কাতলা মাছ দিয়ে কাঁকরোল ভুনার মজার রেসিপি//১০% প্রিয় লাজুক খ্যাককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা

আসসালামুয়ালাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

  • আশা করি সবাই ভালো আছেন। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি যে রেসিপিটি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আজ করেছি মজাদার কাতলা মাছ ও কাঁকরোল ভাজি রেসিপি। কাকরোল খুবই পরিচিত একটি সবজি। গ্রীষ্মকালে এটি বাজারে খুব সহজেই পাওয়া যায়। তবে যদিও অপেক্ষা করুন খুব বেশি পছন্দ করি না কিন্তু চেষ্টা করে কেটে ভাজি করে সাথে যদি একটু জিরা গুঁড়ো দিয়ে মাছ সহ ভাজি করা হয় তাহলে খেতে কিন্তু বেশ দারুন লাগে সবজি হিসেবে রান্না করার চেয়ে এভাবে ভাজি করে খেতে বেশি মজা লাগে আজ আমি কাতলা মাছ দিয়ে কাঁকরোল ভাজি করে খেয়েছি তাই আপনাদের সাথে শেয়ার করব তাহলে চলুন দেখে নেয়া যাক আমার আজকের রেসিপি

20220701_141103.jpg

20220701_141056.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • কাকরোল
  • কাতলা মাছ
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ কুচি
  • হলুদের গুঁড়ো
  • মরিচের গুঁড়ো
  • লবণ
  • তেল
  • আদা পেস্ট
  • রসুন পেস্ট
  • জিরার গুঁড়ো

20220701_132741.jpg

20220701_132941.jpg

💘 প্রথম ধাপ💘

  • প্রথমে কাকরোলগুলো চ্যাপ্টা করে কেটে এর মধ্যে হলুদের ও লবণ খেয়ে নিলাম। এবার মাছের মধ্যে হলুদের গুঁড়ো ও লবণ মাখিয়ে নিলাম।

20220701_132944.jpg

💘 দ্বিতীয় ধাপ💘

  • এবার একটি কড়াইয়ে অল্প পরিমাণ তেল নিয়ে এর মধ্যে কাকরোল গুলো ভেজে নিলাম।

20220701_134145.jpg

💘 তৃতীয় ধাপ💘

  • এবার মাছগুলো ভেজে নিলাম।

20220701_133340.jpg

20220701_134039.jpg

💘 চতুর্থ ধাপ💘

  • এবার একটি কড়াইয়ে পরিমাণমতো তেল দিয়ে তার মধ্যে পেঁয়াজ কুচি ও কাঁচা মরিচ কুচি দিয়ে দিলাম।

20220701_135915.jpg

💘 পঞ্চম ধাপ💘

  • এবার সবগুলো মসলা দিয়ে কিছুক্ষণ নিয়ে এর মধ্যে সামান্য পরিমাণ পানি দিয়ে দিয়েছি।

20220701_135954.jpg

20220701_140052.jpg

💘 ষষ্ঠ ধাপ💘

  • এবার ভেজে রাখা কাঁকরোলগুলো পানির মধ্যে দিয়ে দিলাম।

20220701_140123.jpg

💘 সপ্তম ধাপ💘

  • এবার ভাজা মাছগুলো উপরে দিয়ে ঝোল ঘন হয়ে গেলে পাতিল চুলা থেকে নামিয়ে ফেললাম।

20220701_140146.jpg

20220701_140922.jpg

💘 শেষ ধাপ💘

  • এবার রান্না করা কাকরোলগুলো পরিবেশন করে ছবি তুলে নিলাম।

20220701_141058.jpg

20220701_141107.jpg

🌺 আশা করি আমার আজকের রেসিপি টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

কাতলা মাছ দিয়ে কাঁকরোল ভুনার মজার রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। সত্যি আপনার রেসিপির পরিবেশন আমার অনেক ভালো লেগেছে। দেখে শিখতে পারলাম। পরবর্তীতে তৈরি করবেন ইনশাল্লাহ।

 2 years ago 

কাতলা মাছ দিয়ে কাঁকরুন ভুনার রেসিপি কি আসলে খুবই সুস্বাদু। আমাদের পরিবারের সবাই কিন্তু খেতে চায় আপনিও এভাবে তৈরি করে খেয়ে দেখতে পারেন ভালো লাগবে।

 2 years ago 

কাতলা মাছ আমার খুবই প্রিয়। দেখতে অসাধারণ লাগছে আপনার কাতলা মাছ দিয়ে কাঁকরোল ভুনা। খেতে তো অবশ্যই খুবই মজা হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

কাতলা মাছ আসলেই অনেক মজার একটি মাছ এটি যে কোন সবজির সাথে খুব সহজেই মানিয়ে যায় যে কোন সবজিও সাধ দেখুন বাড়িয়ে দেয়। আমার অনেক পছন্দ এই রেসিপিটি আপনি বাসায় তৈরি করে খেয়ে দেখতে পারেন।

 2 years ago 

আমি কাকরোল ভাজি খেয়েছি কিন্তু কখনো এভাবে মাছ দিয়ে রান্না করা হয়নি। আপনার রেসিপি কালার দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। একদিন তাহলে বাসায় চেষ্টা করে দেখতে হয়।আপু একটা কথা ঠিক বলেছেন গ্রীষ্মকালে এই সবজি বাজারে প্রচুর পরিমানে পাওয়া যায়। আপনার উপস্থাপনা খুব সুন্দর হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আপু কাকল বিভিন্নভাবে ভাজি করে ভুনা করে রান্না করে খাওয়া যায় তাই আমি আজ মাছ দিয়ে রান্না করে খেয়েছি খুবই মজা লেগেছে। কাকরোল এর রেসিপিটি একসঙ্গে বাসায় গিয়ে দেখবেন আশা করি মজা লাগবে।

 2 years ago 

কাতলা মাছ দিয়ে কাঁকরোল ভুনার মজার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে ও মজা হয়েছে। কাতলা মাছ কাকরোল দিয়ে এভাবে কখনও খাওয়া হয়নি নি।বাসায় একদিন রান্না করব ভাবছি। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

কাঁচা মাছ দিয়ে মজার এই ভুনা রেসিপিটি আমার অনেক পছন্দ। কাকরোল যদিও খুব বেশি খাওয়া হয়ে যায় কিন্তু যখনই খাই এই সিস্টেমে খাওয়া হয়। আপনিও চাইলে বাসায় এভাবে তৈরি করে খেয়ে দেখতে পারেন আশা করি পছন্দ হবে।

 2 years ago 

কাতলা মাছ খেতে আমার অনেক ভালো লাগে কিন্তু
কাঁকরোল দিয়ে কাতলা মাছ ভুনা কোনদিন খাইনি ।আমার কাছে রেসিপিটা আসলে ইউনিক লাগছে ।ধন্যবাদ এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

তাতে আমার অনেক পছন্দের একটি মাছ কাতলা মাছ দিয়ে যে কোন সবজি রান্না করলে খেতে খুবই দারুণ লাগে। আপনিও চাইলে বাসায় কাকরোল দিয়ে কাতলা মাছ রেসিপি খেয়ে দেখতে পারেন। আমার মনে হয় আপনার ভালো লাগবে।

 2 years ago 

মাছ দিয়ে কাঁকরোল ভুনার লোভনীয় সুস্বাদু এবং মজাদার রেসিপি প্রস্তুত করেছেন এমন রেসিপি আমারও খুব ফেভারেট আপনার প্রস্তুত করার রেসিপিটি দেখে খুব লাভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল

 2 years ago 

মাছ দিয়ে কাঁকরোল ভুনা রেসিপিটি আসলে অনেক সুস্বাদু কর্মচারী একটি রেসিপি আর কাকরোল কিন্তু আমাদের জন্য খুবই উপকারী একটি সবজি। তাই আমাদের প্রত্যেকের উচিত মাঝে মাঝে ভিন্নধর্মী সবজিগুলো খাওয়া।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে কাকরোল দিয়ে কাতলা মাছ রান্না করে আমাদের দেখিয়েছেন। তবে সচরাচর আমাদের এদিকে কাকরোল তেমন একটা চোখে বাঁধে না বললেই চলে। অনেকেই দেখি কাকরোল আর করল্লা খেতে বেশ পছন্দ করে। অবশ্য কিছুদিন যাবত এই রেসিপি দেখে আমারও কাঁকরোল খাওয়ার ইচ্ছে জেগেছে।

 2 years ago 

মাছ দিয়ে তৈরি করা আমার আজকের এই স্পেশাল কাঁকন রেসিপিটি আমার মনে হয় আপনাদের সবারই পছন্দ হবে আসলেই খুব বেশি এই রেসিপিটি দেখা যায় না কারণ অনেকেই খেতে চায় না কিন্তু এভাবে খেয়ে দেখলে ভালো লাগবে।

 2 years ago 

আমাদের এদিক এই রেসিপি আগে কাউকে করতে দেখি নি।এবার মেহমান এলে এই রেসিপি বানিয়ে একটু চমকে দেওয়া যাবে।ধন্যবাদ ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে একেক এলাকার মানুষ একেক ধরনের খাবার খেতে অভ্যস্ত। যাইহোক আবার এই রেসিপিটি আপনি মেহমানদের খাওয়াতে চান এটি জেনে আমার খুবই ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাহ বেশ অন‍্যরকম একটি রেসিপি ছিল। কাতলা মাছ দিয়ে কাঁকরোল এর রেসিপি টা দারুণ তৈরি করেছেন আপু। রেসিপি টার কালারটা বেশ দারুণ লাগছে। উপস্থাপন টাও ভালো করেছেন রেসিপি টার। ধন্যবাদ
আমাদের সঙ্গে রেসিপি টা শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আমার এটি জেনে ভালো লাগলো যে আমার রেসিপিটি আপনার কাছে দারুণ লেগেছে আসলে রান্নার কালার যদি ভাল হয় তাহলে খেতেও ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

কাঁকরোল দিয়ে মাছের রেসিপি ওয়াও আপু নতুন একটি রেসিপি শিখে নিলাম। এভাবে কখনো তৈরি করে খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে ইচ্ছে করছে খেতে। আমি একদিন বাসায় তৈরি করবো আপু

 2 years ago 

এই রেসিপিটি আমার অনেক পছন্দের একটি রেসিপি সাধারণত খেতে চাই না তবে এভাবে মাছ দিয়ে ভোলার মত করে খেতে দারুণ মজা লাগে। আমার পরিবারের সবাই খেতে চায়। আপনিও চাইলে তৈরি করে দেখতে পারেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39