মজাদার বেগুন বাহার রেসিপি//১০% প্রিয় লাজুক খ্যাককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা

আসসালামু আলাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে যে রেসিপিটি নিয়ে হাজির হয়েছি তা হচ্ছে বেগুন দিয়ে বেগুনের বাহারি রেসিপি।

  • বেগুন বাহার রেসিপিটি দেখতে যেমন সুন্দর খেতেও তেমনি মজা।তাছাড়া সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে বেগুনবাহারি রেসিপিটি খুবই অল্প সময়ে অল্প উপকরণে তৈরি করা যায়। গরম গরম ভাত দিয়ে বেগুনবাহারি রেসিপিটি পরিবেশন করলে আমার মনে হয় ছোট বড় সবাই পছন্দ করবে। ছোটরা অনেক সময় বেগুন খেতে চায় না তাই এভাবে বেগুনবাহারি বানিয়ে দিলে নিশ্চয়ই তারা খাবে। বেগুনে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে। বেগুনের প্রচুর পরিমাণে আয়রন থাকার কারণে রক্তশূন্যতা রোগীদের জন্য বেগুন খুবই উপকারী। তাছাড়া বেগুন ভিটামিন এ,সি,ই এবং কে সমৃদ্ধ সবজি। তাছাড়া বেগুন চোখের বিভিন্ন সমস্যা নিরাময়ে সহায়ক। এই বেগুন সবজি টিকে বিভিন্নভাবে তৈরি করে খাওয়া যায় তাই আমি একেক দিন একেক রকম করে রান্না করি। আজ করেছি বেগুনবাহারি। তাহলে চলুন দেখে নেয়া যাক আমার আজকের রেসিপিটি।

20220905_083419.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • বেগুন ৪ টি
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ কুচি
  • হলুদের গুঁড়ো
  • মরিচের গুঁড়ো
  • ধনিয়ার গুঁড়া
  • আদা পেস্ট
  • রসুন পেস্ট
  • লবণ
  • তেল

20220904_194739.jpg

20220904_192629.jpg

💘 ১ম ধাপ💘

  • প্রথমে আমি বেগুনগুলো চিকন করে কেটে পানিতে ২০ মিনিট ভিজিয়ে রাখলাম।

20220904_210649.jpg

💘 ২য় ধাপ💘

  • এবার পরিষ্কার করে ধুয়ে পানি থেকে উঠিয়ে রাখলাম।

20220904_214827.jpg

💘 ৩য় ধাপ💘

  • এবার একটি বাটিতে অল্প পরিমাণ পানি নিয়ে তার মধ্যে সবগুলো মসলার দিয়ে মিশিয়ে বেগুনগুলো একটি একটি করে ভিজিয়ে রাখলাম।

20220904_214845.jpg

💘 ৪র্থ ধাপ💘

  • এবার মসলায় ভেজানো বেগুনগুলো তেলে ভেজে নিলাম।

20220904_223456.jpg

20220904_223457.jpg

💘 ৫ম ধাপ💘

  • এবার পেঁয়াজ এবং কাঁচামরিচ ভেজে নিলাম।

20220905_082553.jpg

💘 ৬ষ্ঠ ধাপ💘

  • এবার ভাজা বেগুনগুলো ভাজা পেঁয়াজ মরিচের উপর দিয়ে চুলা বন্ধ করে দিলাম।

20220905_082635.jpg

20220905_083050.jpg

💘 শেষ ধাপ💘

  • এবার বেগুন বাহার পরিবেশন করে ছবি তুলে নিলাম।

20220905_083413.jpg

🌺 আশা করি আমার আজকের রেসিপি টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

এই জাতীয় ঢেঁড়স-বেগুনগুলো খেতে খুব ভালো লাগে। প্রাই মাঝেমধ্যে বাজার থেকে এই জাতীয় বেগুন গুলো কিনে আনা হয়। আর এই সময়তে বাজারে এই বেগুনের সংখ্যা বেশি দেখা যায়। কিছুদিন আগেও আমাদের পরিবারে এভাবে রান্না করেছিল, খেতে বেশ টেস্ট।

 2 years ago 

এই বেগুন গুলো বাসায় টবে রোপণ করে ও উৎপাদন করা যায় খুব সহজে।কিছুদিন পরপরই বেগুন বড় হয়। খেতে ও খুব মজা।পুষ্টি ও ভরপুর।ধন্যবাদ আপনার মতামতের জন্য।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

বাহ বাহ নাম টা যেমন অসাধারণ রেসিপি টিও তেমন অসাধারণ আর কাজের।বিশেষ করে আমার মত ব্যচেলর দের জন্য তো অনেক কাজের।সকালে কোনমতে ভাতের সাথে এটি খেয়ে সকাল পার করা যাবে।অথবা কোনদিন বাজার না থাকলেও এটি দিয়ে বেলা পার করা যাবে।

 2 years ago 

আসলেই ভাইয়া নামটি অনেক চমৎকার। বেগুন দিয়ে করা যেকোনো রেসিপি আমার কাছে অনেক ভালো লাগে। একদম ঠিক বলেছেন ব্যাচেলর হিসেবে আপনার জন্য এই রেসিপিটি অনেক কাজে দেবে। ঝটপট এই রেসিপিটি তৈরি করে ফেলতে পারবেন।

বেগুনে এত পরিমাণ ভিটামিন রয়েছে এটাতো আমার আগে জানাই ছিল না। আমি তো শুধু জানতাম বেগুন খেলে এলার্জি হয়। হা হা হা.. তবে রেসিপিটা সত্যিই ইউনিক ছিল এবং এটা বেগুনের তৈরি আমার দেখা প্রথমবার কোনো নতুন রেসিপি। হয়তো অনেকের কাছে এটা পুরনো তবে রেসিপিটা আমি প্রথমবার দেখলাম। ধন্যবাদ আপু এত সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

নামটি যদিও বেগুন কিন্তু এতে প্রচুর পরিমাণে গুণ রয়েছে। আর তা হচ্ছে প্রচুর ভিটামিন। এটা অবশ্য ঠিক বলেছেন বেগুন খেলে এলার্জি যাদের আছে তাদের একটু সমস্যা হয় কিন্তু মজার জিনিস হলেও খেতে ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপু বেগুন বাহার রেসিপি দেখে জিভে জল চলে আসলো। রেসিপিটি দেখতে যেমন সুন্দর তেমন তার নাম বাহ! লোভনীয় এবং আকর্ষণীয় রেসিপিটা আমি অবশ্যই একবার ট্রাই করবো আপু। আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপু বেগুন বাহার রেসিপিটি আমার অনেক পছন্দ ।আসলে লোভনীয় রেসিপি দেখলে সবারই জিভে জল চলে আসে। বেগুনবাহার রেসিপি এর নামটি আমারও অনেক পছন্দ। আপু আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

বেগুন বাহার আমি এর আগে কখনো খাইনি। তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে এটা খেতে অনেক লোভনীয়। আমি অবশ্যই বাসায় রেসিপিটি ট্রাই করে দেখব। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু বেগুন বাহার রেসিপিটি আসলে একটু আনকমন। আমিও এই রেসিপিটি এই প্রথম করেছি। আমার কাছে অনেক ভালো লাগে রেসিপিটি। আপনিও চাইলে বাসায় এরকম বানিয়ে খেয়ে দেখতে পারেন।

 2 years ago 

বাহ খুব অসাধারণ বেগুনি ভাহার রেসিপিটি। একদম লোভনীয় পোস্ট। রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেলো। মন চাইতেছে সবগুলো আমি খেয়ে ফেলি। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকার করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আসলেই বেগুন বাহার রেসিপিটি অনেক চমৎকার এবং লোভনীয়। আমার পরিবারের সবাই পছন্দ করেছে রেসিপিটি খেয়ে। তাই আমি ভেবেছি মাঝে মাঝেই এই রেসিপিটি করে খাওয়াবো সবাইকে। সাথে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে মজাদার বেগুন বাহার রেসিপি তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আসলে ভাইয়া বেগুন বাহার রেসিপি টি দেখতে যেমন সুন্দর খেতে ও মজা।আপনি চাইলে বাসায় এভাবে রান্না করে খেতে পারেন। আশা করি রেসিপি টি খেয়ে ভালো লাগবে আপনার।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59403.33
ETH 2607.28
USDT 1.00
SBD 2.38