মোম রং দিয়ে টমেটো আঁকা//১০% প্রিয় লাজুক খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা সকল বন্ধুরা

আসসালামু আলাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের সাথে মোম রং দিয়ে কয়েকটি টমেটো আঁকা ভাগাভাগি করে নেব। মোম রং দিয়ে অনেক সুন্দর জিনিসও তৈরি করা যায়। আমার যখন মন খারাপ থাকে তখন আমি ছবি আঁকি। কারণ ছবি আঁকলে আমার মন ভালো হয়ে যায়।অবসর সময় কাটানোর জন্য আমি আঁকাআঁকি করি। আমাদের কমিউনিটি তে ও প্রতিনিয়ত সবাই বিভিন্ন রকমের দৃশ্য ও ছবি আঁকে থাকে। সব আপুরা ভাইয়ারা জল রং দিয়ে অনেক সুন্দর সুন্দর ছবি আঁকে। তবে আমি এত সুন্দর আঁকা আঁকি করতে পারি না। জলরং এর ব্যবহারও আমি এখনও জানি না। তবে আশা করি শিখে নেব। তবে মাঝে মাঝে মোম রং দিয়ে আঁকাআঁকি করি। মোম রং দিয়ে কয়েকটি টমেটো একসাথে এঁকেছি। আশা করি আমার আজকের মোম রং দিয়ে আঁকা টমেটোগুলো আপনাদের সবার পছন্দ হবে কেমন হয়েছে আশা করি মন্তব্য করবেন। তাহলে চলুন মোম রঙ দিয়ে আঁকা টমেটোগুলো দেখে নিয়ে যাক।

20220624_202437.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • সাদা কাগজ
  • মোম রং
  • পেন্সিল
  • রাবার
  • ফ্রেম

20220622_212234.jpg

💘 ১ম ধাপ💘

  • প্রথমে পেন্সিল দিয়ে একটি সাদা কাগজে কয়েকটি টমেটোর সেফ তৈরি করে নিলাম।

20220622_225341.jpg

💘 ২য় ধাপ💘

  • তারপর কমলা কালারের একটি রঙ নিয়ে একটি টমেটো মাঝখানে অল্প সাদা অংশ রেখে বাকিটুকু রং করে নিলাম।

20220622_225908.jpg

20220622_230000.jpg

💘 ৩য় ধাপ💘

  • এবার একপাশে হালকা কালো ও পরে মেরুন কালার করে নিলাম আর সাদা অংশে হলুদ রং করে নিলাম।

20220622_230358.jpg

20220623_193905.jpg

💘 ৪র্থ ধাপ💘

  • একইভাবে আরো দুইটি টমেটো রং করে নিলাম।

20220623_195034.jpg

20220623_195542.jpg

💘 ৫ম ধাপ💘

  • এবার এক পাশের সবগুলো টমেটো একইভাবে রং করা শেষ করলাম।

20220623_200740.jpg

20220623_201508.jpg

💘 ৬ষ্ঠ ধাপ💘

  • এবারে একইভাবে সবগুলো টমেটোর রং করে নিলাম।

20220623_202725.jpg

20220623_203510.jpg

💘 ৭ম ধাপ💘

  • তারপর সম্পূর্ণ সাদা অংশটি কাঠালি কালার মাঝখানে টমেটোর কিছু ছায়া কালো করে নিলাম।

20220623_210738.jpg

20220624_195801.jpg

💘 ৮ম ধাপ💘

  • তারপর সবুজ রং দিয়ে টমেটো ডালপালা এঁকে নিলাম।

20220624_200037.jpg

20220624_201311.jpg

20220624_201320.jpg

💘 ৯ম ধাপ💘

  • তারপর চিত্রটির নিচে আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

20220624_201338.jpg

20220624_201803.jpg

20220624_202207.jpg

💘 শেষ ধাপ💘

  • তারপর চিত্রটি ফ্রেমে বাঁধাই করে দেয়ালে টানিয়ে রাখলাম।

20220624_202207.jpg

20220624_202415.jpg

আশা করি মোম রং দিয়ে আঁকা আমার আজকের টমেটোগুলো আপনাদের সবার পছন্দ হয়েছে।ভুল ত্রুটি হলে খবর সুন্দর দৃষ্টিতে দেখবেন।

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর দুর্দান্ত একটি পোস্ট শেয়ার করেছেন আপনি। মোম রং দিয়ে এত সুন্দর ভাবে টমেটোর চিত্রাংকন করেছেন দেখে বোঝাই যাচ্ছে না। অনেক অসাধারণ ভাবে পুরো চিত্রটি উপস্থাপন করেছেন। তাছাড়া চিত্রটিকে ফ্রেমে বন্দী করে বাঁধাই করে রেখেছে এটা তো দেখতে আরো বেশি ভালো লাগলো। দেখতে ভীষণ আকর্ষণীয় লাগছে।

 2 years ago 

বাহ আপু এককথায় দুর্দান্ত হয়েছে আজকের এই পোস্ট। সত্যি মানুষের প্রতিভা এরকম না থাকলে কখনোই এরকম দুর্দান্ত পোস্ট করতে পারে না। আমার কাছে কালার থেকে শুরু করে সব ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আপু প্রতিভা কতটুকু আছে আমি জানিনা তবে অনেকদিন থেকেই ভাবছি মোম রং দিয়ে সুন্দর একটি চিত্র অঙ্কন করব। তাই আজ বসে গেলাম টমেটো ব্যাপার নিয়ে তার জন্যই এই চিত্রটি আঁকা ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

মোম রং দিয়ে টমেটো আঁকা অনেক সুন্দর হয়েছে। টমেটোগুলো দেখতে সত্যিকারের টমেটোর মত লাগছে। আপনার নিখুঁত হাতের কাজ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে ভাইয়া সবসময় অন্যান্য চিত্র আঁকতে একটু বোরিং লাগে তাই ভাবলাম আজ ভিন্ন কিছু আকি। আর সেজন্যই যেমন চিন্তা তেমনি কাজ টমেটোগুলো দেখলাম আর মাথায় আইডিয়া আসলো কিছু টমেটো আকি তাই আঁকা আঁকি করলাম।

 2 years ago 

বাহ আপু আপনি অনেক সুন্দর ভাবে মোম রং দিয়ে টমেটো অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে আমার কাছে মনে হচ্ছে সত্যিকারের টমেটো। আপনার অংকন দেখে আমার চোখ জুড়িয়ে গিয়েছে। এত সুন্দর ভাবে হাতের কাজ করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলে ভাইয়া আমার খুব ইচ্ছে করছিল ভিন্ন কিছু আকার। ভাবলাম কয়েকটি টমেটো আকি দেখে দেখলাম বেশ ভালই লাগছে। তাই আপনাদের মাঝে উপস্থাপন করলাম ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য।

 2 years ago 

আপু আপনি তো খুবই ভাল একটি পন্থা পেয়ে গেছেন মন ভালো হওয়ার। মন খারাপ হলেই ছবি আকলে আপনার মন ভালো হয়ে যায় শুনে বেশ ভালই লাগলো। খুবই সহজ উপায়ে মন ভালো হওয়ার ওষুধ পেয়ে গেছেন। যাহোক আপু আপনার মোম রং দিয়ে টমেটো আঁকা দারুন হয়েছে। খুবই কালারফুল লাগছে পেইন্টিংটি দেখতে। লাল টকটকে টমেটো গুলো মনে হয় আমাদের দিকেই তাকিয়ে আছে। এত সুন্দর উপস্থাপনার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আসলেই ভাইয়া মন যখন খারাপ থাকে তখন আমি ছবি আঁকি। ছবি আকলে আমার মন ভালো হয়ে যায়। আর সব সময় এক রকম ছবি আঁকতে ভালো লাগে না তাই এই ছবিগুলো রাখলাম আশাকরি আপনার ভালো লেগেছে।

 2 years ago 

আপু আমিও আপনার মত আগে জল রং দিয়ে কিছুই আঁকতে পারতাম না মোম রং দিয়ে আর্ট করতাম এখন আঁকতে আঁকতে কিছু একটা আঁকতে পারি। কিন্তু আপনি মোম রং দিয়ে যেটা আঁকলেন সেটা তো একেবারে অসাধারণ হয়েছে। টমেটো এঁকেছেন আমিতো হঠাৎ করে প্রথমে দেখে মনে করেছিলাম এটা বুঝি তোলা ছবি পরে দেখলাম যে আপনি প্রতিটি ধাপে ধাপে আর্ট করার পদ্ধতি দেখিয়েছেন সত্যিই চমৎকার এঁকেছেন।

 2 years ago 

আপু আমিও আপনার মত আগে যেরকম মোম রং দিয়ে আঁকতেন আমিও এখন এমন টাই। আশা করি আপনার মত জলরং এর আঁকা আঁকি গুলো করতে পারবো। ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

বাহ অসাধারণ আপনি মোম রং দিয়ে খুব সুন্দর করে টমেটোগুলো এঁকেছেন। মনে হচ্ছে যেন সত্যি কারের টমেটো। টকটকে পাকা পাকা টমেটো🍅 প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন আপু। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আসলেই আপু মোম রং দিয়ে আমি টসটসে টমেটোগুলো আঁকার চেষ্টা করেছি। এরকম টমেটো আকার আমি নিজে নিজেই চেষ্টা করে আঁকলাম। কতটুকু ভালো হয়েছে জানি না তবে আপনার মন্তব্য দেখে ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

আমি তো প্রথমে ভেবেছিলাম আপনি ফটোগ্রাফি পোস্ট করেছেন। পরে আপনার টাইটেল পড়ে বুঝতে পারলাম আপনি মোম রং দিয়ে টমেটোর সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছে। টমেটোর এত সুন্দর ওয়ালমেট ঘরের দেয়ালে ঝুলিয়ে রাখতে দেখতে সুন্দর লাগবে।

 2 years ago 

আসলে আপু আপনি একটু বেশি বলছেন অতটা সুন্দর ভাবে আমি আঁকাআঁকি করতে পারি না। তবে মাঝে মাঝে চেষ্টা করি নিজের সবটুকু দিয়ে ভালো কিছু তৈরি করার। আপনাকে অনেক ধন্যবাদ আপনাকে আপনার এত সুন্দর ও চমৎকার মতামত দেয়ার জন্য।

 2 years ago 

মোম রং দিয়ে খুব সুন্দর টমেটো প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আসলে ওয়ালমেট টি ঘরের দেয়ালে ঝুলিয়ে রাখলে ঘরের সৌন্দর্য বাড়িয়ে দেবে

 2 years ago 

মোম রং দিয়ে অনেক সুন্দর জিনিস তৈরি করা যায় তবে আমি মাঝেমাঝে অংকন করার চেষ্টা করি খুব বেশি সুন্দর হয় না ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

ওয়াও মোম রং দিয়ে আপনি খুব সুন্দর করে টমেটো আর্ট করেছেন। দেখতে সত্যিই অসম্ভব সুন্দর দেখাচ্ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু মোম রং দিয়ে করে কিছু আঁকতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য। আশা করি সবসময় সাপোর্ট করবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60164.54
ETH 2420.67
USDT 1.00
SBD 2.43