কাঁচা পেঁপে ভাজির মজাদার রেসিপি//১০% লাজুক খ্যাককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা 🥰🥰

আসসালামু আলাইকুম🖐️🖐️

প্রীতি ও শুভেচ্ছা 🌷🌷

  • আশা করি সবাই ভালো আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য হাজির হয়েছি।আমার আজকের রেসিপি মজাদার কাঁচা পেঁপে ভাজি রেসিপি। পেঁপে খুবই উপকারী একটি ফল।পেঁপে কাঁচা এবং পাকা দু ভাবেই খাওয়া যায়।কাঁচা পেঁপে ও পাকা পেঁপে দুটোই পুষ্টিগুণ সমৃদ্ধ। কাঁচা পেঁপে ভাজি করে খেতে আমার খুবই ভালো লাগে।কাঁচা পেঁপে ভাজি গরম ভাত দিয়ে বা রুটি দিয়ে খেতে খুব মজা লাগে।

কাঁচা বা পাকা পেঁপে দুটোতে প্রচুর পটাশিয়াম রয়েছে। পেঁপে কোষ্ঠকাঠিন্য দূর করে।ত্বকের জন্য খুবই উপকারী এই পেঁপে। বারো মাস পাওয়া যায় পেঁপে ফল।কাঁচা পেঁপে ভাজি করে খেতে আমার খুবই ভালো লাগে। তাহলে চলুন রেসিপি টি দেখে নেয়া যাক

20220928_131851.jpg

20220928_131841.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • কাঁচা পেঁপে কুঁচি
  • পেঁয়াজ কুচি
  • কাঁচা মরিচ কুচি
  • রসুন বাটা
  • হলুদের গুঁড়ো
  • তেল
  • লবণ

20220928_110835.jpg

20220928_110842.jpg

💘 প্রথম ধাপ💘

  • প্রথমে একটি কড়াইয়ে পরিমাণ মত তেল দিয়ে তার মধ্যে পেঁয়াজ কুচি ও কাঁচা মরিচ কুঁচি দিয়ে দিলাম।

20220928_111353.jpg

20220928_111429.jpg

💘 দ্বিতীয় ধাপ💘

  • এবার অল্প একটু হলুদ,রসুন বাটা,ও লবণ দিয়ে দিলাম।

20220928_111731.jpg

20220928_111751.jpg

💘 তৃতীয় ধাপ💘

  • এবার পেঁপে কুচি দিয়ে দিলাম।

20220928_111826.jpg

20220928_111943.jpg

💘 চতুর্থ ধাপ💘

  • অল্প আগুনে আস্তে আস্তে নাড়তে থাকলাম।

20220928_112813.jpg

20220928_113635.jpg

💘 পঞ্চম ধাপ💘

  • পানি শুকিয়ে নরম হয়ে গেলে পাতিল চুলা থেকে নামিয়ে নিলাম।

20220928_113636.jpg

💘 শেষ ধাপ💘

  • পেঁপে ভাজি পরিবেশন করে ছবি তুলে নিলাম।

20220928_131849.jpg

20220928_131841.jpg

🌺 আশা করি আমার আজকের রেসিপি টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

কাঁচা পেঁপে এমন একটা ফল।যেটা যে কোন ভাবেই খেলে অনেক উপকারী। পেঁপে আমার কাছে যে কোন ভাবেই খেলে ভিশন মজা লাগে। তারমধ্যে সবচেয়ে বেশি ভালো লাগে পেঁপে ভর্তা এবং ভাজি। পেঁপে ভাজি প্রসেস টা অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত।

 2 years ago 

কাঁচা পেঁপে ভাজি করে খেতে খুব চমৎকার লাগে।পেঁপে ভর্তা আমি কখনো খাইনি। আপনি যেহেতু বললেন ভালো লাগে খেতে আমিও এক সময় ট্রাই করে দেখবো।আশা করি ভালো লাগবে।

 2 years ago 
পেঁপে আমার খুব প্রিয় একটি খাবার। আমি পেঁপে ভর্তা বানিয়ে খেতে বেশি পছন্দ করি। তারপরও পেঁপে ভাজি আমার অনেক ভালো লাগে।পেঁপে ভাজি ধাপগুলো অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর ভাবে আমাদের মাঝে পেঁপে ভাজি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।
 2 years ago 

পেঁপে দিয়ে ভর্তা বানিয়ে খাওয়ার কথা আমি আর শুনিনি। নতুন তথ্যটি জানতে পেরে অনেক ভালো লাগলো। ভর্তা এমনিতেই আমার অনেক পছন্দ। তবে পেঁপে দিয়ে কখনো করে খাইনি খেতে নিশ্চয়ই অনেক মজা হয়েছে ধন্যবাদ।

 2 years ago 

কাঁচাপাকা পেঁপে সবডি আমার অনেক ফেবারেট বিশেষ করে কাঁচা পেঁপে সিদ্ধ করে লবণ দিয়ে খেতে আমার কাছে খুবই ভালো লাগে।।

ঠিকই বলেছেন আপনি পেঁপেতে প্রচুর পরিমাণে পটাশিয়াম থাকে এবং এটি ত্বকের অনেক উপকার করে বিশেষ করে ত্বক মসৃণ রাখতে।।

ভাজির রেসিপিটি খুবই লোভনীয়ভাবে উপস্থাপন করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই মজাদার হয়েছিল বিশেষ করে এ ধরনের রেসিপি রুটি দিয়ে খেতে সব থেকে বেশি ভালো লাগে।।

 2 years ago 

কাঁচা পাকা যেকোনো ধরনের পেঁপে আমার অনেক প্রিয় এখন দেখছি আপনারা খুব ফেভারিট। কাঁচা পেঁপে সিদ্ধ করে লবণ দিয়ে খেতে কেমন লাগে আমি জানিনা একসময় খেয়ে দেখব। কাঁচা পে পেতে প্রচুর পরিমাণে পটাশিয়াম থাকে তাই ত্বক মসৃন রাখে।

 2 years ago 

পেপে আমাদের শরীরের জন্য খুব উপকারী একটা জিনিস। যাদের এসিডিটির সমস্যা বেশি তারা পেপ সিদ্ধ খেলে অনেক উপকারে আসে ।আর পেঁপে সবজিটা আমার কাছে খুবই প্রিয়। আমি এটা খেতে খুবই ভালোবাসি। খুবই সুন্দর ভাবে পেঁপে ভাজি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।।
আপনার জন্য অসংখ্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলেই ভাইয়া এসিডিটির সমস্যার জন্য পেঁপে খাওয়া খুবই জরুরী। সবারই উচিত মাঝে মাঝে কাঁচা অথবা পাকা পেঁপে খাওয়া। পাকা পেতে যেগুলো টকটকে লাল এবং মিষ্টি হয় সেগুলো আমি বেশি পছন্দ করি। এই বছর আমি অনেক পেঁপে খেয়েছি আমাদের গাছের।

 2 years ago 

আসলে পেঁপে আমার অনেক পছন্দের একটি ফল ৷ পাকা পেঁপে খেতে বেশ ভালো লাগে তবে কাছা পেঁপের ভাজিও দারুণ লাগে ৷ পেঁপে আমাদের শরীরের জন্য খুবই উপকারী ৷ পেঁপের ভাজি আপনি অনেক সুন্দর ভাবে রান্না করেছেন ৷ অনেক সুস্বাদু ও মজার হয়েছে মনে হয় ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি সুন্দর ভাবে প্রকাশ করার জন্য ৷

 2 years ago 

পাকা পেঁপে যেমন ফল তেমনি কাঁচা পেঁপে ফলও সবজিও। তাই পেঁপে দুই ভাবে খাওয়া যায় রান্না করে এবং কাঁচা। সেজন্যই পেঁপে আমার কাছে বেশি ভালো লাগে। এতে যেমন পুষ্টিগুণ সমৃদ্ধ তেমনি মিষ্টি ও। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

পেঁপে আমার খুব পছন্দের একটি খাবার কিন্তু পাকা পেঁপে। আমি কখনো কাঁচা পেঁপে ভাজি করে খাইনি কিন্তু আপনার পোস্ট দেখে মনে হচ্ছে পেঁপে ভাজি করে খেতে বেশ সুস্বাদু লাগে। গতকালকে আমার আব্বু বাজার থেকে পেঁপে কিনে নিয়ে এসেছে আমার আম্মুকে কালকে সকালবেলায় বলবো পেঁপে ভাজে আর রুটি তৈরি করে খেতে কেমন লাগে কালকেই বুঝতে পারব।

 2 years ago 

পেঁপে আমারও খুবই পছন্দের একটি খাবার। পাকা পেঁপে খেতে আমি খুব ভালোবাসি। তবে কাঁচা পেঁপে ভাজি করে খাওয়ার মজাই আলাদা। কারণ কাঁচা পেঁপে দিয়ে গরম ভাত অথবা রুটি খেতে বেশি ভালো লাগে। আপনি এক সময় খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে।

 2 years ago 

ঠিক বলেছেন। কাচা পেঁপে যেমন শরীরের জন্য অনেক উপকারী তেমনি পাকা পেঁপেও আমাদের শরীরের অন্য অনেক কাজে আসে। পেঁপে ভাজি আমার খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে পেঁপে ভাজি রান্না করেছেন। এর সাথে একটু ডাল হলে ভাতের সাথে পুরো জমে যাবে। শুভেচ্ছা রইলো আপু।

 2 years ago 

কাঁচা এবং পাকা দুই ধরনের পেঁপে আমাদের জন্য খুবই উপকারী। কোষ্ঠকাঠিন্য দূর করতে পেঁপের জুড়ি নেই। পেঁপে খেলে ত্বকের সমস্যা ও দূর হয়। তাই সবার উচিত মাঝে মাঝে কাঁচা অথবা পাকা পেঁপে খাওয়া।

 2 years ago 

পেঁপে কাঁচা হোক বা পাকা দুটোই আমাদের শরীরের জন্য খুবই উপকারী। কাঁচা পেঁপে দিয়ে বিভিন্ন রকম রেসিপি তৈরি করা যায় খেতে আমার কাছে খুবই ভালো লাগে। পেঁপে ভাজি ভাতের সাথে এবং রুটি দিয়ে খেতে খুবই ভালো লাগে। রেসিপি তৈরি ধাপগুলো সুন্দরভাবে শেয়ার করেছেন আপনি। সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

একদম ঠিক বলেছেন পেঁপে কাঁচা হোক বা পাকা হোক দুটোই শরীরের জন্য খুবই উপকারী। কাঁচা পেঁপে দিয়ে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করা যায়। কাঁচা পেঁপে ভাজি খেতে আমার অনেক ভালো লাগে। আপনারও দেখছি আমার মত রুটি দিয়ে খেতে ভালো লাগে, ধন্যবাদ।

 2 years ago 

পেঁপে শরীরের জন্য বেশ উপকারী একটি সবজি। পেঁপে ভাজি সকালে রুটি হোক বা ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে আমার কাছে। আমি মাঝে মাঝেই এভাবে পেঁপে ভাজি করি।আপু আপনি শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দর করে রেসিপি টি উপস্থাপন করেছেন তার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন পেঁপে শরীরের জন্য বেশ উপকারী একটি সবজি ।পেঁপে ভাজি সকালে রুটি বা গরম ভাতের সাথে খেতে আমার কাছে অনেক ভালো লাগে ।আপনিও তাহলে আমার মত মাঝে মাঝে পেঁপে ভাজি করে থাকেন ।ধন্যবাদ আমার রেসিপিটি নিয়ে মন্তব্য করার জন্য।

 2 years ago 

পেঁপে স্বাস্থ্যের জন্য খুবই ভালো। আপনার পেঁপে ভাজি দেখে খুব ভালো লাগলো। কালকে আমাদের বাসায় পেঁপে বাজি করেছে। পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আসলেই ভাইয়া পেঁপে স্বাস্থ্যের জন্য খুবই ভালো। পেঁপে ভাজি আমারও অনেক ভালো লাগে। আপনার বাসায়ও তাহলে মাঝে মাঝে পেঁপে ভাজি করে বোঝা যাচ্ছে। মন্তব্যটি করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65