স্বরচিত কবিতা||" আমার ইচ্ছে"

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা
সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আচ্ছা আমি আপনাদের মাঝে আমার একটি স্বরচিত কবিতা নিয়ে হাজির হয়েছে। আসলে মাঝে মাঝে মনের এমন কিছু ইচ্ছে আমাদের মনে প্রকাশ পায় যার কখনোই সম্ভব হয়ে ওঠে না বাস্তবে রূপ নিতে। কিন্তু তবুও আমাদের কল্পনায় এত সব স্বপ্নের জমায় যা কল্পনা করতেই ভালো লাগে। মাঝে মাঝে এমনও মনে হয় এসব বাস্তবে রূপান্তরিত হওয়ার প্রয়োজন নেই শুধু কল্পনাতেই সুন্দর। প্রকৃতিকে যদি নিজের মতো করে সাজিয়ে ফেলতে পারতাম মনে হয় যেন তখন অনেক ভালো লাগতো।

কিন্তু প্রকৃতি তার নিজের নিয়ন্ত্রণে চলে এটাই স্বাভাবিক। তাই আমাদের ইচ্ছেরা যতই টানা মেলে উড়ুক তার নিয়ন্ত্রণ কিন্তু আমাদের হাতে নেই। কিন্তু কল্পনা করতে তো কোন বাধা নেই।কারণ মানুষের কল্পনার রাজ্য সীমাহীন। সীমাহীন কল্পনা থেকে সামান্য কিছু কল্পনা কবিতার মাধ্যমে প্রকাশ করেছি আজ আপনাদের সাথে। আর আমার এই কবিতাটির নাম দিয়েছি আমার ইচ্ছে।

pexels-olya-prutskova-7163732.jpg
উৎস

আমার ইচ্ছে

মরিয়ম লোপা

আমি এমন রাত চাই না
যে হারাবে প্রভাতে,
আমি এমন দিন চাই না
যে ক্লান্ত হবে সন্ধ্যাতে।
আমি চাই ক্লান্ত হীন রাত দিন
যা থাকবে চির অমলিন।।

আমি এমন ফুল চাইনা
যে ঝরবে রাতের শেষে,
আমি এমন প্রজাপতি চাইনা
যে তার মত উড়বে এসে।
আমি চাই এমন ফুল প্রজাপতি
যার থাকবে আমার দিকে গতি।।

আমি এমন চাঁদ চাইনা
যে দিনের আলোয় লুকিয়ে যায়,
আমি এমন সূর্য চাইনা
যে শুধু উত্তাপ ছড়ায়।
আমি এমন চাঁদ সূর্য চাই
যে শুধু আমাতে হারায়।।

আমি চাই না প্রিয় তুমি এমন হও
যা আমার অপ্রিয়।
আমার মত করেই আমার
হাতটা ধরিও।।

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপু প্রকৃতি তা নিজের ইচ্ছা গতিতে চলে। প্রকৃতি যে সুন্দর পরিবেশ সেটা আমরা নিজেই নষ্ট করে ফেলেছি। বর্তমানে এখন ইচ্ছা করলেই কেউ পরিবেশকে নিজের লাগাম ট্রেনে ধরতে পারবে না। যাইহোক আপনি আমার ইচ্ছে নিয়ে খুবই দারুণ একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। কবিতার প্রত্যেকটা লাইন খুব চমৎকারভাবে আপনি তুলে ধরেছেন। এ ধরনের কবিতাগুলো পড়তে আসলে ভীষণ ভালো লাগে। আপনাকে ধন্যবাদ এবং শুভকামনা রইলো।

Posted using SteemPro Mobile

 last year 

প্রকৃতি আসলেই তারা নিজের গতিতে চলে। মানুষ তার নিয়তি পরিবর্তন করতে পারে শুধুমাত্র তার চেষ্টার মাধ্যমে। এক প্রকৃতি হচ্ছে মানুষের নিয়তির ধারক ও বাহক।

 last year 

হয়তো মাঝে মাঝে নিজের অপূর্ণ ইচ্ছেগুলো অপূর্ণই থেকে যায়। আসলে নিজের ইচ্ছে গুলো হয়তো অনেক সময় প্রকাশ করা হয়ে ওঠে না। মনের গহীনে ঘুরাঘুরি করে। আপু আপনার লেখা কবিতা দারুন ছিল। আপনি সত্যিই দারুন কবিতা লিখেছেন।

 last year 

আসলে আপু মাঝে মাঝে হয়তো আমাদের নিজেদের ইচ্ছে গুলো অপূর্ণ থেকে যায়। আবার এমন কিছু ইচ্ছে আছে যা অন্যের কাছে প্রকাশ করা যায় না এমনকি কিছু পুরনো হয় না। শুধু মনের গহীন ঘোরাঘুরি করে। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 last year 

ছন্দে ছন্দে আপনি আপনার মনের অভিব্যক্তিগুলো প্রকাশ করেছেন। আপনি নিজের মতো করে বাঁচতে চান। আপনার মনের ভাবগুলো আপনি কবিদের মাধ্যমে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। অসাধারণ কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

আসলে মাঝে মাঝে মনের অভিব্যক্তিগুলো কবিতার মাধ্যমে প্রকাশ করতে ভালো লাগে কারণ আমি কবিতা লিখতে পছন্দ করি। আসলে আপু প্রতিটি মানুষই নিজের মতো করে বাঁচতে চায়। কিন্তু আসলে কি তা হয়ে ওঠে!

আপনি অনেক সুন্দর কবিতা লেখেন আপু। যদিও কবিতা লাইন গুলো একটু ছোট ছোট হয়ে গেছে, তবে পড়তে খুব ভালো লাগছিল।

 last year 

আসলে আমি ছোট ছোট লাইনে কবিতা লিখতে পছন্দ করি এতে ছন্দের তালে তালে পড়ার মজা পাওয়া যায়। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 last year 

নিজের ইচ্ছের মধ্যে তো অনেক কিছু চাই কিন্তু ইচ্ছা মতো কাজ হয় না। তাছাড়া কল্পনা এবং বাস্তবতা সম্পূর্ণ ভিন্ন। আপনি আপনার ইচ্ছে নিয়ে সুন্দর একটি কবিতা লিখলেন কবিতার মাধ্যমে আপনার অনুভূতি গুলো সুন্দরভাবে জানতে পেরেছি। অসাধারণ একটি কবিতা লিখলেন অনেক ধন্যবাদ আপু।

 last year 

কল্পনার মাঝে মানুষ হারিয়ে যেতে পারে অসীম রাজ্যে। কিন্তু তা কতটুকু হইবা বাস্তবে পরিপূর্ণ হয়। আমি চেষ্টা করেছি আমার মনের অভিব্যক্তি গুলো কবিতার মাধ্যমে প্রকাশ করার আর তাই আপনাদের সাথে শেয়ার করলাম।

 last year 

আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। কবিতাটা আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রিয় মানুষকে নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার ইচ্ছেকে প্রাধান্য দিয়ে কবিতাটি বেশ সুন্দর করে সাজিয়ে ছেন।আপনাকে ধন্যবাদ আপু সুন্দর কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

কবিতা লিখতে আমার কাছে সব সময় ভালো লাগে তবে বিভিন্ন প্রাসঙ্গিক কবিতা লিখতে আরও বেশি ভালো লাগে। প্রতিটি মানুষই চায় তার ইচ্ছেকে প্রাধান্য দিয়ে তার প্রিয়জন। কিন্তু সেটি সকলের কপালে জোটে না।

 last year 

ইচ্ছে নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে ভালো লাগলো। কবিতার ভাষা অসাধারণ।

 last year 

ইচ্ছে নিয়ে আমি সুন্দর একটি কবিতা লিখেছি আপনাদের মাঝে। কবিতার ভাষা আপনার পছন্দ হয়েছে তাই আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62249.58
ETH 2435.15
USDT 1.00
SBD 2.67