চিচিঙ্গা ও আলু কুচি দিয়ে ছোট কই মাছ ভুনা //১০% প্রিয় লাজুক খ্যাককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লকের সকল বন্ধুরা

আসসালামু আলাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের সাথে খুবই মজার একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমার আজকের রেসিপিটি হচ্ছে সুস্বাদু ছোট কৈ মাছ ভুনা রেসিপি।

  • ছোট মাছ খেতে আমার অনেক ভালো লাগে যেকোনো ধরনের ছোট মাছই হোক না কেন। ছোট মাছ আমাদের শরীরের জন্য খুবই উপকারী। তাছাড়া দেশি ছোট কৈ মাছগুলো কিন্তু একটু অন্যরকম স্বাদ কৈ মাছ সাধারণত একটু বেশি কাটাযুক্ত। কিন্তু ছোট ছোট কৈ মাছগুলো ভাজি করে অথবা ভুনা করে খেতে খুবই মজা। তখন কাঁটাগুলো আর মুখে লাগেনা চিবিয়ে খেয়ে ফেলা যায়। আর যেই মাছের কাঁটা চিবিয়ে খেয়ে ফেলা যায় সেই মাছের উপকারিতা একটু বেশি। কারণ মাছের কাঁটায় অনেক উপকার আছে। ছোট বাচ্চাদের এই মাছগুলো খাওয়ালে ব্রেনের কার্যকারিতা বেড়ে যায়। তাছাড়া দৃষ্টি শক্তি বাড়ার জন্য ছোট মাছের উপকারিতার অপরিসীম। আমাদের পরিবারের সবাই অনেক পছন্দ করে। আজ হঠাৎ বাজারে এই ছোট কই মাছগুলো দেখতে পেলাম। মাছগুলো সব একসাথে দেখে জাস্ট অসাধারণ লাগছিল তাই সবগুলোই নিয়ে আসলাম। আর আমাদের নিজেদের গাছ থেকে একটি চিচিঙ্গা নিয়ে সাথে একটি আলু কচি এবং চিচিঙ্গা কুচি দিয়ে কই মাছগুলো ভুনা করেছি। খেতে জাস্ট অসাধারণ লেগেছে দুপুর বেলায় এই মাছগুলো দিয়েই খাওয়া হয়ে গেছে। তাহলে চলুন কথা না বাড়িয়ে আমার আজকের কৈ মাছ ভুনা রেসিপিটি দেখে নেয়া যাক।

20220805_150255.jpg

20220805_150248.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • ছোট কই মাছ
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ কুচি
  • হলুদের গুঁড়ো
  • মরিচের গুঁড়ো
  • লবণ
  • তেল
  • চিচিঙ্গা কুচি
  • আলু কুচি

20220805_123947.jpg

20220805_124001.jpg

20220805_124215.jpg

💘 প্রথম ধাপ💘

  • প্রথমে আমি একটি কড়াইয়ে পরিমাণ মত তেল নিয়ে তার মধ্যে পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ কুঁচি, চিচিঙ্গা কুচি,আলু কুচি দিয়ে দিলাম।

20220805_124925.jpg

20220805_125201.jpg

💘 দ্বিতীয় ধাপ💘

  • এবার হলুদের গুঁড়ো, মরিচের গুঁড়ো ও লবণ দিয়ে দিলাম। অল্প একটু নেড়ে নিলাম।

20220805_125442.jpg

20220805_125555.jpg

💘 তৃতীয় ধাপ💘

  • এবার একটু পানি দিয়ে দিলাম।

20220805_125842.jpg

💘 চতুর্থ ধাপ💘

  • পানি গরম হলে এর মধ্যে মাছগুলো দিয়ে দিলাম।

20220805_130208.jpg

20220805_131221.jpg

💘 পঞ্চম ধাপ💘

  • জোল ঘন হয়ে গেলে পাতিল চুলা থেকে নামিয়ে নিলাম।

20220805_131455.jpg

20220805_131501.jpg

💘 শেষ ধাপ💘

  • এবার ছোট কই মাছ পরিবেশন করে ছবি তুলে নিলাম।

20220805_150241.jpg

20220805_150248.jpg

🌺 আশা করি আমার আজকের রেসিপি টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

অসম্ভব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। দেখতে খুবই লোভনীয় লাগছে। কই মাছের এমন তরকারি হলে আর কিছুই লাগে না। দেখেই খুব খেতে ইচ্ছে করছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আসলে ছোট মাছ এমন একটি মাছ যা প্রত্যেকের জন্য খুবই উপকারী এবং খেতেও ভীষণ সুস্বাদু। আর এই ধরনের সুস্বাদু রেসিপি দেখলে লোভ লাগারই কথা। আপনারও এই রেসিপিটি পছন্দ হয়েছে তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ছোট মাছ খেতে আমার অনেক ভালো লাগে যেকোনো ধরনের ছোট মাছই হোক না কেন। ছোট মাছ আমাদের শরীরের জন্য খুবই উপকারী।

ছোটো মাছ আমারও খুবই ভালো লাগে আপু। আপনি আজকে চিচিঙ্গা ও আলু কুচি দিয়ে ছোটো মাছ রান্না করেছেন খেতে যে খুব মজার হবে এর কালার দেখেই বোঝা যাচ্ছে।

 2 years ago 

ছোট ভাত খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আর ছোট মাছ আমাদের শরীরের জন্য খুবই উপকারী। তাই আমি মরিচের গুঁড়ো বেশি করে দিয়ে লাল লাল করে এই মাছ ভুনা করেছি। খুবই ভালো লেগেছে আপনিও চাইলে এভাবে ট্রাই করে দেখতে পারেন।

 2 years ago 

চিচিঙ্গা ও আলু কুচি দিয়ে ছোট কই মাছ ভুনা খুবই মজাদার রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপির পরিবেশন আমার অনেক ভালো লেগেছে, দেখেও শিখতে পারলাম, শুভকামনা রইল।

 2 years ago 

এই ধরনের রেসিপি গুলো আমার অনেক ভালো লাগে যেকোনো ছোটমাছই আমার পছন্দ। ছোট মাছে অনেক উপকারিতা রয়েছে তাই খেতেও ভালো লাগে।

 2 years ago 

চিচিঙ্গা ও আলু কুচি দিয়ে ছোট কই মাছ ভুনা করার রেসিপি টি দেখে পড়ে দেখতে খুব মন চাইলো। আমারও বেশ ইচ্ছে করছে চিচিঙ্গা ও আলু কুচি দিয়ে ছোট কই মাছ ভুনা করে খাই।
আপনার রেসিপি টা দেখে শিখে নিলাম।
ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আমি চিচিঙ্গা ও আলো কচি দিয়ে ছোট কৈ মাছ ভুনা করার চেষ্টা করেছি। কতটুকু ভালো হয়েছে বোঝাতে পারবো না। কিন্তু আমার কাছে খেতে অনেক ভালো লেগেছে ভীষণ মজাই রেসিপিটি আপনিও চাইলে এভাবেই রান্না করে খেতে পারেন।

 2 years ago 

আসলে এই কৈ মাছ অনেক উপকারিতা রয়েছে। বাচ্চাদের ব্রেনের জন্য ভালো তা জানতাম না। যাই হোক আপনার এই পোস্ট এর মাধ্যমে জানতে পারলাম অনেক কিছু রেসিপি দিয়ে খুব সুন্দর ভাবে দেখতে পারলাম।

 2 years ago 

আপু এই মাছের উপকারিতা কিন্তু আসলেই অনেক যেকোনো ছোট মাছ অনেক বেশি উপকারী সবার জন্য আর বাচ্চাদের ব্রেনের জন্য তো খুবই ভালো। আপনাকে আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপু সত্যিই বলেছেন নিজের গাছের সবজি আর সাথে কৈ মাছ থাকলে আর কিছু লাগে না।আপনার রেসিপিটি দেখে লোভলেগে গেল।আমি কখনো সবজি দিয়ে ভুনা করিনি, আপনার রেসিপি দেখে শিখেনিলাম।একদিন বাসায় তৈরি করব। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাজার থেকে কিনে আনা সবজির চাইতে নিজের গাছ থেকে পেড়ে সবজি রান্না করে খাওয়ার মজাই আলাদা। আর এরকম দেশি ছোট কৈ মাছ হলে তো কোন কথাই নেই দুটির সমন্বয়ে জাস্ট অসাধারণ একটি রেসিপি তৈরি করেছি। আমার অনেক ভালো লেগেছে রেসিপিটি।

 2 years ago 

বাহ আজকে তো বেশ মজাদার একটা রেসিপি শেয়ার করেছেন। চিচিঙ্গা ও আলু কুচি দিয়ে ছোট কই মাছ ভুনা রেসিপিটি আমার খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভালো থাকুন সর্বদায়

 2 years ago 

আসলে আপনি ঠিক বলেছেন বেশ মজার রেসিপি তৈরি করেছিলাম। পরিবারের সবাই অনেক পছন্দ করেছে এই রেসিপিটি। আমারও অনেক ভালো লাগে এই ধরনের ছোট মাছ খেতে।

 2 years ago 

যাক ভালোই হলো, আর একদিন আমরা নিজেরাও ট্রাই করে দেখতে হবে। ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

চিচিঙ্গা ও আলু কুচি দিয়ে ছোট কই মাছ রান্না রেসিপি টা অনেক সুন্দর হয়েছে। আসলে মাছ ভাজি অনেক টেস্টি একটি খাবার। এটা আমার কাছে বেশ ভালো লাগে। আপনার রেসিপি প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। দোয়া এবং শুভকামনা রইলো আপু আপনার জন্য।

 2 years ago 

ছোট কৈ মাছ ভুনা আমার অনেক পছন্দের একটি রেসিপি। তাই আমি চিচিঙ্গা ও আলু কুচি দিয়ে ভুনা করার চেষ্টা করেছি খেতে ভীষণ মজা লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য।

 2 years ago 

চিচিঙ্গা এবং আলু দিয়ে কই মাছের মজাদার এবং লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন এ ধরনের রেসিপি আমারও খুব ফেভারেট বিশেষ করে ভাজা কৈ মাছ খেতে সবথেকে বেশি ভালো লাগে।

 2 years ago 

চিচিঙ্গা আমার অনেক প্রিয় আলু অনেক ভালো লাগছে। আর কৈ মাছ সে তো সবারই পছন্দের একটা মাছ সবগুলো ফেভারিট জিনিস একসাথে তৈরি করেছি যার একটা অসাধারণ হয়েছে।

 2 years ago 

আপনি চিচিঙ্গা ও আলু কুচি দিয়ে ছোট কই মাছ ভুনা রেসিপি করেছেন।চিচিঙ্গা ও আলু কুচি দিয়ে রান্না করলে এটির মজা অনেক হয়ে থাকে। আর আপনার রেসিপি কালার দেখে মনে হয় খুব সুস্বাদু হবে ।খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু চিচিঙ্গা এবং আলু দুটি আমার প্রিয় সবজি আর ছোট কই মাছগুলো কিন্তু খেতে ভীষণ মজা। তাছাড়া আমাদের শরীরের জন্য অনেক উপকারী তাইতো আমি মাঝে মাঝেই এভাবেই ভুনা করে খাই।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 70434.55
ETH 3761.18
USDT 1.00
SBD 3.84