লইট্টা মাছের মজাদার ভুনা রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা

আসসালামুয়ালাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে চমৎকার একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমার আজকের রেসিপিটি হচ্ছে লইট্টা মাছ ভুনা রেসিপি। লইট্টা মাছ আমার খুবই প্রিয় আমি মাঝে মাঝে ভুনা করে খাই। এমনিতেই সাগরের মাছ আমার কাছে অনেক ভালো লাগে। সাগরের মাঝে প্রচুর পরিমানে ভিটামিন ও আয়রন রয়েছে যা সবারই মাঝে মাঝে খাওয়া উচিত।
  • তাছাড়া এই মাছ খুবই নরম তাই খেতে অনেক ভালো লাগে ।যদি ও এর মধ্যে চিকন চিকন কাটা রয়েছে কিন্তু এই কাঁটা গুলো সহজেই ছাড়ানো যায়। সাগরের মাছ কয়েক দিন পরপরই সবারই খাওয়া উচিত এতে করে ভিটামিনের ঘাটতি পূরণ হবে। আর কথা না বাড়িয়ে চলুন আমার আজকের রেসিপিটি দেখে নিয়ে যাক।

20221013_113830.jpg

20221013_113820.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • লইট্টা মাছ
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ কুচি
  • হলুদের গুঁড়ো
  • মরিচের গুঁড়ো
  • রসুন বাটা
  • জিরা গুড়া

IMG-20221015-WA0003.jpg

IMG-20221015-WA0007.jpg

💘 প্রথম ধাপ💘

  • প্রথমে আমি একটি কড়াইয়ে পরিমাণ মতো তেল নিয়ে তার মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে দিলাম।

IMG-20221015-WA0008.jpg

IMG-20221015-WA0009.jpg

💘 দ্বিতীয় ধাপ💘

  • তারপর পাতিলে রসুন ও লবণ দিয়ে দিলাম।

IMG-20221015-WA0011.jpg

IMG-20221015-WA0006.jpg

💘 তৃতীয় ধাপ💘

  • এবার সবগুলো মসলা দিয়ে ভালো ভাবে নেড়ে নিলাম।

IMG-20221015-WA0012.jpg

IMG-20221015-WA0013.jpg

💘 চতুর্থ ধাপ💘

  • এবার কাঁচা মরিচ কুচি দিয়ে সামান্য পানি দিয়ে দিলাম।

IMG-20221015-WA0015.jpg

IMG-20221015-WA0014.jpg

💘 পঞ্চম ধাপ💘

  • এবার মসলায় মাছ ঢেলে দিলাম এরপর নাড়তে থাকলাম।

IMG-20221015-WA0018.jpg

IMG-20221015-WA0019.jpg

💘 ষষ্ঠ ধাপ💘

  • এবার রান্না শেষ করে পাতিল চুলা থেকে নামিয়ে নিলাম।

IMG-20221015-WA0002.jpg

💘 শেষ ধাপ💘

  • এবার মাছগুলো পরিবেশন করে ছবি তুলে নিলাম।

20221013_113830.jpg

🌺 আশা করি আমার আজকের রেসিপি টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

ঠিকই বলেছেন সাগরের মাছে প্রচুর পরিমাণ ভিটামিন রয়েছে। যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। সাগরের মাছ মাঝেমধ্যে আমাদের খাওয়া উচিত। লইট্টা মাছ বা শুটকি, দুটো খেতে আমার কাছে খুবই ভালো লাগে রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সাগরের যেকোনো মাছে প্রচুর পরিমাণে ভিটামিন থাকে ।তাই সবারই মাঝে মাঝে অন্যান্য মাছের পাশাপাশি সাগরের মাছ খাওয়া উচিত ।লইট্টা মাছ বা শুটকি দুটোই আমার কাছে অনেক ভালো লাগে। আশা করি আমাদের এই রেসিপিটি আপনাদের পছন্দ হয়েছে।

 2 years ago 

সামুদ্রিক মাছ আমার কখনো খাওয়া হয় নাই। তবে সামুদ্রিক মাছ খাওয়া সাস্থ্যের জন্য অনেক উপকারী। আপনার রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। দেখতে যেমন সুন্দর হয়েছে খেতেও নিশ্চয়ই অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ এমন সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সামুদ্রিক মাছ সব সময় খাওয়া হয় না ।তবে বাজারে বিভিন্ন ধরনের ছোট বড় সামুদ্রিক মাছ পাওয়া যায় ।আপনি অন্যান্য মাছ খাওয়ার পাশাপাশি মাঝেমাঝে সামুদ্রিক মাছগুলো কিনে এনে ভুনা করে খেয়ে দেখবেন ।আমার মনে হয় আপনার ভালো লাগবে।

 2 years ago 

লইট্টা মাছ ভুনা করার খুবই চমৎকার একটা রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আসলে সামুদ্রিক এই মাছটি ভুনা করে খেলে খুবই ভালো লাগে। যদি ভুনা করার ক্ষেত্রে আপনি টমেটো ব্যবহার করতেন তাহলে আরো সুস্বাদু হত।

 2 years ago 

লইট্টা মাছ ভুনা আমার কাছে অনেক ভালো লাগে। সামুদ্রিক মাছ যে কোন মাছই হোক না কেন খেতে খুবই পছন্দ করি। এটা আপনি ঠিক বলেছেন যে ভোলার ক্ষেত্রে টমেটো ব্যবহার করলে আরো বেশি সুস্বাদু হয়। কিন্তু বাসায় কোন টমেটো ছিল না তাই আমি এমনিতেই পেঁয়াজ দিয়ে ভুনা করেছি।

 2 years ago 

হ্যাঁ আপু সাগরের মাঝে অনেক বেশি পুষ্টির পরিমাণ রয়েছে।আমারও অনেক প্রিয় একটি খাবার লইট্টা মাছ। তাছাড়া লইট্টা শুটকি হলে আর তো কোন কথাই নেই।আপনার লইট্টা মাছ ভুনা রেসিপির ধাপ গুলো অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সাগরের মাঝে অনেক বেশি পরিমাণে পুষ্টি রয়েছে লইট্টা মাছ আমার অনেক প্রিয় আমি মনে করি মাঝে মাঝে খাওয়া উচিত। আমার পরিবারের সবাই লইট্টা মাছ খেতে পছন্দ করে। আসলে রং লইট্টা শুটকি আমারও ভালো লাগে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন সাগরের মাছে প্রচুর ভিটামিন থাকে । আমাদের সকলেরই খাওয়া উচিত । আপনার লইট্টা মাছের ভুনা রেসিপি খুবই চমৎকার দেখাচ্ছে । দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে । প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন।। দেখে একটু খেতে ইচ্ছে করছে । যায় হোক ভালো ছিল রেসিপি টি ।ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আসলেই লইট্টা মাছ ভুনা আমার খুবই পছন্দ। সাগরের যে কোন মাছে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে। আসলে আপু লইট্টা মাছ গুলো খুবই সুস্বাদু হয়েছিল। তাই আমি আপনাদের সাথে এই মাছভুনা রেসিপিটি শেয়ার করেছি।

 2 years ago 

অনেকে শুটকি খেতে পছন্দ করেন না শুটকির গন্ধ পছন্দ করেনন। কেন জানিনা আমার শুটকির খাবার থেকে এর গন্ধটা বেশি ভালো লাগে। আর আমি এটা ভীষণ পছন্দ করি। ধন্যবাদ এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আপু শুটকি আমার অনেক পছন্দ ।কিন্তু আমি তো শুটকি রেসিপি পোস্ট করে নি ।এগুলো হচ্ছে লইট্টা মাছ ।আমার অনেক পছন্দ তাই আমি মাঝে মাঝে ভুনা করে খাই।

 2 years ago 

দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে লইট্টা মাছের মজাদার ভুনা রেসিপি তৈরি করেছেন। আসলে আপনি যেভাবে রন্ধন প্রক্রিয়া আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে মনে হচ্ছে নিশ্চয়ই অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। রান্নার সকল উপাদান সঠিকভাবে দিয়েছেন। এত চমৎকার রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

সত্যি আপু ভিটামিনের ঘাটতি পূরণ করার জন্য এই মাছ সবারই খাওয়া উচিত। সমুদ্রের মাছগুলো আমাদের অঞ্চলে পাওয়া যায় না তাই হয়তো খাবার সুযোগ হয়নি। তবে লইট্টা মাছের শুটকি খেয়েছি অনেক। লইট্টা মাছের শুটকি খেতে বেশ ভালো লাগে।

 2 years ago 

এক একটি খাবারের ভিটামিন এক এক রকম। তাই সাগরের মাঝে যেহেতু প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে সেজন্য ভিটামিনের ঘাটতি পূরণ করতে মাঝে মাঝে সবারই খাওয়া উচিত। মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়ালাইকুম আসসালাম,
লইট্টা মাছ আমার কখনো খাওয়া হয়নি। আপনার এই রেসিপিটা দেখে মনে হচ্ছে মাছটি খেতে বেশ সুস্বাদু। ধন্যবাদ আপনাকে এই লইট্টা মাছের মজাদার ভুনা রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

লইট্টা মাছ আপনার কখনো খাওয়া হয়নি শুনে বেশ অবাক হলাম। বেশিরভাগ মানুষ এই লইট্টা মাছ পছন্দ করে ।আপনি যেহেতু কখনো খাননি একসময় খেয়ে দেখবেন আশা করি পছন্দ হবে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63