভালো লাগে তাই আমি মাঝে মাঝে কবিতা লিখার চেষ্টা করি।সুখ ও দুঃখ নিয়ে প্রতিটি মানুষের জীবন। মানুষ চাইলেই কোন কিছুর পরিবর্তন করতে পারে না। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

ভালোবাসার মধ্যে সুখ দুঃখ দুটোই বিদ্যমান। শুধু প্রয়োজন সুখে দুখে একে অপরের পাশে থাকা। দুখে একে অন্যকে ছেড়ে গেলে অবশ্যই অন্যজন নিঃসঙ্গ ও একাকীত্ব বোধ করবে।

 last year 

আপনি অনেক চমৎকার ভাবে মন্তব্যটি করেছেন। আসলে আপু ঠিক বলেছেন ভালোবাসার মধ্যে সুখ দুঃখ দুটোই বিদ্যমান শুধু প্রয়োজন সুখে দুখে পাশে থাকা। কিন্তু আপনি বুঝতে পারলেও সবাই তা বুঝতে পারে না।

 last year 

আপু ভালোবাসার উল্টোপিঠ নিয়ে কবিতাটি শেয়ার করলেন। খুব সুন্দর হয়েছে।ভালোবাসার উল্টোপিঠে দুঃখ-কষ্ট থাকে। তাইতো এ সময় দুজন দুজনকে আগলে রাখতে হয়।ধন্যবাদ আপু।

 last year 

কবিতার মাধ্যমে আমরা আমাদের মনের আবেগ অনুভূতিগুলো প্রকাশ করি। তাইতো কবিতা লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। অনেক ধন্যবাদ চমৎকার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66492.65
ETH 3309.61
USDT 1.00
SBD 2.72