কাঁচা কলার মজাদার রেসিপি 🥔🍌//১০% প্রিয় লাজুক খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা😍😍

আসসালামুয়ালাইকুম 🌺🌺

প্রীতি ও শুভেচ্ছা 💘💘

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে যে রেসিপিটি নিয়ে হাজির হয়েছি তা হচ্ছে ভিন্ন স্বাদের কাঁচকলার মজাদার রেসিপি। আমাদের অনেকেরই প্রিয় কিন্তু আবার অনেকে খেতে চাইনা এই কাচা কলা। আমাদের শরীরের জন্য খুবই উপকারী যা আমাদের শরীরে রক্ত জোগায়।
    কাঁচা কলা শরীরের মেদ কমাতে সাহায্য করে। এই কলা আঁশ যুক্ত হওয়ায় রক্তে শর্করার পরিমাণ নিয়ন্ত্রণে রাখে।
  • বেশিরভাগ সময় এ ধরনের সবজি রান্না করলে বাচ্চারা খেতে চায় না। তবে আমিও মাঝে মাঝে একটু ভিন্নভাবে রান্না করার চেষ্টা করি যাতে সবারই পছন্দ হয়। তাই এই কলাগুলো আমি প্রথমে তাওয়ায় টেলে নিয়ে তারপর রান্না করেছি। এতে করে পোড়াপোড়া ঘ্রাণ বের হবে। তাই তো আজ আমি যে কাঁচা কলা রান্না করেছি আপনাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার ইচ্ছা পোষণ করছি। তাহলে চলুন কাঁচা কলা রান্নার পদ্ধতি আপনাদেরন দেখানো যাক

20220402_220329.jpg

20220402_220314.jpg

🍌🥔প্রয়োজনীয় উপকরণ সমূহ🥔🍌

  • কাঁচা কলা
  • আলু
  • মাছের মাথা
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ কুচি
  • হলুদের গুঁড়ো
  • মরিচের গুঁড়ো
  • রসুন বাটা
  • জিরার গুঁড়ো
  • লবণ
  • তেল

20220402_161604.jpg

20220402_160310.jpg

20220402_161237.jpg

🍌🥔প্রথম ধাপ🥔🍌

  • প্রথমেই আমি মাছের মধ্যে হলুদের গুঁড়ো ও লবণ মেখে ভাজি করে নিলাম।

20220402_161455.jpg

20220402_162217.jpg

20220402_162850.jpg

🍌🥔 দ্বিতীয় ধাপ🥔🍌

  • তারপর কাঁচা কলা এবং আলু গুলো তাওয়ায় টেলে নিলাম।

20220402_162111.jpg

20220402_162233.jpg

20220402_163217.jpg

🍌🥔 তৃতীয় ধাপ🥔🍌

  • এবার একটি কড়াইয়ে পরিমাণমতো তেল নিয়ে তার মধ্যে পেঁয়াজ কুচি ও কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম।

20220402_165909.jpg

🍌🥔 চতুর্থ ধাপ🥔🍌

  • এবার সবগুলো মসলা দিয়ে কিছুক্ষণ নেড়ে তার মধ্যে সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম।

20220402_165941.jpg

20220402_170026.jpg

🍌🥔 পঞ্চম ধাপ🥔🍌

  • এবার টেলে রাখা কাঁচা কলা ও আলু গুলো দিয়ে দিলাম।

20220402_170047.jpg

20220402_170117.jpg

🍌🥔 ষষ্ঠ ধাপ🥔🍌

  • কাঁচা কলা ও আলু কষানো হলে তার মধ্যে আমি ভেবে রাখা মাছ গুলো দিয়ে দিলাম।

20220402_171246.jpg

🍌🥔 শেষ ধাপ🥔🍌

  • এবার চুলা ঘন হয়ে আসলে পাতিল চুলা থেকে নামিয়ে রাখুন এভাবে রান্না শেষ করলাম।

20220402_222939.jpg

  • এবার কাঁচা কলা পরিবেশন করে ছবি তুলে নিলাম।

20220402_220320.jpg

20220402_220314.jpg

আমার আজকের রেসিপি টি কেমন লেগেছে আশা করি মন্তব্য করবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য

Sort:  
 2 years ago 

বাহ! আপু কাঁচ কলা, আলু ও মাছের মাথা দিয়ে খুবই মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। দেখতে যেমন অসাধারণ, খেতেও নিশ্চয়ই খুবই সুস্বাদু হয়েছে। আসলেই কাঁচ কলাটা অনেকে খেতে চায় না, আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে খেতে। এত সুস্বাদু একটি কাঁচকলার রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া আসলেই অনেক মজা লেগেছে। কাঁচা কলা এভাবে রান্না করে খেতে অনেক সুস্বাদু লাগে। তারা অনেকেই যারা কাঁচা কলা খেতে চায় না। তারাই ভাবে রান্না করে খেলে আমার মনে হয় তাদের জন্য প্রিয় হয়ে যাবে। আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত ব্যক্ত করার জন্য।

 2 years ago 

কাচ কলা ও মাছ দিয়ে আপনি খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন । কাঁচ কলা অনেক ভালো লাগে। কাঁচকলা দিয়ে যেকোনো ধরনের রেসিপি আমি খেতে পছন্দ করি। তবে কাঁচকলার ভাজি আমার ফেভারিট ।এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কাচ কলা ও মাছ দিয়ে আমি যে রেসিপিটি করেছি সেটি আপনার ভালো লেগেছে তাই আমার কাছেও শুনে বেশ ভালো লাগলো। আসলে কাচ কলা ভাজি আপনার ফেভারিট এটা অনেকেরই ফেভারিট হয়ে থাকে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

কাচা কলা এবং আলু দিয়ে মাছের মাথার খুবই মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপু। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর একটি কাঁচকলার রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আসলে আপনি ঠিক বলেছেন কাঁচা কলা আমার অনেক প্রিয়। কাঁচা কলা আমাদের শরীরের জন্য খুবই পুষ্টিসমৃদ্ধ। তাই আমাদের সবারই উচিত কাঁচা কলা মাঝে মাঝে খাওয়া। আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

কাঁচা কলার মজাদার রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই সুন্দরভাবে রেসিপি তৈরি করলেন। সত্যিই রেসিপি এভাবে আমি কখনো তৈরি করিনি। আপনার উপস্থাপন দেখে শিখে নিলাম, পরবর্তী তৈরি করব।

 2 years ago 

জ্বি ভাইয়া আপনি ঠিক বলেছেন কাঁচা কলা অনেক মজাদার একটি রেসিপি। এটি খুব সুস্বাদু লাগে আমার কাছে। আমি প্রায় সময় বাসায় রান্না করে খাই। যেহেতু আমার উপস্থাপনা এবং রান্না আপনার ভালো লেগেছে তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাচ্ছি অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।

 2 years ago 

সত্যি কথা বলতে কাঁচা কলা দিয়ে এভাবে কখনো মাছের রেসিপি করে খাওয়া হয় নাই। কারণ কাঁচা কলা সবসময় আমি ভাজি খেয়েছি। আপনার এই কাঁচা কলার রেসিপি কিন্তু আমার কাছে অনেক ইউনিক লেগেছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। আর দেখে বোঝা যাচ্ছে যে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি কাচা কলার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে ভাইয়া একটা রেসিপি বিভিন্নভাবে খাওয়া যায়। আমি কিন্তু কাঁচা কলা কখনো ভাজি করে খেয়ে নি। তাই আমার কাছে ভাজি করাটা ইউনিক মনে হচ্ছে। আপনি চাইলে আমার মত মাছের মাথা দিয়ে রান্না করে খেয়ে দেখতে পারেন। আমার মনে হয় আপনার কাছে ভালো লাগবে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর কটন মূলক একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

কাঁচা কলার সবজি আমরা সবাই সব সময় খেয়ে থাকি এই সবজিটি খেতে যেমন সুস্বাদু তেমনি এর পুষ্টিগুণ অনেক বেশি। তাছাড়া আপনি এর বেশ কয়েকটি ঔষধি গুনের কথাও উল্লেখ করেছেন। যাই হোক আপনি চমৎকার করে মাছের মাথা দিয়ে কাঁচা কলার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি নিশ্চয়ই খেতেও সুস্বাদু হয়েছিল। আপনার রেসিপিটি একটু ভিন্নভাবে উপস্থাপন করায় আমার কাছে বেশি ভালো লেগেছে। আপনার সুন্দর উপস্থাপনের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাইয়া এই রেসিপি যেমন সুস্বাদু তেমনি পুষ্টিকর আবার ঔষধি গুণের অভাব নেই এর মধ্যে। কেননা কাঁচা কলা খেলে শরীরে রক্ত বাড়ে। আমাদের সবার উচিত মাঝেমাঝেই কাঁচা কলা রান্না করে খাওয়া। কাঁচা কলা ভাজি ও খাওয়া যায়। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে কাঁচা কলার ভর্তা রেসিপি শেয়ার করেছেন আপনার এই কাঁচা কলা ভর্তা রেসিপি দেখে বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাইয়া আপনি হয়তো খেয়াল করেননি এ আমি কাঁচা কলার ভর্তা রান্না করিনি। আমি কাঁচা কলা দিয়ে মাছের মাথা রান্না করে দেখিয়েছি।যাইহোক আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

শুধু বাচ্চারা না আপু আমিও কাঁচা কলা খেতে খুব একটা পছন্দ করি না। তবে এভাবে কাঁচা কলা রান্না করলে মনে হয় আমি খেতে পারব। আপনার রেসিপিটি দেখতে বেশ লোভনীয় লাগছে আপু। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

কাঁচা কলা খেতে আমিও খুব পছন্দ করি। তাই এভাবে রান্না করে আপনাদের মাঝে পরিবেশন করে দেখিয়েছি। আশাকরি আপনাদের ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে একটা সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

কলা আমাদের শরীরের জন্য খুবই উপকারী তবে আমি কাঁচাপাকা কোন কলাই খুব একটা খাই না। আপনি কলা দিয়ে মাছের দারুন একটি রেসিপি শেয়ার করেছেন মনে হচ্ছে খেতে ভালই লাগবে। প্রতিটি ধাপে ধাপে খুব সুন্দর করে রান্নাটি শেয়ার করেছেন আপু অনেক ভালো লাগলো আমার কাছে।

 2 years ago 

আপু কথা কাঁচা পাকা কলা কোন কলায় যদি আপনি না খান তাহলে তো হবে না। কলা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। আপনি এভাবে রান্না করে খেয়ে দেখবেন আমার মনে হয় আপনার কাছে ভালো লাগবে। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

কাঁচা কলা খেতে বরাবরই আমার অনেক ভালো লাগে সব ধরনের রেসিপি সাথেই এটি মানানসই মাঝেমধ্যেই খাওয়া হয় আপনিও লোভনীয় ভাবে প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক মজা হয়েছিল

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 60115.56
ETH 3203.28
USDT 1.00
SBD 2.46