পিঠা উৎসবে আমার অংশগ্রহণ🥞🥞 //১০% প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা 🦋🦋

আসসালামু আলাইকুম 🙋‍♀️🙋‍♀️

প্রীতি ও শুভেচ্ছা 🦋🦋

  • আশা করি সবাই ভালো আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি পিঠা উৎসবে আমার অংশগ্রহণ নিয়ে।

  • আমরা মেয়েরা পিঠা খাওয়ার চাইতে পিঠা বানাতে বেশি সাচ্ছন্দ্য বোধ করি। প্রাচীন কাল থেকেই আমাদের দেশে পিঠা পুলির উৎসব গুরুত্বপূর্ণ স্থান দখল করে আছে।

  • আমার ভার্সিটি লাকসাম হওয়ায় আমি আমার আপুর বাসায় লাকসাম থাকি। তাই আপুর সাথে আমার সব আনন্দ বিদ্যমান। শীত উপলক্ষে একটি সামাজিক সংগঠনে মহিলাদের নিয়ে একটি পিঠা পুলির উৎসবের আয়োজন করা হয়।উক্ত উৎসবে আমি এবং আমার আপু অংশ গ্রহণ করি।

  • এতে করে একদিকে যেমন বিভিন্ন পিঠা বানানো শিখার আগ্রহ তৈরি হয় তেমনি প্রতিবেশীদের সাথে আন্তরিকতা বৃদ্ধি পায়।

  • আমার কাছে বেশ আনন্দ লাগছিলো সবার পিঠা পুলির দুম দেখে। তাই আজ আমি আপনাদের সাথে আমার পিঠা উৎসবে অংশ গ্রহণ শেয়ার করছি।

20220226_230320.jpg
লোকেশান

  • পিঠা উৎসব কে সুন্দর করার জন্য একটি ব্যানার তৈরি করলেই খুব ভালো লাগবে এটা ভেবেই আমি এই ব্যানারটি তৈরি করেছি।

20220110_105727.jpg
লোকেশান

  • লাকসাম বাইপাস রোডের পাশে এক আন্টির বাসায় এই উৎসবের আয়োজন করা হয়। আমি আর আমার আপু প্রথমে গিয়ে এই ব্যানারটি দেয়ালে লাগিয়ে তার পাশেই কিছু বেলুন লাগিয়ে নিলাম।

20220110_164223.jpg
লোকেশান

  • আমরা বিভিন্ন ধরনের পিঠা বানিয়েছি তার মধ্যে ইলিশ পিঠা ও চিংড়ি পিঠা গুলো সবার কাছে বেশ ভালো লেগেছে।

20220109_202600.jpg
লোকেশান

20220110_125804.jpg
লোকেশান

  • তারপর আমাদের বানানো কিছু সিরিজ পিঠা,ভুট্টা পিঠা ও নকশি পিঠা সেখানে সুন্দরভাবে পরিবেশন করি। তোমার কাছে ভুট্টা পিঠাগুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে।

20220110_164319.jpg
লোকেশান

20220110_164315.jpg
লোকেশান

  • আমি সবগুলো পিঠার আলাদা আলাদা এবং একত্রে কিছু ছবি তুলে নিয়েছি।

20220227_180400.jpg
লোকেশান

  • সকল আপুরা যখন একসাথে পিঠাগুলো রেখেছে দেখতে বেশ দারুন লেগেছে। পুরো টেবিলজুড়ে শুধু পিঠা আর পিঠা। যেন চোখের সামনে আমি পিঠার ভান্ডার দেখতে পাচ্ছি।

20220110_164208.jpg
লোকেশান

20220110_164235.jpg
লোকেশান

  • সবার পিঠা চিনে নেওয়ার জন্য আলাদাভাবে প্রত্যেকের পিঠার পাশে প্রত্যেকের নাম লিখে দেওয়া হয়েছে।

20220110_164326.jpg
লোকেশান

  • একেক জন একেক রকমের পিঠা নিয়েছে।মিষ্টি পিঠা, ঝাল পিঠা, ডিমের পিঠা , কেক, সেমাই, রসগোল্লা, চিতই পিঠা, ভাপা পিঠা, নকশী পিঠা, তারা পিঠা আরো কত কি🥯🥯🥯🥯🌭🌭

20220110_164336.jpg
লোকেশান

  • সকলের পিঠাপুলি খাওয়ার শেষে গল্প আড্ডা ও কিছু আনন্দময় সময় কাটানো হয়েছে। আমার কাছে বেশ ভালো লেগেছে দিনটি। আসলে আমি মনে করি এই ধরনের কিছু উৎসবে আমাদের মধ্যে ভাতৃত্ববোধ সৃষ্টি হয়।

20220110_164339.jpg
লোকেশান

ফটোগ্রাফি ডিভাইসঃ Samsung A22

ফটোগ্রাফারঃ @morioum

ঐক্য, সম্প্রীতি, আর ভ্রাতৃত্ব বোধ নিয়ে ২০২২ কে আমরা বরণ করে নিয়েছি। এমন বন্ধনের ভালবাসা যেন অটুট থাকে মানুষে-মানুষে, জাতিতে- জাতিতে। এই হোক আমাদের অঙ্গীকার।

সবাইকে অনেক ধন্যবাদ আমার পোস্ট টি দেখার জন্য। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন ধন্যবাদ। 🌹🌹

Sort:  

আহ্ পিঠা😋। আপনি তো অনেক সুন্দর সুন্দর পিঠা তৈরি করতে পারেন দেখছি। প্রতিটি পিঠা দেখে লোভ সামলানো মুশকিল। এ রকম পিঠা উৎসব হলে ভালোই লাগে। সুন্দর সুন্দর পিঠা টেষ্ট করা যায়। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর পিঠা আমাদের সাথে শেয়ার করার জন‍্য। শুভেচ্ছা রইল আপনার জন‍্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত ব্যক্ত করার জন্য।

 2 years ago 

একসাথে এতগুলো পিঠা আগে কোনদিন দেখিনি। দেখে মনে হচ্ছিল কোনটা রেখে কোনটা খাবো। আপনি পিঠা উৎসবে অংশগ্রহণ করেছেন তার মানে আপনি বিভিন্ন ধরনের পিঠা তৈরি করতে পারেন। চাইলে আমাদের কেউ দাওয়াত দিয়ে এরকম লোভনীয় কিছু পিঠা তৈরি করে খাওয়াতে পারেন।

 2 years ago 

ধন্যবাদ আপনার মূল্যবান মতামত ব্যক্ত করার জন্য

 2 years ago 

আপনাকে স্বাগতম আপু মনি 🥰

 2 years ago 

পিঠা উৎসবে আপু আপনার অংশগ্রহণ দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে অনেক ধরনের পিঠা তৈরি করেছেন। দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত ব্যক্ত করার জন্য।

 2 years ago 

ওয়াও আপু আপনি তো বেশ সুন্দর পিঠা বানাতে পারেন। আপনার সবগুলো পিঠাই দেখতে এত সুন্দর লাগছে খেতে না জানি কত সুস্বাধু হয়েছে। এ রকম পিঠা উৎসব হলে ভালোই লাগে। সেখানে গেলে বিভিন্ন ধরনের পিঠা খাওয়া যায়। আমিও বেশ কয়েকবার পিঠা উৎসবের পিঠা খেয়েছি। খুবই সুস্বাদু হয় এই পিঠাগুলো। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর কিছু পিঠার ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আমার পোস্টটি মনোযোগ দিয়ে দেখে আমার পিঠাগুলো নিয়ে সন্তোষজনক মতামত ব্যক্ত করার জন্য।

 2 years ago 

আসলেই অনেক সুন্দর একটি উৎসব ছিল। প্রতিযোগিতাই আপনি অনেক সুন্দর করে পিঠা তৈরি করেছেন। বেশ ভাল লাগল এবং অনেক সুন্দর ছিল। আসলেই অনেক পিঠা দেখলাম। অনেক ইউনিক লাগলো। আজকে নতুন দেখলাম। অনেক সুন্দর ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মতামতের জন্য। আসলেই আমার কাছেও ভাল লাগেছে পিঠা উৎসবে অংশগ্রহণ করে।

 2 years ago 

আপু পিঠা গুলো দেখতে এতো ভালো লাগছে।ইশ দেখে খেতে ইচ্ছে করছে।সব গুলো পিঠাই লোভনীয় এবং সুস্বাদু ছিলো।এই রকম পিঠা উৎসবে আমার কখনো যাওয়া হয়নি।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু আপনার মতামত ব্যক্ত করার জন্য।

 2 years ago 

পিঠা উৎসবে আসলে অনেক পিঠা দেখা যায় এবং এই পিঠা উৎসব এদের সবার সাথে অংশগ্রহণ করা যায় তাহলে তো খুবই ভালো লাগে। আপনি বিভিন্ন ধরনের পিঠার ফটোগ্রাফি নিয়েছেন। এখানে অনেক পিঠার চিনতে পেরেছি আবার অনেক পিঠা চিনিও না। কিন্তু পিঠাগুলো যে খেতে খুবই মজার সেটা এর গঠন দেখেই বোঝা যাচ্ছে। আপনি এই এত সুন্দর মুহূর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য।

 2 years ago 

এতদিন পর্যন্ত কমিউনিটির সকলের কাছ থেকে শুধু পিঠা উৎসবে গিয়ে পিঠা খাবার গল্প শুনেছি। এই প্রথম কেউ নিজেই পিঠা উৎসবে অংশগ্রহণ করলেন বলে আমার মনে হল। বিভিন্ন ধরনের লোভনীয় সব পিঠা তৈরি করেছেন আপনি। এমন পিঠা সচরাচর দেখিনি। খুবই ভালো লাগলো আপনার আজকের এই পোস্টটি। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া একটি সন্তোষজনক মতামত ব্যক্ত করার জন্য।

 2 years ago 

নিত্যনতুন রকমারি পিঠার আয়োজন করেছেন আপু। ভিন্ন ভিন্ন রকমের নকশি পিঠা গুলো দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। আমাদের এদেশে পিঠাপুলির আয়োজন চলে বিভিন্ন ধরনের উৎসবে। আর আপনি এই পিঠা পুলির আয়োজনের সাথে জড়িত ছিলেন এটা জেনে খুব ভালো লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি এ ধরনের একটি আয়োজন এর সাথে লিপ্ত থাকার জন্য। নিশ্চয়ই আপনার পিঠাপুলির আয়োজনটি সফলভাবে সমাপ্ত হয়েছে। ভাল থাকবেন,সুস্থ থাকবেন এই প্রত্যাশা করছি।

 2 years ago 

জি ভাইয়া আমাদের পিঠা উৎসব টি সফলভাবে সমাপ্ত হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ একটি গঠনমূলক মন্তব্য প্রদান করার জন্য।

পিঠা উৎসবে অসাধারণ কিছু পিঠার রেসিপি দেখতে পেলাম যা আগে কখনো দেখা হয়েছ উঠেনি। অনেক সুন্দর সুন্দর পিকচার সংগ্রহশালা নিয়ে আপনি পোস্টটি সুন্দরভাবে উপস্থাপন করেছেন। সেই সাথে প্রতিটি ধাপ ও অনেক ভাল ভাবে উপস্থাপন করেছেn যা আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আমার পিঠা উৎসবের পোস্টটি মনোযোগ দিয়ে দেখে মতামত ব্যক্ত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44