রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি

in আমার বাংলা ব্লগlast year

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা🧕🧕
আসসালামু আলাইকুম 🙋‍♀️🙋‍♀️
প্রীতি ও শুভেচ্ছা 🌺🌺
আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়েছি।আমি রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করতে খুব পছন্দ করি। নিজের হাতে ঘরে ব্যবহৃত যেকোনো জিনিস কাগজ দিয়ে বানাতে স্বাচ্ছন্দ্যবোধ করি। তাইতো যখন তখন রঙিন কাগজ বা সাদা কাগজ নিয়ে বসে যাই মনের মত কিছু তৈরি করতে। আজ বানিয়েছি রঙিন কাগজ দিয়ে একটি ফুল।তাই আপনাদের সাথে শেয়ার করার ইচ্ছা পোষণ করলাম।

এই ধরনের ফুল বানিয়ে ঘরে সাজালে ঘরের সৌন্দর্য বেড়ে যায়। তাছাড়া বিভিন্ন অনুষ্ঠানে স্টেজে ও সাজানো যাবে। এই ধরনের ফুলগুলো বানাতে খুব বেশি সময় ও লাগে না। অল্প সময়ে তৈরি করা যায়।
এখন আমি রঙিন কাগজ দিয়ে বানানো কাগজের ফুলটি বানানো পদ্ধতি ধাপে ধাপে আপনাদের মাঝে দেখানোর চেষ্টা করছি। তাহলে চলুন শুরু করা যাক

1000026362.jpg

1000026361.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • রঙিন কাগজ
  • কাঁচি
  • পেন্সিল

1000026351.jpg

💘 প্রথম ধাপ 💘

  • প্রথমে একটি রঙিন কাগজ বর্গাকৃতি করে চারকোনা কেটে নিলাম।

1000026352.jpg

1000026353.jpg

💘দ্বিতীয় ধাপ💘

  • তারপর দুই দিক থেকে ভাজ করে নিলাম।

1000026354.jpg

💘 তৃতীয় ধাপ 💘

  • এবার চিকন করে আরো দুই ভাঁজ করে নিলাম।

1000026355.jpg

1000026356.jpg

💘 চতুর্থ ধাপ 💘

  • এবার বাড়তি অংশ সমানভাবে কেটে নিলাম।

1000026357.jpg

💘 ষষ্ঠ ধাপ 💘

  • এবার পেন্সিল দিয়ে একটি ফুলের ডিজাইন একে নিলাম।

1000026358.jpg

💘 সপ্তম ধাপ 💘

  • এবার অঙ্কিত ফুলটি কাঁচি দিয়ে কেটে নিলাম।

1000026359.jpg

💘 শেষ ধাপ 💘

  • এবার ফুলটির ছবি তুলে নিলাম।

1000026362.jpg

1000026361.jpg

🌺 আশা করি আমার আজকের ফুল টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটা ফুল তৈরি করলেন। এভাবে এরকম কাগজ কেটে যে কোন কিছু তৈরি করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়। কারণ যদি একটু এলোমেলো হয়ে যায় তাহলে পুরো কাজটা নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা অনেক বেশি থাকে। ডিজাইন টা অনেক সুন্দর ভাবে করেছেন দেখে খুব ভালো লেগেছে আমার কাছে। সত্যি আপনার ধৈর্য রয়েছে বলতে হয়।

 last year 

রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করতে আমার অনেক ভালো লাগে। তাই আমি মাঝে মাঝে রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের ফুল তৈরি করি। তাই আপনাদের সাথে শেয়ার করতেও ভুলি না।

 last year 

আসলে রঙিন কাগজ ব্যবহার করে আপনি যেটাই তৈরি করবেন সেটাই আপনার দক্ষতা আলাদা অভিজ্ঞতা । আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ কেটে ফুল তৈরি করলেন আসলে সৌন্দর্য এভাবেই ফিরিয়ে আনা যায় অনেক ভালো লেগেছে।

 last year 

আসলে ভাইয়া দক্ষতা কতটুকু আছে আমি জানিনা। কিন্তু আমি সব সময় চেষ্টা করি নতুন কিছু তৈরি করে আপনাদের সাথে শেয়ার করতে। রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করতে আমার অনেক ভালো লাগে।

 last year 

রঙিন কাগজের এই নকশা গুলো আমার কাছে ভালই লাগে দেখতে। আপনি খুব সুন্দর একটি নকশা করেছেন রঙিন কাগজের উপর। আসলে এই ধরনের ফুলগুলো ঘরে রাখলে খুবই সুন্দর লাগে দেখতে। আপনি খুব ধৈর্য সহকারে কাজটি করেছেন। আমাদের মাঝে এত সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

রঙিন কাগজ এর নকশা গুলো আপনার কাছে ভালো লাগে শুনে আমার কাছে অনেক ভালো লাগছে। এজন্য আমিও মাঝে মাঝে এই ফুলগুলো তৈরি করি আর আপনাদের সাথে শেয়ার করে যাতে আপনাদের পছন্দ হয়।

 last year 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে এমনিতেই অনেক সুন্দর লাগে। আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ কেটে ফুল তৈরি করেছেন। আপনার তৈরি করা ফুলের দৃশ্যটি আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

রঙ্গিন কাগজ দিয়ে ফুল বানিয়ে ঘরে সাজালে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়। এমনকি বিভিন্ন অনুষ্ঠানে স্টেজেও সাজানো যায় ।তাই আমি মাঝে মাঝে এই ফুলগুলো বানিয়ে ঘর সাজাই।

 last year 

রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি অসাধারণ হয়েছে, এতো সুন্দর ডাই পোস্ট দেখে আমার খুবি ভালো লাগছে।

 last year 

রঙিন কাগজ দিয়ে বানানো ফুলটি আপনার পছন্দ হয়েছে তাই আপনাকে অনেক ধন্যবাদ। এই সুন্দর ডাই পোস্টগুলো আসলে সবারই ভালো লাগে।

 last year 

আপনি এত পছন্দ করেন বলে রঙ্গিন কাগজ দিয়ে জিনিস গুলো তৈরি করতে তাই আমরা খুব সুন্দর সুন্দর নকশা দেখতে পাই। আপনি আজকেও অনেক সুন্দর একটি রঙিন কাগজের নকশা শেয়ার করলেন। আমার কাছে দেখতে অসাধারণ ভালো লেগেছে।

 last year 

জিয়া আপু আমি পছন্দ করি বলেই মাঝে মাঝে রঙিন কাগজ দিয়ে সুন্দর সুন্দর নকশা ফুল তৈরি করি। আমাদের কমিউনিটিতে অনেকেই রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ফুল তৈরি করে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56085.77
ETH 2369.58
USDT 1.00
SBD 2.31